আজঃ রবিবার ০৫ ডিসেম্বর ২০২১
শিরোনাম

ডিপ্লোমা পাসে বসুন্ধরা গ্রুপে নিয়োগ বিজ্ঞপ্তি

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | ৬২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বসুন্ধরা গ্রুপ। প্রতিষ্ঠানটিতে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন পারবেন।

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার - মেকানিক্যাল।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ম্যাকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর তিন থেকে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মাইক্রোসফট অফিসে অভিজ্ঞতা, বাংলা ও ইংরেজিতে যোগাযোগ দক্ষতা এবং চাপের মধ্যে কাজের মানসিকতা থাকতে হবে।

কর্মস্থল : বাগেরহাট।

বেতন : আলোচনা সাপেক্ষে।

আবেদনের পদ্ধতি : আগ্রহী প্রার্থীদের বিডিজবস অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ : ২৬ নভেম্বর, ২০২১।


আরও খবর
জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রেলওয়ে

মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১




শারীরিক অবস্থার অবনতি, আবারও আইসিইউতে রওশন এরশাদ

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে আবারও আইসিইউতে নেওয়া হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) থাইল্যান্ডে অবস্থানরত ছেলে সাদ এরশাদ গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, অক্সিজেন সেচুরেশন কমে যাওয়ার কারণে গত ২৫ নভেম্বর তাকে কেবিন থেকে দ্বিতীয় দফায় আইসিইউতে নেওয়া হয়। উনার কফ জমে গিয়েছিল। তবে আগের মতোই আছে অবস্থা। খুব বেশি যে সিরিয়াস তা নয়। কিন্তু আইসিইউ মানেই তো ভয়ের ব্যাপার।

গত ৫ নভেম্বর সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে এয়ার অ্যাম্বুলেন্সে শাহজালাল বিমানবন্দর থেকে তাকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়া হয়।গত ১৪ আগস্ট থেকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন রওশন এরশাদ।

রওশন এরশাদ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী। তিনি ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য এবং গত দুই মেয়াদে বিরোধীদলীয় নেতা। এরশাদের মৃত্যুর পর ছেলে রাহগির আল মাহি সাদ উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।

হুসেইন মুহাম্মদ এরশাদ রাষ্ট্রপতি থাকাকালে রওশন এরশাদ সমাজ কল্যাণ ও নারী-শিশুর অধিকার প্রতিষ্ঠার জন্য সচেষ্ট ছিলেন। তিনি 'বাংলাদেশ জাতীয় মহিলা সংস্থা'-এর প্রধান পৃষ্ঠপোষক ছিলেন। ১৯৭৫ সালে তিনি 'সেনা পরিবার কল্যাণ সমিতি' প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট নিযুক্ত হন। তিনি ১৯৮৪ এবং ১৯৮৫ সালে হজ পালন করেন।


নিউজ ট্যাগ: রওশন এরশাদ

আরও খবর



বর্ষসেরা স্ট্রাইকার লেভানদোভস্কি

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার কারণে ২০২০ সালে দেওয়া হয়নি ব্যালন ডিঅরের পুরস্কার। না হলে গেল বছরই এই পুরস্কার জিততে পারতেন। এবারও লিওনেল মেসির সঙ্গে লড়াইয়ে ছিলেন পোলিশ তারকা। কিন্তু ব্যালন ডি অরের পুরস্কার জেতা হয়নি। দ্বিতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাঁকে। সেটি না হলেও ব্যালন ডিঅরের রাতে বর্ষসেরা স্ট্রাইকারের পুরস্কার জিতেছেন বায়ার্ন মিউনিখের লেভানদোভস্কি।

ব্যালন ডিঅর অ্যাওয়ার্ডে এবারই প্রথম বর্ষসেরা স্ট্রাইকারের পুরস্কার দেওয়া শুরু হয়েছে। আর প্রথমবারই জিতেছেন এই পোলিশ স্ট্রাইকার। প্যারিসে গতকাল সোমবার দিবাগত রাতে জমকালো অনুষ্ঠানে সেরা স্ট্রাইকারের পুরস্কার দেওয়া হয় লেভানদোভস্কিকে।

ব্যালন ডিঅরের সংক্ষিপ্ত পাঁচজনের তালিকায় মেসির সঙ্গে ছিলেন রবার্তো লেভানদোভস্কি, জর্জিনিও, করিম বেনজেমা ও এনগোলো কন্তে। এই পাঁচ খেলোয়াড়ের মধ্যে সাংবাদিকদের সর্বোচ্চ ভোট পেয়ে পুরস্কারটি জেতেন মেসি। দ্বিতীয় হয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার লেভানদোভস্কি। ‍তৃতীয় হয়েছেন চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিও। পাঁচবার ব্যালন ডিঅর জেতা ক্রিস্টিয়ানো রোনালদো এবার ষষ্ঠ হয়েছেন।

নারী ফুটবলে এই বছরের ব্যালন ডিঅর জিতেছেন আলেকজিয়া পুতেয়াস। গত মৌসুমটা বার্সেলোনার হয়ে দারুণ খেলেছেন তিনি। তাইতো পুরস্কারও উঠল তাঁর হাতে।


আরও খবর



করোনায় বিশ্বে মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণ

প্রকাশিত:শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৪২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৭৪ হাজার ৫৫৭ জন। এর আগে গতকাল (বৃহস্পতিবার) ৮ হাজার ১৭৬ জন জনের মৃত্যু এবং ৬ লাখ ৫৯ হাজার ১৪২ জন রোগ শনাক্ত হয়েছিল।

শুক্রবার (৩ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৪৪ লাখ ২ হাজার ৮৭২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ৪৯ হাজার ৪০ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, ইউক্রেন, পোল্যান্ড, জার্মানি ও ব্রাজিল। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৬ কোটি ৪৪ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫২ লাখ ৪৯ হাজার।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর
করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




১১ মামলায় খালেদার হাজিরা ১৫ মার্চ

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা ১১ মামলায় হাজিরার জন্য আগামী ১৫ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (২২ নভেম্বর) ১১ মামলায় খালেদার হাজিরা দেওয়ার দিন ধার্য ছিল। কিন্তু অসুস্থতাজনিত কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য তার আইনজীবী সময়ের আবেদন জমা দেন। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ সময়ের আবেদন মঞ্জুর করে ১৫ মার্চ পরবর্তী দিন ধার্য করেন। খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৫ সালের প্রথমদিকে বিএনপির হরতাল চলাকালে দারুস সালাম থানায় ৮টি ও যাত্রাবাড়ী থানায় দু'টি মামলা দায়ের করে পুলিশ। ২০১৬ সালের প্রথমদিকে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এছাড়া এক ব্যক্তি রাষ্ট্রদ্রোহের মামলাটি করেন।

খালেদা জিয়া ছাড়া এসব মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি নেতা আমানউল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল ও সুলতান সালাউদ্দিন টুকু।

খালেদার বিরুদ্ধে ১১টি মামলা হলো- দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা, রাষ্ট্রদ্রোহের একটি ও যাত্রাবাড়ী থানার দুই মামলা। এ ১১ মামলার মধ্যে ১০ মামলার অভিযোগ গঠন শুনানি এবং যাত্রাবাড়ী থানার অপর একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য রয়েছে।


আরও খবর



মার্কিন নৌবাহিনীর সঙ্গে সংঘর্ষে ৯ জন ইরানি সেনা নিহত

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পারস্য উপসাগরের জলসীমায় মার্কিন নৌবাহিনীর সঙ্গে সংঘর্ষে ৯ জন ইরানি সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে ইরানের এলিট ফোর্স হিসেবে পরিচিত রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি)। 

তুর্কি গণমাধ্যম আনাদোলু এজেন্সির রবাত দিয়ে সোমবার (২২ নভেম্বর) মিডলইস্ট মনিটর জানায়, ইরানি বার্তা সংস্থা মেহর নিউজ এজেন্সিকে সে দেশের নৌবাহিনীর কমান্ডার আলিরেজা তাংসিরি পারস্য উপসাগরে মার্কিন নৌবাহিনীর সাথে তাদের সংঘর্ষ হয়েছে বলে জানিয়েছেন।

তবে কবে কখন এ সংঘর্ষ হয় তা জানাননি তিনি।

কমান্ডার তাংসিরি জানান, সংঘর্ষে আইআরজিসির ৯ জন সৈন্য নিহত হয়েছেন। তবে নিহতদের সম্পর্কে কিছু বলেননি তিনি। নৌবাহিনীর কমান্ডার ইরান ও মার্কিন নৌবাহিনীর মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়েছে বলেও উল্লেখ করেছেন। 

 


আরও খবর
করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১