আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

দিরাইয়ে নির্বাচন পরবর্তী সহিংসতায় গুলিবিদ্ধ আট

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
রোববার সকালে আহমেদ চৌধুরী এ ঘটনা মীমাংসা করার জন্য ছুফি মিয়ার বাড়িতে যান। সেখানে ছুফি মিয়ার আত্মীয় স্বজনরা আহমেদ চৌধুরীর ওপর চড়াও হন

সুনামগঞ্জের দিরাইয়ে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় অন্তত আটজন গুলিবিদ্ধ হয়েছেন। রোববার দুপুরে উপজেলার তাড়ল ইউনিয়নে এ ঘটনায় গুলিবিদ্ধ দুই জনকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্য আহতদের সিলেটের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। পুলিশ ঘটনাস্থল থেকে তিন রাউন্ড গুলি উদ্ধার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ২৬ ডিসেম্বর দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নে নির্বাচনে তাড়ল গ্রামের বিএনপি নেতা আলী আহমদ নির্বাচিত হন। শনিবার বিকেলে দিরাই বাজারে এই ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আহমেদ চৌধুরীর ভাই সুজন চৌধুরীর সঙ্গে নির্বাচিত আলী আহমদের সমর্থক ছুফি মিয়ার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সুজন চৌধুরী ছুফি মিয়াকে ঘুষি মারেন। এ ঘটনায় দুই পক্ষে উত্তেজনা দেখা দেয়। রোববার সকালে আহমেদ চৌধুরী এ ঘটনা মীমাংসা করার জন্য ছুফি মিয়ার বাড়িতে যান। সেখানে ছুফি মিয়ার আত্মীয় স্বজনরা আহমেদ চৌধুরীর ওপর চড়াও হন। ঘটনার সংবাদ আহমেদ চৌধুরীর বাড়িতে পৌঁছালে দুইপক্ষের লোকজন আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় উভয়পক্ষের ৮ জন গুলিবিদ্ধ হন।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান জানান, ফের সংঘর্ষের আশঙ্কায় তাড়ল গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থল থেকে ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তিনি জানান, আহত ৪ জনকে দেখা গেছে, অন্যদের পাওয়া যায়নি।

নিউজ ট্যাগ: সুনামগঞ্জ

আরও খবর
ট্রলি-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

রবিবার ০২ জানুয়ারী 2০২2




যেসব জায়গায় বৃষ্টি হতে পারে

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের কয়েকটি জেলায় মৃদু শৈত্যপ্রবাহ শেষ হতে না হতেই বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (২২ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের কয়েক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আগামী ৭২ ঘণ্টায় অর্থাৎ সোমবার পর্যন্ত সারাদেশে বৃষ্টি হতে পারে।

এ ছাড়া সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা ও মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ ছাড়া রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেলেও কমবে দিনের তাপমাত্রা।

এদিকে আজ সকালের দিকে ঢাকার আকাশে সূর্যের দেখা মিললেও কয়েক ঘণ্টার মধ্যেই তা বিদায় নেয়। তবে শুধু রাজধানীতেই নয়, দেশের বেশকিছু জেলায় এমন মেঘাচ্ছন্ন আকাশ বিরাজ করছে। ফলে শৈত্যপ্রবাহ কেটে গেলেও বেড়েছে শীতের অনুভূতি।


আরও খবর



ইন্দোনেশিয়ায় ৭.৩ মাত্রার ভূমিকম্প

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলের মালাকু প্রদেশের বরত দায়া দ্বীপপুঞ্জতে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। যার রিখটার স্কেলের মাত্রা ৭ দশমিক ৩ ছিল বলে জানিয়েছে মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস।

জানা গেছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) মালাকু প্রদেশের বরত দায়া দ্বীপপুঞ্জে এ ভূমিকম্প আঘাত হানে। ভূমিকম্পটির গভীরতা ছিল ২শ কিলোমিটার। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান।

বৃহস্পতিবার গার্ডিয়ানের এক প্রতিবেদনে ইউরোপীয় ভূমধ্যসাগরীয় ভূকম্পন কেন্দ্রের (ইএমএসসি) বরাত দিয়ে বলা হয়েছে, ভূমিকম্পটির গভীরতা ছিল ২শ কিলোমিটার। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা একই তথ্য জানিয়েছে।

ওই দ্বীপপুঞ্জে জারি করা হয়েছে উচ্চ সতর্কতা। যদিও আশপাশের দ্বীপগুলোতে সুনামি সতর্কতা জারি করা হয়নি। এছাড়া এখনো ভূমিকম্পে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে, ১৪ ডিসেম্বর একই মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছিল ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলে। তখন সুনামি সতর্কতা জারি করা হয়। যদিও সেসময় কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

২০০৪ সালে ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে ৯ দশমিক ১ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার পর সুনামি আছড়ে পড়ে। এতে ওই অঞ্চলে দুই লাখ ২০ হাজার মানুষ প্রাণ হারায়। যা ছিল দেশটির ইতিহাসে ভূমিকম্পে সবচেয়ে ভয়াবহ প্রাণহানির ঘটনা।

ইন্দোনেশিয়ায় ঘন ঘন ভূমিকম্প হওয়ার প্রবণতা রয়েছে। কারণ দেশটি রিং অব ফায়ার এবং আল্পাইড বেল্টের সংযোগস্থলে অবস্থিত। আগ্নেয়গিরি এবং ভূমিকম্প অঞ্চল হিসেবেও এটির পরিচিতি রয়েছে।


আরও খবর



চট্টগ্রামে আরও ৭০৪ জনের করোনা শনাক্ত

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে দুই হাজার ৪২৩ জনের নমুনা পরীক্ষায় ৭০৪ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৭০৪ জন। এ নিয়ে জেলায় শনাক্ত বেড়ে দাঁড়ালো ১ লাখ ১০ হাজার ৯৭ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩৪৩ জনে।

শনিবার (২২ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে দুই হাজার ৪২৩ জনের নমুনা পরীক্ষায় ৭০৪ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ২৯ দশমিক শূন্য ৫ শতাংশ। শনাক্তদের মধ্যে ৫৩১ জন মহানগরের এবং ১৭৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

তিনি জানান, ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৭১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৬৭ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬০ জন, শেভরন হাসপাতাল ১৬৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৮ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩২ জন এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ৫৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর
করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২

করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৫ হাজার ৮০৭ জন

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




মঙ্গলসূত্র পরা নিয়ে অস্বস্তিতে প্রিয়ঙ্কা

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিক জোনাসের সঙ্গে বিয়ের পরে প্রথম বার মঙ্গলসূত্র পরার সময়ে বিভিন্ন প্রশ্ন মাথায় ভিড় করেছিল প্রিয়ঙ্কা চোপড়ার। ভারতীয় এবং হিন্দু ঐতিহ্যের সঙ্গে তাল মেলাতেও ভাল লাগছিল তাঁর। কিন্তু নিজেকে প্রশ্ন করেছিলেন, মঙ্গলসূত্র পরার অর্থ তো আমি জানি। তা হলে খুব পুরুষতান্ত্রিক হয়ে যাচ্ছে না তো? কিন্তু তার পরেও বেশির ভাগ সময়ে প্রিয়ঙ্কার গলায় সোনা মোড়ানো হার দেখা যায় কেন? কী বোঝালেন নিজেকে তিনি?

সম্প্রতি মঙ্গলসূত্রের একটি নির্দিষ্ট সংস্থার সঙ্গে হাত মিলিয়েছেন পিগি চপস। সেই সংস্থার জন্য ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়েছেন প্রিয়ঙ্কা। সেখানে একটি ভিডিয়োতে তিনি বলছেন, মনে প্রশ্ন জাগার পরে ভাবলাম, আমরা সেই প্রজন্মের মেয়ে, যারা মাঝ রাস্তায় দাঁড়িয়ে। আমার মতে, মঙ্গলসূত্র পরলেও নিজের সত্তাকে যেন ভুলে না যাই। আমি কী, কী বিশ্বাস করি, সেটা যেন সব সময়ে মনে রাখি আমি। ভিডিয়োয় প্রিয়ঙ্কার বক্তব্য, হয়তো তাঁর পরের প্রজন্মের মহিলারা আর একটু অন্য ভাবে জীবন যাপন করবেন।

মাস কয়েক আগে প্রিয়ঙ্কা ইনস্টাগ্রাম এবং টুইটার থেকে স্বামী নিক জোনাসের পদবী সরিয়ে নেন। তার পরেই তাঁরই বিচ্ছেদের গুজব রটে চারদিকে। কিন্তু প্রিয়ঙ্কার মা সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানান, এই গুজব সম্পূর্ণ ভিত্তিহীন।

 


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




বগুড়ার শেরপুরে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত

প্রকাশিত:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | ৮০০জন দেখেছেন

Image

শেরপুর(বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার শেরপুরে দূরপাল্লার বাসের সাথে সিএনজির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৫ জন নিহত হয়েছে। বুধবার বিকাল সাড়ে চারটায় ঢাকা বগুড়া মহাসড়কে রাজাপুর নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান এলাকার মির্জাপুর থেকে যাত্রী বোঝাই একটি সিএনজি ছোনকার উদ্দেশ্যে রওনা দেয়। অদূরেই রাজাপুর নামক স্থানে পৌছলে বিপরীত দিক হতে ঢাকা থেকে নওগাঁগামী হানিফ পরিবহনের একটি বাস সিএনজিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই একজন নারীসহ পাঁচ জন সিএনজি যাত্রীর মৃত্যু ঘটে। নিহতদের একজন সুঘাট ইউনিয়নের চমরপাথালিয়া গ্রামের আনোয়ার হোসেন (৩৫) বলে জানাগেছে।

এবিষয়ে বগুড়া হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসএম বানিউল আনাম বলেন, ঘটনাস্থলে এসে লাশগুলো উদ্ধার করেছি ক্যাম্পে নিয়ে মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে। এখন পর্যন্ত নিহতদের পরিচয় জানা সম্ভব হয়নি। ঘাতক বাসকে আটক করে পুলিশী হেফাজতে রাখা হয়েছে। এবিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরও খবর