আজঃ শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শিরোনাম

গাসিক নির্বাচন: বিএনপির প্রার্থী হয়ে উঠতে পারেন শাহনুর

প্রকাশিত:মঙ্গলবার ০২ মে 2০২3 | হালনাগাদ:মঙ্গলবার ০২ মে 2০২3 | অনলাইন সংস্করণ
গাজীপুর প্রতিনিধি

Image

বিএনপি সিটি নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও গাজীপুরে বিএনপি পরিবারের ছেলে সরকার শাহ নুর ইসলাম রনি প্রার্থী হওয়ায় নতুন করে আলোচনার জন্ম হয়েছে। বিএনপিতে রনির কোন পদ নেই, মনোনয়ন পত্র জমা দেয়ার সময় তিনি বিএনপির পরিবারের সদস্য বলে পরিচয় দিয়েছেন।

অনেকেই মনে করছেন এটি বিএনপির নির্বাচনী একটি কৌশল। পদ পদবী ছাড়া কাউকে নির্বাচনে প্রার্থী করলে নির্বাচনে অংশ নেয়ার বিষয়টা অনেকটা এড়িয়ে যাওয়া যাবে। এদিকে বিএনপির অনেকেই সিটি কর্পোরেশন নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন। স্বাভাাবিকভাবেই  সরকার শাহনুর ইসলাম রনিই  বিএনপির প্রার্থী হয়ে উঠবেন এমন গুঞ্জন রয়েছে নগর জুড়েই।

সরকার শাহনুর ইসলাম রনি টঙ্গীর সরকার পরিবারের নুরুল ইসলাম সরকারের ছেলে। নুরুল ইসলাম সরকার প্রয়াত সংসদ সদস্য আহসান উল্লাহ মাষ্টার হত্যা মামলায় অভিযুক্ত মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী। রনির চাচা হাসান উদ্দিন সরকার বিএনপির নির্বাহী কমিটির সদস্য। গতবার মেয়র নির্বাচনে হাসান সরকার জাহাঙ্গীর আলমের সাথে ধানের শীষ প্রতিকে প্রতিদ্বন্ধিতা করে পরাজিত হয়েছিলেন। গত রমজানে একটি ইফতার মাহফিলে হাসান সরকার বিনা চ্যালেঞ্জে আওয়ামী লীগ প্রার্থীকে ছেড়ে না দেয়ার কথা বলেছিলেন, পরে নির্বাচনে তার ভাতিজা প্রার্থী হওয়ায় মধ্য দিয়ে তার কথার সত্যতা অনেকটা বেড়িয়ে আসলো।

ভাতিজার প্রার্থী হওয়ার বিষয়ে হাসান উদ্দিন সরকার বলেন, এখনও তিনি এ বিষয়ে কোন মন্তব্য করবেন না, আগে নির্বাচনের প্রচারণাটা শুরু হোক, তারপর সবই সামনে আসবে।

বিএনপির সূত্র জানায় রনির বাবা নুরুল ইসলাম সরকার যুবদলের কেন্দ্রীয় নেতা ছিলেন। ২০০৫ সালে আওয়ামী লীগের সংসদ সদস্য আহসান উল্লাহ মাষ্টারকে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনায় মৃতুদণ্ডের রায় পেয়েছেন। দণ্ড এখনও কার্যকর হয়নি। ১৮বছর ধরেই তিনি কারাবন্দি। ২০০৬ সালে কারাবন্দি থাকা অবস্থায় টঙ্গী পৌরসভার নির্বাচনে মেয়র পদে অংশ নিয়ে আজমত উল্লা খানের কাছে পরাজিত হন। আর টঙ্গীর সরকার পরিবার গাজীপুরে রাজনৈতিক ভাবে অনেকটা প্রভাবশালী হলেও বেশ কয়েকবছরে তাদের ক্ষমতা ও প্রভাব অনেকটা কমে এসেছে।

বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, গাজীপুর মহানগরে বিএনপির উল্লেখযোগ্য ভোটব্যাংক রয়েছে। সেই ভোটব্যাংকের উপর নির্ভর করে ২০১৩সালে বিএনপির প্রার্থী অধ্যাপক এমএ মান্নান জয়লাভ করেন। সে ভোট ব্যাংক নিজের বাক্সে আনতেই সরকার শাহনুর ইসলাম প্রার্থী হয়েছেন। ২০১৮সালে রনির চাচা হাসান উদ্দিন সরকার যখন নির্বাচন করেন তখন রনি চাচার হয়ে নির্বাচন করেছিলেন। বিএনপির সংগঠন সেচ্ছাসেবক দলের পরিচয় দিলেও সেই সংগঠনে তার কোন পদ পদবী ছিল না। চাচা নির্বাচনে হেরে গেলে তিনি সুইডেন চলে যান। নির্বাচনে অংশ নিতে মাস ছয়েক আগে স্ত্রী সন্তান নিয়ে দেশে ফিরেন।

এ বিষয়ে সরকার শাহ নুর ইসলাম রনি বলেন, বিএনপি কেন সবাই আমার পাশে রয়েছেন। আমার চাচাও আছেন। আমি তো বিএনপি পরিবারের ছেলেই। নির্বাচনে প্রার্থী হওয়ার পর সাধারণ মানুষের পক্ষ থেকে ব্যাপক সারা পাচ্ছি, সুষ্ঠ ভোট হলে ইনশাল্লাহ আমি জয়ী হবো। তার বাবা একজন হত্যাকারী হিসেবে জেলে আছেন, আপনি তার ছেলে আপনাকে কেন নগরবাসী ভোট দিবে এ বিষয়ে তিনি বলেন, আমার বাবা ষড়যন্ত্রের শিকার হয়েছেন, তাকে ফাঁসানো হয়েছে বলে অভিমত তার।

নিজের পরিকল্পনার কথা উল্লেখ করে রনি বলেন, তিনি যদি জয়ী হতে পারেন তাহলে নগরের প্রতিটি মানুষকে সাথে নিয়ে উন্নয়ন করবেন। সাথে সচ্ছ আধুনিক ও পরিবেশসম্মত বাসযোগ্য নগরী প্রতিষ্ঠা করবেন।

এ বিষয়ে গাজীপুর মহানগর বিএনপির সদস্যসচিব শওকত হোসেন সরকার বলেন, সরকার শাহ নুর ইসলাম রনি আমাদের বিএনপির কেউ না। আমরা এই নির্বাচনে নেই তা স্পষ্ট। তবে রনিকে যদি কেউ সমর্থন দেয় বা পিছন থেকে ইন্ধন দেয় সে বিষয়টি দল দেখে ব্যবস্থা নিবে এমন প্রত্যাশা করি। আর  খালি মাঠে সিটি নির্বাচনে আওয়ামী লীগকে ছেড়ে দেয়া হবে না এমন বক্তব্য দেয়ার বিষয়টি নিয়ে তিনি বলেন, এটা তার ব্যক্তিগত বক্তব্য ছিল।

নিউজ ট্যাগ: বিএনপি গাজীপুর

আরও খবর
বিএনপির আন্দোলন এখনো শেষ হয়নি: রিজভী

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪




উদ্ধার হয়েছে লাইনচ্যুত যমুনা এক্সপ্রেস

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর তেজগাঁওয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনগামী যমুনা এক্সপ্রেস লাইনচ্যুতের ঘটনায় ৩ ঘণ্টা পর ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। লাইনচ্যুত হওয়া ট্রেনটির উদ্ধার কাজ শেষ হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) বেলা ১১টা ২০ মিনিটে ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকাল ৮টা ৫ মিনিটে ঢাকার কারওয়ান বাজারে লাইনচ্যুত হয় ট্রেনটি। ফলে ঢাকার কমলাপুরের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল আপাতত এক লাইনে সামলাতে হচ্ছিল।

মাসুদ সারওয়ার বলেন, লাইনচ্যুত হওয়া ট্রেনটির উদ্ধার কাজ শেষ হয়েছে। বর্তমানে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

নিউজ ট্যাগ: যমুনা এক্সপ্রেস

আরও খবর
ঢাকার বাতাসের মান আজও ‘অস্বাস্থ্যকর’

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪




সোনালী ব্যাংক থেকে ১৫ লাখ, কৃষিব্যাংক থেকে ৭ লাখ টাকা লুট

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বান্দরবান প্রতিনিধি

Image

বান্দরবানের থানচি শাখার সোনালী ও কৃষি ব্যাংকের স্থানীয় শাখায় ডাকাতির ঘটনায় কত টাকা লুট হয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন। এ সময় ডাকাতরা ব্যাংক দুটির ভল্ট খুলতে পারেনি বলেও জানান তিনি।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এসব তথ্য দেন ইউএনও মামুন।

তিনি বলেন, আজ দুপুরে থানচি শাখার সোনালী ও কৃষি ব্যাংকে একদল অস্ত্রধারী ডাকাত ডাকাতি করে। এখন পর্যন্ত যতটুকু জানা গেছে, সোনালী ব্যাংক থেকে প্রায় ১৫ লাখ এবং কৃষি ব্যাংক থেকে প্রায় ৫-৭ লাখ টাকা নিয়ে গেছে ডাকাতরা। তবে ডাকাতরা ব্যাংকের ভল্ট খুলতে পারেনি। তারা কাউন্টারে রাখা ও গ্রাহকদের উত্তোলন করা টাকা নিয়ে পালিয়ে গেছে।

এ সময় ভীতি সৃষ্টি করতে ডাকাতরা ব্যাংকের ভেতরে ব্যাপক গোলাগুলি করেছে বলেও জানান এ কর্মকর্তা।

উল্লেখ্য, মঙ্গলবার বান্দরবানের রুমায় উপজেলা প্রশাসন কমপ্লেক্স ভবনে হামলা চালিয়ে সোনালী ব্যাংক থেকে অস্ত্র ও টাকা লুট করে নিয়ে যায় অস্ত্রধারী একদল ডাকাত। এ সময় তারা ব্যাংকের ম্যানেজারকেও অপহরণ করে নিয়ে যায়। এখন পর্যন্ত ম্যানেজারকে উদ্ধার করা যায়নি।


আরও খবর



ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:রবিবার ২৪ মার্চ 20২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঈদুল ফিতর উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি শুরু করছে বাংলাদেশ রেলওয়ে। আজ রোববার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি করা শুরু হয়েছে। আজ বিক্রি করা হবে আগামী ৩ এপ্রিলের আন্তঃনগর ট্রেনের টিকিট। সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ রেলওয়ের ঈদুল ফিতর উপলক্ষ্যে নেয়া কার্যবিবরণী থেকে এসব তথ্য জানা যায়।

এবার ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি। আগের ঈদগুলোতে ৫ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করবে রেলওয়ে। ঈদ উপলক্ষ্যে ঘরমুখো মানুষের এই ট্রেন যাত্রার টিকিট ভোগান্তিবিহীন কিনতে শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। দুইটি শিফটে এই টিকিট বিক্রি করা হবে। সকাল ৮টায় বিক্রি হবে পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোর টিকিট এবং দুপুর ২টায় বিক্রি শুরু হবে পূর্বাঞ্চলের ট্রেনগুলোর টিকিট।

ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৩ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে (২৪ মার্চ) থেকে; ৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৫ মার্চ; ৫ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৬ মার্চ; ৬ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৭ মার্চ; ৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৮ মার্চ; ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৯ মার্চ এবং ৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৩০ মার্চ। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশনের কাউন্টারে পাওয়া যাবে।


আরও খবর
ভারতীয় পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪




৭৫ বছরের মধ্যে রেকর্ড বৃষ্টিপাত, ডুবলো সংযুক্ত আরব আমিরাত

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

গত ৭৫ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাতের সাক্ষী হয়েছে সংযুক্ত আরব আমিরাত। সোমবার রাত থেকে মঙ্গলবার রাত পর্যন্ত দেশটিতে বৃষ্টিপাত হয়েছে। ১৯৪৯ সালের পর থেকে দেশটি কখনোই আর এতো বৃষ্টি প্রত্যক্ষ করেনি।

প্লাবিত হয়েছে সংযুক্ত আরব আমিরাতে অনেক এলাকা। তলিয়ে গেছে দুবাইয়ের প্রধান সড়কগুলো। এমনকি দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের কিছু অংশও পানির নীচে চলে যায়।

সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া দপ্তর জানিয়েছে, সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে আল শাকলা এলাকায়। আল আইনের ওই অঞ্চলটিতে ২৪ ঘণ্টার কম সময়ে ২৫৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগে ২০১৬ সালে একক অঞ্চল হিসেবে শুয়াইব স্টেশনে ২৮৭.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিলো। এই অবস্থায় বিপর্যয় এড়াতে পরিবারের সব সদস্যদের একসাথে থাকার পরামর্শ দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

সামনে আরো বৃষ্টিপাত হতে পারে বলে শঙ্কা করছে আমিরাতের আবহাওয়া দপ্তর। তারা জানিয়েছে, আবহাওয়ার রেকর্ড লিপিবদ্ধ করার পর থেকেই এ পর্যন্ত এবারই সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে। কোথাও কোথাও গাছপালাও ভেঙে পড়েছে।

এমন বৃষ্টিপাতের ফলে দেশটির বার্ষিক বৃষ্টিপাতের পরিমাণও বেড়েছে। সেই সাথে দেশটির মাটির অভ্যন্তরের পানির রিজার্ভের পরিমাণও বাড়বে বলে প্রত্যাশা করছেন স্থানীয় বিশেষজ্ঞরা।


আরও খবর
মিঠুনকে বিশ্বাসঘাতক বললেন মমতা

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪




ঢাকা থেকে আরব আমিরাতগামী ৯ ফ্লাইট বাতিল

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

নজিরবিহীন বৃষ্টি আর আকষ্মিক বন্যায় সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন এলাকা তলিয়ে যাওয়ায় ঢাকা থেকে দুবাই ও শারজাহগামী নয়টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

আজ বুধবার ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম এক বার্তায় এ তথ্য জানান।

তিনি জানান, আরব আমিরাতে বাজে আবহাওয়ায় কারণে বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকা থেকে দুবাই ও শারজাহগামী যে নয়টি ফ্লাইট নির্ধারিত ছিল, সেগুলো বাতিল করার কথা জানিয়েছে সংশ্লিষ্ট এয়ারলাইনসগুলো। এর মধ্যে এয়ার এরাবিয়ার পাঁচটি, এমিরেটসের দুটি এবং ফ্লাই দুবাইয়ের দুটি ফ্লাইট রয়েছে।

এর আগে গত সোমবার রাত থেকে মঙ্গলবার রাত ৯টা পর্যন্ত তুমুল বৃষ্টিতে দুবাইয়ের পথঘাট, শপিংমল ও বিমানবন্দরের ট্যাক্সিওয়ে তলিয়ে গেছে। বন্ধ রাখতে হয়েছে বিমান চলাচলও। খালিজ টাইমস জানিয়েছে, ১৯৪৯ সালের পর থেকে এমন বৃষ্টিপাত দেখেনি মরুভূমির দেশ সংযুক্ত আরব আমিরাতের মানুষ।


আরও খবর
ভারতীয় পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪