আজঃ শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২
শিরোনাম

হবিগঞ্জে শুক্রবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক


Image

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগের দিন থেকে হবিগঞ্জে শুক্রবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস মালিক ও শ্রমিক সমিতি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে হবিগঞ্জ মোটরমালিক গ্রুপের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন সংগঠনের নেতারা। এর আগে বিভিন্ন দাবিতে সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

জেলা মোটরমালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান চৌধুরী জানান, হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে বাস চলাচলের ক্ষেত্রে নবীগঞ্জ প্রশাসন বাধা প্রদান করছে। যানজটের অজুহাতে সরকার নির্ধারিত স্থান ছালামতপুরে বাস নিয়ে যেতে দিচ্ছে না প্রশাসন। এ ছাড়া সড়কে অবৈধ যানবাহনের কারণেও বাসগুলো বিভিন্নভাবে হয়রানির শিকার হচ্ছে। তাই শুক্রবার সকাল থেকে জেলা মোটরমালিক গ্রুপের আওতাধীন সকল বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

হবিগঞ্জের নবীগঞ্জে প্রশাসন কর্তৃক বাস চলাচলে বাধা প্রদানের প্রতিবাদে ও সকল অবৈধ যানবাহন বন্ধের দাবীতে হবিগঞ্জের সকল সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ঘোষনা করেছে মটর মালিক গ্রুপ।

বৃহস্পতিবার দুপুরে বাস টার্মিনালে সংবাদ সম্মেলনে হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সভাপতি মো: ফজলুর রহমান চৌধুরী এ ঘোষনা দেন।

এ সময় তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরে নবীগঞ্জ উপজেলার সালামতপুর বাসস্ট্যান্ডে গাড়ি নিয়ে যাওয়ার চেষ্টা করছে। বুধবার থেকে গাড়ি চলাচল করলে হঠাৎ বৃহস্পতিবার প্রশাসন গাড়ি আটকিয়ে দেয়। এর প্রতিবাদেই মূলত আমরা শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছি।

এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, জেলা সড়ক পরিবহন ও শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলীসহ পরিহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

তবে বিএনপি নেতৃবৃন্দ বলছেন সিলেটে বিএনপির সমাবেশকে কেন্দ্র করেই এ ধর্মঘট আহ্বান করা হয়েছে।

নিউজ ট্যাগ: পরিবহন ধর্মঘট

আরও খবর