আজঃ মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

ডিমলায় তামাক চাষকে নিরুৎসাহিত করার লক্ষে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক


Image

রুহুল আমিন , ডিমলা (নীলফামারী) প্রতিনিধি:

"তামাক চাষ বর্জন করি, ধুমপান মুক্ত দেশ গড়ি" এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডিমলায় তামাক চাষী কৃষকদের নিয়ে ইউনিয়ন পর্যায়ে সচেতনতা মূলক সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ কৃষক সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করে ।

বুধবার (২১-সেপ্টেম্বর) বিকেলে উপজেলার খোগাখড়িবাড়ী ইউনিয়ন পরিষদ চত্ত্বরে এ সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী'র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

বিশেষ অতিথির বক্তব্যে দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, তামাক হচ্ছে মানবদেহের সবচেয়ে ক্ষতিকর একটি ফসল, এই তামাক সেবনের ফলে মানবদেহে ফুসফুসে ক্যান্সারসহ জটিল ও কঠিন রোগে আক্রান্ত হচ্ছে। তামাকসহ বিভিন্ন ধরনের মাদক জাত দ্রব্য ব্যবহার করার ফলে উঠতি বয়সের কিশোর ও যুবকদের অকালে মৃত্যুও হচ্ছে। তাই আসুন আমরা তামাক চাষ আবাদ ছেড়ে দিয়ে অন্য লাভজনক ফসল বেশি চাষ করি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়, খোগাখড়িবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, খগাখড়িবাড়ী ইউনিয়ন আ"লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আরিফুর রহমান আরিফ, খগাখড়িবাড়ী ইউপি সদস্য জুয়েল হোসেন রব্বু, আবুল কালাম আজাদ।

উক্ত সমাবেশে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষক-কৃষানীরা অংশ গ্রহণ করে আলোচনায় তামাক চাষে নিরুৎসাহিত করার বিষয়ে উন্মুক্ত আলোচনা পর্বে তামাক চাষ বর্জনের অঙ্গিকার করে বক্তব্য দেন বিগত সময়ের কয়েকজন তামাক চাষী কৃষক।


আরও খবর