আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

হবিগঞ্জে অটোরিকশায় বাসের ধাক্কা: নিহতের সংখ্যা বেড়ে ৮

প্রকাশিত:সোমবার ০৭ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image
হবিগঞ্জের নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ‌্যা বেড়ে আট জন হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। সোমবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিলম চন্দ্র কর্মকার এ তথ্য নিশ্চিত করেন।


তিনি জানান, বিকেল পৌনে পাঁচটার দিকে উপজেলার সাতাইহাল এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত আট জনের লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ‌্যে দুটি শিশু ও একজন নারী রয়েছেন। আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ‌্যকেন্দ্রে নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে সিলেটমুখী বিআরটিসি পরিবহনের একটি যাত্রীবাহী বাস বিপরীত দিক থেকে আসা একটি সিএনজি চালিত অটোরিকশাকে সামনে থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশায় থাকা ছয় যাত্রীর মৃত‌্যু হয়। তবে চালক বেঁচে আছেন। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

ওসি বিলম চন্দ্র কর্মকার জানান, বাসের ধাক্কায় অটোরিকশারটি দুমড়ে মুচড়ে গেছে। বাসটিও রাস্তার পাশে গর্তে পড়ে গেছে। লাশ উদ্ধার করে মর্গে পাঠানোর ব‌্যবস্থা নিচ্ছে পুলিশ। একইসঙ্গে নিহতদের নাম-পরিচয় ও স্বজনদের পরিচয় জানার চেষ্টা করছে।

নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমান বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত আট জনের মৃত‌্যু হয়েছে। এদের মধ‌্যে অটোরিকশার ছয় যাত্রী ঘটনাস্থলেই মারা গেছেন। আহদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে নবীগঞ্জ হাসপাতালে নেওয়া হয়েছে। এছাড়া গর্তে পড়ে যাওয়া বাসটি উদ্ধারে তৎপরতা অব‌্যাহত রয়েছে। বাস উদ্ধার হলে ভেতরে কেউ আটকে আছে কি না তা জানা যাবে।


আরও খবর



শাকিব খানকে নিয়ে বোমা ফাটালেন কলকাতার প্রযোজক

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

ঢালিউড সুপারস্টার শাকিব খান দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। সেই সুবাদে এখন পর্যন্ত তার সমপর্যায় পৌঁছাতে পারেনি কেউ। বিশেষ করে গত কয়েক বছর ধরে তার অভিনীত সিনেমা মানেই দর্শকমহলে অন্যরকম আলোচনা ও প্রশংসার জোয়ার।

গত বছর প্রিয়তমা সিনেমা দিয়ে ব্যাপক প্রশংসা লাভ করেন শাকিব খান। সেই ধারাবাহিকতায় এবার আসছে ঈদে মুক্তি পেতে যাচ্ছে বিগ বাজেটের রাজকুমার সিনেমা। ইতোমধ্যে এর একটি পোস্টারও প্রকাশ্যে এসেছে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা করছেন নেটিজেনরা।

দীর্ঘদিনের ক্যারিয়ারে ঢাকাই ইন্ডাস্ট্রি পেরিয়ে কলকাতার টালিউড ইন্ডাস্ট্রিতেও নাম লিখিয়েছেন শাকিব খান। শ্রাবন্তী, শুভশ্রীসহ বিভিন্ন নায়িকার সঙ্গে কাজ করেছেন। ওপার বাংলার ইন্ডাস্ট্রি ও দর্শকের কাছে বেশ পরিচিত এক নাম। কিন্তু সেই নায়কই নাকি অভিনয় পারেন না? তাকে নিয়ে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন টালিউড প্রযোজক রানা সরকার।

সম্প্রতি বাংলাদেশের একটি সংবাদমাধ্যমে এক অডিও বার্তায় শাকিব খান প্রসঙ্গে প্রযোজক রানা সরকার বলেন, শাকিব জনপ্রিয় হলেও পশ্চিমবঙ্গে তার সিনেমার দর্শকপ্রিয়তা নেই। একজন সুপারস্টারের সিনেমা যেমন চলা উচিত যেমন জিৎ, দেব সোহমসে রকম করে চলে না। শাকিব হয়তো অনেক জনপ্রিয়, কিন্তু অভিনয়ের ক্ষেত্রে অন্য যারা ভালো করছেন, তাদের তুলনায় কিন্তু অতটা ভালো নয়।

এছাড়া বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় সে কাজ করলেও হলগুলো কিন্তু তার সিনেমায় খুব একটা আগ্রহী নয় বলে মন্তব্য রানা সরকারের। এ ব্যাপারে তিনি বলেন, শাকিবের সিনেমা হলে তো চলেই না, বাংলার কোনো স্যাটেলাইট চ্যানেলও সেরকম দাম দেয় না তাকে, যে দামটা জিৎ, দেবের মতো নায়কদের রয়েছে।

শাকিব সুপারস্টার ঠিকই, তবে তিনি যদি অভিনয়ে আরও মনোযোগ দিতেন, তাহলে বেশ ভালো হতো বলে মনে করেন টালিউড প্রযোজক রানা সরকার।


আরও খবর



অ্যাপলকে সাড়ে ২১ হাজার কোটি টাকা জরিমানা

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

মার্কিন টেক জায়েন্ট অ্যাপলকে প্রায় দুই বিলিয়ন বা ২০০ কোটি ডলার জরিমানা করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। সুইডেনভিত্তিক মিউজিক স্ট্রিমিং প্রতিষ্ঠান স্পটিফাইয়ের অ্যান্টিট্রাস্ট মামলায় সোমবার (৪ মার্চ) অ্যাপলকে এই জরিমানা করা হয়েছে।

আলজাজিরার প্রতিবেদন অনুযায়ী, অ্যাপলকে ১ দশমিক ৯৫ বিলিয়ন মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় এই অর্থের পরিমাণ ২১ হাজার ৪০৯ কোটি ২২ লাখ ৫৫ হাজার টাকা।

ইউরোপীয় কমিশন জানিয়েছে, ২০১৯ সালে স্পটিফাই অভিযোগ করে অ্যাপল তাদের নিজস্ব অ্যাপ স্টোরের বাইরে মিউজিক স্ট্রিমিং পরিষেবার অর্থ পরিশোধের বিকল্প সম্পর্কে ব্যবহারকারীদের অবহিত করতে বাধা দিয়েছে। এরপরই মার্কিন এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে এই চার্জশিট খোলা হয়।

ইউরোপীয় ইউনিয়নের প্রতিযোগিতা নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বলছে, অ্যাপলের এই বিধিনিষেধ অন্যায্য বাণিজ্য শর্ত আরোপ করেছে। অ্যান্টিট্রাস্ট মামলায় বিষয়টি নতুন। তবে ২০২১ সালে অ্যাপলের বিরুদ্ধে আরেকটি মামলার এই সিদ্ধান্ত ব্যবহার করেছে ডাচ অ্যান্টিট্রাস্ট এজেন্সি।

এক বিবৃতিতে ইইউ অ্যান্টিট্রাস্ট প্রধান মার্গ্রেথ ভেস্টেগার বলেছেন, এক দশক ধরে অ্যাপ স্টোরের মাধ্যমে মিউজিক স্ট্রিমিং অ্যাপস বিতরণে বাজারে নিজেদের প্রভাবশালী অবস্থানের অপব্যবহার করেছে অ্যাপল। তারা ডেভেলপারদের অ্যাপল ইকোসিস্টেমের বাইরে বিকল্প, সস্তা সংগীতসেবা সম্পর্কে ভোক্তাদের অবহিত করা থেকে বিরত রেখে তা করেছে। এটি ইইউ অ্যান্টিট্রাস্ট নিয়মে অবৈধ। তবে ইউরোপীয় ইউনিয়নের সিদ্ধান্তের সমালোচনা করে অ্যাপল জানিয়েছে, তারা বিষয়টি আদালতে চ্যালেঞ্জ করবে।


আরও খবর



চকরিয়ায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রিদুয়ানুল হক, চকরিয়া-পেকুয়া (কক্সবাজার)

Image

চকরিয়ায় উপজেলা আওয়ামী উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) এ উপলক্ষে উপজেলার সিষ্টেম কমপ্লেক্সের সামনে জনসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলমের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছার সঞ্চালনায় জনসভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাতামুহুরি থানা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম বাবলা, সাধারণ সম্পাদক মখছুদুল হক ছুট্টো, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন হেলালি, চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দীন কচি, পৌর আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন মিরাজ প্রমূখ।

জনসভায় সভাপতির বক্তব্যে জাফর আলম বলেন, অদৃশ্য কারণে সংসদ নির্বাচনে পরাজিত হলেও এলাকা ছেড়ে যাইনি আওয়ামী লীগের নেতাকর্মীদের সুখে দুঃখে পাশে আছি আজীবন থাকব।

জেনারেল ইবরাহীম এমপি হওয়ার পর আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির করা হচ্ছে, আর যদি হয়রানি বন্ধ না হয় তাহলে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে প্রতিরোধ গড়ে তুলবেন বলে জানান সাবেক এ এমপি।


আরও খবর



জাহাজের ধাক্কায় ভেঙে পড়েছে যুক্তরাষ্ট্রের বাল্টিমোর ব্রিজ

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড রাজ্যের বাল্টিমোর শহরের ফ্রান্সিস স্কট কি ব্রিজ একটি কন্টেইনারবাহী জাহাজের ধাক্কায় ভেঙে পড়েছে। স্থানীয় সময় দিবাগত সোমবার (২৬ মার্চ) রাত দেড়টায় এ ঘটনা ঘটে।

এখন পর্যন্ত হতাহতের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। তবে অন্তত সাত ব্যক্তি ও অনেকগুলো গাড়ি পাতাপস্কো নদীতে পড়ে গেছে। তাই বড় ধরনের হতাহতের ঘটনা ঘটাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, রাত দেড়টার দিকে জাহাজটি সেতুতে ধাক্কা খায়। এতে জাহাজটি ডুবে যাওয়ার আগে আগুন ধরে যায়। এর ফলে একাধিক গাড়ি নিচে পানিতে পড়ে যায়।

ম্যারিল্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি সমাজমাধ্যম এক্সের একটি পোস্ট করেছে। সেখানে বলা হয়েছে, আই-৬৯৫ কি ব্রিজের ঘটনার জন্য সব লেন বন্ধ করে দেওয়া হয়েছে। যান চলাচল ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

বাল্টিমোরের মেয়র জানিয়েছেন, জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে রয়েছেন। সেখানে উদ্ধার তৎপরতা চলছে।

বাল্টিমোর ফায়ার ডিপার্টমেন্টের যোগাযোগ পরিচালক কেভিন কার্টরাইট রাত ৩টার দিকে বার্তা সংস্থা এপিকে জানান, জরুরি বিভাগের কর্মীরা পানিতে পড়ে যাওয়া অন্তত সাতজনকে খুঁজছেন। রাত দেড়টার দিকে ৯১১ নম্বরে কল আসে। তারা খবর পায় বাল্টিমোর থেকে বহির্গামী একটি জাহাজ ব্রিজের ওপর একটি কলামে ধাক্কা খেয়েছে। দুর্ঘটনাটি ঘটার সময় ব্রিজের ওপর একাধিক যানবাহন ছিল।

কার্টরাইট আরও বলেন, বর্তমানে আমাদের মূল লক্ষ্য হচ্ছে ভুক্তোভোগীদেরকে উদ্ধার করা। কতজন লোক দুর্ঘটনার মুখে পড়েছেন তা এখনো জানা যায়নি। তবে এই ঘটনাকে তিনি ক্রমবর্ধমান গণ হতাহতের ঘটন বলে অভিহিত করেছেন।

নিউজ ট্যাগ: বাল্টিমোর ব্রিজ

আরও খবর



নিহতদের প্রত্যেক পরিবারকে ৫ কোটি করে টাকা দিতে নোটিশ

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্ট ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যুর ঘটনা তদন্ত করতে বিচার বিভাগীয় কমিশন গঠন এবং নিহতদের প্রত্যেক পরিবারকে পাঁচ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

রবিবার (০৩ মার্চ) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. সোলায়মান (তুষার) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক, রাজউকের চেয়ারম্যান ও ঢাকা জেলা প্রশাসককে ডাকযোগে এই লিগাল নোটিশ পাঠান।

এতে বলা হয়েছে, একটি ঝুঁকিপূর্ণ ভবন পরিত্যক্ত ঘোষণা না করায় এবং যথাযথ ব্যবস্থা না নেওয়ায় কর্তৃপক্ষের ব্যর্থতার কারণেই এ অগ্নিকাণ্ড ঘটছে; ৪৬ জন মানুষের প্রাণহানি ঘটেছে এবং অনেকেই আহত হয়েছেন। কর্তৃপক্ষ কোনোক্রমেই তাদের দায় এড়াতে পারে না। ঠিক কার ব্যর্থতার কারণে এই অগ্নিকাণ্ড হয়েছে তা খুঁজতে বিচার বিভাগীয় কমিশন গঠন করা প্রয়োজন।

এ ছাড়া ওই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ও আহতদের চিহ্নিত করে প্রত্যেকের পরিবারকে পাঁচ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

নোটিশ গ্রহণের পাঁচ দিনের মধ্যে কী ধরনের কার্যকর ব্যবস্থা নেওয়া হয়েছে, তা লিখিতভাবে নোটিশ দাতাকে জানাতে বলা হয়েছে। কার্যকর ব্যবস্থা নিতে ব্যর্থ হলে হাইকোর্ট বিভাগে রিট দায়েরসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে বলা হয়।

প্রসঙ্গত, বেইলি রোডে অবস্থিত গ্রিন কোজি কটেজ ভবনে গত ২৯ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাত পৌনে ১০টার দিকে আগুন লাগে। ভয়াবহ ওই আগুনে ৪৬ জন নিহত হন। ১২ জন হাসপাতালে ভর্তি আছেন, যারা শঙ্কামুক্ত নন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ওই ভবন থেকে ৭০ জনকে জীবিত উদ্ধার করা হয়।


আরও খবর