আজঃ মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪
শিরোনাম

ফেনীতে আজকের দর্পণের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত:শনিবার ২৩ সেপ্টেম্বর 20২৩ | হালনাগাদ:শনিবার ২৩ সেপ্টেম্বর 20২৩ | অনলাইন সংস্করণ
রাজিব মাসুদ, ফেনী

Image

দৈনিক আজকের দর্পণের নয় বছর পেরিয়ে ১০ বছরে পদার্পণ উপলক্ষে ফেনীতে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।  শুক্রবার সন্ধ্যা ৭ টায় শহরের স্থানীয় একটি চাইনিজ রেষ্টুরেন্টে এ আয়োজন করা হয়।

দৈনিক আজকের দর্পণের ফেনী প্রতিনিধি রাজিব মাসুদের সভাপতিত্বে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা আওয়ামীলী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রবীন রাজনীতিবিদ আব্দুল করিম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়লা জেসমিন বড়মনি, ফেনী জেলা ট্রাক-মিনিট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বাংলা ভিশনের ফেনী প্রতিনিধি রফিকুল ইসলাম, ফেনী সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক এবেলার সম্পাদক যতন মজুমদার, ফেনী জেলা শ্রমিকলীগের সহ-সাংগঠনিক সম্পাদক মনছুর আহমেদ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন ফেনী পৌর আওয়ামী লীগের সদস্য আব্বাস উদ্দিন মিলন, ফেনী পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক তারেক আফতাব, মস্কো বেকার্সের ম্যানেজিং ডিরেক্টর এমইউবি ফয়সাল, মাসিক মৌলিকের সম্পাদক নূরুল আফছার, দৈনিক বাংলাদেশ বুলেটিনের ফেনী প্রতিনিধি সাদ্দাম হোসেন গনী, দৈনিক আজকের সংবাদের ফেনী প্রতিনিধি এম. নাছির উদ্দিন, এশিয়ান টিভির ফেনী প্রতিনিধি জিয়া উদ্দিন সোহাগ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দৈনিক আজকের দর্পণ ইতোমধ্যে ফেনীসহ সারা বাংলাদেশে সুনামের সাথে এগিয়ে যাচ্ছে। এই পত্রিকাটি শুধুমাত্র প্রিন্ট ভার্সনে নয় অনলাইনেও পাঠকপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। ফেনীতে ইতোমধ্যে পত্রিকাটি ভালো পাঠকপ্রিয়তা পেয়েছে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারে এ পত্রিকা কোনো ছাড় দেয় না। সবার আগে সব ধরনের খবর আমরা দৈনিক আজকের দর্পণের মাধ্যামে পেয়ে থাকি।


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ায় বাসচাপায় ভিক্ষুক নিহত, বাস জব্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
মোঃ রাসেল আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া

Image

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় লাকী বেগম (৫০) নামের এক নারী ভিক্ষুক যাত্রীবাহী বাসচাপায় নিহত হয়েছেন। বুধবার (৭ ফেব্রুয়ারি) ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় ঘাতক বাসটি জব্দ করা হয়েছে।

নিহত লাকী বেগম কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার আব্দুল কাদের মিয়ার স্ত্রী। তিনি আখাউড়া খরমপুর মাজারে বসবাস করতেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, লাকী বেগম তার ছেলেকে নিয়ে খরমপুর ও আশেপাশের এলাকায় ভিক্ষা করতেন। বুধবার দুপুরের পর প্রতিদিনের মতো তিনি ভিক্ষা করতে বাইপাস এলাকায় যান।

এ সময় সুলতানপুর থেকে ছেড়ে আসা দিগন্ত পরিবহনের একটি বাস লাকী বেগমকে চাপা দিলে গুরুতর আহত হন। পরে এলাকাবাসী তাকে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

আখাউড়া থানার ওসি নুরে আলম বলেন, এক ভিক্ষুক বাসচাপায় মারা গেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘাতক বাসটি জব্দ করা হয়েছে।


আরও খবর



পি‌পিএম পদক পেলেন ঠাকুরগাঁও‌য়ের পু‌লিশ সুপার

প্রকাশিত:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রেদওয়ানুল হক, ঠাকুরগাঁও

Image

গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশ বাহিনীর সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার রাষ্ট্রপতি পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পদকে ভূষিত হয়েছেন ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক।

গতকাল মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপারকে সম্মানজনক এ পদকটি প্রদান করেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম উপস্থিত ছিলেন।

এ পুরস্কার প্রাপ্তিতে তিনি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, রেঞ্জ ডিআইজি, রংপুরসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পুলিশ সুপার এ পদক প্রাপ্তিকে ঠাকুরগাঁও জেলা পুলিশের সকল সদস্যের অর্জন বলে উল্লেখ করেন। তিনি তার সকল সহকর্মীসহ  জেলাবাসীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক গত বছরের ৭-ই জুলাই ঠাকুরগাঁও জেলা পুলিশে দায়িত্বভার গ্রহণ করেন। অত্যন্ত মেধাবী, দক্ষ ও বুদ্ধিদীপ্ত এ কর্মকর্তা পুলিশ সুপার হিসেবে ঠাকুরগাঁও জেলায় দায়িত্ব গ্রহণের পর হতেই জেলা পুলিশের বিভিন্ন ক্ষেত্রে আধুনিকায়ন ও অপরাধ দমনে সাফল্য অর্জন, একই সাথে জনগণের আস্থা ও ভালোবাসা প্রতিটি ক্ষণেই বৃদ্ধি পায় সে লক্ষ্যে নিরলস কাজ করছেন।

এ পর্যন্ত জেলায় সংঘটিত ডাকাতি, মোটরসাইকেল ছিনতাই, ট্রাকভর্তি ভুট্রা ডাকাতি, মাইক্রোবাসে ছিনতাই, অটো-চার্জারচালক হত্যা, মাদ্রাসার ছাত্র হত্যা, ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণা, মাদক ও চাঞ্চল্যকর মামলাগুলোর দ্রুততম সময়ে আসামী সনাক্ত, গ্রেপ্তার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয়েছে বিপুল পরিমান মাদক উদ্ধার ও মাদকের সাথে জড়িতদের।

অপরাধ ও অপরাধীদের দমনে ইস্পাত কঠিন মনোভাব নিয়ে কাজ করে যাচ্ছেন এসপি পাঠক। বিভিন্ন শ্রেণি-পেশা, ধর্ম-বর্ণ তথা সকলস্তরের সাধারণ মানুষের সাথে গভীর সম্পর্ক স্থাপন করেছেন তিনি। সহকর্মী, অন্যান্য বিভাগ/প্রতিষ্ঠানের সাথে পারস্পারিক সৌহার্দ সম্পর্ক বজায় রাখায় জেলা পুলিশের সাথে অন্যান্যদের সেতুবন্ধন নিয়ে গেছেন এক উচ্চমাত্রায়। তিনি ২৭তম বিসিএসর একজন চৌকস পুলিশ কর্মকর্তা।


আরও খবর



‘খুব অস্বাস্থ্যকর’ বাতাস নিয়ে দূষণে দ্বিতীয় ঢাকা

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিশ্বে দূষিত শহরের তালিকায় সম্প্রতি প্রায় প্রতিদিনই শীর্ষ তিনের মধ্যে থাকছে ঢাকার নাম। আজও দূষণের তালিকায় দ্বিতীয় অবস্থানে ঢাকা। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৮টা ১০ মিনিটে বায়ুমানের সূচক (একিউআই) অনুযায়ী ঢাকায় বাতাসের মান ছিল ২৩২ স্কোর। বায়ুর মান বিচারে এ মাত্রাকে খুব অস্বাস্থ্যকর বলা হয়।

এ ছাড়া স্কোর ২৬৬ নিয়ে প্রথম স্থানে রয়েছে ভারতের দিল্লি। ২১১ স্কোর নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভারতের মুম্বাই। ২০২ স্কোর নিয়ে চতুর্থ স্থানে রয়েছে পাকিস্তানের লহোর এবং ১৭৮ স্কোর নিয়ে পঞ্চম স্থানে পাকিস্তানের আরেক শহর করাচি।

তথ্যমতে, একিউআই স্কোর ১০১ থেকে ২০০ এর মধ্যে থাকলে অস্বাস্থ্যকর, ২০১ থেকে ৩০০ এর মধ্যে থাকলে খুব অস্বাস্থ্যকর এবং স্কোর ৩০১ থেকে ৪০০ এর মধ্যে থাকলে ঝুঁকিপূর্ণ বলে বিবেচিত হয়।

ঢাকায় বায়ুদূষণের জন্য ইটভাটা, যানবাহনের ধোঁয়া ও নির্মাণ সাইটের ধুলোকে দায়ী করে আসছেন বিশেষজ্ঞরা। ভয়াবহ এই দূষণের ফলে গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরি হচ্ছে। এটা সব বয়সী মানুষের জন্য ক্ষতিকর। বিশেষ করে শিশু, অসুস্থ ব্যক্তি, প্রবীণ ও অন্তঃসত্ত্বাদের জন্য বায়ুদূষণ খুবই ক্ষতিকর।

নগর পরিকল্পনাবিদ অধ্যাপক ড. আদিল মুহাম্মদ খান বলেন, ঢাকার বায়ু দূষণ ধারাবাহিকভাবেই উদ্বেগজনক। বায়ুদূষণের অনেক উৎসের মধ্যে ইদানীং নির্মাণযজ্ঞও উঠে এসেছে। ভবন বা অবকাঠামো নির্মাণে আদর্শ মান মানা হয় না। সরকারি ও বেসরকারি সব উন্নয়নকাজ উন্মুক্তভাবেই করা হচ্ছে।


আরও খবর
মজাদার ফুলকপির বিরিয়ানি

সোমবার ০৪ মার্চ ২০২৪




পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শেহবাজকে মনোনয়ন দিলেন নওয়াজ

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফ দলটির প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে শেহবাজ শরিফকে মনোনয়ন দিয়েছেন। শেহবাজ বর্তমানে দলটির প্রেসিডেন্ট ও নওয়াজ শরিফের ভাই। এর আগের জোট সরকারে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। পিএমএল-এন এর ইনফরমেশন সেক্রেটারি মরিওয়ম আওরঙ্গজেব এক এক্স বার্তায় এ খবর জানিয়েছেন।

এদিকে শেহবাজ শরিফ জানিয়েছেন, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে মরিওয়ম নওয়াজকে মনোনয়ন দেওয়া হবে।

অন্যদিকে বাবা আসিফ আলী জারদারিকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো। জোট ও সরকার গঠনের বিষয়ে দলের কার্যনির্বাহী কমিটির সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানিয়েছেন।

বিলওয়াল বলেন, তিনি আমার বাবা সে জন্য এটা চাচ্ছি না। পাকিস্তান বর্তমানে গভীর সংকটে। তাই এই মুহূর্তে যিনি যথাযথ কাজটি করতে পারবেন তিনি হলেন আসিফ আলী জারদারি।

তাছাড়া প্রধানমন্ত্রী হওয়ার দাবি থেকেও সরে এসেছেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভু্ট্টো জারদারি।

বলা হয়েছে, পিপিপি প্রধানমন্ত্রী নির্বাচনের ক্ষেত্রে পিএমএল-এনকে সাহায্য করবে কিন্তু তারা সরকারের অংশ হবে না। এমনকি কেন্দ্রীয় সরকারে কোনো মন্ত্রীও তাদের দল থেকে হবে না।


আরও খবর
আইনি লড়াইয়ে বড় জয় পেলেন ট্রাম্প

মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪




ভারত-বাংলাদেশ সীমান্তে প্রায় ১০.৭৩ কেজি স্বর্ণ জব্দ

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত থেকে ১০.৭৩ কেজি স্বর্ণ জব্দ করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। জব্দকৃত এই স্বর্ণের আন্তর্জাতিক বাজার মূল্য প্রায় ৬.৭০ কোটি রুপি। বিএসএফ জানিয়েছে সাম্প্রতিককালে একটি মাত্র ঘটনায় এত বিপুল পরিমাণ অর্থমূল্যের স্বর্ণ এর আগে জব্দ করা যায়নি।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিএসএফএর দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অন্তর্গত ৩২ নম্বর ব্যাটালিয়নের বিএসএফ সদস্যরা পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোরান্দিপুর সীমান্ত চৌকি এলাকায় অভিযান চালিয়ে এই স্বর্ণ উদ্ধার করে। উদ্ধারকৃত মালামালের মধ্যে ১৬টি বড় আকৃতির স্বর্ণের বার ও ৪টি ছোট আকৃতির স্বর্ণের বার উদ্ধার করা হয়। জব্দ করা স্বর্ণের ওজন আনুমানিক ১০ কেজি ৭৩৭ গ্রাম এবং এর আনুমানিক মূল্য ৬ কোটি ৬৯ লাখ ৪৬ হাজার ৫০৪  রুপি। পাচারকারী সন্দেহে এক চোরাকারবারীকেও আটক করা হয়েছে। চোরাকারবারীরা এসব স্বর্ণ বাংলাদেশ থেকে ভারতে পাচারের চেষ্টা করছিল বলে জানা গেছে।

বিএসএফ এক বিবৃতিতে জানিয়েছে, সুনির্দিষ্ট তথ্য পাওয়ার সাথে সাথে কমান্ডারের নেতৃত্বে সদস্যদের দুটি দল রবিবার (১৮ ফেব্রুয়ারি) সন্দেহজনক এলাকায় অতর্কিত অভিযান চালায়। দুপুর প্রায় ১.৩০ মিনিট নাগাদ দুই সন্দেহভাজন ব্যক্তিকে গোপনে ভুট্টা ক্ষেতে আসতে দেখে। তারা কাছাকাছি আসলে সদস্যরা তাদের থামাতে বললে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। কিন্তু এক ব্যক্তি পালিয়ে যেতে সক্ষম হলেও অন্যজন ধরা পড়ে। এরপর ওই ব্যক্তিকে পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করার সময় তার কোমরে বাঁধা কাপড়ের পুঁটলির ভেতর থেকে বিভিন্ন আকারের ২০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

আটক করা হয় ইমাদুল বিশ্বাস নামে পাচারে অভিযুক্ত ভারতীয় ব্যক্তিকেও, তার বাড়ি নদীয়া জেলার ভীমপুর থানার অধীন মালুয়াপাড়া গ্রামে।

জিজ্ঞাসাবাদে ইমাদুল জানায়, সে এবং তার এক সহযোগী রাজু মন্ডল বাংলাদেশের আলমগীরের কাছ থেকে এই স্বর্ণ গ্রহণ করে। মালুয়াপাড়া এলাকায় প্রসেনজিত বিশ্বাসের হাতে সেই স্বর্ণ তুলে দিতেই তারা যাচ্ছিল।

পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য গ্রেফতারকৃত চোরাকারবারি এবং জব্দ করা স্বর্ণ কলকাতার ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই) এর কাছে হস্তান্তর করা হয়েছে।

সাম্প্রতিককালে সীমান্তে একের পর এক স্বর্ণ উদ্ধারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএসএফ। যদিও বিএসএফের ডিআইজি (জনসংযোগ) এ কে আর্য জানিয়েছেন, সীমান্তে বাহিনীর কড়া নজরদারির ফলে এই চোরাচালান রুখে দেওয়া সম্ভব হচ্ছে। এজন্য সদস্যদের কাজের প্রশংসাও করেছেন তিনি।


আরও খবর
আইনি লড়াইয়ে বড় জয় পেলেন ট্রাম্প

মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪