আজঃ বুধবার ০১ মে ২০২৪
শিরোনাম

ফরিদপুরে বিদ্যালয়ের জায়গা দখল করে ব্যবসা করছেন প্রভাবশালীরা

প্রকাশিত:বুধবার ০৩ মে ২০২৩ | হালনাগাদ:বুধবার ০৩ মে ২০২৩ | অনলাইন সংস্করণ
মামুনুর রশীদ, ফরিদপুর

Image

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নে অবস্থিত 'চিতারবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়'র এক একর পঁচিশ শতাংশ জায়গার মধ্যে এক একর জায়গাই প্রভাবশালীদের বেদখলে। বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতির স্বামীসহ অন্তত ৩৮ জন অবৈধভাবে বিদ্যালয়ের সিংহভাগ জায়গাই জবরদখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এ ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আবেদন করেও গত পাঁচ বছরে কোন সুরাহা হয়নি। সম্ভব হয়নি বিদ্যালয়ের জায়গা অবৈধ দখলমুক্ত করা।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বোয়ালমারী উপজেলার ১৪ নং চিতারবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাজিতপুর, মোবারকদিয়া মৌজার বিএস ২৩৩৮, ৬২০ খতিয়ানে নিজস্ব জমির পরিমাণ এক একর ২৫ শতাংশ। কিন্তু বিদ্যালয়ের বর্তমান দখলকৃত জমির পরিমাণ ২৫ শতাংশ। বিদ্যালয়ের অধিকাংশ জমি বাজারের মধ্যে অবস্থিত। অবৈধ দখলদাররা স্কুলের সম্পত্তিকে নিজস্ব মালিকানা হিসেবে দাবি করে বিভিন্ন সময়ে অবৈধ স্থাপনা তৈরি করে ব্যবসা বাণিজ্য করে আসছে। ইতোপূর্বে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে তৎকালীন সহকারী কমিশনার (ভূমি)-র নেতৃত্বে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার সরেজমিনে পরিমাপ করে সীমানা নির্ধারণ করেন। কিন্তু অবৈধ দখলকারীগণ প্রভাব খাটিয়ে আইন কানুনের তোয়াক্কা না করে নিজস্ব স্থাপনা নির্মাণ করছে। ওই বিদ্যালয়ের ছেলেমেয়েদের খেলাধুলা করার কোন মাঠ নেই।

এ ব্যাপারে বিদ্যালয়ের পক্ষ থেকে স্কুলের জমি তথা সরকারি জমি রক্ষার্থে উক্ত অবৈধ দখলকারীদের উচ্ছেদ করে স্কুলের সম্পত্তি দখলমুক্ত করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের খেলাধুলা করার সুযোগ করে দেওয়ার জন্য বারবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দফতরে আবেদন করেও গত পাঁচ বছরে কোন সুরাহা হয়নি।

আরও পড়ুন >> আদালতে আত্মসমর্পণ করে জামিন নিলেন মতিউর রহমান

উপজেলার সাতৈর 'ক' ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. আয়ূব আলী মোল্যা ২০১৮ সালের ১০মে তৎকালীন ইউএনওর নির্দেশ মোতাবেক বোয়ালমারী ইউএনও বরাবর একটি প্রতিবেদন দাখিল করেন। ওই প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, 'চিতারবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে রেকর্ডীয় ৭৬ নং বাজিতপুর মৌজার ২ নং বিএস খতিয়ানের ১, ২, ৩১, ৩২, ৩৫ নং দাগের ৯৬ শতাংশ এবং ৭০ নং মোবারকদিয়া মৌজার বিএস ৬২০ খতিয়ানের ৪২৫ দাগের ৮ শতাংশ জমির মোট ৪ শতাংশসহ মোট ১০২ শতাংশ জমি ইউএনওর ২০১৮ সালের ৮ এপ্রিলের এক নির্দেশ মোতাবেক স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ২০১৮ সালের ১৩ এপ্রিল বিদ্যালয়ের জমি পরিমাপ করে সরেজমিনে দখল বুঝে দেয়া হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের জমি পরিমাপের সময় বিদ্যালয়ের পার্শ্ববর্তী কোন জমির মালিকগণই কোন প্রকার আপত্তি জানান নাই।'

এদিকে বিদ্যালয়ের জমি অবৈধভাবে যারা দখল করে রেখেছেন তাদের মধ্যে বিদ্যালয়ের সভাপতি হীরামন পারভীনের স্বামী মোবারকদিয়া গ্রামের মো. শাকিল মোল্যা, দেবর রাজু মোল্যাও রয়েছেন। মো. শাকিল মোল্যা ৭৬ নং মৌজার ২৩৩৮ নং খতিয়ানের ৩৫ নং দাগে আধা শতাংশ জমি দখল করে রেখেছেন। এছাড়া দাদপুর গ্রামের মজিদ শেখের ছেলে মো. আবুল খায়ের দশমিক ৬০ শতাংশ, বাজিতপুর গ্রামের বিশাই শেখের ছেলে মো. আলমগীর পৌনে এক শতাংশ, একই গ্রামের কোহিনূর পৌনে এক শতাংশসহ অন্তত ৩৮ জন ব্যক্তি ওই বিদ্যালয়ের জায়গা অবৈধভাবে দখল করে তাদের ব্যবসা প্রতিষ্ঠান কিংবা বসতবাড়ি গড়ে তুলেছেন। সম্প্রতি দাদপুর গ্রামের সিরাজুল বিশ্বাসের ছেলে ইসরাইল বিশ্বাস দখল করে রাখা বিদ্যালয়ের এক শতাংশ জমিতে পাকা স্থাপনা নির্মাণ করছিলেন। খবর পেয়ে প্রশাসন ওই নির্মাণ কাজ বন্ধ করে দেন।

অবৈধভাবে বিদ্যালয়ের জায়গা দখল করে রাখা মুদি দোকানদার আবুল খায়ের বলেন, 'আমি যেখানে ব্যবসা করি সেটা স্কুলের জায়গা। আমি ছাড়াও আরো অনেকেই স্কুলের জায়গা দখল করে ব্যবসা করে আসছে, আমিও সেইভাবে ব্যবসা করছি।'

অপর অবৈধ দখলদার কোহিনুর বলেন, 'আমি সামচুল হক বিশ্বাসের নিকট থেকে সোয়া এক শতাংশ জমি ক্রয় করেছি। কিছু দিন আগে বিদ্যালয় থেকে মাপার পর দেখছি আমার অর্ধেক জায়গা বিদ্যালয়ের। বিদ্যালয় দেয়াল তুললে আমি বিদ্যালয়ের জায়গা ছেড়ে দেব।'

এ ব্যাপারে জানতে চাইলে চিতারবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (চ.দা) রতœা রানী দে বলেন, 'প্রায় ২৫/৩০ বছর আগে থেকে স্কুলের ওই জায়গা স্থানীয়রা অবৈধভাবে দখলে রেখেছেন। বিদ্যালয়ের মোট ১২৫ শতাংশ জায়গার মধ্যে ২৫ শতাংশ বিদ্যালয়ের দখলে আছে। অবৈধ দখলকারীদের হাত থেকে স্কুলের জমি উদ্ধারের জন্য আমি চলতি মাসেই প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ আট জায়গায় আবেদন করেছি। জায়গা উদ্ধারের ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি আমাকে কোন সহযোগিতা করছেন না। এমনকি কোন কাগজেও তিনি স্বাক্ষর করছেন না। কারণ তারাও বিদ্যালয়ের জায়গা অবৈধ দখলে রেখেছেন।'

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হীরামন পারভীন বলেন, 'আমি কয়েক মাস হলো সভাপতি হয়েছি, এজন্য আমি বিদ্যালয়ের জায়গার অবৈধ দখল সম্বন্ধে ভালো বলতে পারবো না। আর আমার স্বামীর বিদ্যালয়ের জায়গায় কোন স্থায়ী দোকান নেই, অস্থায়ী একটি কাঁচা বাজারের দোকান আছে।'
এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু আহাদ বলেন, 'দাদপুর গ্রামের সিরাজুল বিশ্বাসের ছেলে ইসরাইল বিশ্বাস তার দখলে রাখা বিদ্যালয়ের এক শতাংশ জমিতে সম্প্রতি পাকা স্থাপনা নির্মাণ করছিলেন। বিষয়টি ওই স্কুলের প্রধান শিক্ষক আমাকে জানানো মাত্র আমি ইউএনও স্যারকে অবহিত করি। পরে ইউএনও স্যার আর আমি ঘটনাস্থলে যাই এবং ইউএনও স্যার ওই নির্মাণ কাজ বন্ধ করে দেন।'

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোশারেফ হোসাইন বলেন, 'প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর আমাদেরকে জানিয়েছে স্কুলের জায়গা দখল করে একাধিক ব্যক্তি দোকানঘর উত্তোলন করে ব্যবসা করছেন। আমরা প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছি উপজেলা শিক্ষা কমিটি, সংশ্লিষ্ট বিদ্যালয় পরিচালনা পর্ষদ
এবং চিতারবাজার বণিক সমিতি একসঙ্গে বসে দখলদারদের কাছে জানতে চাইবো, তারা কিভাবে বিদ্যালয়ের জায়গা দখল করে দোকানঘর করেছে। পুরো বিষয়টি জানার পর পরবর্তীতে সিদ্ধান্ত নিবো কিভাবে জায়গাটি দখলমুক্ত করা যায়।

নিউজ ট্যাগ: ফরিদপুর

আরও খবর



ইরানি কনস্যুলেটে হামলা, কমান্ডারসহ নিহত ৭

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সিরিয়ায় অবস্থিত ইরানি কনস্যুলেট ভবনে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরায়েল। এতে ইরানের বিপ্লবী গার্ডের এক কমান্ডারসহ অন্তত সাতজন নিহত হয়েছেন। সোমবার (০১ এপ্রিল) সিরিয়ার রাজধানী দামেস্কের মাজেহতে অবস্থিত কনস্যুলেট ভবনের এনেক্স ভবনে এই হামলার ঘটনা ঘটে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা সানার বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

লেবানের একটি নিরাপত্তা সূত্র বলেছেন, এই হামলায় বিপ্লবী গার্ডের জ্যেষ্ঠ কমান্ডার মোহাম্মদ রেজা জাহিদী নিহত হয়েছেন।

ইসরায়েলিদের চালানো হামলায় ইরানি কনস্যুলেটের সেই ভবনটি পুরোপুরি ধসে গেছে। হামলার পরপর ভবনটি থেকে ধোঁয়ার কুণ্ডলি বের হতে দেখা যায়।

তবে হামলার ব্যাপারে কোনও মন্তব্য করতে রাজি হয়নি দখলদার ইসরায়েল।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলি হামলায় ইরানের কনস্যলেট ভবনটি পুরোপুরি ধসে গেছে এবং ভবনের ভেতর যারা ছিলেন তাদের সবাই আহত অথবা নিহত হয়েছেন।

তবে ইসরায়েলি হামলায় সিরিয়ায় নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত হোসেন আকবারি এবং তার পরিবারের কোনও সদস্য ক্ষতিগ্রস্ত হননি। কনস্যুলেটের যে ভবনটিতে হামলা হয়েছে তারা সেখানে উপস্থিত ছিলেন না।

যদিও হামলার পর সিরিয়ার বার্তাসংস্থা সানা নিউজ জানিয়েছিল, ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ঠেকিয়ে দেওয়া হয়েছে। তবে কোনও একটি ক্ষেপণাস্ত্র কনস্যুলেটের এনেক্স ভবনে আঘাত হানতে সমর্থ হয়।

গত সপ্তাহে সিরিয়ায় আরেকটি বড় হামলা চালিয়েছিল ইসরায়েল। ওই হামলায় ৫৩ জন নিহত হন। যার মধ্যে ৩৮ সিরীয় সেনা এবং হিজবুল্লাহর ৭ যোদ্ধা ছিলেন।


আরও খবর



তালতলীতে হিট স্ট্রোকে একজনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
Image

তালতলী(বরগুনা)প্রতিনিধি:

বরগুনার তালতলীতে পুকুর খননের সময় হিট স্ট্রোকে মোঃ নয়া মিয়া ফকির (৫০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের খোট্টার চর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শ্রমিক মোঃ  নয়া  মিয়া ফকির একই গ্রামের আমির আলী ফকিরের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের খোট্টার চর গ্রামের হাসান মিয়ার বাড়িতে পুকুর খননের কাজ করতে যান মো. নয়া মিয়া ফকির। তিনি পুকুর খননের সময় হিট স্ট্রোক করেন। এ সময় স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

নিহতের ভাই সোবাহান ফকির বলেন, প্রতিদিনের ন্যায় সকালে পুকুর খননের কাজ করতে গিয়ে হিট স্ট্রোক করেন তিনি। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হিট স্ট্রোকে মারা গেছেন বলে জানান কর্তব্যরত চিকিৎসক।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুমন কুমার পোদ্দার বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গরমে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে।


আরও খবর



নো স্টুডেন্ট পলিটিক্স ইন বুয়েট: অপি করিম

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

ছাত্ররাজনীতি নিয়ে কয়েকদিন ধরেই উত্তাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। এই ইস্যুতে শিক্ষার্থীদের মাঝে তৈরি হয়েছে নানা মত। একদল চাইছে ক্যাম্পাসে ছাত্ররাজনীতি চালিয়ে নিতে, আরেক দল ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবিতে অনড়। এমন অবস্থায় দেশের রাজনৈতিক বিশ্লেষকরা নানা মত দিচ্ছেন। এবার এই ইস্যুতে নিজের অভিমত জানালেন সাবেক বুয়েটিয়ান ও জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। ক্যাম্পাসটিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের পক্ষে তিনি।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যমের এক পোস্টে অপি করিম লিখেছেন, বুয়েটের একজন প্রাক্তন শিক্ষার্থী এবং এলামনাই হিসেবে আমি বুয়েটে সকল প্রকার ছাত্র রাজনীতি নিষিদ্ধের পক্ষে। বুয়েটের বর্তমান শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে আমি একাত্মতা ঘোষণা করছি এবং তাদের সফলতা কামনা করছি।

হ্যাশট্যাগে লিখেছেন, নো স্টুডেন্ট পলিটিক্স ইন বুয়েট। দেশজুড়ে আলোচিত এই ইস্যুতে নিজের মতামত স্পষ্টভাবে প্রকাশের জন্য নেটিজেনদের প্রশংসায় ভাসছেন অভিনেত্রী। মন্তব্যের ঘরে একজন লিখেছেন, সহমত। আর আমাদের শিল্পীদের মাঝে একজনকে পেলাম যিনি সত্যি বলতে দ্বিধা করেন না।

এবার একটু পুরনো দিনে ফিরে যাওয়া যাক। অপি করিম তখন বুয়েটের শিক্ষার্থী। সেসময় ছাত্র রাজনীতির বিরূপ অভিজ্ঞতার শিকার হয়েছিলেন তিনি। বুয়েট ক্যাম্পাসে তখন ছাত্রদলের আধিপত্য। ২৮ আগস্ট ২০০২ সাল। অপি করিম তার মাকে সঙ্গে নিয়ে ক্যাম্পাসে গিয়েছিলেন পরীক্ষা দিতে। এ সময় তাকে উত্ত্যক্ত করতে থাকেন তখনকার বুয়েট ছাত্র সংসদের ভিপি ও জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা গোলাম মোর্শেদ লায়ন।

সেদিন পরীক্ষা দিয়ে ক্যাম্পাস থেকে বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের কাছে গেলে লায়ন তার সাঙ্গপাঙ্গ নিয়ে অপির পথরোধ করে দাঁড়ান। তিনি অপিকে জোর করে তুলে নিয়ে যেতে চান। অপির সঙ্গে তার মা ছিলেন। এ ঘটনায় মা-মেয়ে দুজনেই ভীষণ আতঙ্কিত হয়ে পড়েছিলেন। বুঝে উঠতে পারছিলেন না কী করবেন? এ রকম পরিস্থিতিতে অপি তার এক বান্ধবীর সাহায্য নিয়ে অধ্যাপক নিজাম উদ্দিন আহমেদের বাসায় আশ্রয় নেন। লায়ন তখন দলবল নিয়ে ওই বাসার সামনে পাহারা বসান। পরে ডিবির গাড়ি এলে তারা কেটে পড়েন।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ অক্টোবর বুয়েটের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপরই ছাত্রদের তীব্র আন্দোলন ও দাবির প্রেক্ষিতে ক্যাম্পাসে নিষিদ্ধ হয় ছাত্ররাজনীতি।


আরও খবর



মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট আরোপের সিদ্ধান্ত হয়নি: সেতুমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট আরোপের কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (৫ এপ্রিল) সকালে রাজধানী উচ্চ বিদ্যালয় মাঠে ইফতার সামগ্রী ও ঈদ উপহার বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট আরোপের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তারা আলাপ করবেন।

চলতি বছরের জুলাই থেকে মেট্রোরেলের টিকিটের ওপর ১৫ শতাংশ ভ্যাট বসতে যাচ্ছে— বিষয়টি জানিয়ে গতকাল বৃহস্পতিবার ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডকে (ডিএমটিসিএল) চিঠি দেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এ নিয়ে সেতুমন্ত্রী বলেন, হঠাৎ করে কারা মেট্রোরেলে ভাড়ায় ভ্যাট ১৫ শতাংশ বাড়বে জুলাই থেকে, এ ধরনের ঘোষণা দিল? এ সম্পর্কে আমরা কিছু জানি না। এটা আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করব। গণপরিবহণের একটি বিশেষ সেবাধর্মী পরিবহন মেট্রোরেল। মানুষ এর সুফল পাচ্ছে।’

তিনি আরও বলেন, এখনো জুলাই মাস অনেক দূরে। আর আমরা এ নিয়ে কোনো সিদ্ধান্তও নিইনি। সরকারের উচ্চপর্যায়ের কোনো সিদ্ধান্ত হওয়ার আগে হুট করে কারা এ ধরনের খবর দিল আমি জানি না। এই বিষয়টি সাংবাদিকদের জিজ্ঞেস করা উচিত ছিল। তারা কিন্তু আসল জায়গায় যায়নি।’


আরও খবর



মহেশপুরে ৪০ পিস স্বর্ণের বারসহ আটক ২

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
ঝিনাইদহ প্রতিনিধি

Image

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে উপজেলার ভারত সীমান্তবর্তী পলিয়ানপুর সীমান্তের ছয়ঘড়িয়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- মহেশপুর উপজেলার ছয়ঘড়িয়া গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে মো. জসিম উদ্দিন (৫৩) ও মৃত আকতার আলীর ছেলে মো. হুমায়ন কবির (৪০)।

৫৮ বিজিবি মহেশপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এইচ এম সালাহউদ্দিন চৌধুরী জানান, বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে সোনা পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সীমান্ত এলাকায় টহল জোরদার করে বিজিবি। বিকেল সাড়ে ৪ টার দিকে ছয়ঘড়িয়ায় মহেশপুর থেকে সীমান্তের দিকে যাওয়া একটি মোটরসাইকেলের গতিরোধ করে তারা। সেসময় মোটরসাইকেলে থাকা দুই ব্যক্তির কাছ থেকে উদ্ধার করা হয় ৪ কেজি ৬৩৩ গ্রাম ওজনের ৪০ টি স্বর্ণের বার। আটক করা হয় ওই গ্রামের জসিম উদ্দিন ও হুমায়ন কবিরকে। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে মামলা দায়ের করে আসামিদের মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।


আরও খবর