আজঃ শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২
শিরোনাম

দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে খাউলিয়ায় পরিকল্পনা ও কর্মশালা

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | ৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক


Image

এসডিজিএস (SDGs) লক্ষ সমূহ অর্জনে অগ্রাধিকার ভিত্তিতে প্রাপ্ত সমস্যা চিহ্নিত করণ ও তার স্থানীয় সমাধান করার জন্য দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর খুলনা রিজিয়ন এর আয়োজনে সোমবার বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার ১৬ নং খাউলিয়া ইউনিয়ন পরিষদে, ইউনিয়ন পর্যায়ে SDGs লক্ষ সমূহ অর্জনে পরিকল্পনা ও কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত পরিকল্পনা ও কর্মশালায় উপস্থিত ছিলেন ১৬ নং খাউলিয়া ইউনিয়ন পরিষদ এর নির্বাচিত সকল প্রতিনিধি গন, ইউনিয়ন সচিব, সরকারী ও বে-সরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এর প্রতিনিধি গন, স্থানীয় গন্যমান্য ব্যক্তি, গ্রাম উন্নয়ন দলের সদস্য বৃন্দ ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ খুলনা রিজিয়ন এর কর্মকর্তা। অনুষ্ঠানের শুরুতে ১০ টি র্নিবাচিত গ্রাম থেকে পিআরএ এর মাধ্যমে চিহ্নিত SDGs ভিত্তিক সমস্যা উপস্থাপন করা হয়।

উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে SDGs লক্ষ সমূহ অর্জনের জন্য অগ্রাধিকার ভিত্তিতে প্রাপ্ত সমস্যা চিহ্নিতকরণ ও তার স্থানীয় সমাধান করার পরিকল্পনা গ্রহন করা হয়। উক্ত পরিকল্পনা ও কর্মশালা সঞ্চালকের ভুমিকা পালন করেন, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ খুলনা অঞ্চল এর এর ট্রেনিং ও মবিলাইজেশন অফিসার রুবিনা আক্তার, SDGs লক্ষ সমূহ নিয়ে বিস্তারিত আলোচনা করেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ খুলনা রিজিয়ন এর আঞ্চলিক সমন্বয়কারী মাসুদুর রহমান রন্জু ও র্সাবিক ব্যবস্থাপনায় ছিলেন খাউলিয়া ইউনিয়ন এর ইউনিয়ন সমন্বয়কারী মোঃ মেহেদী হাসান,ও র্সাবিক সহযোগিতায় ছিলেন প্রতিটি গ্রাম উন্নয়ন দল এর সভাপতি,সম্পাদক ও স্থানীয় ইয়ূথ লিডার গন।


আরও খবর
কারাগারে হাজতির মৃত্যু

রবিবার ২৭ নভেম্বর ২০২২