আজঃ মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪
শিরোনাম

ইউরো ২০২৪ এর ড্র অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ০৩ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৩ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

জার্মানির হামবুর্গে অনুষ্ঠিত ইউরো ২০২৪এর ড্র অনুষ্ঠিত হয়েছে। ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন ইতালি ২০২৪ আসরে মুখোমুখি হবে ইউরোপীয় ফুটবলের দুই বড় শক্তি স্পেন ও ক্রোয়েশিয়ার। ফলে শিরোপা ধরে রাখাটা বেশ কঠিন হবে দলটির জন্য।

আগামী বছরের জুন-জুলাইয়ে জার্মানিতে বসবে ইউরো ২০২৪ এর আসর। ড্রতে ফ্রান্স পেয়েছে নেদারল্যান্ড ও অস্ট্রিয়াকে। প্লেঅফ থেকে এসে সঙ্গে যোগ দেবে পোল্যান্ড, ওয়েলস, ফিনল্যান্ড বা এস্তোনিয়ার যে কোনো একটি দল।

এদিকে ডেনমার্ক, স্লোভেনিয়া ও সার্বিয়াকে ২০২০ ইউরোর রানার্সআপ ইংল্যান্ড। ক্রিস্টিয়ানো রোনালদোর দল পর্তুগাল পেয়েছে তুরস্ক ও চেকিয়াকে। সঙ্গে প্লেঅফ থেকে এসে যোগ দেবে জর্জিয়া, গ্রিস, কাজাখস্তান কিংবা লুক্সেমবার্গ।

প্লেঅফ থেকে যে তিনটি দল ইউরোয় জায়গা করে নেবে, তাদের একটি যাবে গ্রুপ তে। এই গ্রুপে আছে বেলজিয়াম, স্লোভাকিয়া ও রোমানিয়া। তাদের সঙ্গে যুক্ত হবে প্লেঅফের ইসরায়েল, বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনা, ইউক্রেন ও আইসল্যান্ডের যেকোনো এক দল।

গ্রুপিং

গ্রুপ এ: জার্মানি, স্কটল্যান্ড, হাঙ্গেরি, সুইজারল্যান্ড

গ্রুপ বি: স্পেন, ইতালি, ক্রোয়েশিয়া, আলবেনিয়া

গ্রুপ সি: ইংল্যান্ড, ডেনমার্ক, স্লোভেনিয়া, সার্বিয়া

গ্রুপ ডি: ফ্রান্স, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, প্লেঅফ এ

গ্রুপ ই: বেলজিয়াম, স্লোভাকিয়া, রোমানিয়া, প্লেঅফ বি

গ্রুপ এফ: পর্তুগাল, তুরস্ক, চেকিয়া, প্লেঅফ সি

নিউজ ট্যাগ: ইউরো ২০২৪

আরও খবর



বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ময়মনসিংহ প্রতিনিধি

Image

ময়মনসিংহে বাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সদর উপজেলার আলালপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঘটনাস্থলে উপস্থিত সদর থানার এসআই হারুনুর রশিদ জানান, দুর্ঘটনায় সাতজন নিহত হয়েছেন। মরদেহ উদ্ধারের কাজ চলছে।

এ বিষয়ে থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেন, বাস-সিএনজির সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


আরও খবর



এবার চট্টগ্রামে ৭ মার্চের ‘জয় বাংলা কনসার্ট’

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | অনলাইন সংস্করণ
চট্টগ্রাম প্রতিনিধি

Image

ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব ও চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে ব্যান্ডের শহর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭ মার্চের জয় বাংলা কনসার্ট

চট্টগ্রাম জেলা প্রশাসন ও সিএমপির তত্ত্বাবধানে সেন্টার অব রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) ঢাকার পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ দিবসের ভাষণ যুবসমাজের মধ্যে অনুপ্রেরণার উদ্যোগ হিসেবে প্রথমবারের মত এই জমকালো কনসার্ট অনুষ্ঠিত হবে চট্টগ্রাম এম.এ আজিজ স্টেডিয়ামে।

উক্ত আয়োজনের সার্বিক পরিস্থিতি ও প্রস্তুতি পরিদর্শনে মঙ্গলবার বিকালে এম.এ আজিজ স্টেডিয়ামে আসেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। ইতোমধ্যেই সম্পূর্ণ আয়োজন সুষ্ঠভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি নিয়মিত মনিটরিং করছেন চট্টগ্রাম জেলা প্রশাসন। উক্ত কনসার্ট স্টেজ কাপাতে আসছেন আর্টসেল, নেমেসিস, চিরকুটসহ আরো অন্যন্য ব্যান্ড ও শিল্পীগণ।

প্রতিবছর ঢাকা আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও এবারই প্রথমবারের মতো এম.এ আজিজ স্টেডিয়ামে এই কনসার্টের আয়োজন চলছে।

তিনি বলেন, জয় বাংলা মন্ত্রে তরুণদের একতাবদ্ধ করতে আগামী ৭ মার্চ আয়োজন করা হয়েছে জয় বাংলা কনসার্ট। আমাদের সব ধরণের প্রস্তুতির কার্যক্রম চলমান রয়েছে। আশা করছি, চট্টগ্রামবাসীকে আমরা তাদের কাঙ্খিত কনর্সাট উপহার দিতে পারব।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ শত ভাষণের একটি। আর একাত্তরে মুক্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ করেছিল জয় বাংলা স্লোগান


আরও খবর



স্বরূপকাঠিতে ৪টি চোরাই ট্রলারসহ চোর চক্রের একজন গ্রেফতার

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে চারটি চোরাই ট্রলারসহ চোর চক্রের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার সাইদুল রহমান (৪৫) উপজেলার সোহাগদল ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের আ. রশিদ বেপারীর ছেলে। উদ্ধার হওয়া ট্রলার চারটির আনুমানিক মূল্য তের লক্ষ টাকা বলে জানায় পুলিশ।

নেছারাবাদ থানায় নিয়মিত মামলা দায়ের শেষে বুধবার দুপুরে গ্রেফতারকৃত সাইদুলকে পিরোজপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে চোরাই ট্রলার বেচাকেনার খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যার দিকে পাটিকেলবাড়ি পুলিশ ফাঁড়ির এসআই ওয়ালিদ হোসেনের নেতৃত্বে একদল পুলিশ উপজেলা দৈহারী ইউনিয়নের গনকপাড়া এলাকার রঙ্গলাল সুতারের বাড়ি সংলগ্ন ষ্টিল ব্রিজের কাছে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতিটের পেয়ে অন্য আসামীরা পালিয়ে গেলেও ওই চোরচক্রের সদস্য সোহাগদল ইউনিয়নের সাইদুল রহমানকে আটক করে পুলিশ। এসময় পুলিশ চোরদের বিক্রির উদ্দেশ্যে আনা হানিফ ঘরামী নামের একটি স্টিলবডি ট্রলার জব্দ করে থানায় নিয়ে আসে। যার আনুমানিক মূল্য তিন লক্ষ টাকা। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে আটক সাইদুল জানায় পাশ্ববর্তী বানারীপাড়া উপজেলার দান্ডয়াট গ্রামের আশ্রাব আলী সরদারের ছেলে আইউব সরদার (৩০) এ চক্রের মূল হোতা। এছাড়াও সাইদুলের দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ সাইদুলের বাড়ির খাল থেকে চোরাইকৃত আল্লাহ ভরশা, সেতু প্লাস ও মার্জিয়া প্লাস নামের আরও তিনটি স্টিলবড়ি ট্রলার জব্দ করে থানায় নিয়ে আসে।

পরে পুলিশ বাদী হয়ে গ্রেফতার সাইদুল রহমান ও পালাতক আইউব সরদারকে আসামী করে নেছারাবাদ থানায় একটি মামলা দায়ের করেন।

নেছারাবাদ থানার ওসি (তদন্ত) এইচ এম শাহিন বলেন, আসামীরা সংঘবদ্ধ চোরচক্রের সদস্য, তারা দীর্ঘদিন বিভিন্ন এলাকা থেকে ট্রলার চুরি করে বিক্রি করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামীর কাছ থেকে তাদের অন্য এক সহযোগীর নাম পাওয়া গেছে। এ ব্যাপারে আরও তথ্য সংগ্রহের জন্য আসামীর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে রিমান্ডের আবেদন করবে পুলিশ।


আরও খবর



সিলেট নগরী থেকে গৃহবধূর গলিত লাশ উদ্ধার

প্রকাশিত:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
সিলেট প্রতিনিধি

Image

সিলেট নগরীর শাহজালাল উপশহর আবাসিক এলঅকা থেকে তালাবদ্ধ একটি বাসার দরজা ভেঙে এক গৃহবধূর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত গৃহবধূর (২২) বাবার বাড়ি দক্ষিণ সুরমার মোগলাবাজার থানাধীন কুচাই গ্রামে। তার স্বামী ফ্রান্সপ্রবাসী বলে জানা গেছে। তার এমন মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় বাসার কেয়ারটেকারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোররাত ৪টার দিকে ই-ব্লকের ৭ নং রোডের ২৫ নং বাসা থেকে এই মরদেহ উদ্ধার করা হয়। 

আরও পড়ুন>> গাজীপুরে কারখানায় বিস্ফোরণে নিহত ১, আহত ৬

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, নিহত গৃহবধূ উপশহরের ই-ব্লকের ৭ নং রোডের ২৫ নং বাসার ৩ তলার একটি ইউনিট ভাড়া নিয়েছেন কিছুদিন আগে। ভাড়া নেওয়ার সময় তার স্বামী ফ্রান্স প্রবাসী বলে মালিককে জানিয়েছিলেন। তিনি বেশিরভাগ সময় একাই বাসায় থাকতেন। মাঝে-মধ্যে তার এক ছোট ভাই ও এক ছোট বোন তার সঙ্গে থাকতেন। কয়েকদিন ধরে তার ঘরের দরজা বন্ধ দেখতে পান প্রতিবেশিরা। মঙ্গলবার সন্ধ্যা থেকে ঘর থেকে উৎকট দুর্গন্ধ বের হলে পুলিশে খবর দেওয়া হলে, পুলিশ এসে বুধবার ভোররাত ৪টার দিকে দরজা ভেঙে গলিত অবস্থায় গৃহবধূর মরদেহ উদ্ধার করে।

শাহপরান থানার ওসি মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশটি পঁচে-গলে গেছে। শরীরে কোনো আঘাতের চিহ্ন আছে কি না স্বাভাবিকভাবে দেখার উপায় নেই। ময়না তদন্ত শেষে বলা যাবে, কীভাবে মৃত্যু হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাসার কেয়ারটেকারকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। ঘটনার বিস্তারিত জানতে কাজ করছে পুলিশ।


আরও খবর



বরগুনায় নির্বাচনী সহিংসতায় শিক্ষকের উপর হামলা, অভিযুক্ত গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
অলিউল্লাহ্ ইমরান, বরগুনা

Image

বরগুনার আমতলী পৌর নির্বাচনকে কেন্দ্র করে বর্তমান মেয়র মতিয়ার রহমানের সমর্থন করায় পূজা উদযাপন কমিটির সভাপতি প্রভাষক ধীরাজ কুমারের ওপর প্রতিপক্ষ প্রার্থী নাজমুল আহসান নান্নুর সমর্থকের বিরুদ্ধে মারধর ও হুমকি প্রদানের অভিযোগ উঠেছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারী) বিকেলে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ  (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রভাষক ধীরাজ কুমার বিশ্বাস বাদী হয়ে আমতলী থানায় একটি মামলা দায়ের করেছে। পুলিশ এজাহারে মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম নুর গাজী নয়ন (৩০)। তিনি আমতলী পৌরসভার ৩নং ওয়ার্ডের মৃত আজিজ সেক্রেটারির ছেলে।

মামলার বিবরণে জানা যায়, গতকাল ১৬ ফেব্রুয়ারী সন্ধ্যা সোয়া সাতটার সময় আমতলী পৌরসভার ৪ নং ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী নাজমুল আহসানের বাসার সামনে বসে আমতলী পূজা উদযাপন কমিটির সভাপতি প্রভাষক ধীরাজ কুমার বিশ্বাসকে অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান মেয়র মতিয়ার রহমানের নির্বাচন সমর্থন দেয়া থেকে বিরত থাকতে গালিগালাজ করে নুর গাজী নয়নসহ অজ্ঞাত ৮ থেকে ৯ জন সন্ত্রাসীরা। এতে ধীরাজ কুমার বিশ্বাস প্রতিবাদ করলে তাকে চারদিক থেকে ঘিরে নুর গাজী নয়নসহ অন্যন্যরা মারধর করে। পরবর্তীতে ঘটনাস্থলে পুলিশ এসে ধীরাজ কুমার বিশ্বাসকে আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (আমতলী-তালতলী সার্কেল) মোঃ রুহুল আমিন বলেন, আমতলী পূজা উদযাপন কমিটির সভাপতি প্রভাষক ধীরাজ কুমার বিশ্বাসের ওপর হামলার ঘটনায় মূল অভিযুক্তকে আমতলী পুলিশ গ্রেফতার করেছে। পৌরসভা নির্বাচন ২০২৪ উপলক্ষে আমতলীতে পুলিশি নজরদারি বৃদ্ধি করা হয়েছে। নির্বাচনে সহিংসতা সৃষ্টিকারী কাউকেই ছাড় দেয়া হবেনা।


আরও খবর