আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

গাজীপুরের কাপাসিয়ায় স্বামী-স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরের কাপাসিয়ায় বিদেশ ফেরত এক ব্যক্তি ও তার স্ত্রীর ঝুলন্ত লাশ বৃহস্পতিবার উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হলেন কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের ঘোষেরকান্দি এলাকার দুলাল মিয়ার ছেলে রুবেল মিয়া (৩২) ও রুবেলের স্ত্রী নুরুন নাহার (২৮)।

নিহত রুবেলের মা আকলিমা ও স্বজনরা জানান, প্রায় ১২ বছর আগে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার তালদশি গ্রামের নুরুল ইসলামের মেয়ে নুরুন নাহারকে বিয়ে করেন রুবেল। তাদের সংসারে দুটি ছেলে রয়েছে। প্রায় তিন বছর পর দুই সপ্তাহ আগে মালয়েশিয়া থেকে দেশে ফিরেন রুবেল। দেশে ফেরার পর থেকেই রুবেলের সঙ্গে তার স্ত্রীর পারিবারিক কলহ লেগেই থাকতো। বুধবার রাতে বাড়ির সবাই এক সঙ্গে রাতের খাবার খেয়ে ঘুমাতে যায়। বৃহষ্পতিবার ভোরে নুরুন নাহার তার ছেলেকে মক্তবে নিয়ে যায়। এরপর সকালে পাশাপাশি দুই ঘরে তাদের দুজনের ঝুলন্ত লাশ দেখে পুলিশকে খবর দেয়া হয়।

কাপাসিয়া থানার ওসি এ এফ এম নাসিম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ উদ্ধার করে। ধারণা করা হচ্ছে, রাতেই রুবেল গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছে। অপরদিকে নুরুন নাহার ভোরে ছেলেকে মক্তবে দিয়ে বাড়ি ফিরে স্বামীকে ঝুলন্ত অবস্থায় দেখে নিজেও ঘরের আঁড়ার সঙ্গে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছে। পারিবারিক কলহের জেরে তারা আত্মহত্যা করে থাকতে পারে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

নিউজ ট্যাগ: লাশ উদ্ধার

আরও খবর



বিশ্ববাজারে বেড়েছে স্বর্ণের দাম

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক সপ্তাহ কিছুটা কমার পর গেল সপ্তাহে বিশ্ববাজারে আবার বেড়েছে স্বর্ণের দাম। স্বর্ণের পাশাপাশি বেড়েছে রুপার দামও। সেই সঙ্গে বেড়েছে আরেক দামি ধাতু প্লাটিনামের দাম।

স্বর্ণের দাম গেল এক সপ্তাহে বেড়েছে ১ দশমিক ২১ শতাংশ। রুপার দাম বেড়েছে ২ দশমিক ৯২ শতাংশ এবং প্লাটিনামের দাম বেড়েছে ১ দশমিক ৫৬ শতাংশ।

এই দাম বাড়ার আগে বিশ্ববাজারে স্বর্ণ, রুপা ও প্লাটিনামের দাম কিছুটা কমেছিল। গেল সপ্তাহের আগের সপ্তাহে স্বর্ণের দাম কমে ১ দশমিক ৭৬ শতাংশ। রুপার দাম কমে ৩ দশমিক ৯২ শতাংশ। আর প্লাটিনামের দাম কমে দশমিক ৭৩ শতাংশ। অবশ্য তার আগে টানা তিন সপ্তাহ স্বর্ণের দাম বাড়ে।

তথ্য পর্যালোচনায় দেখা গেছে, গেল সপ্তাহের শেষ কার্যদিবসে বিশ্ববাজারে প্রতি আউন্স স্বর্ণের দাম কমে ৪ দশমিক ৮০ ডলার বা দশমিক ২৬ শতাংশ। এরপরও সপ্তাহের ব্যবধানে স্বর্ণের দাম বেড়েছে ১ দশমিক ২৬ শতাংশ বা ২১ ডলার।

এতে প্রতি আউন্স স্বর্ণের দাম দাঁড়িয়েছে ১ হাজার ৮১৭ দশমিক ২৯ ডলার। আগের সপ্তাহের স্বর্ণের দাম কমে ৩১ দশমিক ৬১ ডলার। তার আগের তিন সপ্তাহ টানা দাম বাড়ার মাধ্যমে প্রতি আউন্স স্বর্ণের দাম ১ হাজার ৮২৭ দশমিক ৯০ ডলারে উঠে আসে।

অবশ্য টানা তিন সপ্তাহ দাম বাড়ার আগে বিশ্ববাজারে স্বর্ণের টানা চার সপ্তাহ দরপতন হয়। এতে এক মাসের মধ্যে প্রতি আউন্স স্বর্ণের দাম প্রায় ৭৯ ডলার বা ৪ দশমিক ২৪ শতাংশ কমে যায়।

বিশ্ববাজারে টানা দরপতন হতে থাকাই গত ১৫ ডিসেম্বর থেকে দেশের বাজারেও স্বর্ণের দাম কমিয়ে দেয় বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে বর্তমানে সবচেয়ে ভাল মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হয়েছে ৭৩ হাজার ১৩ টাকা।

এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬৯ হাজার ৯৮৪ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬১ হাজার ২৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫০ হাজার ৯১৪ টাকায় বিক্রি হচ্ছে।

স্বর্ণের দাম কমানো হলেও রুপার আগের নির্ধারিত দামই বহাল রাখা হয়। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, স্বর্ণের পাশাপাশি গেল এক সপ্তাহে বিশ্ববাজারে রুপার দামও বেড়েছে। গেল এক সপ্তাহে ২ দশমিক ৯২ শতাংশ বেড়ে প্রতি আউন্স রুপার দাম দাঁড়িয়েছে ২২ দশমিক ৯৫ ডলারে। এতে মাসের ব্যবধানে রুপার দাম বেড়েছে ৪ দশমিক শূন্য ৯ শতাংশ।

আরেক দামি ধাতু প্লাটিনামের দাম গত সপ্তাহজুড়ে বেড়েছে ১ দশমিক ৫৬ শতাংশ। এতে প্রতি আউন্স প্লাটিনামের দাম দাঁড়িয়েছে ৯৭০ দশমিক শূন্য ৯ ডলার। এই দাম বাড়ার মাধ্যমে মাসের ব্যবধানে প্লাটিনামের দাম বেড়েছে ৫ দশমিক ৬২ শতাংশ।

নিউজ ট্যাগ: স্বর্ণের দাম

আরও খবর
কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২

মিশ্র প্রবণতায় চলছে পুঁজিবাজারের লেনদেন

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




কাঁচা টমেটোর গুনাগুন

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শীতের দাপট একটু কমলেও আমবাঙালি এখনও যথেষ্ট শীত উপভোগ করছে। শীত পড়তেই বাজারে হরেকরকম মরসুমি সব্জির সম্ভার। শীতকাল বলে নয়, সব ঋতুতেই সুস্থ থাকতে শাক-সব্জির বিকল্প নেই। সারাবছর রান্নার স্বাদ বাড়াতে বা শেষ পাতে চাটনি খেতে লাল টমেটো খাওয়া হয়।তবে শীতকালে লাল টমেটোর বদলে অনেকেই পছন্দ করেন সবুজ টমেটো। সবুজ টমেটো রান্নায় স্বাদ বাড়ানোর পাশাপাশি খেয়াল রাখে স্বাস্থ্যেরও।

১) ২৪০ গ্রাম কাঁচা টমেটোয় আছে ১৫ মাইক্রোগ্রাম ভিটামিন কে এবং ৪৫ মিলিগ্রাম ফসফেট। এই দুটি উপাদান বাতের ব্যথা এবং শীতকালে হাড়ের ক্ষয় রোধ করতে কার্যকরী ভূমিকা পালন করে।

 ২) ভিটাভিন সি ও ই সমৃদ্ধ কাঁচা টমেটো শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলে। দাঁত এবং ত্বকের জন্যে বেশ উপকারী সবুজ টমেটো।

 ৩) কাঁচা টমেটোয় থাকা কিউমেরিক ও ক্লোরোজেনিক অ্যাসিড কার্সিনোজের প্রভাব থেকে শরীরকে রক্ষা করে। এ ছাড়াও ক্যানসারে আক্রান্ত হওয়ার আশঙ্কায় খানিক কমে।

 ৪) টমেটোতে থাকা লাইকোপিন নামক অ্যান্টিঅক্সিড্যান্ট হৃদ্‌যন্ত্রকে ভাল রাখে।ত্বক ভাল রাখে। এ ছাড়াও লাইকোপেন প্রস্টেট বা পেটের ক্যানসার রোধেও বিশেষ ভূমিকা পালন করে।

 ৫) কাঁচা টমেটোতে থাকা ভিটামিন বি ও পটাশিয়াম শরীরে কোলেস্টেরলের মাত্রাকে নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি রক্তচাপকেও স্বাভাবিক রাখতে বিশেষ ভূমিকা পালন করে।

নিউজ ট্যাগ: কাঁচা টমেটো

আরও খবর
করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২

করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৫ হাজার ৮০৭ জন

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




ভগবানকে জড়িয়ে করা মন্তব্যে বিতর্কে শ্বেতা তিওয়ারি

প্রকাশিত:শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ | ৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিজের অন্তর্বাস প্রসঙ্গে ভগবানকে জড়িয়ে করা মন্তব্যে বিতর্কের জন্ম দিয়েছেন বলিউড অভিনেত্রী শ্বেতা তিওয়ারি। এরই জেরে চরম ক্ষুব্ধ হয়েছেন মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র। অভিনেত্রীর এ মন্তব্যের জন্য তিনি আগামী ২৪ ঘণ্টার মধ্যে পুলিশি তদন্তের দাবি জানিয়েছেন।

আসন্ন ওয়েব সিরিজ 'শো স্টপার' এর প্রচারে বৃহস্পতিবার ভোপাল গিয়েছিলেন শ্বেতা তিওয়ারি। সেখানেই এক সাংবাদিক বৈঠকে একটি মন্তব্য করেন, যার জেরে বড় বিতর্কের সৃষ্টি হয়।

মন্ত্রী নরোত্তম মিশ্র বলেন, আমি শুনেছি এবং বিষয়টির চরম নিন্দা করি। পুলিশ কমিশনারকে বিষয়টি জানিয়েছি এবং এর তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে একটি রিপোর্ট দিতে বলেছি। এরপরে আমরা দেখব এ বিষয়ে আর কী পদক্ষেপ নেওয়া যায়।

শ্বেতা তিওয়ারির বিতর্কিত মন্তব্যের একটি ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়েছে। সেখানে তাকে বলতে দেখা যায়, আমার ব্রার সাইজ ভগবান নিয়ে রেখেছেন। এরপর থেকেই সোশ্যাল মিডিয়ায় তাকে ঘিরে চলছে সমালোচনা।

উল্লেখ্য, ওয়েব সিরিজ শো স্টপার ফ্যাশন নিয়ে তৈরি। ওয়েব সিরিজে অভিনেতা সৌরভ রাজ 'ব্রা ফিটার' এর চরিত্রে অভিনয় করছেন। এর আগে সৌরভ পৌরাণিক সিরিয়াল মহাভারতে কৃষ্ণের চরিত্র অভিনয় করেছেন। ওয়েব সিরিজে সৌরভ অভিনীত চরিত্র সম্পর্কে শ্বেতা তিওয়ারি মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন। সেই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন সৌরভও।‌

বৃহস্পতিবার ভোপাল থেকে মুম্বাইয়ে ফিরেছেন শ্বেতা তিওয়ারি। অভিনেত্রীর মেয়ে পলক তিওয়ারিও এরই মধ্যে বিনোদন জগতে নজর কেড়েছেন। পাঞ্জাবি গায়ক হার্ডি করের মিউজিক ভিডিওতে কাজ করেছেন পলক। বিজলী নামে সেই মিউজিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে।

নিউজ ট্যাগ: শ্বেতা তিওয়ারি

আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




সাভারে ইউপি নির্বাচন কাল, আইন-শৃঙ্খলা বাহিনীর প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৪৫০জন দেখেছেন

Image

সাভার (ঢাকা) প্রতিনিধি:

সাভার উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদে আগামীকাল মঙ্গলবার (৫ জানুয়ারি) ভোটগ্রহণ করা হবে। এবিষয়ে সাভারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্রিফিং শেষে সকল প্রস্তুতি সম্পন্ন।

সাভার কলেজের মাঠে সকাল ১০ টায় শুরু হয়ে চলে দুপুর ০২টা পর্যন্ত। ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন ঢাকা জেলার পুলিশ সুপার জনাব ফারুক হোসেন সরদার। পুলিশ সুপারের ব্রিফিং শেষে বিকালের মধ্যে সকল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ভোট কেন্দ্রে প্রেরণ করা হবে।

নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদারের নেতৃত্বে আগামীকাল সাভার উপজেলার ৫টি ইউনিয়নের ভোট গ্রহণ কর্মসূচি চলবে।

উপজেলা নির্বাচন কমিশন সূত্র জানায়, উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে ক্ষমাতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনীত নৌকা প্রতীকের ১১জন চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি আওয়ামী লীগের (বিদ্রোহী) ৪৬ জন ও বিএনপিসহ অন্যান্য দলের ১০ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ ও সংরক্ষিত ১২১ আসনের বিপরীতে এবার ৪২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গ্রহণযোগ্য ও সুষ্ঠু ইউপি নির্বাচন সম্পন্ন করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিসার ফকর উদ্দিন। তিনি বলেন, সাভার উপজেলার ১১ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে শতভাগ সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ। এজন্য ২৪১ টি ভোট কেন্দ্রে ভোটের দিন সকালে যাবে ব্যালট পেপার। মাঠে থাকবে ৪ প্লাটুন বিজিবি, স্ট্রাইকিং ফোর্স র‌্যাব, পুলিশ, আনসার, ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৫টি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থাকবে। এছাড়া প্রশাসন সর্বোচ্চ সতর্ক স্থানে রয়েছে।

ঢাকা জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনে প্রতিবন্ধকতা তৈরি করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। পর্যাপ্ত আইনশৃক্সখলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।


আরও খবর



বরিশালে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা,নারী আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরিশালের হিজলা উপজেলায় ছাগলে ধানের বীজ খাওয়াকে কেন্দ্র করে কাঞ্চন আলী রাঢ়ী (৬৫) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত কাঞ্চন ওই এলাকার মৃত আলী আহমেদ রাঢ়ীর ছেলে। এ ঘটনায় এক নারীকে আটক করেছে পুলিশ।

ওই উপজেলার হিজলা-গৌরবদী ইউনিয়নের বিশর গ্রামে গত বুধবার (২৬ জানুয়ারী) বেলা ১২টার দিকে কাঞ্চন আলীকে কুপিয়ে আহত করার পর একই দিনে দিবাগত রাতে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য তার লাশ মর্গে প্রেরন করা হয়েছে।

হিজলা থানার ওসি ইউনুস মিয়া বলেন, বৃদ্ধ কাঞ্চন হত্যায় জড়িত থাকার অভিযোগে ফাতেমা বেগম নামে এক নারীকে আটক করা হয়েছে। অন্যান্যদের আটকের চেস্টা চলছে। দুই গ্রুপের সংঘর্ষে প্রতিপক্ষ গ্রুপেরও একজনকেও আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরন করা হয়েছে বলে জানান ওসি। এ ঘটনায় মামলঅ দায়ের সহ আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

স্থানীয় ইউপি সদস্য আলাউদ্দিন দফাদার জানান, নিহত কাঞ্চনের ছাগল গতকাল বুধবার দুপুরে প্রতিবেশী মোল্লা বংশের এক ব্যক্তির ক্ষেতের ধানের বীজ খায়। এ নিয়ে কাঞ্চনের সাথে প্রতিপক্ষ মোল্লা গ্রুপের বাদানুবাদ এবং এক পর্যায়ে সংঘর্ষ হয়। এসময় মোল্লা গ্রুপের মিরন মোল্লা, মহিউদ্দিন, শাহাবুদ্দিন, ইমরান, ইমন, রাসেল ও কামালসহ অন্যান্যরা কাঞ্চনকে কুপিয়ে এবং পিটিয়ে আহত করে। স্থানীয়রা প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়া হলে রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।


আরও খবর
সৈকতে ভেসে এলো মৃত ইরাবতী ডলফিন

রবিবার ২৩ জানুয়ারী ২০২২

সৈকতে ভেসে এলো মৃত ইরাবতী ডলফিন

রবিবার ২৩ জানুয়ারী ২০২২