আজঃ মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক


Image

বাস শ্রমিকদের মারধরের প্রতিবাদ ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন।

এদিকে হঠাৎ ধর্মঘট শুরু হওয়ায় বিপাকে পড়েছেন বিভিন্ন গন্তব্যে যাওয়া মানুষজন। অতিরিক্ত ভাড়া দিয়ে অনেক যাত্রীতে তাই বিকল্প যানবহনে গন্তব্যের দিকে যেতে দেখা গেছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে এ ধর্মঘট শুরু করেন বাস শ্রমিকরা।

জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, বুধবার সকাল সাড়ে ১১টার দিকে রূপাতলী বাস টার্মিনালে গাড়ি পার্কিংকে কেন্দ্র করে ঝালকাঠির বাস শ্রমিকদের উপর হামলার ঘটনা ঘটে। এতে কয়েকজন শ্রমিক আহত হয়। এ ঘটনার পর শ্রমিক ইউনিয়নের নেতারা তাৎক্ষণিক বৈঠক ডেকে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দেন।

শ্রমিক নেতাদের অভিযোগ, বরিশালের রূপাতলী বাস মালিক সমিতি ও ঝালকাঠি মালিক সমিতি শ্রমিকদের উপর সবসময় অত্যাচার চালিয়ে আসছে। শ্রমিকদের মারধরের ঘটনাও ঘটে প্রায়। চালক ও শ্রমিকদের নিরাপত্তার অভাবে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে।

এদিকে বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন জানান, শ্রমিকর সঙ্গে যে সমস্যার সৃষ্টি হয়েছে, তা সমাধানের চেষ্টা চলছে। সমস্যা সমাধান হয়ে গেলেই বাস চলাচল শুরু হবে।


আরও খবর