আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

দিনাজপুরের হিলিতে তাপমাত্রা বেড়েছে

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুরের হিলিতে বেড়েছে তাপমাত্রা। এ সময় কমেছে শীতের প্রকোপ। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের বিরাজমান মৃদু শৈত্যপ্রবাহটি প্রশমিত হয়েছে। ধীরে ধীরে আবহাওয়া পরিস্থিতির আরও উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে ঘন কুয়াশা এখনো বিরাজ করছে। তীব্র শীত আর ঠাণ্ডা থেকে রক্ষায় আগুন জ্বালানোসহ নানা উপায় খুঁজছেন নিম্ন আয়ের মানুষ।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, শুক্রবার (৭ জানুয়ারি) সকাল ৯টায় দিনাজপুরে চূড়ান্ত সর্বনিম্ন তাপমাত্রা ১২.০ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেতুলিয়াতে ৯.৮ ডিগ্রী সে: রেকর্ড করা হয়েছে।


আরও খবর
হিলি স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ

বুধবার ২৬ জানুয়ারী ২০২২




শিল্পী সমিতি নির্বাচন

ইলিয়াস-নিপুণ প্যানেলে নির্বাচন করছেন যারা

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৫৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল নিয়ে নির্বাচন করতে যাচ্ছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও চিত্রনায়িকা নিপুণ আক্তার।

বুধবার (১২ জানুয়ারি) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন ছিল।

এদিন বিকেলে সমিতির কার্যালয়ে পুরো প্যানেলের মনোনয়নপত্র জমা দিয়েছেন ইলিয়াস-নিপুন। এবারের নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হচ্ছেন ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদের জন্য লড়বেন নিপুণ আক্তার।

ইলিয়াস-নিপুণ প্যানেলে অন্যান্য পদে যারা প্রার্থী হয়েছেন, তাদের তালিকা এসেছে গণমাধ্যমের কাছে।

তারকাবহুল এই প্যানেলে যারা রয়েছেন: সহ-সভাপতি চিত্রনায়ক রিয়াজ আহমেদ ও ডি এ তায়েব, সহ-সাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক অভিনেত্রী শাহনুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক চিত্রনায়ক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক অভিনেতা আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন অভিনেতা আজাদ খান।

একই প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন: খল-অভিনেতা অমিত হাসান, চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়ক শাকিল খান, অভিনেতা নানা শাহ, কমেডিয়ান আফজাল শরীফ, খল-অভিনেতা সাংকো পাঞ্জা, অভিনেত্রী জেসমীন, চিত্রনায়িকা কেয়া, পরীমনি, খল-অভিনেতা গাঙ্গুয়া ও সীমান্ত।

আগামী ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।  ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেলের বিপক্ষে লড়বে জায়েদ খান ও মিশা সওদাগর প্যানেল।


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণের বিচারিক অনুসন্ধান চেয়ে রিট

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারে সন্তান ও স্বামীকে আটকে রেখে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় বিচারিক অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। সোমবার (৩ জানুয়ারি) সকালে সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুল্লাহ আল হারুন ভূঁইয়া এ রিট করেন।

রিটে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনসচিব, ট্যুরিস্ট পুলিশসহ সাতজনকে বিবাদী করা হয়েছে।

আবেদনে ওই ঘটনায় কক্সবাজার জেলা জজ বা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের মাধ্যমে বিচারিক অনুসন্ধান করার এবং দুর্বৃত্তদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ায় কেন নির্দেশ দেওয়া হবে না এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

চলতি সপ্তাহে রিটের ওপর শুনানি হতে পারে উল্লেখ করে আবদুল্লাহ আল হারুন ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, ঘটনাটি পুলিশ তদন্ত করছে। তবে বিভিন্ন সংস্থা ঘটনা নিয়ে যে বক্তব্য দিয়েছে, তাতে গরমিল আছে। তাই প্রকৃত কারণ উদ্‌ঘাটনে বিচারিক অনুসন্ধান চেয়ে রিটটি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, ২২ ডিসেম্বর বিকেলে স্বামী ও আট মাসের সন্তানকে নিয়ে সৈকতের লাবনী পয়েন্টে নামেন ভ্রমণে আসা ঢাকার ওই নারী। বালুচর দিয়ে হেঁটে পানির দিকে নামার সময় তার স্বামীর সঙ্গে আশিক নামের এক ব্যক্তির ধাক্কা লাগে। এর জেরে সন্ধ্যায় ওই নারীকে তুলে নিয়ে প্রথমে ঝুপড়ি একটি চায়ের দোকানে এবং পরে কলাতলীর জিয়া গেস্ট ইন হোটেলে নিয়ে দলবদ্ধ ধর্ষণ করেন আশিকের নেতৃত্বে কয়েকজন।

ওই নারীর স্বামী পরদিন ২৩ ডিসেম্বর রাতে বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় মো. আশিক (২৮), মো. বাবু (২৫), ইসরাফিল হুদা (২৮), রিয়াজ উদ্দিন (৩০), অজ্ঞাতনামা তিনজনসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন।


আরও খবর



দিদার পরিবহনের ধাক্কায় একজন নিহত, বাসে আগুন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাদারীপুর সদর উপজেলার মঠের বাজার এলাকায় একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় এক ইজিবাইক চালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১০ জন। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকালে মাদারীপুর সদর থানায় ওসি কামরুল হাসান মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার মঠের বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় উত্তেজিত জনতা ওই বাসে আগুন ধরিয়ে দেয়। নিহত ব্যক্তি মাদারীপুর সদর উপজেলার ডিগ্রি খোয়াজপুর গ্রামের খালেক ফরাজির ছেলে কামাল ফরাজি (৪৫)।

আহত ব্যক্তিরা হলেন, খোয়াপুর এলাকার রাজ্জাক মালতের ছেলে আলামিন (২২), একই এলাকার মজিদ খানের ছেলে (রকিব), আয়নাল খানের ছেলে রিয়াজ, কালু ফকিরের ছেলে রাসেল (২০), মোশারফ মালতের ছেলে আজিজসহ (২০) কমপক্ষে ১০ জন।

পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুর শহরে থেকে একটি ইজিবাইক খোয়াজপুরের দিকে যাচ্ছিল। এ সময় পিছন থেকে আসা দিদার পরিবহনের একটি যাত্রীবাহী বাস ইজিবাইককে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ইজিবাইক চালক কালাম ফরাজি নিহত হয়। এ সময় আহত হয়েছে প্রায় ১০ জন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। এদিকে ঘটনার পরই উত্তেজিত জনতা ঘাতক বাসে আগুন ধরিয়ে দেয়। এতে করে প্রায় এক ঘণ্টা মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুর সদর থানায় ওসি কামরুল হাসান মিয়া জানান, যাত্রীবাহী বাসের ধাক্কায় একজন নিহত হওয়ার পর উত্তেজিত জনতা বাসটিতে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস গিয়ে আগুন নেভায়। ঘাতক বাসটিকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আরও খবর



জাতীয় দলে জায়গা হারালেন নেইমার

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুই মাসের বিরতি শেষে চলতি মাসে আবারও মাঠে গড়াচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্ব। চলতি মাসের শেষ দিকে, আর পরবর্তী মাসের শুরুতে দুই ম্যাচে আবারও মাঠে নামবে দক্ষিণ আমেরিকান দলগুলো। সেই দুই ম্যাচকে সামনে রেখে ব্রাজিল কোচ তিতে ঘোষণা করেছেন স্কোয়াড। যাতে বার্সেলোনা ডিফেন্ডার দানি আলভেস ফিরেছেন, জায়গা হারিয়েছেন নেইমার!

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এই দল ঘোষণা করেছেন তিতে। নেইমার অবশ্য চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন। গত নভেম্বরে পিএসজির হয়ে এক ম্যাচে চোট পেয়ে প্রায় দুই মাসের জন্য মাঠের বাইরে চলে যান তিনি।

জাতীয় দলে জায়গা ফিরে পেয়েছেন দানি আলভেস। চলতি শীতকালীন দলবদলে তাকে মূল দলের সঙ্গে নিবন্ধন করিয়ে নিয়েছে বার্সা। খেলে ফেলেছেন দুটো ম্যাচও। গ্রানাডার বিপক্ষে পুনরাভিষেকে করেছেন একটি অ্যাসিস্টও। দ্বিতীয় ম্যাচে গত বৃহস্পতিবার তার দল বার্সেলোনা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হারলেও তার পারফর্ম্যান্স নজর কেড়েছে সবার। আর তাই কোচ তিতে তাকে দলে ফিরিয়ে এনেছেন।

শেষ কিছুদিনে মাঠে না নামলেও দলে আছেন ফেলিপে কৌতিনিও। কোচ তিতে জানালেন দলের গুরুত্বপূর্ণ এক সদস্য তিনি। বললেন, কৌতিনিও একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় যে খেলা গড়ে দিতে পারে, গোল করতে পারে। সে ধীরে ধীরে তার সেরা ফর্মে ফেরার চেষ্টা করছে। বর্তমানে যে অবস্থায় আছে সে, তাতে সে জাতীয় দলে ফেরার জন্য যথেষ্ট।

আগামী ২৮ জানুয়ারি ইকুয়েডরের আতিথ্য নেবেন তিতের শিষ্যরা। এর পাঁচ দিন পর ফেব্রুয়ারির শুরুতে দলটি খেলবে প্যারাগুয়ের বিপক্ষে। নিজেদের মাঠেই হবে সেই ম্যাচটি।

সেলেসাওদের বিশ্বকাপ অবশ্য নিশ্চিত হয়ে গেছে গেল নভেম্বরেই। ১৩ ম্যাচে ১১ জয় ও ২ ড্রয়ে ৩৫ পয়েন্ট অর্জন করেছে দলটি। কনমেবল বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট তালিকায় দুইয়ে আছে আর্জেন্টিনা, ব্রাজিলের সমান ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট অর্জন করে বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে তারাও।

ব্রাজিল দল:

গোলরক্ষক: অ্যালিসন, এডারসন, ওয়েভারটন

ডিফেন্ডার: দানি আলভেস, এমারসন, আলেক্স সান্দ্রো, আলেক্স তেলেস, এডার মিলিতাও, গ্যাব্রিয়েল, মারকিনিওস, থিয়াগো সিলভা।

মিডফিল্ডার: ক্যাসেমিরো, ফ্যাবিনিও, ব্রুনো গিমারেস, গারসন, ফ্রেড, কৌতিনিও, লুকাস পাকেতা।

ফরোয়ার্ড: রাফিনিয়া, অ্যান্থনি, রদ্রিগো, এভারটন রিবেইরো, গ্যাব্রিয়েল জেসুস, ভিনিসিয়াস জুনিয়র, মাতিয়াস কুনিয়া, গ্যাবিগোল।

নিউজ ট্যাগ: নেইমার

আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




আর্জেন্টাইন দুই ডিফেন্ডারকে দলে চাইছে বার্সেলোনা

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সেজন্যে দুই আর্জেন্টাইন ডিফেন্ডারকে দলে চাইছে বার্সেলোনা, নিজেদের রক্ষণাত্মক ত্রুটি সারাতে বার্সেলোনা দলে চাইছে আয়াক্স আমস্টারডামের আর্জেন্টাইন ডিফেন্ডার নিকলাস টালিয়াফিকোকে। আর্জেন্টিনা জাতীয় দলের নিয়মিত মুখ ও দলটির ২০২১ কোপা আমেরিকা জয়ের অন্যতম নায়ককে দলে ভেড়ানোয় আগ্রহ অবশ্য এবারই প্রথম নয় দলটির।

এর আগে গেল দলবদলে তাকে কাতালুনিয়ায় নিয়ে যেতে চেয়েছিল বার্সেলোনা, সঙ্গে অবশ্য ভ্যালেন্সিয়া ডিফেন্ডার হোসে লুইস গায়া ও আটালান্টার রবিন গোসেন্সরাও ছিলেন দলটির আগ্রহের তালিকায়।

চলতি দলবদলে অন্য দুজনে না হলেও, টালিয়াফিকোয় আবারও আগ্রহ বেড়েছে দলটির। সঙ্গে এবার যোগ হয়েছে দলটির আরেক আর্জেন্টাইন সেন্টারব্যাক লিসান্দ্রো মার্টিনেজের নামও।

তবে এবার দলটিতে আর্জেন্টাইন ডিফেন্ডার টালিয়াফিকোর যাওয়া না যাওয়া নির্ভর করছে আয়াক্স আমস্টারডামের ওপর। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে, তার ওপর এখনই আশা হারাচ্ছে না ক্লাবটি। তবে তার জন্য ভালো প্রস্তাব পেলে সেটা ভেবেও দেখবে ডাচ ক্লাবটি। টিওয়াইসি জানাচ্ছে, এক্ষেত্রে অর্থের অঙ্কটা হচ্ছে অন্তত ৬৯ কোটি টাকা।

আগামী বছর জুলাই মাসে ক্লাবটির সঙ্গে চুক্তি শেষ টালিয়াফিকোর। এই ডিফেন্ডারকে দলে পেতে অবশ্য শুধু বার্সেলোনাই চাইছে না, সঙ্গে আছে আরও এক দল। আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলির দল অলিম্পিক মার্শেই আছে তাকে দলে টানার এই প্রতিযোগিতায়।

উল্লেখ্য, সাম্পাওলির অধীনে ২০১৮ বিশ্বকাপের আর্জেন্টিনা দলেও ছিলেন তিনি। সেই সাম্পাওলিই এবার তাকে টানতে চাইছেন নিজের ক্লাবে। মার্শেই অবশ্য তাকে আগে ধারে নিয়ে পরখ করতে চায়, পরে কিনতে চায়; এমন প্রস্তাব আয়াক্সের পছন্দ হয়নি বলেও জানাচ্ছে টিওয়াইসি।

নিউজ ট্যাগ: বার্সেলোনা

আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২