আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

হৃদয় বিদারক স্ট্যাটাস দিয়ে কলেজছাত্রের আত্মহত্যা

প্রকাশিত:সোমবার ২৪ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ২৪ মে ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঝালকাঠি প্রতিনিধিঃ-

বাবা, মা, ভাই, বোন, বন্ধু-বান্ধব, এমন কি পারিবারিক শত্রুকেও মেনশন করে ফেসবুকে হৃদয় বিদারক স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছে সদর উপজেলার বিনয়কাঠি শেরে বাংলা ফজলুল হক ডিগ্রি কলেজের স্নাতক ছাত্র মো. মাহফুজুর রহমান খান রাজু। রবিবার রাত সাড়ে ৯টার দিকে নিজ বাড়ির গাছে সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। রাজু খান সদর উপজেলার বিনয়কাঠি শেরে বাংলা ফজলুল হক ডিগ্রি কলেজের পরিচালনা কমিটির সদস্য ও গগন গ্রামের দফাদার বাড়ির হাবিবুর রহমান খান (বাবুল) এর পুত্র। জধুঁ কযধহ তার ফেসবুক আইডিতে হৃদয় বিদারক স্ট্যাটাসে উল্লেখ করে, বাবা পারলে আমাকে মাপ করে দিয়েন। এমন কিছু করব আমি জীবনে কল্পনাও করি নায় বাবা। তাই আজ আমি কইরা ফালাইছি। আপনার পা দইরা জে আমি ক্ষমা চাইব তাও আমি পারতে আছি না আব্বা। আপনার গায় আমি হাত দিছি আব্বা। আমি জদি কাওকে ভালবাসি সেটা আপনি ছিলেন সেই আপনার সাথেই আমি আমার জীবনের বড় ভুলটা করছি। মা তোমার সাথেও আমি অনেক খারাপ বেবহার করছি জীবনে তুমিও পারলে ক্ষমা করে দিও। বড় এবং মেজ ভাইয়া আপনাদে সাথে আমি অনেক ভুল করছি পারলে আপনারাও আমাকে ক্ষমা কইরা দিয়েন। বড় আর ছোট আপু তোমাদের মনেও আমি অনেক কস্ট দিছি তোমরাও পারলে আমাকে ক্ষমা কইরা দিও। জয়, আবির, আকাষ, তাসনিম তোদের কে আমি আমার জীবনে কান্না ছারা কিছুই দিতে পারি নায়। আমি এমন একটা লোক জে কিনা তার পরিবারকে কস্ট ছারা কিছুই দিতে পারে নায়। আর জীবনে কিছু পারবে কিনা তাও জানা নাই।তাও সবাই আমাকে অনেক ভাল বাসতো। আজ আমি জে কাজটা করছি তার কোন ক্ষমা হয় না। তাই কার মনে আমি আর কস্ট দিতে চাই না বলেই এই সুন্দর পৃথিবী ছেরে চলে জাচ্ছি। এই পৃথিবীতে আমার থাকার কোন অদিকার নাই। পারলে আপনারা সবাই আমাকে ক্ষমা করে দিয়েন। অনেক কে অনেক কিছু বলার ছিল কিন্তু কার কাছেই কিছু শেয়ার করতে পারলাম না। ভাল থাকুক এই পৃথিবীর সকল মানুষ গুলা। আমার মৃত্যুর জন্য কেউ দাই না। দয়া করে আমার মৃত্যুর পরে আমাকে নিয়া কেউ সত্রু তামি করবেন না। রেজাউল ভাই সরা জীবন ই তো আব্বার সাথে সত্রু তামি করছেন এখন আর কইরেন না পারলে আব্বার পাসে থাইকেন আমার জীবনের শেষ অনুরোদ টা রাখেন ভাই। আমার মৃত্যুর জন্য আমি নিজেই দাই। আল্লাহ সারা জীবনে তোমার কাছে জা কিছু চাইছি তুমি তা কিছুই দেও নায়। তোমার কাছে আমার জীবনের শেষ চাওয়া আমার পরিবারকে সারা জীবন সুখে রেখ।

কলেজ শিক্ষক সাইফ খান জুয়েল জানান, আমার কলেজের ডিগ্রির ছাত্র মাহফুজুর রহমান রাজু আত্মহত্যা করেছে। উঠতি বয়সী কলেজ ছাত্র রাজুর আত্মহত্যা যেমন শোক বহন করে তেমন সে আত্মহত্যা করার আগেও তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছে তা অত্যন্ত হৃদয় বিদারক। স্ট্যাটাসে রাজু বাবা, মা, ভাই, বোন, বন্ধু, বান্ধব এমনকি তার পারিবারিক শত্রুকেও ইঙ্গিত দিয়েছেন। সবার কাছে সে ক্ষমা এবং দোয়া চেয়েছেন।

ঝালকাঠি সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. খলিলুর রহমান জানান, গগন গ্রামের এক কলেজ ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে শুনেছি। মৃতদেহ বরিশাল শেরই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে নেয়া হয়েছে। সেখানেই ময়না তদন্তের কাজ সম্পন্ন হবে।


আরও খবর



আইনি লড়াইয়ে বড় জয় পেলেন ট্রাম্প

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রাইমারি নির্বাচন থেকে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম বাদ দেওয়ার চেষ্টা করেছিল কলোরাডো অঙ্গরাজ্য। তবে রাজ্যটির এই প্রচেষ্টা বাতিল করে দিয়ে মার্কিন সুপ্রিম কোর্ট বলেছেন, ট্রাম্প কলোরাডোর প্রাইমারি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন। যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ আদালতের এই রায়কে ট্রাম্পের জন্য বড় জয় হিসেবে দেখা হচ্ছে। খবর আলজাজিরার।

গত ডিসেম্বরে কলোরাডোর শীর্ষ আদালতের দেওয়া রায় সোমবার (২ মার্চ) সর্বসম্মতিক্রমে বাতিল করে দিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতিরা। যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটাল হিলে হামলায় উসকানি দেওয়ার দায়ে গত ১৯ ডিসেম্বর ট্রাম্পকে কলোরাডো অঙ্গরাজ্যের প্রাইমারি নির্বাচন থেকে নিষিদ্ধ করেন রাজ্যটির সর্বোচ্চ আদালত। যুক্তরাষ্ট্রের ইতিহাসে ট্রাম্পই প্রথম প্রেসিডেন্ট প্রার্থী যিনি হোয়াইট হাউসের দৌড়ে অযোগ্য বলে বিবেচিত হয়েছিলেন। কলোরাডোর পর ইলিনয় ও মেইন অঙ্গরাজ্য থেকেও একই ধরনের রায় আসে।

মার্কিন সংবিধানের চতুর্দশ সংশোধনীর ৩ নম্বর ধারা ব্যবহার করে তাকে অযোগ্য ঘোষণা করা হয়। এই ধারায় বলা হয়েছে, অভ্যুত্থান বা বিদ্রোহে জড়িত কেউ যুক্তরাষ্ট্রের সরকারি দপ্তরে বসতে পারবে না। আদালতের এমন রায়ের পর মার্কিন সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার ঘোষণা দিয়েছিলেন ট্রাম্প।

ট্রাম্পের সমালোচকদের দাবি, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ফল পাল্টে দিতে ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলায় উসকানি ও সমর্থন দেন ট্রাম্প।

তবে রায়ে সুপ্রিম কোর্ট বলেছেন, অঙ্গরাজ্য তাদের অঞ্চলের পদধারী বা পদপ্রার্থী ব্যক্তিদের অযোগ্য ঘোষণা করতে পারে। কেন্দ্রীয় সরকারের কর্মকর্তা ও প্রার্থীদের বিরুদ্ধে সংবিধানের চতুর্দশ সংশোধনীর ৩ নম্বর ধারা শুধু কংগ্রেস ব্যবহার করতে পারবেন। অঙ্গরাজ্যের এই ধারা ব্যবহারের কোনো এখতিয়ার নেই।

চলতি বছরের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে পরবর্তী প্রেসিডেন্ট বেছে নেবেন আমেরিকানরা। নির্বাচনী দৌড়ে রিপাবলিকান পার্টি থেকে ট্রাম্প এবং ডেমোক্র্যাটিক পার্টি থেকে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন এগিয়ে আছেন। সুপ্রিম কোর্টের রায়ের পর সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প তার সামাজিক মাধ্যম ট্রুথ সোশ্যালে লিখেছেন, আমেরিকার জন্য বড় জয়।


আরও খবর



বাবার পাশেই দাফন হবে জবি ছাত্রী অবন্তিকার

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার জানাজা শনিবার (১৬ মার্চ) বিকেল ৩টায় কুমিল্লা সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে কুমিল্লা নগরীর শাসনগাছা কবরস্থানে বাবার পাশেই দাফন করা হবে তাকে।

এসব তথ্য নিশ্চিত করেছেন ফাইরুজ অবন্তিকার মামা লুৎফুর আনোয়ার ভূঁইয়া। তিনি বলেন, আমরা এখন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের সামনে আছি। এখানে তার ময়নাতদন্ত চলছে। ময়নাতদন্ত শেষ হলে মরদেহ নিয়ে যাব। বিকেল ৩টায় কুমিল্লা সরকারি কলেজ মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজা শেষে শাসনগাছা কবরস্থানে বাবার কবরের পাশেই সমাহিত করা হবে তাকে।

এর আগে শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে কুমিল্লা জেলা সদরের নিজ বাসায় গলায় ফাঁস নিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ফাইরুজ অবন্তিকা। পরে তাকে তাৎক্ষণিক উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, ফাইরুজ আবন্তিকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আত্মহত্যা চেষ্টার আগে ফেসবুকে দেয়া দীর্ঘ এক পোস্টে তিনি এ ঘটনার জন্য বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও তার সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ী করেছেন।

নিউজ ট্যাগ: ফাইরুজ অবন্তিকা

আরও খবর



গণিত-বিজ্ঞানের শিক্ষক হতে পারবেন ডিপ্লোমা প্রকৌশলীরা: শিক্ষামন্ত্রী

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

মাধ্যমিক পর্যায়ে নতুন কারিকুলাম বাস্তবায়নে শিক্ষক সংকট মেটাতে গণিত ও বিজ্ঞানের শিক্ষক হিসেবে ডিপ্লোমা প্রকৌশলীদের নিয়োগ দেওয়ার উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ শনিবার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের (আইডিবি) মিলনায়তনে সংগঠনটির জেলা ও সার্ভিস অ্যাসোসিয়েশন প্রতিনিধি সম্মেলন ও বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষক সংকট নিরসনে ডিপ্লোমা প্রকৌশলীদের কাজে লাগাতে এবং বর্তমান কারিকুলামে যে শিক্ষা-দর্শন অ্যাক্টিভিটি বেইজ লার্নিং, সেখানে যদি ডিপ্লোমা প্রকৌশলীদের অংশগ্রহণ বাড়াতে হবে। যেহেতু আমাদের চাহিদা আছে। ডিপ্লোমা প্রকৌশলীরা শিক্ষক হিসেবে গণিত ও বিজ্ঞানের শিক্ষক হিসেবে আসতে পারেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের নতুন কারিকুলাম অনুযায়ী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে গণিত ও বিজ্ঞানের অনেক শিক্ষক প্রয়োজন। শিক্ষকের সেই যোগ্যতার জায়গায়, আমাদের যে এত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার যারা পাস করেছেন, বিদ্যালয় পর্যায়ের গণিত ও বিজ্ঞান তাদের প্রায় সবার পড়ানোর মতো যোগ্যতা রয়েছে। আমরা মনে করছি, ৬০ হাজারের মতো গণিত ও বিজ্ঞানের শিক্ষকের অভাব রয়েছে। সেখানে আমাদের ডিপ্লোমা পাস করা ইঞ্জিনিয়ারদের সেখানে নিয়োজিত করতে পারি বিশেষভাবে তাহলে আমাদের একটা বিশাল চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারব। সেটা আমাদের বিবেচনায় আছে।


আরও খবর



পরিচালকের সঙ্গে গোপন প্রেমে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন রামায়া

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

প্রায় দুই যুগেরও বেশি সময় ধরে দক্ষিণী সিনেমায় অভিনয় করে আসা রামায়া কৃষ্ণানের গোপন প্রেম এখনও চর্চিত সিনেমা ইন্ডাস্ট্রিতে। বাহুবলির মা হিসেবে পরিচিত এই অভিনেত্রী বিয়ের আগেই এক পরিচালকের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। যা গড়ায় গর্ভপাতের মতো ঘটনাতে।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ-১৮ এর এক প্রতিবেদন অনুসারে, ১৯৯৯ সালে দক্ষিণী পরিচালক কে এস রবিকুমারের সঙ্গে প্রথম সিনেমায় কাজ করেন রামায়া। এরপর একটা সময় ঘণিষ্ঠতা বাড়ে দু’জনের। বিবাহিত পরিচালকের সঙ্গে অভিনেত্রীর সম্পর্কের খবর গোপন ছিল না অন্দরমহলে। সকলেই জানতেন তাদের প্রেমের কথা। কে এসের অনেক সিনেমাতেই কাজ করেন রামায়া। সেখান থেকেই দুজনের সম্পর্ক গড়ায় পরিণয়ে।

এরপর একসময় অন্তঃসত্ত্বা হয়ে পড়েন অভিনেত্রী। বিষয়টি জানতে পারেন রবিকুমারের স্ত্রী। হুমকি দেন রামায়াকে। যে কারণে সন্তানের জন্ম ও পরিচয় দিতে অস্বীকার করেন পরিচালক। ফলে একপর্যায়ে এসে গর্ভপাতের সিদ্ধান্ত নেন রামায়া। আর সেজন্য নাকি কে এস রবিকুমারের থেকে ৭৫ লক্ষ টাকাও চেয়ে নেন অভিনেত্রী।

যদিও গণমাধ্যমের কাছে বিভিন্নসময় প্রেম-গর্ভপাতের বিষয়টি অস্বীকার করেছেন দুজনেই। তবে দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্রিতে তাদের এই গোপন সম্পর্কের’ খবর এখনও চর্চিত হয় বিভিন্ন সময়ে।

পরবর্তীতে ২০০৩ সালে পরিচালক কৃষ্ণা বামসির সঙ্গে গাঁটছড়া বাঁধেন অভিনেত্রী। তাদের সংসারে একটি পুত্রসন্তানও রয়েছে। যার নাম হৃত্বিক কৃষ্ণান। বর্তমানে কৃষ্ণা বামসির সঙ্গেই সুখের সংসার এই অভিনেত্রীর।

প্রসঙ্গত, রামায়া কৃষ্ণান দক্ষিণের জনপ্রিয় একজন অভিনেত্রী। দক্ষিণের এই অভিনেত্রী দুই যুগের বেশি সময় ধরে কাজ করছেন। নিজের ক্যারিয়ারে প্রায় ২৬০টি সিনেমা করে ফেলেছেন তিনি। রামায়াকে সর্বশেষ দেখা গেছে রজনীকান্তের সঙ্গে জেলার’ চলচ্চিত্রে।


আরও খবর



ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে প্রাথমিকভাবে ৫৪৫ জন উত্তীর্ণ হয়েছেন। পরীক্ষায় জাতীয় মেধাক্রমে প্রথম হয়েছেন মুহতাসিম সাদিক তামিম। তিনি নটরডেম কলেজের সাবেক শিক্ষার্থী।

রোববার (১০ মার্চ) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মাতুব্বর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ফলাফল প্রকাশের বিষয়টি জানানো হয়েছে। ভর্তিচ্ছুরা সংশ্লিষ্ট ওয়েবসাইটে ও মোবাইল ফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে ফল দেখতে পারবেন বলেও এতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষার প্রাপ্ত নম্বর ও এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে মেধা ও পছন্দক্রম অনুযায়ী ৫৪৫ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। এদের মধ্যে মেধা কোটায় ৫১৩ জন, ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটায় ২৭ জন ও পশ্চাদপদ জনগোষ্ঠীর জন্য সংরক্ষিত আসনে ৫ জন রয়েছেন। ভর্তিচ্ছুরা একটি সরকারি ডেন্টাল কলেজ ছাড়াও ৮টি সরকারি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটসমূহে ভর্তি হতে পারবেন।

ফল যেভাবে দেখা যাবে

ভর্তি পরীক্ষার ফল স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ওয়েবসাইট (www.mefwd.gov.bd) ছাড়াও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dgme.gov.bd), স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট (www.dghs.gov.bd) ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট (http://dgme.teletalk.com.bd) থেকে জানা যাবে।

এছাড়াও সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের টেলিটক নম্বর 01550155555 থেকে এসএমএসের মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে। সেই সঙ্গে ভর্তি সংক্রান্ত তথ্যাদি সংশ্লিষ্ট ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহের অধ্যক্ষের দপ্তর থেকে জানা যাবে। আর বেসরকারি ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহের ভর্তি বিজ্ঞপ্তি পরবর্তীতে প্রকাশ করা হবে।


আরও খবর