আজঃ শনিবার ১৮ মে ২০২৪
শিরোনাম

ঝালকাঠিতে যাত্রীবাহী বাসে মানছে না কোন আইন

প্রকাশিত:শনিবার ২৬ আগস্ট ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৬ আগস্ট ২০২৩ | অনলাইন সংস্করণ
মো. নাঈম, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

Image

ঝালকাঠিতে যাত্রীবাহী বাসে মানা হচ্ছে না কোন আইন-কানুন। মালিকপক্ষের গাফিলতি ও আইন না মানার প্রবণতায় চালকরাও পরিপক্ক দক্ষ না হয়েই চালাচ্ছে যাত্রীবাহী বাস। যার ফলে সড়ক-মহাসড়কে একের পর দুর্ঘটনা ঘটেই চলছে। তাছাড়াও মালিক সমিতির চেক পোস্টের নামে জনসাধারণ হয়রানির করার অভিযোগও রয়েছে অনেক। রোগী এবং মহিলা যাত্রীরাও রক্ষা পাচ্ছে না এ হয়রানি থেকে।

সূত্রমতে, গত ২২ জুলাই ঝালকাঠিতে একটি যাত্রীবাহী বাস পুকুরে পড়ে ১৭ জন নিহত হন। সেটি পুরোনো খবর হলেও তার রেশ রয়ে গেছে। দুর্ঘটনার পর জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি যেসব কারণ চিহ্নিত করেছে, তার মধ্যে আছে চালকের খামখেয়ালিপনা, অপেশাদারি আচরণ, হালকা গাড়ির ড্রাইভিং লাইসেন্স নিয়ে ভারী যানবাহন চালানো ইত্যাদি।

তদন্ত কমিটির পর্যবেক্ষণ অনুযায়ী, ঝালকাঠি থেকে পিরোজপুর বা মঠবাড়িয়া, পাথরঘাটা সড়কটি অত্যন্ত পুরোনো। মহাসড়কের পাশে যে সুরক্ষা থাকা দরকার, সেটাও সেখানে ছিল না এবং কোথাও নেইও। সড়কের পাশে যে পুকুরে বাসটি পড়ে যায়, সেটিকে মৃত্যুকূপ বলে অভিহিত করেছে তদন্ত কমিটি। ঝালকাঠির আন্তঃজেলা সড়ক ও মহাসড়কের আনাচেকানাচে এ রকম অসংখ্য মৃত্যুকূপ আছে। সব দুর্ঘটনার খবর পত্রিকায় আসে না, থানায়ও ডায়েরি করা হয় না। সড়ক দুর্ঘটনা রোধে অনেক আন্দোলন হয়েছে, আইন হয়েছে, কিন্তু সড়ক নিরাপদ হয়নি। নিরাপদ করার কোনো কার্যকর উদ্যোগও নেই সরকারের পক্ষ থেকে। বিশেষজ্ঞদের মতে, কিছু প্রতিরোধমূলক ব্যবস্থা নিলে সড়ক দুর্ঘটনা ও হতাহতের সংখ্যা অনেক কমিয়ে আনা সম্ভব। ছাত্র-কিশোরদের আন্দোলনের মুখে ২০১৮ সালে সরকার সড়ক পরিবহন আইন করলেও সেটি এখনো পুরোপুরি কার্যকর করা যায়নি মালিক ও শ্রমিকদের আপত্তির কারণে।

শিক্ষার্থীসহ যাত্রীদের অভিযোগ, বাসের কাউন্টার ম্যান থেকে শুরু করে স্টাফদের আচরণ ও কথাবার্তা অসৌজন্যমূলক। বাস মালিক সমিতি নির্ধারিত ভাড়া সঠিকভাবে পরিশোধ করে বাসে চড়লেও তাদের অশালীন কথাবার্তা শুনতে হয়। শিক্ষার্থীদের বাসে বসতে দেয় না, ছাত্রীদেরও দাড়িয়ে যেতে হয়। যাত্রীদের গাদাগাদির মধ্যে ছাত্রীদের দাড়িয়ে যাওয়াটা সম্ভব হয় না। কিন্তু একই ভাড়ায় যদি ইজিবাকি বা মাহেন্দ্রতে করে গন্তব্যে যেতে হয় তাহলে পথিমধ্যে মালিক সমিতির চেকপোস্টে বাধার সম্মুখীন হতে হয়। ঝালকাঠি-বরিশাল সড়কের ষাটপাকিয়া এবং ঝালকাঠি-রাজাপুর সড়কের বেরপাশা নামক স্থানে দুটি স্থানে বাসমালিক সমিতির চেকপোস্ট রয়েছে। রোদ/বৃষ্টি যাই থাকুক ইজিবাইক বা মাহেন্দ্র থেকে যাত্রী নামিয়ে যাত্রীবোঝাই বাসে গাদাগাদি করে উঠিয়ে দেয়। ইজিবাইক/মাহেন্দ্র চালককে মারধর করতেও দ্বিধাবোধ করে না চেকপোস্টে বসা লোকজনে। এছাড়াও রোগী নিয়ে অ্যাম্বুলেন্স ছাড়া যদি ইজিবাইক অথবা মাহেন্দ্রতে চিকিৎসার জন্য নেয়া হয় তাদেরও চরম হেনস্তার শিকার হতে হয়। রোগীসহ আটকে রাখা হয় গাড়িও।

গত ২২জুলাই সড়ক দুর্ঘটনায় ১৭ নিহতের ঘটনার পরে কঠোর হয়েছে ঝালকাঠির প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৯টি মামলা ও ১৭হাজার টাকা জরিমানা করা হয়েছে চালকদের। গত ১০ আগস্ট বৃহস্পতিবার দুপুরে নলছিটি - বরিশাল সড়কে অভিযান পরিচালনা করেন ভ্রামমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমাপ্তি রায়। এসময় তিনি ড্রাইভিং লাইসেন্সবিহীন যাত্রীবাহী বাস চালানোয় ২ জন চালককে ৪ হাজার  টাকা জরিমানা করা হয়েছে। ১৩ আগস্ট রবিবার বরিশাল-খুলনা মহাসড়কের বৈদারাপুর নামক স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের একটি টিম। এ সময় ৯টি গাড়ির নামে মামলা, ১৩ হাজার টাকা জরিমানা ও ৫জন চালকের মুচলেকা সম্পাদিত হয়েছে। বিআরটিএ ঝালকাঠি এর মোটরযান পরিদর্শক এবং ১জন ইন্সপেক্টর এর নেতৃত্বে ২০জন পুলিশ সদস্যের সহায়তায় মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ঝালকাঠি সদর মোঃ সাইদুজ্জামান হিমু এবং রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অং ছিং মারমা।

রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অং ছিং মারমা জানান, বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট (ডিসি) এর নির্দেশনা মোতাবেক বরিশাল-খুলনা মহাসড়কের  বৈদারাপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে বাস ও মোটরসাইকেল চালকদের ড্রাইভিং লাইসেন্স, গাড়ির  রেজিস্ট্রেশন ও ফিটনেস চেক করি। এসময় ড্রাইভিং লাইসেন্স, গাড়ির রেজিস্ট্রেশন ও ফিটনেসবিহীন মোটরযান চালানোর দায়ে ৯টি মামলা দায়ের, ১৩ হাজার টাকা অর্থদণ্ড ও ৫ জন চালককে আটকের পর মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে। তিনি আরো বলেন এ জেলায় গত ২২ জুলাই এই সড়কের  ছত্রকান্দা এলাকায় একটি বাস পুকুরে পরে ১৭জন নিহত ও আরো অসংখ্য লোক হতাহতের ঘটনা ঘটে। এরকম দুর্ঘটনা আর যেন না ঘটে সেজন্যই এ মোবাইল কোর্ট পরিচালনা করেছি। যাতে বাসচালক ও বাস মালিকরা সচেতন হয়।

ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রুহুল আমীন আজকের দর্পণকে বলেন, মহাসড়কে বাস মালিক সমিতির অবৈধ চেকপোস্টের বিষয়টি জেলা আইনশৃঙ্খলা সভায় উত্থাপন করা হবে।

জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম আজকের দর্পণকে বলেন, ঝালকাঠির আইন শৃঙ্খলা রক্ষায় সকলকে সঠিক ভূমিকা পালন করতে হবে। সড়ক দুর্ঘটনারোধে রাস্তার পাশে গাছ লাগানো, সেফটি গার্ড বসানো, মহসড়কের পাশ্ববর্তী ১০ মিটারের মধ্যে কোন জলাশয় খনন না করা, প্রাপ্ত বয়স্ক ও প্রশিক্ষিত লাইসেন্সধারী ড্রাইভারদের দিয়ে গাড়ী চালানোর বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়েছে। অযোগ্য ও লাইসেন্সবিহীন চালকদের দিয়ে গাড়ী চালানোর অপরাধে গাড়ির মালিকদেরও আইনের আওতায় আনার কথা জানান তিনি।


আরও খবর



কয়রায় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে স্মারকলিপি প্রদান

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
তারিক লিটু, কয়রা (খুলনা) প্রতিনিধি

Image

সারাদেশের ন‍্যায় খুলনার কয়রা উপজেলায় জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার সকালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর এর নির্দেশনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কয়রা উপজেলার শাখা এ স্মারকলিপি প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার বি.এম তারিক উজ-জামান এর নিকট প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিটি প্রদান করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কয়রা উপজেলার আহবায়ক তারিক লিটু, কয়রা সাংবাদিক ফোরাম এর সাধারণ সম্পাদক আবির হোসেন, ঢাকা প্রতিদিনের প্রতিনিধি মো.মোক্তার হোসেন, প্রতিদিনের কাগজ এর মিনহাজ দিপু, বায়জিদ হোসেন, মো.সোহরাব হোসেন, শেখ ইউসুফ আলী, শাহ হিরো, সুমাইয়া সুলতানা, আব্দুল আলিম, তাইজুল ইসলাম এবং অফিস স্টাফ মো.আছাদুল হক।


আরও খবর



জয়পুরহাটে হত্যার ২১ বছর পর ১৯ জনের যাবজ্জীবন

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
সুজন কুমার মন্ডল, জয়পুরহাট

Image

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার হরেন্দা গ্রামের আব্দুর রহমান নামের এক ব্যক্তিকে হত্যার ২১ বছর পর রায় দিয়েছেন আদালত। রায়ে মামলার ১৯ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের অতিরিক্ত দায়রা জজ নুরুল ইসলাম এ রায় দেন।

একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জজকোর্টের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) উদয় সিংহ রায়।

তিনি বলেন, পাঁচবিবি উপজেলার আব্দুর রহমান হত্যা মামলার রায়ে ১৯ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়াও তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়।


আরও খবর



চাঁদপুরে উপজেলা নির্বাচনে কোস্টগার্ড মোতায়েন

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুরের উপকূলীয় নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় মোতায়েন রয়েছে কোস্ট গার্ড। মঙ্গলবার (৭ মে) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, ৮ মে  বুধবার আসন্ন উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন অবাধ, সুষ্ঠ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে আয়োজনের লক্ষ্যে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বাংলাদেশ কোস্ট গার্ড গত ৬ মে থেকে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ কোস্ট গার্ড চাঁদপুর-২ আসনের মতলব উত্তর উপজেলার দায়িত্বে নিয়োজিত রয়েছে। মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর তীরবর্তী কেন্দ্রগুলোতে বাংলাদেশ কোস্ট গার্ডের প্লাটুন এবং ২টি জাহাজ ও ৩টি উচ্চ গতিসম্পন্ন টহল বোটের মাধ্যমে সার্বোক্ষণিক টহল কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরও বলেন, আইন-শৃঙ্খলা রক্ষা ও বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য বাংলাদেশ কোস্ট গার্ডের এ কার্যক্রম নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী সময় পর্যন্ত অব্যাহত থাকবে।


আরও খবর



চট্টগ্রামে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে মামলা, জরিমানা

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
চট্টগ্রাম প্রতিনিধি

Image

চট্টগ্রামে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান নেমেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। চট্টগ্রাম জেলা এবং হাইওয়ে পুলিশের সহায়তায় পৃথক দুটি অভিযান পরিচালনা করা হয়। বিআরটিএর দুটি ইউনিট চট্টগ্রাম-ঢাকা এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন বিআরটিএ চট্টগ্রাম বিভাগের ভ্রাম্যমাণ আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট মিশকাতুল তামান্না। এসময় বিআরটিএ চট্ট-মেট্রো-১ সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ সাইফুর রহমান উপস্থিত ছিলেন।

এই অভিযানে ৮টি যানবাহনের বিরুদ্ধে মামলা করে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। লাইসেন্সবিহীন ৩ জন চালকের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ফিটনেসবিহীন ৪টি গাড়ি থেকে জরিমানা আদায় করা হয় ১৫ হাজার টাকা। অন্য একটি গাড়ি থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ঢাকা মেট্রো-ন-১৪-০০৩২ গাড়িকে জব্দ করে ডাম্পিং ইয়ার্ডে পাঠানো হয়েছে।

এছাড়া চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী। এ সময় বিআরটিএ চট্টগ্রাম জেলা সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ ইকবাল আহমেদ ও বিআরটিএ চট্ট মেট্রো-২ সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

এই অভিযানে ৯টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর মধ্যে লাইসেন্সবিহীন দুজন চালকের কাছ থেকে আদায় করা হয় ৬ হাজার টাকা।এতে ফিটনেসবিহীন ৩টি গাড়ি থেকে সাড়ে ৭ হাজার টাকা এবং অন্যান্য অপরাধে ৪টি গাড়ি থেকে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত রেজিস্ট্রেশনবিহীন তিনটি ট্রাক ডাম্পিং ইয়ার্ডে পাঠিয়েছে। বৃহৎ দুই মহাসড়কে অভিযান অব্যাহত থাকবে বলে বিআরটিএ।

নিউজ ট্যাগ: চট্টগ্রাম

আরও খবর



সুজানগরে নির্বাচন পরবর্তী সহিংসতা: আতঙ্কে এলাকাবাসী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
মামুন হোসেন, পাবনা

Image

পাবনার সুজানগরে নির্বাচন পরবর্তী সহিংসতায় বাড়িঘর, মন্দির, দোকানপাটে হামলা ভাঙচুর ও মারপিটের ঘটনায় আতঙ্কে দিন কাটছে এলাকাবাসীর। বুধবার (৮ মে) রাতে কয়েক দফায় কয়েকটি ইউনিয়নের বিভিন্ন স্থানে এসব ঘটনা ঘটে।

অভিযোগ উঠেছে, নির্বাচনে বিজয়ী উপজেলা চেয়ারম্যান আব্দুল ওহাবের সমর্থকরা পরিকল্পিতভাবে হামলা ও মারপিট করেছে। এতে মুক্তিযোদ্ধাসহ আহত হয়েছে অন্তত দশজন।

ভুক্তভোগীরা জানান, গতকাল অনুষ্ঠিত নির্বাচনে সুজানগর উপজেলা চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহিন। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভোটে শাহিন পরাজিত হলে ফলাফল ঘোষণার পর থেকেই লাঠিসোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে উপজেলার মানিকহাট, সাগরকান্দি ও সাতবাড়িয়া সহ কয়েকটি ইউনিয়নে প্রায় অর্ধশত বাড়ি ও দোকানে ভাঙচুর চালায় আব্দুল ওহাবের সমর্থকরা। মারপিটে গুরুত্বর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হন আহমদপুর দক্ষিণচর গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল মতিন খান, আলম, রানী বেগমসহ বেশ কয়েকজন। সাগরকান্দি ইউনিয়নে বীরেন্দ্রনাথ কুন্ডুর পারিবারিক মন্দিরেও ভাঙচুর করেছে হামলাকারীরা।

সাতবাড়ীয়া ভাটপাড়া এলাকার সাব্বির বলেন, আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী শাহীনুজ্জামান শাহীনের নির্বাচন শেষে রাতে বাড়ি এসে ভাত খাচ্ছিলাম এর মধ্যে মটর সাইকেলের সমর্থক ওহাবের লোকজন অস্ত্রসস্ত্রসহ দলবল নিয়ে আমাদের ঘর-বাড়িতে হামলা চালায় এবং ঘর বাড়ি ভাংচুর করাসহ ঘরে থাকা নগদ টাকা পয়সা স্বর্ণলঙ্কার লুটপাট করে নিয়ে যায় তারা। এখন জীবন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান তিনি।

মানিকহাট ইউনিয়নের ক্ষেতুপাড়া এলাকার আরিফা খাতুন বলেন,  শাহীন হেরে যাওয়ায় রাতের আধারে মটর সাইকেলের সমর্থক ওহাবের লোকজন আমাদের বাড়ি-ঘর ভাংচুর করে এবং ঘরে থাকা পিঁয়াজ বিক্রির নগদ টাকা লুটপাট করে নিয়ে যায় তারা।

হামলার প্রতিবাদ জানিয়ে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন শাহীনুজ্জামান। শাহীনুজ্জামান বলেন, নির্বাচনে প্রভাব বিস্তারের নানা ঘটনা থাকলেও সার্বিকভাবে জনগণের রায়কে আমি মেনে নিয়েছি। নির্বাচন নিয়ে আমি কোন অভিযোগ করিনি। আমার প্রত্যাশা ছিলো নতুন উপজেলা চেয়ারম্যানের সাথে আমরা এলাকার উন্নয়নে একসাথে কাজ করবো। কিন্তু গতরাত থেকেই তারা যা শুরু করেছে তা পাকিস্তানী হানাদার বাহিনীর নৃশংসতাকেও হার মানায়। আমি এর তীব্র নিন্দা জানাই ও দোষীদের শাস্তির দাবি করছি। একই সাথে জনগণের জান মালের নিরপত্তা দিতে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানাচ্ছি।

হামলার বিষয়ে মন্তব্য করতে রাজি হননি বিজয়ী চেয়ারম্যান আব্দুল ওহাব। নেতাকর্মীদের শান্ত থাকারও নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

সুজানগর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম জানান, সুজানগরে নির্বাচন পরবর্তী বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। আইনশৃংখলা বাহিনী সহিংসতা প্রতিরোধে তৎপর রয়েছে। এলাকায় নিরপত্তা বাড়ানো হয়েছে। হামলা মারপিটের ঘটনায় অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেয়া হবে।


আরও খবর