আজঃ বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪
শিরোনাম

জুনে প্রকাশ করা হবে ওয়ানডে বিশ্বকাপের সূচি

প্রকাশিত:সোমবার ২৯ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৯ মে ২০২৩ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

আগামী অক্টোবর মাসে ১০ দল নিয়ে ভারতের মাটিতে শুরু হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। কয়েক মাস বাকি থাকলেও এখনো প্রকাশিত হয়নি এ টুর্নামেন্টের সূচি। তবে ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী জানা গেল কবে নাগাদ প্রকাশিত হতে পারে এ সূচি।

আরও পড়ুন<< কেন দলে জায়গা পাননি লাউতারো মার্তিনেজ

জানা গেছে, আগামী ৭ থেকে ১১ জুন ওভালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। এ ম্যাচ চলাকালেই বিশ্বকাপের সূচি প্রকাশ করবে আইসিসি ও বিসিসিআই। গত শনিবার (২৭ মে) অনুষ্ঠিত হওয়া বিসিসিআইয়ের মিটিংয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে ওয়ান ডে বিশ্বকাপের ভেন্যু হওয়ার জন্য বিসিসিআইকে চিঠি দিয়েছে বেশ কয়েকটি রাজ্য। তবে বিশ্বকাপের জন্য নাকি এক ডজন ভেন্যু বাছাইও করে রেখেছে বিসিসিআই। ১২ ভেন্যু থেকে আরো সংক্ষিপ্ত তালিকাও করা হচ্ছে। শিগিগরই সূচি ঠিক করে সেটা আইসিসির কাছে পাঠাবে বিসিসিআই। তারপর সূচি দেখে সেটা প্রকাশ করে দেবে আইসিসি।

আরও পড়ুন<< এশিয়া কাপের সিদ্ধান্ত নেবে এসিসি

ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে পারে ৫ অক্টোবর। আর ফাইনাল হতে পারে ১৯ নভেম্বর। ১০ দলের এই টুর্নামেন্টে প্রতিটি দল একে অপরের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে। তারপর সেরা চার দলকে নিয়ে হবে সেমিফাইনাল। সেমিফাইনালে বিজয়ী দুটি দল খেলবে ফাইনাল। সব মিলয়ে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপে। আসরের ফাইনাল ও উদ্বোধনী ম্যাচ হতে পারে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এছাড়াও ১০টি শহরে বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে।


আরও খবর
প্যারিস অলিম্পিকে নতুন যা থাকছে

বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪




নিষিদ্ধ পাক প্রোমোটারের সঙ্গে মাধুরী দীক্ষিত!

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ৩০ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

সমালোচনার ঝড়ে বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। ভারতে নিষিদ্ধ এক পাকিস্তানি ব্যবসায়ীর সঙ্গে কাজ করে বিতর্কে জড়িয়েছেন অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামার একটি প্রতিবেদন থেকে জানা যায়, সোশ্যাল মিডিয়ায় মাধুরীকে তার কাজের জন্য বিতর্কিত করেছেন রাজনৈতিক ভাষ্যকার সুনন্দা বশিষ্ঠ। টুইটারে মাধুরীর একটি অনুষ্ঠানে অংশ নেয়ার ছবি ও নিউজ শেয়ার করে তিনি জানান, জঙ্গিগোষ্ঠী আইএসআই-এর সঙ্গে যোগসাজশ রয়েছে পাকিস্তানের ব্যবসায়ী রিয়েল অ্যাস্টেট সংস্থার মালিক রেহান সিদ্দিকির। আর তার সঙ্গেই কাজ করতে চলেছেন মাধুরী।

রাজনৈতিক ভাষ্যকার সুনন্দা আরও জানান, রেহান বর্তমানে হিউস্টনে আছেন। চলতি বছরের আগস্টে টেক্সাসের হিউস্টন শহরেই একটি অনুষ্ঠানের আয়োজন করেছেন তিনি। আর সে অনুষ্ঠানে যোগ দিতে চলেছেন ভারতীয় অভিনেত্রী মাধুরী। প্রকাশিত পোস্টার অনুযায়ী, শুক্রবার (১৬ আগস্ট) রাত ৯টায় রেহানের অনুষ্ঠানে অংশ নিতে চলেছেন মাধুরী।

মাধুরীর এ কাজকে কটাক্ষ করে সুনন্দা বলেন, যে পাকিস্তানি প্রোমোটারকে ভারত সরকার নিষিদ্ধ করেছে, তার সঙ্গে মাধুরীকে জোট বাঁধতে দেখে সত্যিই অবাক হয়েছি। ভারত সরকার পরিষ্কার করে ঘোষণা করেছিল, রেহান সিদ্দিকি ভারতে নিষিদ্ধ এবং বলিউডের তারকারা যাতে তার সঙ্গে কাজ না করেন।

এ প্রসঙ্গে সুনন্দা মন্তব্য করে বলেন, আইএসআই-এর তালিকাভুক্ত একজন পাকিস্তানি প্রোমোটারের সঙ্গে কাজ করার কী অর্থ? দেশের নিরাপত্তার কথা ভেবে মাধুরীর এই অনুষ্ঠানে উপস্থিত হওয়া উচিত নয়।


আরও খবর



নেপালে ভূমিধসে নদীতে ছিটকে পড়ল দুটি বাস, নিখোঁজ ৬৩

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

নেপালের মদন-আশ্রিত মহাসড়কে ভয়ংকর ভূমিধস হয়েছে। এতে দুটি যাত্রীবাহী বাস ছিটকে ত্রিশূলি নদীতে ভেসে গেছে। এ দুর্ঘটনায় অন্তত ৬৩ জন নিখোঁজ। স্থানীয় সময় শুক্রবার ভোর সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটেছে।

চিতওয়ানের চিফ ডিস্ট্রিক্ট অফিসার ইন্দ্রদেব যাদব সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, ভোরের দিকে বাসগুলি মহাসড়ক দিয়ে যাচ্ছিল। তখন ভূমিধসের সময় বাসগুলি রাস্তা থেকে ছিটকে পড়ে যায় উত্তাল নদীতে। প্রাথমিক তথ্যে জানা গেছে বাস দুটিতে ৬৩ জন যাত্রী ছিল।

আমরা দুর্ঘটনাস্থলে এসেছি। উদ্ধার কাজ চলছে। তবে অবিরাম বৃষ্টির কারণে বাস দুটি খুঁজে পেতে সমস্যা হচ্ছে।, বলেন তিনি।

কর্মকর্তারা জানায়, প্রাথমিক তথ্যে জানা গেছে- অ্যাঞ্জেল বাস এবং গণপতি ডিলাক্স পরিবহনের দুটি বাস দুর্ঘটনার কবলে পড়েছে। অ্যাঞ্জেল বাসটি কাঠমান্ডুতে যাচ্ছিল, এতে ২৪ জন যাত্রী ছিল। আর গণপতি ডিলাক্স পরিবহনের বাসটি রাউতাহাটের গৌড়ের দিকে যাচ্ছিল, এতে ৪১ জন যাত্রী ছিল।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছালেও এখনও কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি। আশঙ্কা করা হচ্ছে, নিখোঁজ যাত্রীদের কেউই বেঁচে নেই।

এই দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করে ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল।

এদিকে আবহাওয়া পরিস্থিতি খারাপ থাকায় কাঠমান্ডু থেকে ভরতপুরগামী সব ফ্লাইট বাতিল করা হয়েছে। সড়কপথেই যাতায়াতে সতর্কতা জারি করেছে প্রশাসন। বিগত কয়েক সপ্তাহে টানা বৃষ্টি এবং বন্যা পরিস্থিতির কারণে নেপালে ইতিমধ্যে ৬২ জন নিহত এবং ৯০ জন আহত হয়েছেন। ঘরছাড়া হয়েছেন এক হাজারের বেশি পরিবার।


আরও খবর



কারাগারের ছাদ ফুটো করে পালানোর চেষ্টা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ কয়েদি গ্রেফতার

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৬ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

বগুড়া জেলা কারাগারের ছাদ ফুটো করে ও দেয়াল টপকে পালানোর সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ কয়েদিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৫ জুন) দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার কয়েদিরা হলেন: কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর দিয়াডাঙ্গা এলাকার মৃত আজিজুল হকের ছেলে মো. নজরুল মজনু ওরফে মঞ্জু (৬৮) (কয়েদি নং- ৯৯৮/এ), নরসিংদীর মাধবদীর ফজরকান্দি এলাকার মৃত ইসরাফিল খাঁর ছেলে মো. আমির হামজা ওরফে আমির হোসেন (কয়েদি নং- ৫১০৫/এ), বগুড়ার কাহালুর উলট্র পূর্বপাড়ার মো. মান্নানের ছেলে মো. জাকারিয়া (৩৪) (কয়েদি নং- ৩৬৮৫/এ) ও একই জেলার কুটুরবাড়ি পশ্চিমপাড়ার মৃত ইসরাইল শেখের ছেলে মো. ফরিদ শেখ (৩০) (কয়েদি নং-৪২৫২/এ)।

পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফাঁসির দণ্ডপ্রাপ্ত ৪ কয়েদি জেলা কারাগারের ছাদ ফুটো করে ও দেয়াল টপকে পালানোর চেষ্টা করলে কারা পুলিশ বিষয়টি টের পায়। এরপর তাদের গ্রেফতার করে গোয়েন্দা শাখা (ডিবি) হেফাজতে নেয়া হয়েছে।

এ বিষয়ে পরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানান পুলিশ সুপার।


আরও খবর



পালিয়ে যাওয়া ৩৩১ বন্দী ফিরে এলেন কারাগারে

প্রকাশিত:বুধবার ২৪ জুলাই 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ জুলাই 20২৪ | অনলাইন সংস্করণ
নরসিংদী প্রতিনিধি

Image

নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া বন্দীদের ৩৩১ জন বন্দী আত্মসমর্পণ করেছেন। আত্মসমর্পণকারী বন্দীদের মধ্যে চারজন নারী রয়েছেন। আজ বুধবার বেলা ২টা পর্যন্ত ৩৩১ জন বন্দীর আত্মসমর্পণের তথ্য জনান নরসিংদী আইনজীবী সমিতির সভাপতি কাজী নাজমুল ইসলাম।

এছাড়া আজ বুধবার সকালে মৌসুমী ও খাদিজা নামে দুই নারী জঙ্গিকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে এন্ট্রি টেরিজম স্কোয়াড। তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) অনির্বাণ চৌধুরী।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, কারাগার থেকে পালিয়ে যাওয়া ৯ জঙ্গির মধ্যে এখনও ৭ জঙ্গি ধরাছোঁয়ার বাইরে রয়েছে। তাদেরকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। খুব শিগগিরই তাদেরকে আইনের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, নরসিংদী জেলা কারাগারে ভাঙচুরসহ অগ্নিসংযোগের ঘটনায় লুট হওয়া ৮৫টি রাইফেলের মধ্যে ৩৯টি ৮ হাজার ১৫টি গুলির মধ্যে ১ হাজার ৬৭টি গুলি উদ্ধার করা হয়েছে।

এর আগে মঙ্গলবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত ১২৮ জন পলাতক কারাবন্দী আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন বলে জানান নরসিংদী আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট কাজী নাজমুল ইসলাম। আত্মসমর্পণকারী বন্দীদের মধ্যে চারজন নারী। এছাড়া পালিয়ে যাওয়ার পর থেকে বিভিন্ন সময় আরও ৬৫ জন বন্দীসহ আজ বুধবার বেলা ২টা পর্যন্ত সর্বমোট ৩৩১ জন বন্দী আত্মসমর্পণ করেন।

তিনি জানান, কারাগার থেকে পালানো সব বন্দী আত্মসমর্পণ করা না পর্যন্ত এ প্রক্রিয়া চলমান থাকবে।


আরও খবর



চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে নারীসহ ৩ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

Image

চাঁপাইনবাবগঞ্জের সদর ও নাচোলে বজ্রপাতে এক নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুজন কৃষক ও একজন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলের দিকে নাচোলের নেজামপুর ও গোবরাতলা এলাকায় এ ঘটনা ঘটে।

নাচোল থানার ওসি তারেকুর রহমান সরকার ও সদর মডেল থানার ওসি মেহেদী হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের পরশ রায়ের স্ত্রী কমলা রায় (৩১), গোমস্তাপুর বাঙ্গাবাড়ী ইউনিয়নের মন্তাজ আলীর ছেলে উজ্জ্বল (৪৫), নাচোল সদর ইউনিয়নের আব্দুল আখেরের ছেলে উসমান গনি (৩০)।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, বিকেলে বৃষ্টির মধ্যে বাড়ির বাইরে দাঁড়িয়ে ছিলেন কমলা। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

স্থানীয়রা জানায়, নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের কামার জগদইল দিঘিপাড়া গ্রামের পাশে কৃষিজমিতে ছয়জন কৃষক কাজ করছিলেন। বিকেল ৫টার দিকে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান কৃষক মোহাম্মদ উজ্জ্বল। ওই মাঠে কাজ করা অপর পাঁচ কৃষক সুস্থ আছেন। এদিকে ঝলঝলিয়া গ্রামের পাশে কৃষিজমিতে কাজ করার সময় বজ্রপাতে মৃত্যু হয় ওসমান আলীর।

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার জানান, জমিতে কাজ করার সময় বজ্রপাতে পৃথক দুটি স্থানে দুই কৃষকের মৃত্যুর খবর পেয়েছি। দুজনের মরদেহ স্থানীয়রা তাদের বাড়িতে নিয়ে গেছেন।


আরও খবর