আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

কাপ্তাই হ্রদে ডুবে দুই শিশুর মৃত্যু

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:বুধবার ২২ জুন 20২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে শহরের পর্যটন বিজিবি রোডের আমিনা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন মাহিদুর রহমান মুহিত (১২) ও আহনাফ সাদিব ইনান (১২)। তারা দুজনই বন্ধু।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার বিকালে তবলছড়ি পর্যটন বিজিবি রোড আমিনা পাড়া এলাকায় গোসল করতে যায় মুহিত ও ইনাম। এসময় গোসল করতে নেমে তারা পানিতে ডুবে যায়। তারা দুজনই সাতার জানতো না।

পরে কাপ্তাই হ্রদের পানিতে একজনের দেহ ভেসে উঠলে স্থানীয়রা তাকে উদ্ধার করে এবং বিজিবির সহায়তায় আরেকজনকে উদ্ধার করে বিজিবির গাড়িতেই রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে আসার পর জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

এদিকে, তাদের হাসপাতালে আনার পর পাড়া-প্রতিবেশী ও স্বজনদের আহাজারিতে শোকের ছায়া নেমে আসে।

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক তিষা চাকমা জানান, বিকাল সাড়ে ৫টার দিকে তাদের হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগেই তাদের দুইজনের মৃত্যু হয়েছে।

নিউজ ট্যাগ: রাঙ্গামাটি

আরও খবর



মারিউপোল থেকে ধাতব পদার্থ লুট করছে মস্কো, অভিযোগ কিয়েভের

প্রকাশিত:রবিবার ২৯ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ২৯ মে ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেনের গুরুত্বপূর্ণ শহর মারিউপোল নিয়ন্ত্রণে নেওয়ার পর রাশিয়া সেখান থেকে মূল্যবান ধাতব পদার্থ লুটপাট করছে বলে অভিযোগ করেছে কিয়েভ। কিয়েভ বলছে, দীর্ঘ লড়াইয়ে শহরটি নিয়ন্ত্রণে নেওয়ার পর জাহাজ পাঠিয়ে ধাতব পদার্থ লোড করছে মস্কো। খবর সিএনএনের।

শনিবার এক বিবৃতিতে ইউক্রেন পার্লামেন্টের মানবাধিকার কমিশনার লিউডমিলা ডেনিসোভা বলেন, বন্দরে একটি জাহাজ পাঠিয়েছে রাশিয়া। মরিপোল থেকে প্রথম জাহাজে ৩ হাজার টন ধাতব পণ্য নেওয়া হচ্ছে। লুটপাটের সুবিধার্থে দখলকারীরা মরিপোল ও ভলনোভাখাতে রেল সংযোগ পুরনায় চালু করতে যাচ্ছে।

রাশিয়ার রাষ্ট্রীয় নিউজ এজেন্সি তাসের খবরে বলা হয়েছে, একটি রুশ জাহাজ মরিপোল বন্দরে প্রবেশ করেছে। বন্দরের প্রশাসনের বরাতে জানিয়েছে, ওই কার্গোতে করে দুই হাজার ৭০০ টন ধাতু লোড করবে এবং সোমবার রোস্তভ-অন-ডনের উদ্দেশে ছেড়ে যাবে।

মানবাধিকার কমিশনার ডেনিসোভা দাবি করেছেন, ইউক্রেনে রাশিয়া আক্রমণের আগে মরিপোল বন্দরে ১৭০ মিলিয়ন মার্কিন ডলারের প্রায় ২ লাখ টন মূল্যের ধাতু ও ঢালাই লোহা ছিল।


আরও খবর



নারায়ণগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জের আড়াইহাজারে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে উঠেছে অপু (২২) নামে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় করা মামলায় তাকে গ্রেফতার করেছে পুলিশ।

উপজেলার সাতগ্রাম ইউনিয়নের নোয়াদ্দা গ্রাম থেকে বুধবার তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। অপু ওই ইউনিয়নের ছাত্রলীগের সাবেক সহ-সাধারণ সম্পাদক ও মো. শহিদের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত ১০ মে সকালে স্কুলে যাওয়ার পথে স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে কালো প্রাইভেটকারে তুলে নেন অপু। পরে তাকে নির্জন স্থানে নিয়ে গাড়ির ভেতরে ধর্ষণ করেন।

বিষয়টি যেন মেয়েটি কাউকে না বলে সেজন্য অপু তাকে এক সপ্তাহের মধ্যে বিয়ে করার আশ্বাস দেন। পরে বিয়ের বিষয়ে অপু কালক্ষেপণ করলে ভিকটিম তার পরিবারকে সব খুলে বলে।

এ ঘটনায় বুধবার সকালে অপুকে আসামি করে একটি মামলা করেন ভিকটিমের বাবা। মামলার পর অপুকে তার বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার বলেন, অভিযুক্তকে গ্রেফতার করে কোর্টে পাঠানো হয়েছে।


আরও খবর



সুপ্রিম কোর্টের ১২ বিচারপতি করোনায় আক্রান্ত

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ১৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের ১২ জন বিচারপতি করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার আপিল বিভাগে বিচারকাজ পরিচালনার সময় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ তথ্য জানিয়েছেন।

প্রধান বিচারপতি বলেন, ১২ জন বিচারপতি করোনায় আক্রান্ত হওয়ায় কোর্ট পরিচালনা কষ্টকর হয়ে যাচ্ছে। এসময় কোর্ট পরিচালনার ক্ষেত্রে সব আইনজীবীদের সহযোগিতার আহ্বান জানান তিনি।

জানা গেছে, আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতি রাজিক আল জলিল বিচারপতি মো. ইকবাল কবীরসহ ১২ জন বিচারপতি করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনার কারণে অনেক গুরুত্বপূর্ণ বেঞ্চে বিচারকাজ বন্ধ রয়েছে। এ অবস্থায় আপনারা যদি সহযোগিতা না করেন তাহলে আমাদের জন্য বিষয়টি কঠিন হয়ে পড়ে। আপনারা সহযোগিতা না করলে আমাদের ভার্চুয়ালি কোর্ট পরিচালনার সিদ্ধান্ত নিতে হবে। তারপরও ধৈর্য ধরেন আমরা দেখতেছি।’ আপাতত গুরুত্বপূর্ণ মামলাকে অগ্রাধিকার দেওয়ার কথা বলেন প্রধান বিচারপতি। এ সময় তিনি সব আইনজীবীর সহযোগিতা চান।


আরও খবর



ছয় দিনে সৌদিতে পৌঁছেছেন ৪ হাজার ২২ হজযাত্রী

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ছয় দিনে বাংলাদেশ থেকে ৪ হাজার ২২ হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। তিনটি এয়ারলাইনের ১০টি ফ্লাইটে তারা সৌদি পৌঁছান। চাঁদ দেখা সাপেক্ষে এবছর হজ অনুষ্ঠিত হবে ৮ জুলাই।

এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এয়ারলাইন ছাড়াও হজযাত্রী পরিবহন করছে সৌদি আরবের এয়ারলাইন ফ্লাইনাস। ১০ জুন পর্যন্ত সৌদি আরবে বাংলাদেশ থেকে হজ ফ্লাইট গিয়েছে ১০টি। এরমধ্যে বিমানের সাতটি, সৌদি এয়ারলাইন্সের দুইটি, ফ্লাইনাসের একটি। এসব ফ্লাইটে সরকারি ব্যবস্থাপনার ২ হাজার ৪৪৭ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার ১ হাজার ৫৭৫ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। হজের জন্য এখন পর্যন্ত সৌদি আরব ২১ দশমিক ৮৩ শতাংশ হজযাত্রীর ভিসা দিয়েছে।

এ বছর সরকারি ব্যবস্থাপনায় মোট ৪ হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জনসহ সর্বমোট ৫৭ হাজার ৫৮৫ জন হজযাত্রী পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব গমনের সুযোগ পাচ্ছেন। এবার হজের ব্যয়ও বেড়েছে বিগত বছরের চেয়ে অনেক বেশি। সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার সর্বনিম্ন প্যাকেজ ৪ লাখ ৬২ হাজার ১৫০ টাকা নির্ধারণ করা হয়।

অন্য প্যাকেজে সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে ৫ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা খরচ হবে। বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য সাধারণ প্যাকেজ মূল্য ৪ লাখ ৬৩ হাজার৭৪৪ টাকা নির্ধারণ করে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। পরে আবারও হজের উভয় প্যাকেজের জন্য ব্যয় ৫৯ হাজার টাকা করে বাড়ানো হয়।


আরও খবর



সেনাপ্রধানের সঙ্গে কাতার সশস্ত্র বাহিনীর প্রধানের সাক্ষাৎ

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আল-আকীল আল-নাবেত।

মঙ্গলবার (৭ জুন) সেনাবাহিনীর সদর দপ্তরে বাংলাদেশের সেনাপ্রধানের সঙ্গে তিনি সৌজন্য সাক্ষাৎ করেন এবং তাকে আমন্ত্রণ জানানোর জন্য কৃতজ্ঞতা জানান।

সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে গতকাল সোমবার (৬ জুন) দুই দিনের সফরে বাংলাদেশে আসেন কাতার সশস্ত্র বাহিনীর প্রধান।

একান্ত সাক্ষাতে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এরপর সেনাসদরের হেলমেট কনফারেন্স রুমে প্রতিনিধি দলের জন্য বিশেষ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর রণপ্রস্তুতি, উন্নত প্রশিক্ষণ ব্যবস্থা, বিশ্ব শান্তিতে ভূমিকা এবং সামগ্রিক প্রশাসনিক কাঠামো সম্পর্কে অবহিত হয়ে সালেম হামাদ আল-আকীল আল-নাবেত সেনাবাহিনীর বর্তমান নেতৃত্ব এবং সামগ্রিক উচ্চমান সম্পর্কে প্রশংসা করেন।

অপারেশন কুয়েত পুনর্গঠনে বাংলাদেশ সেনাবাহিনীর প্রশংসনীয় ভূমিকার অনুপ্রেরণায় কাতারেও অনুরূপ উদ্যোগের সম্ভাব্যতা নিয়ে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া কাতারের প্রতিনিধি দলটি প্রশিক্ষণ বিনিময় এবং বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর বাদক দলের উপস্থিতি নিয়ে আগ্রহ প্রকাশ করেন।

সেনাসদরে আসার আগে সেনাকুঞ্জে তিন বাহিনীর একটি চৌকস দলের পক্ষ থেকে কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেলকে গার্ড অব অনার দেওয়া হয়। পরবর্তীতে লেফটেন্যান্ট জেনারেল সালেম, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক এবং বাংলাদেশ নৌবাহিনী ও বিমানবাহিনী প্রধানদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, সফররত প্রতিনিধিদল গতকাল বাংলাদেশে পৌঁছানোর পর সন্ধ্যায় আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে লেফটেন্যান্ট জেনারেল সালেমের সম্মানে সেনাপ্রধান কর্তৃক আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন। নৈশভোজের পর একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময়ে কাতারের রাষ্ট্রদূত সিরাইয়া আলি আল-কাহতানি, কাতার সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বুধবার (৮ জুন) চট্টগ্রামের ভাটিয়ারিতে অবস্থিত বাংলাদেশ মিলিটারি একাডেমির ৮২তম লং কোর্সের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে লেফটেন্যান্ট জেনারেল সালেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন। রাষ্ট্রপতি প্যারেডে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হওয়ায় তিনি সেনাবাহিনীর প্রধানকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফের এ ফলপ্রসূ সফরের মধ্য দিয়ে কাতার ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে নিবিড় যোগাযোগের নতুন দ্বার উন্মোচিত হলো, যা দুই দেশের পারস্পরিক সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সফর শেষে কাতার প্রতিনিধি দলের বুধবার ফেরার কথা রয়েছে।


আরও খবর