আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

ঢাবি আইটি সোসাইটির নবনির্বাচিত সভাপতি মোহাইমিনুল, সাধারণ সম্পাদক নিয়াজ উদ্দীন ভূঁইয়া

প্রকাশিত:রবিবার ০৫ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৫ নভেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
প্রেস বিজ্ঞপ্তি

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ভিত্তিক অন্যতম সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস)-এর ২০২২-২৩ কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় ৪ঠা নভেম্বর, ২০২৩ দুপুর ১২ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত। উক্ত নির্বাচনে সংগঠনের সদস্যরা ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সভাপতি মো: মোহাইমিনুল হক সীম, সাধারণ সম্পাদক মো: নিয়াজ উদ্দীন ভূঁইয়া নবীন-কে নির্বাচিত করেন।

নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন সংগঠনের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি ডিপার্টমেন্টের প্রফেসর ড. এ. জে এম. শফিউল আলম ভুইয়া। এছাড়াও নির্বাচন কমিশনার ছিলেন মো. আরিফ ইবনে আলী ও কে এম ইমরান।

নির্বাচনে বিজয়ী অন্যান্যরা হলেন, সহ-সভাপতি মাহবুব আছেম, মাহমুদা রূপা, তানজিমুল ইসলাম ফারদিন, যুগ্ম সাধারণ সম্পাদক রেজভী হাসান, সানজিদা সুলতানা হৃদি, খন্দকার তানজিনা ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম অর্থ সম্পাদক ফারাহ উলফাত মোহিনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাদিয়া মোমেন, দপ্তর সম্পাদক নাহিদুল ইসলাম তথ্য ও গবেষণা সম্পাদক মো: আবুল ফাররাহ, বহিঃ যোগাযোগ সম্পাদক ওয়াসিউল হুক পান্থ, দক্ষতা বিষয়ক সম্পাদক হাম্মাদুর রহমান সানির অনুষ্ঠান বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তপু, আবদুল্লাহ ভুইয়া, আসমা উল হুসনা, রুহী সাদিয়া অবনী, আকিউজ্জামান কোয়েল, নাজমুস সাকিব শান্ত, সুমাইয়া সুলতানা শশী।

উন্নত শিক্ষায় চাই তথ্য-প্রযুক্তি নির্ভর ক্যাম্পাস স্লোগান নিয়ে ২০১২ সালের ৩ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি। ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি ঢাবির শিক্ষার্থীদের আইটি বিষয়ক স্কিল ডেভেলপমেন্ট কাজ করে। আইটি বিষয়ক কর্মশালা, ই-আড্ডা, সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস প্রোগ্রাম ও ন্যাশনাল আইটি ফেক্ট এর আয়োজনসহ ক্যাম্পাস ভিত্তিক নানাবিধ প্রোগ্রাম আয়োজন করে থাকে।


আরও খবর



পুনরায় সৌদি আরবে ক্যাম্প করবে বাংলাদেশ

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

গত বছর মার্চে সৌদি আরব গিয়ে প্রায় তিন সপ্তাহ কন্ডিশনিং ক্যাম্প করেছিল বাংলাদেশ ফুটবল দল। দেশের বাইরে করা নিবিড় অনুশীলনের ফলও পেয়েছিল বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপে সেমিফাইনাল খেলা নাকি সেই কন্ডিশনিং ক্যাম্পের ফল; এমনটা দাবি করেছিলেন কোচ ও ফুটবলাররা। আগামী মার্চে বিশ্বকাপ বাছাইয়ে ফিলিস্তিনের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ ফুটবল দল।

তার আগে সৌদি আরবে এবারো ক্যাম্প করবে বাংলাদেশ দল। রবিবার (০৪ ফেব্রুয়ারি) জাতীয় দল কমিটির সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন কাজী নাবিল আহমেদ।

আগামী ২ মার্চ সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ। ১৭ মার্চ পর্যন্ত সেখানে অবস্থান করবে দল। আল তাইফ শহরের কিং ফাহাদ স্টেডিয়ামে হবে ক্যাম্প। আগামী ২৫ ফেব্রুয়ারি দল ঘোষণা করবেন হাভিয়ের কাবরেরা। সেখানে দুইটি প্রস্তুতি ম্যাচ আয়োজনের চেষ্টা করছে ফেডারেশন। সৌদ আরবের সঙ্গে দিপাক্ষিক চুক্তি থাকায় এবারো সেখানে সব খরচ বহন করবে সৌদি ফেডারেশন।

মার্চের বিশ্বকাপ বাছাইয়ের দুইটি ম্যাচের সূচিতে পরিবর্তন এসেছে। ২১ মার্চ কিংস অ্যারেনায় হোম ম্যাচ হওয়ার কথা থাকলেও ফিলিস্তিনের অনুরোধে আগে অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচটি হবে কুয়েতে। সৌদি থেকে সরাসরি কুয়েতে যাবে বাংলাদেশ দল। আর ২৬ মার্চ হবে কিংস অ্যারেনায় হোম ম্যাচ।


আরও খবর
হাথুরুসিংহেকে ‘শোকজ’ করবেন পাপন!

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




কুষ্টিয়ায় ছেলের মৃত্যুর সংবাদ শুনে পিতার মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রফিকুল ইসলাম, কুষ্টিয়া

Image

কুষ্টিয়ার কুমারখালীতে ছেলের মৃত্যু সংবাদ শুনে হৃদরোগে আক্রান্ত হয়ে বাবাও মারা গেছেন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার ছেঁউড়িয়া মণ্ডলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন উপজেলার ছেঁউড়িয়া মণ্ডলপাড়া গ্রামের বাসিন্দা মৃত হারান মণ্ডলের ছেলে কাবিল (৭০) ও কাবিলের ছেলে আবিদুল (৪৫)।

স্থানীয়রা জানান, সকালে নিজের বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আবিদুল। প্রথমে তাকে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কিছুক্ষণ পরে অবস্থার অবনতি হলে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

এদিকে ছেলের মৃত্যুর সংবাদ বাড়িতে পৌঁছালে বাবা কাবিল মিয়া গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে গেলে তিনিও হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। মাত্র দুই ঘণ্টার ব্যবধানে বাবা-ছেলের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক মনজু বাবা-ছেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তাদের আত্মার মাগফিরাত কামনা করেন।

নিউজ ট্যাগ: কুষ্টিয়া

আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




মিমির জন্মদিনে শুভশ্রীর উপহার

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তীর জন্মদিন ছিল ১১ ফেব্রুয়ারি। কেক, শুভেচ্ছা, উপহার আর ফুলে জন্মদিনের উদ্‌যাপন ভালোই করেছেন অভিনেত্রী। ইন্ডাস্ট্রির অনেকেই মিমিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সমাজিকমাধ্যমের পাতায়। তবে শুধু শুভেচ্ছা নয়, শুভশ্রীর পক্ষ থেকে মিমির জন্য এল জন্মদিনের উপহারও।

মিমি নিজেই উপহারের সেই ছবি ভাগ করে নিয়েছেন ইনস্টা স্টোরিতে। সুন্দর একটি ফুলের তোড়া মিমিকে উপহার দিয়েছেন শুভশ্রী। তবে উপহারের গায়ে অবশ্য লেখা ইউভান এবং ইয়ালিনীর নাম। দুই সন্তানের পক্ষ থেকেই এই উপহার, সেটাই বোধ হয় বোঝাতে চাইলেন শুভশ্রী এবং রাজ। উপহার যার পক্ষ থেকেই আসুক, মিমি ফুলের ছবি পোস্ট করে লিখেছেন, ধন্যবাদ। পুচকুগুলোকে অনেক আদর।এই পোস্টে অবশ্য শুভশ্রীকে ট্যাগও করেছেন মিমি।

মিমির সঙ্গে রাজ চক্রবর্তীর প্রেমের সম্পর্কের কথা অজানা নয়। বোঝে না সে বোঝে না ছবির শুটিংয়ের সময় থেকেই রাজের ঘনিষ্ঠতা বাড়ে মিমির সঙ্গে। তবে সেই সম্পর্কও টেকেনি। সম্পর্ক ভাঙার নেপথ্যের কারণ অবশ্য আজও স্পষ্ট নয়। শুভশ্রী আর দুই সন্তানকে নিয়ে রাজের এখন ভরা সংসার। মিমিও নিজের শর্তে জীবন কাটাচ্ছেন। অভিনয়, গান, সাংসদের দায়িত্ব, পোষ্যদের দেখাশোনা- বেজায় ব্যস্ত অভিনেত্রী। তবে এত কাজের মাঝেও জীবনের নতুন অধ্যায় শুরু করার কথা ভাবছেন কি না, তার কোনও ইঙ্গিত অবশ্য এখনও তিনি দেননি।


আরও খবর
ফের বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী কে?

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




বিদ্রোহীদের গুলিতে জান্তার হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

মিয়ানমারের কারেন রাজ্যে বিদ্রোহীদের গুলিতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে একজন ব্রিগেডিয়ার জেনারেল ও বাকিরা নিরাপত্তা বাহিনীর সদস্য। সোমবার (২৯ জানুয়ারি) দেশটির থিনগান নাইনাং শহরে এ ঘটনা ঘটে।

থাইল্যান্ডভিত্তিক মিয়ানমারের ইংরেজি দৈনিক ইরাবতির প্রতিবেদনে বলা হয়েছে, এ নিয়ে এক মাসে জান্তার তিনটি হেলিকপ্টার বিধ্বস্ত করেছে বিদ্রোহী গোষ্ঠীরা।

প্রতিবেদনে আরও বলা হয়, জান্তার হেলিকপ্টারটি বিকালে থিনগান নাইনাং শহরে কারেন ন্যাশনাল লিবারেশন আর্মি (কেএনএলএ) ও তাদের সহযোগী পিপলস ডিফেন্স ফোর্সের যোদ্ধাদের হামলার মুখে পড়ে।

হামলায় জড়িত কেএনএলএর মিত্র প্রতিরোধ শক্তি কোবরা কলামের একটি সূত্র বলেছে, তারা মেশিনগান, স্নাইপার রাইফেল এবং অন্য অস্ত্র থেকে জান্তার হেলিকপ্টারে গুলি ছোড়ে। এতে জান্তার একটি পদাতিক ডিভিশনের প্রধান, হেলিকপ্টারের পাইলট এবং নিরাপত্তা বাহিনীর অন্য সদস্যরা নিহত হয়েছে।

জান্তাপন্থী গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হেলিকপ্টার দুর্ঘটনায় দুই ব্রিগেডিয়ার জেনারেল নিহত হয়েছে এবং আরও তিনজন গুরুতর আহত হয়েছে। তবে আহত কর্মকর্তাদের পরিচয় প্রকাশ করা হয়নি।


আরও খবর



নবজাতকের পিঠ কেটে ফেলা চিকিৎসকের নেই সার্জারির ডিগ্রি

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
Image

তালতলী(বরগুনা) প্রতিনিধি:

বরগুনার তালতলীর দোয়েল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের পিঠ কেটে ফেলার ঘটনা তদন্তে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য। সার্জারি করা ওই চিকিৎসকের ছিল না অপারেশন করার ডিগ্রি। ক্লিনিকটির দুবছর ধরে নেই অনুমোদন।

খোঁজ নিয়ে জানা যায়, গত শনিবার তালতলী দোয়েল ক্লিনিকে চিকিৎসা নিতে আসেন উপজেলার বড় বগী ইউনিয়নের বাসিন্দা লিপি আক্তার। এ সময় তাঁকে সিজারের পরামর্শ দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে ওই দিন রাতেই তাঁকে অপারেশন করেন ডাঃ রুনা রহমান। অপারেশনের সময় নবজাতকের পিট কেটে ফেলেন ওই চিকিৎসক। শনিবার রাতে দোয়েল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনার প্রতিবাদ জানালে উল্টো ওই চিকিৎসকের তোপের মুখে পড়েন শিশুটির স্বজনরা।

এ ঘটনার পরের দিন রোববার তদন্ত কমিটি গঠন করেন বরগুনা সিভিল সার্জন। ঐদিন বিকেলে ক্লিনিকটিতে তদন্ত করেন তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন পোদ্দারসহ তিন সদস্যের একটি টিম। তদন্তে বেরিয়ে আসে অপারেশন করা চিকিৎসক ডা. রুনা রহমানের নেই সার্জারি অপারেশনের ডিগ্রি। রোগীকে অ্যানেস্থেসিয়া প্রদানকারী ডা. এ কে এম রায়হানুল ইসলামের নেই ডিগ্রি।

এছাড়াও ২০২২ সাল থেকে ক্লিনিকটির লাইসেন্স নেই। ক্লিনিকটির মালিক আসাদুজ্জামান নাদিম কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হওয়ায় নিয়ম নীতির তোয়াক্কা না করে হাসপাতালটি পরিচালনা করে আসছেন।

তদন্ত কমিটির প্রধান তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন পোদ্দার বলেন, ওই ক্লিনিকের লাইসেন্সের অনুমোদন নেই ২০২২ সাল থেকে। রোগীকে অচেতন করার জন্য অ্যানেস্থেসিয়া দেওয়া ডা. এ কে এম রায়হানুল ইসলামের ডিগ্রি নেই। প্রসূতিকে অপারেশন করা চিকিৎসক ডা. রুনা রহমানের অপারেশন করার ডিগ্রি নেই। মেডিকেলের নিয়ম অনুযায়ী যে প্রশিক্ষিত জনবল প্রয়োজন তা নেই এই ক্লিনিকে।

ক্লিনিকের মালিকপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি। তবে নানা অনিয়মের বিষয়ে ক্লিনিকটির ম্যানেজার জহিরুল ইসলাম সোহাগের কাছে জানতে চাইলে তিনি কোন উত্তর না দিয়ে ক্ষিপ্ত হন ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রতিবেদকের ওপর।

নবজাতকের বাবা ইব্রাহিম খলিল বলেন, সিজার করতে গিয়ে ডাক্তার আমার বাচ্চার পিঠ কেটে ফেলে। কাটা স্থানে ক্ষতের অবস্থা বেশি একটা ভালো নয়। আজকেও এই হাসপাতালে থাকবো, অবস্থার উন্নতি না হলে আগামীকাল উন্নত চিকিৎসার জন্য বরিশাল নিয়ে যাবো।

বরগুনা সিভিল সার্জন ফজলুল হক জানান, তদন্ত প্রতিবেদন স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হয়েছে। অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ক্লিনিকটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪