আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

কবর খুঁড়ে ১১ কঙ্কাল চুরি

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ধারণা করা হ‌চ্ছে, সোমবার রাতে দুর্বৃত্তরা কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। ত‌বে এক‌টি কব‌রের কঙ্কাল চক্রটি ফে‌লে রে‌খে যায়

শেরপুরে কবর খুঁড়ে ১১‌টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। ধারণা করা হ‌চ্ছে রোববার (২ জানুয়ারি) রা‌তের কোন একসময় চোরচক্র কবর খুঁড়ে কঙ্কাল চু‌রি করে। সদর উপজেলার রৌহা ইউনিয়নের হালগড়া স্কুল সংলগ্ন ফটিয়ামারী সার্বজনীন কবরস্থানে এ ঘটনা ঘ‌টে। এসময় এক‌টি কব‌রে কঙ্কাল ফে‌লে চ‌লে যায় চক্রটি।

স্থানীয় বাসিন্দা আব্দুল কাইয়ুম জানান, ফটিয়ামারীর সবচেয়ে বড় কবরস্থান এটি। সোমবার সকালে স্থানীয় লোকজন দেখেন বেশ কয়েকটি কবরের মাটি খোঁড়া। প‌রে সেগু‌লো‌তে দেখা যায়, ১১টি কঙ্কাল নেই।  ধারণা করা হ‌চ্ছে, সোমবার রাতে দুর্বৃত্তরা কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। ত‌বে এক‌টি কব‌রের কঙ্কাল চক্রটি ফে‌লে রে‌খে যায়।

এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে। বাকি কবরগুলোর নিরাপত্তা নিয়েও শঙ্কায় রয়েছেন স্বজনরা।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুনছুর আহম্মেদ বলেন, কঙ্কাল চুরির ঘটনায় থানায় সাধারণ ডায়েরি হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

নিউজ ট্যাগ: শেরপুর

আরও খবর



মোটরসাইকেলে ট্রাকের ধাক্কায় নিহত-৪

প্রকাশিত:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নওগাঁর ধামইরহাট উপজেলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের আরও দুই আরোহী মারা গেছেন। এ নিয়ে এ দুর্ঘটনায় চারজনের মৃত্যু হলো।

রোববার রাত ৯টার দিকে উপজেলার হরতকীডাঙ্গা বাজার এলাকায় ধামইরহাট-জয়পুরহাট সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন উপজেলার নানাইচ গ্রামের আবু সুফিয়ান (১৮) ও আবদুস সালাম (৩০) এবং জাহানপুর গ্রামের মিনহাজুল (২৮) ও সজল (৩৫)। নিহত চারজনই সবজি ব্যবসায়ী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোবাবর ধামইরহাট উপজেলা সদর বাজারে হাটবার ছিল। হাটে মালামাল বেচাকেনা শেষে একই এলাকায় বাড়ি হওয়ায় একটি মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন চারজন।

রাত ৯টার দিকে ধামইরহাট বাজার থেকে জয়পুরহাট-ধামইরহাট আঞ্চলিক মহাসড়কের হরতকীডাঙ্গা বাজার এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ট্রাকটি ওই মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী আবু সুফিয়ান ও আবদুস সালামের মৃত্যু হয়।

গুরুতর আহতাবস্থায় মোটরসাইকেলের অপর দুই আরোহী মিনহাজুল ও সজলকে স্থানীয় লোকজন উদ্ধার করে ধামাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক রাতেই তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন দুজনের মৃত্যু হয়।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



উপাচার্যের পদত্যাগ দাবিতে উত্তাল শাবি

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ, রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড নিক্ষেপের ঘটনায় শিক্ষকসহ শতাধিক শিক্ষার্থী আহত ও হামলার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস। সোমবার (১৭ জানুয়ারি) সকাল থেকেই শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবিতে ক্যাম্পাসে আন্দোলন শুরু করেন।

এদিন সকাল থেকেই যেই ভিসি গ্রেনেড ছোড়ে, সেই ভিসির পদত্যাগ চাই, যেই ভিসি ছাত্র মারে, সেই ভিসি চাই না, যেই ভিসি গুলি ছোড়ে, সেই ভিসির পদত্যাগ চাই, শিক্ষার্থীর ওপর হামলা কেন প্রশাসন জবাব চাই, সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও স্লোগানে ক্যাম্পাস উত্তাল করে তোলেন শিক্ষার্থীরা।

এক শিক্ষার্থী বলেন, শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে আমরা আন্দোলন চালিয়ে যাবে। আমাদের এক দাবি যেই ভিসি আমাদের ওপর হামলা চালাতে পারে সেই উপাচার্যকে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে চাই না। যতক্ষণ না পর্যন্ত উপাচার্য পদত্যাগ না করবেন ততক্ষণ পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, প্রশাসনের পক্ষ থেকে হল ছেড়ে দেওয়ার যে ঘোষণা দেওয়া হয়েছে আমরা তা প্রত্যাখ্যান করছি। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা হলত্যাগ করব না।

এ বিষয়ে জানতে চাইলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবীরের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ফোন ব্যস্ত পাওয়া যায়।

এর আগে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রোববার (১৬ জানুয়ারি) রাত ১১টার পর পুলিশ ক্যাম্পাস ত্যাগ করে। এরপর শিক্ষার্থীরা ক্যাম্পাসে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন শুরু করেন।


আরও খবর



বাংলাদেশসহ ১৫৩ দেশের ট্রানজিট বাতিল করলো হংকং

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বিশ্বের ১৫৩টি দেশ ও অঞ্চলের সঙ্গে ট্রানজিট ফ্লাইট বাতিল করেছে হংকং। শুক্রবার (১৪ জানুয়ারি) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে হংকং বিমানবন্দর কর্তৃপক্ষ।

এ তালিকায় দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কার নাম রয়েছে।

করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় বিভিন্ন দেশ ও অঞ্চলকে কয়েকটি ক্যাটাগরিতে ভাগ করেছে হংকং। এতে অতিঝুঁকিপূর্ণ গ্রুপ এ-তে স্থান পাওয়া যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, ভারত, পাকিস্তান ও ফিলিপাইনের ভ্রমণকারীদের প্রবেশ আগেই নিষিদ্ধ করা হয়েছিল।

বিবৃতিতে বলা হয়েছে, সবশেষ ২১ দিন গ্রুপ এ-তে থাকা ব্যক্তির জন্য হংকং আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ট্রানজিট স্থগিত করা হয়েছে। এ নির্দেশনা আগামী ১৬ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে।

ওমিক্রনের প্রার্দুভাব ঠেকাতে এমন কঠোর ব্যবস্থা নিতে হয়েছে বলে উল্লেখ করেছে হংকং বিমানবন্দর কর্তৃপক্ষ। এছাড়াও আসন্ন বেইজিং অলিম্পিকের অতিথিদের জন্যেও এই বিধিনিষেধ সমানভাবে কার্যকর হবে বলে জানিয়েছে তারা।


আরও খবর



নিউজিল্যান্ড দলের অস্ট্রেলিয়া সফর স্থগিত

প্রকাশিত:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাবিধির কড়াকড়ির কারণে ঝামেলা এড়াতে নিউজিল্যান্ড দলের অস্ট্রেলিয়া সফর স্থগিত করা হয়েছে।  চলতি জানুয়ারিতেই ৩ ম্যাচের ওয়ানডে এবং এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ছিল কিউইদের।

দলটির কিংবদন্তি ব্যাটার রস টেইলরের বিদায়ী আন্তর্জাতিক সিরিজ হতে যাচ্ছে এটি। কিন্তু অস্ট্রেলিয়া সফর থেকে স্কোয়াড কবে ফিরবে তা নিয়ে অনিশ্চয়তা দেখা দেওয়ায় এবং ফেরার পর দলের খেলোয়াড়দের দীর্ঘ সময় কোয়ারেন্টিনে রাখার ঝামেলা এড়াতে আপাতত সফর বাতিল করা হয়েছে।

নিউজিল্যান্ডের করোনাবিধি বেশ কঠিন। দেশটিতে প্রবেশ করার পর সবাইকে বাধ্যতামূলকভাবে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এজন্য নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড অস্ট্রেলিয়া সফরে টেস্ট খেলোয়াড়দের বাদ রেখে বাকিদের পাঠাতে চেয়েছিল। টেস্ট দলের খেলোয়াড়দের দক্ষিণ আফ্রিকা সফরের জন্য প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু সবকিছু বিবেচনা করে সফর বাতিলই করা হলো। 

নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) আলোচনার মাধ্যমে প্রস্তাব দিয়েছিল, সফরকারী দলের সুবিধার্থে সিরিজের সময়কাল বাড়ানো হবে যাতে তারা দেশে ফিরে কোয়ারেন্টিনের ঝামেলায় না পড়ে। কিন্তু নিউজিল্যান্ড সরকার এমন প্রস্তাব নাকচ করে দিয়েছে। তারা জানিয়ে দিয়েছে, হোম কোয়ারেন্টিনে থাকার ব্যাপারেও তারা কোনো ছাড় দিচ্ছে না। 

নিউজল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন, ট্রান্স-তাসমানিয়ান বর্ডার থাকায় কোয়ারেন্টিন ও আইসোলেশনে কিছু ছাড় দেওয়ার ইঙ্গিত দিয়েছিল দেশটির সরকার। কিন্তু ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার শঙ্কা থেকে সিদ্ধান্ত বদলে ফেলা হয়েছে। এখন দুই বোর্ড পরবর্তী সফরের ব্যাপারে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন তিনি। 

নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফর স্থগিত করা হলেও আগামী মার্চের মাঝামাঝিতে কিউইদের মাটিতে অজিদের সফরের ব্যাপারে এখনও সিদ্ধান্ত জানানো হয়নি। ওই সময় যদি করোনাবিধি নিয়ে কড়াকড়ি না থাকে তাহলে সফর বাতিলের সম্ভাবনা নেই। আবার দক্ষিণ আফ্রিকা, ভারতের নারী দল, নেদারল্যান্ডস এবং নারী বিশ্বকাপের সময়সূচী আগের মতোই আছে।  


আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




যুক্তরাষ্ট্রে দাবানলে পুড়েছে হাজার বাড়ি

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে ভয়াবহ দাবানলে প্রায় এক হাজার বাড়িঘর আগুনে পুড়ে গেছে। নিখোঁজ রয়েছেন প্রায় একশ জন মানুষ। সংবাদমাধ্যমগুলো বলছে, ১শ ৬০ কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে আগুন। দুর্গত এলাকা থেকে কয়েক হাজার মানুষকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

দাবানলের কারণে জরুরি অবস্থা জারি করা হয়েছে রাজ্যটিতে। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। তবে, খারাপ আবহাওয়ায় বেশ বেগ পেতে হচ্ছে দমকল কর্মীদের। বোল্ডার কাউন্টি শেরিফ জো পেলে এক সংবাদ সম্মেলনে বলেছেন, একশ জন নিখোঁজ হওয়ার তালিকা এখনও তৈরি হয়নি।

কলোরাডোতে পূর্ববর্তী দাবানলগুলো হয়েছে গ্রামীণ অঞ্চলে। কিন্তু এবার শহরতলিতে ছড়িয়ে পড়েছে আগুন। দাবানলে কেবল ঘরবাড়ি নয়, পুড়ে গেছে একটি শপিং কমপ্লেক্স এবং একটি হোটেলও।

এদিকে, গোটা এলাকায় ঘণ্টায় ১১০ কিলোমিটার গতিবেগে প্রবাহিত হচ্ছে বাতাস। এতে দাবানল আরও ছড়ানোর পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। বন্যপ্রাণী ও সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।


আরও খবর