আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

ঢাকা ও চট্টগ্রামে নিয়োগ দেবে আইপিডিসি ফাইন্যান্স

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। প্রতিষ্ঠানটিতে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ সিনিয়র এক্সিকিউটিভ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ সিনিয়র এক্সিকিউটিভ ইন্টার্নাল অডিট।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে ফাইনান্স/ অ্যাকাউন্টিং বিষয়ে বিবিএ পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। দলবদ্ধভাবে কাজের মানসিকতা, বাংলা ও ইংরেজিতে যোগাযোগ দক্ষতা থাকতে হবে।

কর্মস্থল

চট্টগ্রাম, ঢাকা।

বেতন

আলোচনা সাপেক্ষে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন অথবা সিভি ই-মেইল করতে পারবেন ([email protected]) এই ঠিকানায়।

আবেদনের শেষ তারিখ: ১০ জুন, ২০২২।


আরও খবর



আওয়ামী লীগ কোনো শক্তির কাছে জিম্মি নয়: ওবায়দুল কাদের

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আওয়ামী লীগ কোনো শক্তির কাছে জিম্মি নয় বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগণ যাদের ক্ষমতার উৎস, তারা অন্য কোনো শক্তির কাছে জিম্মি হতে পারে না। নিজের পায়ে আওয়ামী লীগ হাঁটে। অন্যের ওপরে ভর করে নয়।

রোববার (০১ মে) ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে শেষে সরকার আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে জিম্মি, তাদের ওপরে ভর করে ক্ষমতায় টিকে আছে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির এ কথা ভুলে যাওয়া উচিত নয়, বিদেশে তাদের প্রভু। আমাদের যারা আছে তারা বন্ধু, প্রভু নয়। তারা প্রভুদের কাছে নালিশ জানায়।

তিনি বলেন, তিস্তা নদীর পানি বন্টন নিয়ে ভারতের সাহায্য চেতে পারি। কারণ এটা জাতীয় ইস্যু। ২১ বছর ভারতের সঙ্গে বিরোধ করে আমাদের ক্ষতি হয়েছে। বন্ধুত্ব রেখেই আলোচনা করে সব সমস্যার সমাধান করতে হবে।

আওয়ামী লীগ সারাদেশে অসহায়, কর্মহীন, খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। সংকটে-দুর্যোগে কখনও আমাদের হতাশ হতে হয় না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ও ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় এসময় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ।


আরও খবর



এসআই পদে মৌখিক পরীক্ষা ৯ মে থেকে ৯ জুন

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুলিশের ২০২১ সালের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষাসহ কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ ২ হাজার ৫৫০ জন প্রার্থীর বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষা আগামী ৯ মে থেকে ৯ জুন পর্যন্ত ঢাকা পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত হবে।

পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান বিপিএম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রোববার এ তথ্য জানানো হয়।

পরীক্ষার্থীদেরকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে উপস্থিত থাকতে হবে। পরীক্ষার্থীকে লিখিত ও মনস্তত্ত্ব এবং বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র, শিক্ষাগত যোগ্যতা, নাগরিকত্ব, জাতীয় পরিচয়পত্রসহ অন্য সব সনদের মূলকপি সঙ্গে আনতে হবে। 

এছাড়া, বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স প্রমানের ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধার নাম লাল মুক্তিবার্তায় থাকলে লাল মুক্তিবার্তা/বীর মুক্তিযোদ্ধার নাম ভারতীয় তালিকায় থাকলে ভারতীয় তালিকা/বীর মুক্তিযোদ্ধার নামে জারীকৃত গেজেটের মূলকপি এবং পরীক্ষার্থী বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এ মর্মে প্রত্যয়ন ও মুক্তিযোদ্ধার জন্ম নিবন্ধন সনদের মূলকপিসহ নিয়োগ বিজ্ঞপ্তির শর্তানুযায়ী অন্য কাগজপত্র সঙ্গে আনতে হবে।

পরীক্ষার্থীদেরকে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ দেওয়া হবে না।


আরও খবর



হায়দরাবাদকে সহজেই হারাল মোস্তাফিজবিহীন দিল্লি

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক ম্যাচে হার তো পরের ম্যাচে জয়। বুধবার সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে হার-জিতের এই পর্যায়ক্রমিক ধারাটা ধরে রাখল দিল্লি ক্যাপিটালস। মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানকে ছাড়াই খেলতে নামা দিল্লি জিতেছে ২১ রানে।

টস হেরে ব্যাটিং পাওয়া দিল্লি ডেভিড ওয়ার্নার ও রোভম্যান পাওয়েলের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে ৩ উইকেটে তোলে ২০৭ রান। রান তাড়ায় সানরাইজার্স হায়দরাবাদ পুরো ২০ ওভার খেলে ৮ উইকেটে তুলতে পারে ১৮৬ রান। দলটির ইনিংসে আস্কিং রেটের সঙ্গে পাল্লা দেওয়ার মতো ব্যাটিং করেছেন শুধু নিকোলাস পুরান। সাদা বলের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের নতুন অধিনায়ক ৩৪ বলে করেছেন ৬২ রান, মেরেছেন ২টি চার ও ৬টি ছক্কা। শেষ দিকে তাঁর ব্যাটিংয়েই নিবুনিবু করে হলেও টিকে ছিল হায়দরাবাদের আশার সলতে।

সপ্তম ওভারে ৩৭ রানে ৩ উইকেট খোয়ানোর পর চতুর্থ উইকেটে এইডেন মার্করামকে নিয়ে ৬০ রান যোগ করেন পুরান। দক্ষিণ আফ্রিকান মার্করাম ২৫ বলে করেছেন ৪২ রান।

হায়দরাবাদকে হারিয়ে সেরা চারে থেকে প্লে-অফ খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখল দিল্লি। ১০ ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে ভারতের রাজধানীর ফ্র্যাঞ্চাইজিটি। সমান ম্যাচে পঞ্চম হারের স্বাদ পাওয়া হায়দরাবাদের পয়েন্টও ১০। তবে নেট রানরেটের হিসাবে হায়দরাবাদিরা পঞ্চম স্থান থেকে নেমে গেছে ছয়ে।

শুধু মোস্তাফিজকেই নয়, দিল্লি কাল একাদশ থেকে বাদ দিয়েছে পৃথ্বী শ, অক্ষর প্যাটেল ও চেতন সাকারিয়াকেও। তাঁদের বদলে সুযোগ পেয়েছেন মনদীপ সিং, খলিল আহমেদ, রিপাল প্যাটেল ও আনরিখ নর্কিয়া।

ব্যাটিং উদ্বোধন করতে নেমে ৫ বলে কোনো রান না করেই বিদায় নিয়েছেন মনদীপ। রিপালকে ব্যাটিং-বোলিং কিছুই করতে হয়নি। পেসার খলিল ৪ ওভারে ৩০ রানে ৩ উইকেট নিয়ে দলের সেরা বোলার। দক্ষিণ আফ্রিকান পেসার নর্কিয়া ৪ ওভারে ৩৫ রানে নিয়েছেন ১ উইকেট।

এর আগে দিল্লির হয়ে এবারের আইপিএলে নিজের সেরা ইনিংসটি খেলার জন্য প্রতিপক্ষ হিসেবে নিজের পুরোনো দল হায়দরাবাদকেই বেছে নিলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলীয় ওপেনার ৫৮ বলে ৯২ রান করে অপরাজিত ছিলেন।

ওয়ার্নারের বর্ণাঢ্য আইপিএল ক্যারিয়ারের সাতটি মৌসুমই কেটেছে হায়দরাবাদে। কিন্তু গত মৌসুমে তাদের সুখের সংসারে ফাটল ধরে। দল পাল্টে ওয়ার্নার ফিরে যান আইপিএলে তাঁর প্রথম ঠিকানা দিল্লিতে। গতকালের ম্যাচের আগে স্বাভাবিকভাবেই সব আলোচনা ছিল ওয়ার্নার আর হায়দরাবাদকে ঘিরে।

আর এমন ম্যাচেই কিনা দিল্লির টপ অর্ডার ব্যর্থ, ত্রাতা হলেন ওয়ার্নার! ৩৭ রানে ২ উইকেট হারানোর পর ওয়ার্নার একাই দিল্লিকে ম্যাচে টিকিয়ে রাখেন। তাঁর ৫৮ বলের ইনিংসে ছিল ১২টি চার ও ৩টি ছক্কা। শেষের দিকে বিধ্বংসী ব্যাটিংয়ে ওয়ার্নারকে সঙ্গ দিয়েছেন রোভম্যান পাওয়েল। মাত্র ৩৫ বল খেলে ৩টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ৬৭ রান আসে তাঁর ব্যাট থেকে।


আরও খবর



বজ্রপাতে নেত্রকোণায় কিশোরসহ ২ জনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেত্রকোণায় পৃথক স্থানে বজ্রপাতে এক কিশোরসহ দুজনের মৃত্যু হয়েছে। বুধবার (১৮ মে) সন্ধ্যার আগে জেলার খালিয়াজুরী উপজেলার সাতগাঁও হাওরে ও একই উপজেলার রানিচাপুর গ্রামে এসব ঘটনা ঘটে।

মৃতরা হলেন, মামুন মিয়া (১৪) ও কৃষি শ্রমিক জাকারুল মিয়া (৩৫)। কিশোর মামুন উপজেলার চাকুয়া ইউনিয়নের রানিচাপুর গ্রামের মাসুদ মিয়ার ছেলে ও শ্রমিক জাকারুল জেলার আটপাড়া উপজেলার তেলিগাতী ইউনিয়নের ইকরাটিয়া গ্রামের আক্কেল আলীর ছেলে। তিনি খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর ইউনিয়নের খলাপাড়া গ্রামে শ্বশুরবাড়িতে থেকে ধান কাটার কাজ করতেন।

খালিয়াজুরী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, জাকারুলসহ কয়েকজন শ্রমিক সাতগাঁও হাওরে ধান কাটছিলেন। সন্ধ্যার আগে তারা মাথায় করে ধানের বোঝা বহন করে নিয়ে যাওয়ার সময় হঠাৎ বজ্রপাতে তিনি ঘটনাস্থলে মারা যান। একই সময় কিশোর মামুন মাঠে শুকাতে দেওয়া ধান তোলার কাজ করছিল। এ সময় হঠাৎ বজ্রপাতে গুরুতর আহত হয়। পরে স্বজনরা তাকে নিয়ে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রাতে সেখানেই তার মৃত্যু হয়।


আরও খবর



দৌলতদিয়ায় ঢাকামুখী যান ও যাত্রীর চাপ বেড়েছে

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পরিবারের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট ব্যবহার করে রাজধানী ঢাকাসহ বিভিন্নস্থানে ফিরছেন কর্মস্থলমুখী মানুষ। ফলে দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী মানুষের চাপ বেড়েছে। শুক্রবার (৬ মে) সকাল থেকে ফেরিঘাটে যাত্রীবাহী বাসের চাপ তেমন না থাকলেও ছোট গাড়ি ও মোটরসাইকেলের চাপ ছিল চোখে পড়ার মতো। এসময় মোটরসাইকেলে শিশু, নারীসহ দুই থেকে তিন জনকে যেতে দেখা যায়।

এছাড়া লঞ্চেও পদ্মা পাড়ি দিচ্ছেন কর্মস্থলমুখীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ১৯টি ফেরি ও ২১টি লঞ্চ দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করছে কর্তৃপক্ষ।

এদিকে, ঘাট এলাকায় ফেরির জন্য অপেক্ষা করতে দেখা যায় পায়ে হাঁটা যাত্রী, ছোট গাড়ি, মোটরসাইকেল ও অল্প কিছু যাত্রীবাহী বাসকে। ঘাটে ৩০ মিনিট থেকে প্রায় দেড় ঘণ্টা যাত্রীদের অপেক্ষায় থাকতে হচ্ছে। দৌলতদিয়া প্রান্ত থেকে ছেড়ে যাওয়া প্রতিটি ফেরিতেই বাসের সঙ্গে ছোট গাড়ি ও মোটরসাইকেল পার হচ্ছে।

মোটরসাইকেল চালক আলমগীর হোসেন, নান্নু মিয়াসহ কয়েকজন বলেন, মোটরসাইকেলে যাওয়া ঝুঁকি হলেও তারা সুবিধা মনে করেন। কারণ সিরিয়ালে অপেক্ষায় থাকতে হয় না। সময় কম লাগে।

প্রাইভেটকারচালক নুরুউদ্দিন বিশ্বাস বলেন, ঘাটে বেশি সময় অপেক্ষায় থাকতে হচ্ছে না। ফেরি আসলেই উঠতে পারছেন। আর ঘাটে ফেরি না থাকলে একটু সময় বেশি লাগছে। ঘাটে বাসের চেয়ে ছোট গাড়ির চাপ বেশি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, বর্তমানে এ রুটে ছোট-বড় ১৯টি ফেরি চলাচল করছে। ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে।


আরও খবর