আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

দোকানি বাবু হত্যায় একজনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন

প্রকাশিত:সোমবার ৩০ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ৩০ মে ২০২২ | ৩৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকার মিরপুরে দোকানি কাজী জহুরুল ইসলাম বাবু হত্যার মামলার এক আসামিকে মৃত্যুদণ্ড এবং তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ১০ নম্বর বিশেষ দায়রা আদালতের বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম সোমবার এ রায় ঘোষণা করেন।

চার আসামির মধ্যে মো. এমাদুল হক ওরফে গণ্ডারকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। আর শহীদুল্লাহ, মনির ও আজাদুলকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের করে কারাদণ্ড দেওয়া হয়েছে। আসামিদের মধ্যে শহীদুল্লাহ পলাতক; বাকিরা রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর মাহবুবুল হাসান জানান, কাজী জহুরুল ইসলাম বাবু মধ্য মনিপুরে সুমন রকমারি বিপণি নামে একটি স্টেশনারি দোকান চালাতেন। একটি ছিনতাইয়ের ঘটনায় এমাদুল হক এবং তার কয়েকজন সহযোগীকে র‌্যাবের হাতে ধরিয়ে দিয়েছিলেন তিনি। এর প্রতিশোধ নিতে ২০১৩ সালের ১৭ জুলাই জহুরুলকে হত্যা করে আসামিরা।

মামলার বিবরণে বলা হয়, শহীদুল্লাহ সেদিন জহুরুলকে বাসা থেকে তার দোকানে ডেকে নেন। সেখানে আসামিরা জহুরুলকে মারধর শুরু করেন। এক পর্যায়ে এমাদুল তার হাতে থাকা ছুরি দিয়ে জহুরুলের পিঠে ও পেটে আঘাত করেন। জহুরুল চিৎকার দিয়ে রাস্তায় পড়ে গেলে হামলাকারীরা দৌড়ে পালিয়ে যায়।

আহত জহুরুলকে প্রথমে গ্যালাক্সি হাসপাতালে, পরে সেখান থেকে শমরিতা হাসপাতালে এবং সবশেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় জহুরুলের ভাই কাজী তাজুল ইসলাম সেদিনই মিরপুর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। সেখানে এমাদুল, মনির, আজাদুল ও শহীদুল্লাহর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়। পরে চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র হলে আদালত তাদের বিচার শুরু করে।


আরও খবর



আফগানিস্তানে ফের ভূমিকম্প, নিহত ৫

প্রকাশিত:শুক্রবার ২৪ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ জুন ২০২২ | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তানে আবারও ভূকম্পন আঘাত হেনেছে। এতে এখন পর্যন্ত পাঁচ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন এক জ্যেষ্ঠ আফগান কর্মকর্তা। মাত্র দুদিন আগে আফগানিস্তানের যে এলাকায় শক্তিশালী ভূমিকম্পে হাজারখানেক লোক প্রাণ হারিয়েছিলেন, ঠিক সেই এলাকার কাছেই আবারও ভূকম্পন আঘাত হেনেছে।

শুক্রবার (২৪ জুন) আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র শরাফত জামান জানিয়েছেন, সকালে পূর্ব আফগানিস্তানের পাকতিকা প্রদেশের গায়ান জেলায় আবারও ভূমিকম্প হয়েছে। প্রাথমিকভাবে এতে পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএসসি) তথ্যমতে, এদিন পাকিস্তান-আফগানিস্তান সীমান্ত এলাকায় আঘাত হানা ভূমিকম্পটির মাত্রা ছিল রিখটার স্কেলে ৪ দশমিক ৩। বাংলাদেশ সময় সকাল পৌনে ৮টার দিকে আঘাত হানে এ ভূকম্পন।


আরও খবর



সীতাকুণ্ডে বিস্ফোরণ : ১৬ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত দগ্ধ ১৬ ব্যক্তিকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

সোমবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ‌। তিনি বলেন, ‌গতকাল রবিবার ১৪ জন রোগী আসেন এই ইউনিটে। আর আজ সোমবার দুপুর পর্যন্ত ভর্তি হয়েছেন আরও দুজন।

চিকিৎসাধীন রোগীরা হলেন খালেদুর রহমান (৫৮), মাকফারুল ইসলাম (৬৫), পুলিশের এসআই কামরুল হাসান (৩৩), শেখ মইনুল হক (৪১), আমিন (২২), রাসেল (৪২), ফারুক (৪৭), গাউসুল আজম (২২), রবিন (২২), রুবেল (২৮), ফরমানুল ইসলাম (৩০), মহিবুল্লাহ (২৭), মাসুম মিয়া (৩২), ফারুক (১৬), নজরুল ইসলাম (৩৮) ও সজীব (৩০)।

আবুল কালাম আজাদ‌ জানান, ভর্তি হওয়াদের মধ্যে সর্বোচ্চ ৮০ শতাংশ পুড়েছে গাউসুল আজমের, এর পরেই আছেন দগ্ধ রোগী রবিন, তার শরীরের ৬০ শতাংশ দগ্ধ হয়েছে। এ ছাড়া ৩০ শতাংশ দগ্ধ হয়েছে ফরমানুলের। এই তিনজনকেই বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা করা হচ্ছে। তিনজনের মধ্যে গাউসুল ও রবিনের অবস্থা ভালো নয়। 


আরও খবর



ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৭ জন হাসপাতালে ভর্তি

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ১৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৭ জন নতুন রোগী ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৭ জন নতুন রোগী ঢাকার বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন। আর ঢাকার বাইরে সারাদেশে নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি।

বর্তমানে সারাদেশে সর্বমোট ১১৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১০৫ জন ও ঢাকার বাইরে সারাদেশে ৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৭ জুন পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৯৫৯ জন। একই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৫৪ জন রোগী। ডেঙ্গু আক্রান্ত হয়ে চলতি বছরে একজন রোগীর মৃত্যু হয়েছে।   

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।


আরও খবর



আজকের রাশিফল ৩ জুন ২০২২

প্রকাশিত:শুক্রবার ০৩ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৩ জুন ২০২২ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল শুক্রবার ৩ জুন ২০২২ বুধ শুক্রের রাশিতে মার্গী অর্থাৎ সোজা পথে হাঁটা শুরু করবে। চন্দ্র বুধের রাশি মিথুন থেকে বেরিয়ে স্বরাশি কর্কটে প্রবেশ করবে। গ্রহের এই পরিবর্তন সমস্ত রাশির ওপর প্রভাব বিস্তার করবে। আজকের দিন কেমন কাটবে জেনে নিন।

মেষ রাশি:

আজ মেষ জাতকরা সমস্ত প্রচেষ্টার ফল লাভ করবেন। এর ফলে আত্মবিশ্বাস বাড়বে। কারও সঙ্গে মিলে অংশীদারী ব্যবসা শুরু করতে পারেন অথবা অংশীদারীত্বের ব্যবসায় নতুন কনট্র্যাক্ট পেতে পারেন। সামাজিক পরিসর বাড়বে। গুরুত্বপূর্ণ যোগাযোগ স্থাপন করবেন। পরিবারের সঙ্গে ভালো সময় কাটাবেন। যাত্রা উপভোগ করবেন। কাজে মুনাফা হবে। আপনার চিন্তাভাবনা ও কার্যশৈলী প্রশংসিত হবে।

বৃষ রাশি:

আজ বৃষ জাতকরা নতুন ভাবে নিজের পরিকল্পনা শুরু করতে পারেন। পরিকল্পনার ফলে লাভজনক ফলাফল লাভ করবেন। চাকরিজীবীরা কর্মক্ষেত্রে নিজের কাজ ও কর্তব্যনিষ্ঠার জন্য প্রশংসা ও সম্মান পাবেন। পরিশ্রম ও বুদ্ধিমত্তার জোরে জীবন সুখী করে তুলতে পারবেন। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা হবে। আর্থিক দিক দিয়ে দিন ভালো।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকদের মধ্যে যাঁরা সাহিত্য, শিল্প, লেখালেখি, সঙ্গীত, চলচ্চিত্র ও খেলাধুলোর সঙ্গে জড়িত তাঁরা নিজের প্রতিভা প্রদর্শনের সুযোগ পাবেন। এর ফলে ভালো ডিল হাতে আসবে। নতুন ব্যবসার চিন্তাভাবনা করবেন। সেই পরিকল্পনাকে বাস্তবায়িত করতে পারেন। ভাগ্যের সঙ্গ লাভ করবেন। যশ-কীর্তি লাভ করবেন।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের আর্থিক লাভ হতে পারে। এ ছাড়াও প্রচুর ধন সম্পত্তির মালিক হবেন। আয়ের নতুন উৎস গড়ে উঠবে। ব্যবসায়ীদের জন্য সময় ভালো, ফলাফল আপনার পক্ষে আসবে। ব্যক্তিগত জীবনে সমস্ত কিছু ভালো থাকবে। ব্যবসায়ীরা ভালো ফলাফল লাভ করবেন। এর ফলে অর্থ লাভের যোগ সৃষ্টি হচ্ছে।

সিংহ রাশি:

সহকর্মীদের মধ্যে জনপ্রিয় থাকবেন। ব্যবসায়িক দিক দিয়ে সমস্ত কিছু পরিকল্পনামাফিক চলবে। উন্নতি হবে। আয় বাড়বে ও আর্থিক লাভের নতুন পথ উন্মুক্ত হবে। গুরুজনদের সম্মান

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকরা কর্মক্ষেত্রে নিজের আধিকারিকদের পূর্ণ সহযোগিতা লাভ করবেন। ব্যবসা ও অন্যান্য কাজের মাধ্যমে আয় বাড়বে। চাকরিজীবীদের বেতন বৃদ্ধি সম্ভব। ধর্মীয় কাজে অংশগ্রহণ করতে পারেন। এর ফলে সামাজিক জীবনে জনপ্রিয়তা বাড়বে। বন্ধু ও পরিচিত ব্যক্তিদের সঙ্গে দেখা হওয়ায় মুখে হাসি ফুটে উঠবে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকদের ইচ্ছা পূরণ হবে। ব্যবসা প্রসঙ্গে উচ্চাকাঙ্খী পরিকল্পনা শুরু করতে পারেন। উচ্চশিক্ষা বা চাকরির কারণে বিদেশ যাত্রার পরিকল্পনা করে থাকলে হতাশ হতে পারেন। সাফল্য বৃদ্ধি সম্ভব। নতুন যোগাযোগ গড়ে উঠবে ও প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে দেখা হবে। পুরনো শত্রুদের নিজের ওপর প্রভাব বিস্তার করতে দেবেন না। শত্রুদের পরাজিত করতে সফল হবেন।

বৃশ্চিক রাশি:

ব্যবসায়িক জীবনে আশাবাদী থাকবেন ও কর্মক্ষেত্রে উৎসাহের পরিচয় দেবেন। ব্যবহারে অত্যধিক সফল হবেন বৃশ্চিক রাশির জাতকরা। গ্রাহকদের সঙ্গে স্থায়ী সম্পর্ক গড়ে তুলবেন। মধুর বাণী ও চাতুর্যের ফলে কাজে সাফল্য লাভ করবেন। যোগ্যতা প্রমাণিত করার জন্য ভালো সুযোগ লাভ করবেন।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের জনপ্রিয়তা চরমে থাকবে। অন্যের ওপর অধিক প্রভাব বিস্তার করবেন। আধিকারিকদের সঙ্গে সংঘাত এড়িয়ে গেলে ব্যবসায় উন্নতি করতে পারেন। শত্রু আপনার কোনও ক্ষতি করতে পারবে না। আপনার পরামর্শ অন্যের কাজে আসবে। পারিবারিক জীবনে শান্তি ও আনন্দ থাকবে।

মকর রাশি:

আজ মকর রাশির জাতকদের জন্য সময় প্রতিকূল। পুরনো রোগের দ্বারা প্রভাবিত হতে পারেন। পুরনো শারীরিক ব্যথা বাড়তে পারে। আর্থিক দিক দিয়ে সমস্যা সঙ্কুল দিন। আপনার টাকা কোথাও আটকে যেতে পারে। এর ফলে মনে অসন্তোষ থাকবে। কাজের দিক দিয়ে দিন লাভজনক প্রমাণিত হবে।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতকরা আজ কোনও প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন, তাতে মিশ্র ফলাফল লাভ করবেন তাঁরা। ব্যবসায়িক কাজে অনাবশ্যক অবসাদ দেখা দিতে পারে। এমন কোনও আর্থিক সিদ্ধান্ত নেবেন না, যার ফলে ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। সুসংবাদ পেতে পারেন।

মীন রাশি:

মীন রাশির চাকরিজীবীদের জাতকদের দিন অনুকূল নয়। অচেনা ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ গড়ে তোলার সময় সাবধানতা অবলম্বন করুন। কাজেক কারণে ব্যস্ত থাকবেন, কিন্তু কর্মজীবনকে ব্যক্তিগত জীবনের পথে বাধা হয়ে দাঁড়াতে দেবেন না।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর
বিফ সাসলিক তৈরির রেসিপি

সোমবার ২৭ জুন ২০২২




ময়মনসিংহের উজ্জল হত্যা: ৩ জনের মৃত্যুদণ্ড, ৬ জনের যাবজ্জীবন

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের ধোবাউড়ার বতিহালা গ্রামের ব্যবসায়ী মো. উজ্জল মিয়া হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড এবং ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন ট্রাইব্যুনাল। আজ মঙ্গলবার ঢাকার তিন দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মনির কামাল এ আদেশ দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নওশাদ, শাহাবুদ্দিন ও সবুজ। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- মরম, মহিম, কারিম, জসিম, মিয়া হোসেন ও জালাল উদ্দিন।

আর রায়ে ইসলাম, এমদাদুল, কুদ্রত আলী ও হাছেন আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দিয়েছেন আদালত। আরেক আসামি রশিদ মামলার বিচার চলাকালে মারা যান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আগে থেকেই উজ্জল মিয়ার সঙ্গে আসামিদের জমিজমা নিয়ে বিরোধ চলছিল। ২০১৩ সালের ২৭ মার্চ রাত ৯টার দিকে পাশের এলাকা থেকে বার্ষিক দোলযাত্রা মেলা থেকে মোটরসাইকেলে ফিরছিলেন উজ্জল মিয়া। তার সঙ্গে ছিলেন নজর আলী ও কালাম। বতিহালা এবতেদায়ী মাদ্রাসার কাছে পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে উজ্জলের ওপর ঝাঁপিয়ে পড়ে। তাকে মারাত্মক জখম করে, দুই পা ভেঙ্গে দেয়। উজ্জল ও সঙ্গীদের ডাক চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যায়। উজ্জলকে ধোবাউড়া হাসপাতালে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ৩০ মার্চ উজ্জলের বড় ভাই কুদরত আলী ধোবাউড়া থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ৫ ফেব্রুয়ারি ১৪ জনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন সিআইডির সাব-ইন্সপেক্টর পরিমল চন্দ্র সরকার।

২০১৫ সালের ২৯ মার্চ আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ২৮ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউর মাহবুবুর রহমান এবং আসামিদের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী কাজী মো. নজীব উল্লাহ হিরু, এম. এ ছালাম প্রধান মামলা পরিচালনা করেন।


আরও খবর