আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

ডমিঙ্গোর বিষয়ে বিসিবির চূড়ান্ত সিদ্ধান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি নবায়ন করছেন না ওটিস গিবসন। সে হিসেবে বাংলাদেশের দলের বোলিং কোচ হয়ে আর থাকছেন না তিনি। পূর্বের চুক্তি অনুযায়ী চলতি বছরের ২০ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি। 

এদিকে রাসেল ডমিঙ্গোই আপাতত হেড কোচের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন বিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর পাকিস্তানের বিপক্ষে সাম্প্রতিক ব্যর্থতায় রাসেল ডমিঙ্গোর চেয়ার এমনিতেই নড়বড়ে ছিল। গেল বছরের নভেম্বরেই ডমিঙ্গোকে ছাঁটাই করার গুঞ্জন উঠেছিল। নিউজিল্যান্ড সিরিজের পরই তাকে ছেঁটে ফেলা হবে বলে ধারণা করা হচ্ছিল।

কিন্তু সিরিজটি শেষ হতেই জানা গেল উল্টো খবর। বৃহস্পতিবার বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, হেড কোচ হিসেবে আপাতত রাসেল ডমিঙ্গোই থাকছেন।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর ইংলিশ কোচ স্টিভ রোডসকে বিদায় করে ডমিঙ্গোকে হেড কোচের দায়িত্ব দেয় নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন বোর্ড।  প্রাথমিকভাবে চুক্তি ছিল ২ বছরের। 

কিন্তু ঘরের মাঠে আফগানিস্তানের কাছে টেস্ট হারের হতাশা দিয়ে শুরু হয় ডমিঙ্গো বাংলাদেশ দলের কোচিং ক্যারিয়ার। এরপর দল ভারত ও পাকিস্তান সফরেও কিছুই করতে পারেনি তার অধীনে।

মাঝে করোনার কারণে দীর্ঘ সময় খেলার বাইরে ছিল বাংলাদেশ দল। তবে খেলা মাঠে ফিরলেও ডমিঙ্গোর অধীনে সুদিন ফেরেনি টাইগারদের। দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ হার আর নিউজিল্যান্ড সফরে সব ম্যাচ হারের পর ব্যাপক সমালোচনা হয়।

অবশ্য দারুণ কিছু প্রাপ্তিই রয়েছে ডমিঙ্গোর অধীনে। ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় আর জিম্বাবুয়ে সফরে দারুণ পারফরম্যান্স করে টাইগাররা।  এরপর মিরপুরে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডকে হারায় রিয়াদবাহিনী।

 

নিউজ ট্যাগ: রাসেল ডমিঙ্গো

আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে। তবে সব বিষয়ে এমন হবে কি না তা পরিস্থিতি অনুযায়ী বলা যাবে। সে অনুযায়ী পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। সোমবার (১০ জানুয়ারি) সচিবালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, আমরা পরীক্ষাগুলো (এসএসসি-এইচএসসি) নিতে চাই। সময়মতো হবে না এটা খুবই স্বাভাবিক। কারণ শিক্ষার্থীরা ঠিকমতো ক্লাস করতে পারেনি। আমরা একটা আভাস দিয়েছি বছরের মাঝামাঝি সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়ার। কিন্তু করোনা পরিস্থিতিতে তারিখ নির্দিষ্ট করে বলতে পারছি না। যদি পরিস্থিতি স্বাভাবিক থাকে আশা করছি পরীক্ষার তারিখ দুই-তিন মাস আগে বলতে পারব। আর পরিস্থিতি স্বাভাবিক না থাকলে সময় পেছাবে। এই বিষয়ে সিদ্ধান্ত নেবে শিক্ষা বোর্ড, শিক্ষা মন্ত্রণালয়। তাই কেউ গুজবে কান দেবেন না।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকা প্রসঙ্গে ডা. দীপু মনি বলেন, আপাতত আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করছি না। আমরা এ মাসের মধ্যেই সব শিক্ষার্থীর টিকার প্রথম ডোজ সম্পন্ন করব। এটি কীভাবে করা যায় তা নিয়ে আগামীকাল আবার বৈঠক করব। সার্বিক পরিস্থিতি নিয়ে পরামর্শক কমিটির সঙ্গে আগামী সপ্তাহে আবার বৈঠক করব। স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শিক্ষার্থীদের সশরীরে ক্লাসে পাঠদান চলছে এবং এটি ধারাবাহিকভাবে চলবে।

বুটেক্স শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, বুটেক্স বন্ধের মতো পরিস্থিতি তৈরি হলে বন্ধ করে দেওয়া হবে। শিক্ষার্থীরা এখন অনলাইন ক্লাসের দাবি জানাচ্ছেন, কিছুদিন আগে তারা সশরীরে ক্লাসের দাবি জানিয়েছেন। শিক্ষার্থীরা দাবি জানাতেই পারেন। তবে সে দাবি যৌক্তিক হতে হবে। আশা করছি, শিক্ষক ও শিক্ষার্থী উভয় পক্ষই যৌক্তিক আচরণ করবেন।

শিক্ষার্থীদের টিকা দেওয়া প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, দেশে ১২ থেকে ১৮ বছর বয়সী মোট শিক্ষার্থী ১ কোটি ১৬ লাখ ২৩ হাজার ৩২২ জন। তাদের মধ্যে টিকা পেয়েছে ৪০ লাখ ৩২ হাজার ৫৬৯ জন। শতকরা ৩৫ শতাংশ শিক্ষার্থী টিকার আওতায় এসেছে। টিকা নেওয়া বাকি আছে ৭৫ লাখ ৯০ হাজার ৭৫৩ জনের।

তিনি জানান, জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শেষ করার চেষ্টা চলছে। ৩৯৭ উপজেলায় ১৫ জানুয়ারির মধ্যে, ৩ উপজেলায় ১৭ জানুয়ারি, ৫৬ উপজেলায় ২০ জানুয়ারি, ১৫ উপজেলায় ২২ জানুয়ারি, ৩৫ উপজেলায় ২৫ জানুয়ারি এবং ১১ উপজেলায় ৩১ জানুয়ারির মধ্যে টিকাদান সম্পন্ন করতে হবে।

নিউজ ট্যাগ: এসএসসি

আরও খবর



দিনাজপুরে সড়ক বিভাগের

আঞ্চলিক সড়ক পরিদর্শন করলেন প্রধান প্রকৌশলী আবদুস সবুর

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | ৬৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুর থেকে মনজিদ আলম শিমুল

দিনাজপুরে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর সড়ক বিভাগের উন্নয়ন ও রক্ষনাবেক্ষণ কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় অংশগ্রহন, বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন, দিনাজপুর সড়ক ভবনের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের উদ্বোধন, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপন ও ফুলবাড়ী-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহা সড়কের নির্মান কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

সড়ক ভবনের সম্মেলন কক্ষে দিনাজপুর সড়ক বিভাগের উন্নয়ন ও রক্ষনাবেক্ষণ কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর বলেন, যুগের সাথে তাল মিলিয়ে রাস্তার গুনগত মান বজায় রেখে কাজ করতে হবে। সড়ক নির্মানে কোনো রকমের খাম খেয়ালী বা গরিমসি বরদাস্ত করা হবে না। মেটিরিয়ালসের মান যাচাই করে কাজ করতে হবে। সবসময় কাজের পরিবেশ ভালো রাখতে হবে। অনুষ্ঠানে দিনাজপুর সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ মাহবুবুল আলম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান।

 বক্তব্য রাখেন দিনাজপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা, ঠাকুরগাঁও এর নির্বাহী প্রকৌশলী মনসুরুল আজিজ তারেক সহ রংপুর জোনের সড়ক বিভাগের বিভিন্ন জেলার নির্বাহী প্রকৌশলীবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ কামরুল হাসান সরকার, প্রকৌশলী সমীর কুমার বণিক, সহকারী প্রকৌশলী মোঃ মমিনুল ইসলাম প্রমুখ।

নিউজ ট্যাগ: দিনাজপুর

আরও খবর
হিলি স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ

বুধবার ২৬ জানুয়ারী ২০২২




নায়িকা শিমু হত্যা : বন্ধুসহ স্বামী নোবেল গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | ৮৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলা চলচ্চিত্রের অভিনয়শিল্পী রাইমা ইসলাম শিমু হত্যার ঘটনায় তার স্বামী নোবেল ও নোবেলের বন্ধু ফরহাদকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার (১৭ জানুয়ারি) দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়। এসময় একটি গাড়িও জব্দ করা হয়।

এর আগে সোমবার সকালে কেরানীগঞ্জ আলীপুর ব্রিজের পাশ থেকে বস্তা বন্দী অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশ। পরে লাশ ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতালে নিয়ে আসা হয়।

এদিকে অভিনেত্রী শিমুর বোন ফাতেমা জানান, রোববার সকাল ১০টায় বাসা থেকে বের হয় শিমু। সন্ধ্যা ৭টায় শিমুর এক বন্ধু তাকে ফোনে পাওয়া যাচ্ছে না বলে জানায়। পরে রাত ১১টায় কলাবাগান থানায় জিডি করা হয়।

সন্ধ্যায় মিটফোর্ড হাসপাতালে লাশ শনাক্ত করেন শিমুর ভাই শহিদুল ইসলাম খোকন। এরপর শিমুর স্বামী নোবেলকে প্রধান আসামি করে মামলা দায়ের করেছেন তিনি। ওই মামলায় নোবেলের বন্ধু ফরহাদকেও আসামি করা হয়েছে।


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




বিশ্বজুড়ে আরও ৩১ লাখ করোনায় আক্রান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। বাড়ছে মৃত্যু ও শনাক্তের হার। মহামারি এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৮ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩১ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫ লাখ ৩০ হাজার ২৮১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩১ কোটি ৭৫ লাখ ১৭ হাজার ৪৬০ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৬ কোটি ২৮ লাখ ২২ হাজার ৩৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৩২ জন। এর আগের দিন করোনায় মারা যান ৭ হাজার ৮৪৭ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩১ লাখ ৪২ হাজার ৪৮০ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ২৭ লাখ ৭২ হাজার ৬৮ জনের। 

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও প্রাণহানি হয়েছে দেশটিতে। এই সময়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮৮ হাজার ৭৯১ জন এবং মারা গেছেন ২ হাজার ২৩৮ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৬ কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৬৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, করোনায় প্রাণ গেছে ৮ লাখ ৬৬ হাজার ৮৮২ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।


আরও খবর



শাবির ১৬ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ছেন। কিছুক্ষণ পরপর বেজে উঠছে অ্যাম্বুলেসের সাইরেন। অনশনরত ২৪ শিক্ষার্থীর মধ্যে ১৬ জনই হাসপাতালে।

বর্তমানে ৭ জন শিক্ষার্থী ভিসির বাসভবনের সামনে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন। তারাও অসুস্থ হয়ে আসছেন। সবার শরীরে স্যালাইন চলছে। একজন প্রথম দিনেই বাবা অসুস্থ হওয়ায় বাড়ি চলে যান।

ওদিকে হাসপাতালে যারা আছেন, তাদের কেউই এখন পর্যন্ত অনশন ভাঙেননি। তবে তাদের চিকিৎসা চলছে।

এর আগে অনশনের তৃতীয় দিন শুক্রবার (২১ জানুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আহ্বানে ঢাকায় প্রতিনিধিদল যাওয়ার কথা থাকলেও শেষে প্রত্যাখ্যান করে আন্দোলনরত শিক্ষার্থীরা। অবশ্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির একটি প্রতিনিধিদল শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে ঢাকায় অবস্থান করছেন।

অন্যদিকে অনশনকারী শিক্ষার্থী শাহরিয়ার আবেদিন শনিবার সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে পাঠানো হয়। অনশনকারীরা তিন দিন ধরে পানিসহ কোনো ধরনের তরল খাদ্য গ্রহণ করছেন না। ফলে অনেকেই নিস্তেজ হয়ে যাচ্ছে। তবে ভিসির পদত্যাগ না করা পর্যন্ত কেউ অনশন ভাঙবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

রোববার (১৬ জানুয়ারি) পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের পর শাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের ভিসি ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। ফলে বিশ্ববিদ্যালয়র কার্যক্রমে অচলাবস্থা সৃষ্টি হয়। ওই দিনই জরুরি সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় ও হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কিন্তু কর্তৃপক্ষের সেই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে হলে অবস্থান করে শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

প্রসঙ্গত, ১৩ জানুয়ারি বৃহস্পতিবার থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। বেগম সিরাজুননেসা ছাত্রী হলের প্রভোস্টের পদত্যাগসহ চার দফা দাবিতে আন্দোলন শুরু করেন তারা। আন্দোলনের এক পর্যায়ে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা হয়। এরপর আন্দোলন ভিসির পদত্যাগের এক দফা দাবিতে পরিণত হয়। বর্তমানে দশম দিনের মতো কর্মসূচি চলছে।


আরও খবর