আজঃ মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

দিনাজপুর বোর্ডে এসএসসির স্থগিত চার বিষয়ের পরীক্ষা ১০-১৩ অক্টোবর

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক


Image

প্রশ্নপত্র ফাঁসের কারণে দিনাজপুর শিক্ষা বোর্ডের স্থগিত হওয়া এসএসসির চার বিষয়ের পরীক্ষা ১০ থেকে ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। আন্তঃশিক্ষা বোর্ডের সঙ্গে সমন্বয় করে দুপুরের মধ্যে এ বিষয়ে ঘোষণা দেবে শিক্ষা বোর্ড।

বৃস্পতিবার স্থগিত চার বিষয়ের পরীক্ষার তারিখ নির্ধারণের বিষয়টি জানিয়েছেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম। তিনি জানান, ১৫ অক্টোবর ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার একটি সম্ভাব্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ উঠে। এ অভিযোগে চার বিষয়ের পরীক্ষা স্থগিত করে দিনাজপুর শিক্ষা বোর্ড। স্থগিত হওয়া বিষয়গুলো হলো গণিত, কৃষি, পদার্থ ও রসায়ন।

ওই দিন দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে চার বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করার কথা জানানো হয়।

পরীক্ষার তারিখ যথাসময়ে জানানো হবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, স্থগিত করা বিষয়গুলো ব্যতীত অন্য সব বিষয়ের পরীক্ষা রুটিনে উল্লেখিত সময়সূচি অনুযায়ী যথারীতি অনুষ্ঠিত হবে।

এদিকে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় পরীক্ষার কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে আটক করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদ শেষে মামলায় গ্রেপ্তার দেখানো হয়। মঙ্গলবার রাতে ভূরুঙ্গামারী থানায় মামলা করেন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা উপজেলা মৎস্য অফিসার আদম মালিক চৌধুরী।

গ্রেপ্তার শিক্ষকরা হলেন-উপজেলার নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওই পরীক্ষা কেন্দ্রের সচিব লুৎফর রহমান, একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক যোবায়ের হোসেন ও রাসেল মিয়া।


আরও খবর