আজঃ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪
শিরোনাম

এক ওভারে ৬ ছক্কা মেরে রেকর্ড ইফতিখারের

প্রকাশিত:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

বিপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন পাকিস্তানের ইফতিখার আহমেদ। দেশে ফিরেও আগুনে ব্যাটিং করলেন তিনি। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ওয়াহাব রিয়াজের এক ওভারে ছয় ছক্কা মেরেছেন ইফতিখার।

আজ রোববার পিএসএলের প্রদর্শনী ম্যাচে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মুখোমুখি হয় পেশোয়ার জালমি। টস জিতে গ্ল্যাডিয়েটর্সকে ব্যাটিংয়ে পাঠান পেশোয়ারের অধিনায়ক বাবর আজম । কোয়েটা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান করেন।

১৯ ওভারের শেষে কোয়েটার স্কোর ছিল ৫ উইকেটে ১৪৮ রান। রিয়াজের শেষ ওভারের ৬ বলে পরপর ৬টি ছক্কা মারেন ইফতিকার। শেষমেশ ৫০ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন পাক তারকা।

ওয়াহাবের লো ফুলটসের প্রথম বলটিকে স্কয়ার লেগের ওপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠান ইফতিখার। পরের বলটি মিডউইকেট দিয়ে সিক্স মারেন। তৃতীয় বলটি লং অফের ওপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠান ইফতিখার। চতুর্থ বলটি অ্যাঙ্গেল পরিবর্তন করে রাউন্ড দ্য উইকেট থেকে করেন ওয়াহাব। অফ স্টাম্পের বাইরের ফুললেংথের বলটি যায় ডিপ পয়েন্টের ওপর দিয়ে। পরের দুটি বল ওয়াহাব করেন শর্ট লেংথে। এবার পয়েন্টের পর ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে ছক্কা মারেন ইফতিখার।

পিএসএলের এই প্রদর্শনী ম্যাচটি খেলতে ৩ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ থেকে পাকিস্তানে ফিরে যান ইফতিখার। ইফতিখার এবারই প্রথম খেলতে এসেছিলেন বিপিএলে। ফরচুন বরিশালের হয়ে ১০ ইনিংসে ৬৯.৪০ গড় ও ১৬১.৩৯ স্ট্রাইক রেটে করেন ৩৪৭ রান। বরিশালের বেশ কয়েকটি জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।


আরও খবর



শাকিবের জন্মদিনের বিশেষ চমক থাকছে না বুর্জ খলিফায়

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

সংবাদ সম্মেলন করে বেশ জাঁকালো ঘোষণা দেওয়া হয়- শাকিব খানের জন্মদিনে বুর্জ খলিফায় রাজকুমার সিনেমার ট্রেলার প্রকাশিত হবে। আর এটি হবে সুপারস্টারের জন্মদিনের বিশেষ চমক!

তখন শাকিব খানও বলেছিলেন, এমন আয়োজন দেখলে যে কোনো বাংলাদেশিরই বুক গর্বে ভরে উঠবে!

গেল ২০ মার্চ গুলশান ক্লাবে এমন ঘোষণা দেন রাজকুমারর প্রযোজক আরশাদ আদনান। তার কথায়, বুর্জ আল খলিফায় ট্রেলার প্রচারের চেষ্টা করা হয়েছে। ৯৯.৯৯ শতাংশ নিশ্চিত সেখানে আমরা ঢালিউড কিং শাকিব খানের জন্মদিন উদযাপন করব। প্রচার হবে রাজকুমারের ট্রেলার।

আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) ঢালিউডের শীর্ষ নায়কের জন্মদিন। কিন্তু জানা গেল, বুর্জ খলিফাতে হবে না আয়োজন। কারণটা নিয়ে মুখ খুলছে না সিনেমা সংশ্লিষ্টরা।

প্রযোজনা প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়া চেষ্টা করছে, ১ এপ্রিলের ট্রেলারটি দেখানোর। থাকবে না শাকিবের জন্মদিন নিয়ে বিশেষ কিছু। তবে খোঁজ নিয়ে জানা যায়, এই রমজানে সিনেমার ট্রেলার দেখাতে পারবে না। সিডিউল মিলবে ঈদের পর।

বিষয়টি নিয়ে সিনেমার পরিচালক হিমেল আশরাফ ও প্রযোজক আদনানকে একাধিকবার ফোন দেওয়া হলেও, তারা ফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, নব্বই দশক থেকে বেশ জোরেসরে সুউচ্চভবন নির্মাণের কাজ শুরু করে দুবাই। ভারতীয় উপহমহাদেশ থেকে বহু কর্মী তারা টেনে নেয়। টাকার টানে গিয়েছেন বাংলাদেশি ও পাকিস্তানিরাও।

ভারতীয় প্রবাসীদের কাছে কিং খান শাহরুখ যেন এক ঈশ্বর। দুবাই আমিরাত বিষয়টি টের পায়, শাহরুখকে তারা বানিয়ে নেন তাদের শুভেচ্ছাদূত। কিং খানের সিনেমার ট্রেলার সাম্প্রতিক বছরগুলোতে দেখা গেছে বুর্জের গায়ে। এসেছে রণবীরসহ অনেকেরই ট্রেলারও।

গত কয়েক বছরে বিশ্বের সবচেয়ে উঁচু এ টাওয়ারে পালিত হয়ে আসছে জন্মদিনও। আর একই পথে হাঁটতে চেয়েছেন শাকিব খান। আজ তার জন্মদিনে সেই আয়োজনটি করার পরিকল্পনাও ছিল। তবে সেটা আর হলো না।


আরও খবর



ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১১

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
ঝালকাঠি প্রতিনিধি

Image

ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার ও অটোরিকশার সংঘর্ষে ১১ জন নিহতের খবর পাওয়া গেছে। বুধবার (১৭ এপ্রিল) দুপুরে ঝালকাঠির গাবখান সেতুর ঢালে এ দুর্ঘটনা ঘটে।

ঝালকাঠির পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সিমেন্টবাহী একটি ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারালে সেটি কয়েকটি গাড়িকে ধাক্কা দিয়ে রাস্তার পাশে চলে যায়। এতে ইজিবাইকের ৭ আরোহী ঘটনাস্থলেই মারা যান। এছাড়া ওই ট্রাকের নিচে চাপা পড়ে একটি প্রাইভেট কার। যাতে শিশুসহ ৬ জন আরোহী ছিলেন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধারের চেষ্টা করছেন।

এ ঘটনায় হাসপাতালে নেওয়ার পর আরও ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৫ জন। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

ঝালকাঠি সদর হাসপাতালে আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরওএমও) ডা. মেহেদী হাসান সানি জানিয়েছেন, সড়ক দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৬ জনের মরদেহ মর্গে রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, টোল প্লাজায় টাকা দেওয়ার অপেক্ষায় ছিল ইজিবাইক, প্রাইভেট কারসহ একাধিক গাড়ি। সিমেন্টবাহী ট্রাকটি সামনে থাকা সব গাড়িকে ধাক্কা দিয়ে প্রতিবন্ধক ভেঙে রাস্তার পাশে চলে যায়।


আরও খবর



লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন উর্বশী রাউতেলা

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

ভারতে নির্বাচনের আগে শোবিজ ভুবনের তারকারা দলে দলে রাজনীতির খাতায় নাম লেখান। দীর্ঘদিন ধরে এমনটাই দেখা যাচ্ছে।

এদের মধ্যে ভোটের মাঠে কেউ জেতেন কেউ আবার পরাজিত হন। নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে দক্ষিণ ভারতকে পথপ্রদর্শক বলেন কেউ কেউ। বিভিন্ন সময় বিনোদন জগতের তারকা এসেছেন রাজনীতিতে। এর সবচেয়ে বড় দৃষ্টান্ত ছিলেন এমজি রামচন্দ্রন, জয়ললিতা, বৈজন্তিমালা, শিবাজি গণেশন, কমল হাসনেরা।

ভারতে নির্বাচনে পিছিয়ে নেই বলিউড ও টালিউড তারকারা। গত কয়েক বছর বাংলা সিনেমার সেরা সব তারকা নেমেছেন রাজনীতির ময়দানে। এদের মধ্যে থেকে সাংসদ, বিধায়কও হয়েছেন কেউ কেউ।

আসছে লোকসভা নির্বাচনে দাঁড়িয়েছেন রচনা বন্দ্যোপাধ্যায়, সায়নী ঘোষের মতো অভিনেত্রীরা। ভোজপুরি ইন্ডাস্ট্রির তারকারাও নেমেছেন রাজনীতির ময়দানে। এবার নয়া চমক। নির্বাচনে প্রার্থী হতে যাচ্ছেন অভিনেত্রী উর্বশী রাউতেলা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে উর্বশীকে প্রশ্ন করা হয়, তিনি কি ভোটে দাঁড়ানোর কোনো প্রস্তাব কোনো দলের থেকে পেয়েছেন? অভিনেত্রী সহাস্যে জবাব দেন, হ্যাঁ, টিকিট পেয়েছেন। তবে কোন দল, তা তিনি প্রকাশ করেননি।

এ প্রসঙ্গে উর্বশী বলেন, আমি টিকিট পেয়ে গিয়েছি। এবার আমাকে সিদ্ধান্ত নিতে হবে, আমি রাজনীতিতে নামব কি না। আমি এতদিন আমার ভক্তদের জন্য সব করেছি। এবারও তারাই বলুন, আমার কী করা উচিত। তবে রাজনীতিতে যোগ দিলে সৎ রাজনীতিক হব।

উর্বশী প্রায়-ই বিভিন্ন বিষয় নিয়ে তুমুল আলোচনায়-সমালোচনায় থাকেন। কখনো তিন কোটি টাকার সোনার কেক কেটে, কখনো আবার ঋষভ পান্থের সঙ্গে প্রেম গল্পের কারণে। বর্তমানে তার হাতে সিনেমার কাজ নেই। কিন্তু সব সময়ই আলোচনায় সবর থাকেন।

নিউজ ট্যাগ: উর্বশী রাউতেলা

আরও খবর



তোশাখানা মামলায় ইমরান খানের সাজা স্থগিত

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ১৪ বছরের কারাদণ্ড স্থগিত করেছে ইসলামাবাদ হাইকোর্ট।

সোমবার সাজা স্থগিতের এই রায় দেয় আদালত। ইমরানের তার স্ত্রী বুশরা বিবির সাজাও স্থগিত করা হয়েছে। খবর জিও নিউজের

ইসলামবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমের ফারুক ও বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব ইমরানের আপিলের শুনানিতে রায় স্থগিতের আদেশ দেন।

আদালতে ইমরানের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার আলি জাফর। এ সময় পাকিস্তানের অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর প্রসিকিউটর আমজাদ পারভেজ আদালতে উপস্থিত ছিলেন।

একাধিক মামলার রায়ে গত বছরের আগস্ট থেকে কারাগারে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী। ৩১ জানুয়ারি ইসলামাবাদের একটি দুর্নীতিবিরোধী আদালত ইমরান ও বুশরার বিবিকে এই সাজা দেয়। দেশটির সাধারণ নির্বাচনের মাত্র কয়েক দিন আগে এই রায় ঘোষণা করা হয়। রায় অনুসারে, ইমরান ও বুশরা  বিবিকে দশ বছরের জন্য সরকারি দায়িত্ব পালনে নিষিদ্ধ এবং তাদের প্রত্যেককে ৭৮৭ মিলিয়ন রুপি জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।


আরও খবর



সিলেটের কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে আগুন, সরবরাহ বিঘ্নিত

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে বিঘ্নিত হচ্ছে বিদ্যুৎ সরবরাহ। সোমবার (১৫ এপ্রিল) সকাল ৯টার দিকে আগুনের সূত্রপাত। ফায়ার সা‌র্ভিসের পাঁচ‌টি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আবদুল কাদির বিষয়টি নিশ্চিত করে বলেন, বিদ্যুৎকেন্দ্রের এয়ার ফিল্টারে আগুন লাগে। পল্লী বিদ্যুতের হাইভোল্টেজের তার ছিঁড়ে স্পার্কিং হয় এবং আগুনের সূত্রপাত ঘটে। ফলে কয়েকটি উপকেন্দ্রে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। স্বাভাবিক করতে বেশ কয়েক ঘণ্টা লাগবে।

সিলেট ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোহাম্মদ আবদুর রহমান বলেন, ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে সকাল সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

আগুনের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। তিনি গণমাধ্যমকে বলেন, মহান আল্লাহ আমাদের বড় বিপদ থেকে রক্ষা করেছেন। ফায়ার সার্ভিসের কর্মীসহ স্থানীয় লোকজনের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বিদ্যুৎকেন্দ্রের পাশে যাতে একটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন তৈরি করা হয় তার জন্য সংশ্লিষ্টদের সঙ্গে তিনি কথা বলবেন বলে জানান।


আরও খবর