আজঃ বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

দেশের ৮ বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুলাই ২০23 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুলাই ২০23 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের আট বিভাগের কিছু কিছু জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার (১৯ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের রাজস্থান, মধ্য প্রদেশ, ওড়িশা, বিহার, গঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। সেই সঙ্গে মৌসুমি বায়ু বাংলাদেশে কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আরও পড়ুন: ফরিদপুরে বাসচাপায় দুই মোটরাইকেল আরোহী নিহত

এ অবস্থায় খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আরও পড়ুন: এতিমদের বরাদ্দের কোটি টাকা আত্মসাতের অভিযোগ

এ ছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে, রাজশাহী, পাবনা ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টায় উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। বর্ধিত পাঁচ দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।


আরও খবর
যেসব বিভাগে বৃষ্টির পূর্বাভাস

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24

আট বিভাগেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24




আল নাসরের কাছে ছয় গোলে হারল মেসির মায়ামি

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

ক্রিশ্চিয়ানো রোনালদো খেলছেন না তা আগে থেকেই নিশ্চিত ছিল। তাই আল নাসর-ইন্টার মায়ামির এই লড়াই ঘিরে সবার আগ্রহের কেন্দ্রে ছিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকা যতক্ষণে মাঠে নামলেন তার আগেই আধা ডজন গোল হজম করে ফেলেছে মায়ামি। ৮৩তম মিনিটে মাঠে নেমে অলৌকিক কিছু করতে পারেননি মেসি।

গতকাল বৃহস্পতিবার রাতে প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট রিয়াদ সিজন কাপের ম্যাচে মায়ামিকে ৬-০ গোলে হারিয়েছে আল নাসর। যেখানে হ্যাটট্রিক করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আন্দেরসন তালিসকা।

ম্যাচের ১২ মিনিটের মধ্যেই তিন গোল হজম করে মেসির দল। মেসিকে বেঞ্চে রেখে খেলতে নামা মায়ামির জালে প্রথম বল জড়ায় তৃতীয় মিনিটে। পর্তুগিজ মিডফিল্ডার ওতাভিও নাসরকে লিড এনে দেন।

ম্যাচের দশম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তালিসকা। দুই মিনিট পর আরও একবার মায়ামির জালে বল পাঠায় নাসর। ৩-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় রোনালদোর দল।

বিরতি থেকে ফিরেও ম্যাচে ফিরতে পারেনি মায়ামি। ৫১তম মিনিটে পেনাল্টি পায় নাসর। সেই সুযোগে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন তালিসকা। ৬৮ মিনিটে মোহাম্মদ মারানও গোল করলে ব্যবধান হয়ে যায় ৫-০। আর ৭৩ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তালিসকা।

এরপর চেষ্টা করেও আর গোল পায়নি কেউই। ৮৩তম মিনিটে মেসি নামেন মাঠে। মাঠে ফিরেও দলকে খাদের কিনারা থেকে তুলতে পারেননি। শেষ পর্যন্ত আধা ডজন গোল হজম করেই মাঠ ছাড়তে হয়েছে মেসির মায়ামিকে।


আরও খবর
দ্রুততম ১০ হাজার রানের কীর্তি গড়লেন বাবর আজম

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




দেশে প্রথমবার কোকেন উদ্ধার করল এপিবিএন'র ডগ স্কোয়াড

প্রকাশিত:শুক্রবার ২৬ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর উত্তরা এলাকার একটি আবাসিক হোটেলে তল্লাশি চালিয়ে ২০০ গ্রাম কোকেনসহ এক বিদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের ডগ স্কোয়াড এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের যৌথ অভিযানে ওই বিদেশিকে গ্রেফতার করা হয়।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে এয়ারপোর্ট আর্মড পুলিশ এবং ডিএনসির একটি যৌথ আভিযানিক দল উত্তরার হোটেল এফোর্ড ইন এ অভিযান চালায়। এ সময় তাদের সঙ্গে এয়ারপোর্ট এপিবিএনের ডগ স্কোয়াডও অংশ নেয়। হোটেলটির দোতলায় ১০২ নম্বর রুমে গেস্ট হিসেবে ছিলেন তানজানিয়ার নাগরিক মোহাম্মদ আলী (৫৫)। আভিযানিক দল প্রথমেই তাকে আটক করে। এরপর তাকে মাদকের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তিনি তা অস্বীকার করেন। এ সময় সাথে থাকা এপিবিএন ডগ স্কোয়াডের সহায়তায় মোহাম্মদ আলীর কক্ষে তল্লাশি চালানো হয়। এক পর্যায়ে অলি মোহাম্মদ আলীর সঙ্গে থাকা কালো একটি ব্যাগে মাদক রয়েছে বলে তার হ্যান্ডলারকে সতর্ক করে। পরবর্তীতে ম্যানুয়ালি ব্যাগটি সার্চ করলে তার ভেতরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ২০০ গ্রাম কোকেন উদ্ধার করা হয়। যার আন্তর্জাতিক বাজার মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

গত ২০ জানুয়ারি মোহাম্মদ আলী তানজিনিয়ার রাজধানী আদ্দিস আবাবা-দোহা হয়ে ঢাকায় আসেন এবং হোটেল এফোর্ড ইনের ১০২ নম্বর রুমে ওঠেন।

জিয়াউল হক বলেন, ২০১৭ সালে এপিবিএনের ডগ স্কোয়াড হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্ব পালন শুরু করে। শুরুতে আটটি ডগ দিয়ে শুরু হলেও বর্তমানে ২২টি ডগ রয়েছে। এসকল ডগ বিস্ফোরক এবং মাদক উদ্ধারে পারদর্শী। আজকের অভিযানে ডগ অলি এবং তার হ্যান্ডলার সুনেত্রার সহযোগিতায় মাদকের ব্যাগটি শনাক্ত করা হয়। এটি দেশের ইতিহাসে প্রথম ডগের সহায়তায় কোকেন উদ্ধার।

গ্রেফতারকৃত মোহাম্মদ আলীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বুধবারও এয়ারপোর্ট এপিবিএন এবং ডিএনসির যৌথ অভিযানে মালাউয়ির এক নারীকে ৮ কেজি ৩০০ গ্রাম কোকেনসহ গ্রেফতার করা হয়। দুই দিনে পৃথক অভিযানে সাড়ে ৮ কেজি কোকেন উদ্ধারের ঘটনা ঘটলো।


আরও খবর



রূপচাঁদার দোপেঁয়াজা তৈরির রেসিপি

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

রূপচাঁদা অনেকেরই পছন্দের মাছ। বিশেষ করে এটি ডিপ ফ্রাই করে খেতে বেশি পছন্দ করেন। তবে রূপচাঁদার ডিপ ফ্রাই ছাড়াও বিভিন্ন পদ তৈরি করা যায়। অতিথি আপ্যায়ন বা যেকোনো আয়োজনে রাখতে পারেন রূপচাঁদার দোপেঁয়াজা। এটি তৈরির রেসিপিও বেশ সহজ। আবার রূপচাঁদা মাছ রান্না করতে খুব বেশি সময়ও লাগে না। চলুন তবে জেনে নেওয়া যাক রূপচাঁদার দোপেঁয়াজা তৈরির রেসিপি-

তৈরি করতে যা লাগবে : মাছ- ১ কেজি, পেঁয়াজ কুচি- ১ কাপ, হলুদ গুঁড়া- পরিমাণমতো, ধনে গুঁড়া- ১ চা চামচ, জিরা গুঁড়া- ১ চা চামচ, আদা বাটা- আধা চা চামচ, রসুন বাটা- আধা চা চামচ, জায়ফল-জয়ত্রী গুঁড়া- পরিমাণমতো, মরিচ গুঁড়া- ১ চা চামচ, কাঁচা মরিচ- ৫-৬টি, তেল- আধা কাপ, লবণ- স্বাদমতো।

যেভাবে তৈরি করবেন : প্রথমে মাছ কেটে ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। প্রথমে মাছ কেটে ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। তবে রূপচাঁদা সামুদ্রিক মাছ বলে এটি খুব বেশিক্ষণ ধোওয়ার প্রয়োজন পড়ে না। পেঁয়াজ সোনালি করে ভেজে নিন। জিরা গুঁড়ো ছাড়া বাকি মসলা দিয়ে কিছুক্ষণ কষিয়ে মাছ দিন। পরিমাণমতো পানি দিয়ে মাছ কষান। কাঁচামরিচ ও জিরা গুঁড়া দিন। মাখা মাখা হলে নামিয়ে গরম ভাত কিংবা পোলাওয়ের সঙ্গে পরিবেশন করুন।

নিউজ ট্যাগ: রূপচাঁদা

আরও খবর
বিষাক্ত মাশরুম চেনার উপায়

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24




মাগুরায় ফের স্বর্ণের ৩ দোকানে চুরি

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

মাগুরায় হরিশ দত্ত সড়কের একটি মার্কেটের স্বর্ণের ৩ দোকানে চুরি হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনা ঘটে। তবে কি পরিমাণ স্বর্ণালংকার চুরি হয়েছে সে বিষয়ে তাৎক্ষণিক কোনো তথ্য দিতে পারেননি মালিকরা।

এ ঘটনায় মাগুরা সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) মেহেদি হাসানসহ পুলিশের একটি দলকে দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করতে দেখা গেছে।

মাগুরা জেলা জুয়েলার্স সমিতির সভাপতি বিমল কুমার বিশ্বাস বলেন, সকালে অজ্ঞাত দুর্বৃত্তরা ঐ মার্কেটের নিচ তলায় ঢুকে সোহানা জুয়েলার্স, নিউ রেবা জুয়েলার্স ও সুমন জুয়েলার্স এই তিনটি দোকানের সাটার ভেঙ্গে এ চুরি সংঘটিত করে। কী পরিমাণ স্বর্ণালংকার চুরি হয়েছে তা নির্ধারণের চেষ্টা চলছে।

পাশের মার্কেটের সাহা ষ্টোর নামের একটি দোকানের সিসিটিভি ফুটেজে চারজন সন্দেভাজন ব্যক্তিকে সকাল ৭টার দিকে একটি বস্তা ও ব্যাগ হাতে ঐ মার্কেটে দেখা গেছে। যা থেকে ধারনা করা হচ্ছে সকালের দিকে এ ঘটনাটি ঘটতে পারে। মার্কেটের দ্বিতীয় তলার নির্মাণ কাজ শেষ না হওয়ায় এটি অরক্ষিত অবস্থায় পড়ে আছে। দ্বিতীয় তলা থেকে নিচ তলায় নামার পথের সিঁড়িতে প্রতিবন্ধকতামূলক কোনো ফটক নেই। ফলে সহজেই দ্বিতীয় তলায় উঠতে পারলে মার্কেটের নিচতলায় চলে যাওয়া সম্ভব। সম্ভবত চোর চক্রটি এ সুযোগ নিয়েছে।

ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের একজন জয়দেব কর্মকার জানান, সকালে মার্কেটের দোকান খুলতে এসে সাটার ভাঙ্গা দেখতে পাই। একইভাবে অন্য ২ দোকান মালিক দোকান খুলতে এসে সাটার বাঙ্গা দেখতে পায়। আমার দোকান থেকে ১৪ আনা সোনা ও একটি স্বর্ণের চেন চুরি হয়েছে। অন্যদের কী পরিমাণ সোনা খোয়া গেছে নিরুপনের চেষ্টা চলছে।

মাগুরা সদর থানার অফিসা ইন চার্জ (ওসি) মেহেদি হাসান বলেন, শহরের হরিশ দত্ত সড়কের জুয়েলারি পট্টিতে তিনটি দোকানে চুরির ঘটনা ঘটেছে। চুরি সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত বছর ১৬ মার্চ ঘটনাস্থলের নিকটবর্তী পুরাতন বাজার সোনাপট্টির বৈদ্যনাথ জুয়েলারিতে সুড়ঙ্গ খুড়ে ১০৬ ভরি স্বর্ণ চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্তদের কয়েকজন গ্রেফতার হয়। পরে তারা জামিনে ছাড়া পেয়ে যায়।


আরও খবর



১ ফেব্রুয়ারি একুশে বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

প্রতি বছরের মতো এবারও ফেব্রুয়ারির প্রথম দিনে মাসব্যাপী দেশের বৃহত্তম বইমেলা ঐতিহাসিক অমর একুশে গ্রন্থমেলা-২০২৪, শুরু হতে যাচ্ছে।

অমর একুশে গ্রন্থমেলা কমিটির সদস্য সচিব ড. কে এম মুজাহিদুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ ফেব্রুয়ারি বিকেল ৩টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে এবং সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় মেলার উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

এবার মেলায় ৫৭৩টি প্রতিষ্ঠানকে মোট ৮৯৫টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ৭৮৬টি সাধারণ স্টল এবং ১০৯টি স্টল লিটল ম্যাগাজিন চত্বরকে দেওয়া হবে বলে জানান মুজাহিদুল। এছাড়া চলতি বছর মোট ৩৭টি প্যাভিলিয়ন বরাদ্দ করা হয়েছে। গত বছর ৬০১টি প্রতিষ্ঠানের অনুকূলে ৯০১টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছিল।

এ বছর মেলার পুরো কাজ বাংলা একাডেমি একাই করছে উল্লেখ করে মুজাহিদুল বলেন, আগের বছরগুলোতে মেলা আয়োজনে কিছু ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি জড়িত ছিল, যা নিয়ে গত বছর কিছুটা সমালোচনার মুখে পড়েতে হয়েছিল। মেলা শেষ হওয়ার পরপরই শুরু হয় পরবর্তী মেলার প্রস্তুতি এবং প্রস্তুতি পর্বের জন্য, উদ্বোধনী অনুষ্ঠানের জন্য এবং মাসব্যাপী মেলা পরিচালনার জন্য তিন ধাপে পৃথক কমিটি গঠন করা হয়েছে।

মুজাহিদুল বলেন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মাসব্যাপী সেমিনারের পাশাপাশি শিশু-কিশোরদের জন্য ছবি আঁকা, সংগীত ও আবৃত্তি প্রতিযোগিতার ব্যবস্থা থাকবে।

আয়োজকরা জানান, ২৩ জানুয়ারি ডিজিটালাইজড লটারি পদ্ধতির মাধ্যমে পুরানো এবং নতুন তালিকাভুক্ত প্রকাশনার জন্য স্টল বরাদ্দ করা হয়েছে।

ইতোমধ্যে তালিকাভুক্ত ৬০১টি সংস্থা ছাড়াও, প্রায় ৭০টি নতুন প্রকাশনা নোটিশে সাড়া দিয়ে স্টল বরাদ্দ পেতে আবেদন করেছিল। এর মধ্যে ২৩টি নতুন প্রকাশনা মেলায় অংশ নেওয়ার জন্য নির্বাচিত হয়েছে।

মুজাহিদুল বলেন, বিগত বছরের মতো এবারও মেলার মূল মঞ্চ হবে বাংলা একাডেমি প্রাঙ্গণে এবং সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে তৈরি করা হবে বইয়ের মোড়ক উন্মোচন ও লেখক বলছি মঞ্চ। রমনা কালী মন্দিরের পাশে সাধুসঙ্গ এলাকায় শিশু চত্বর স্থাপন করা হবে।

বাংলা সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য এ বছর ১১টি বিভাগে ১৬ জনকে কবিতা, কথাসাহিত্য, প্রবন্ধ/গবেষণা, অনুবাদ, নাটক, শিশুসাহিত্য বিভাগ, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু পরিবেশ/বিজ্ঞান ক্ষেত্র, জীবনী ও লোককাহিনী ইত্যাদি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২৩ দেওয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া অমর একুশে গ্রন্থমেলা-২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠানে পুরস্কার তুলে দেবেন।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- শামীম আজাদ (কবিতা), ঔপন্যাসিক নুরুদ্দিন জাহাঙ্গীর ও সালমা বাণী (যৌথভাবে কথাসাহিত্য), জুলফিকার মতিন (প্রবন্ধ/গবেষণা), সালেহা চৌধুরী (অনুবাদ), নাট্যকার মৃত্তিকা চাকমা ও মাসুদ পথিক (যৌথভাবে নাটক), তপঙ্কর চক্রবর্তী (শিশু সাহিত্য), আফরোজা পারভিন এবং আসাদুজ্জামান আসাদ (মুক্তিযুদ্ধের ওপর গবেষণা), সাইফুল্লাহ মাহমুদ দুলাল ও মো. মজিবুর রহমান (বঙ্গবন্ধুর ওপর গবেষণা), পক্ষীবিদ ইনাম আল হক (পরিবেশ/বিজ্ঞান ক্ষেত্র), ইসহাক খান (জীবনী) এবং তপন বাগচী ও সুমন কুমার দাস (যৌথভাবে লোককথা)।

এদিকে বর্তমান পরিস্থিতি এবং বইমেলা এলাকায় মেট্রোরেল পরিচালনার ফলে সৃষ্ট চ্যালেঞ্জ বিবেচনায় মেলার নিখুঁত নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিগত বছরের মতো সব ব্যবস্থা নিয়েছে।

ডিএমপি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, বইমেলাকে কেন্দ্র করে প্রধান চ্যালেঞ্জের মধ্যে রয়েছে- জঙ্গিবাদ, অগ্নিসংযোগ ও ট্রাফিক ব্যবস্থাপনা।

ডিএমপির মতে মেট্রোরেলে দুর্বৃত্তরা নাশকতা চালানোর চেষ্টা করছে এমনটি লক্ষ্য করায় মেট্রোরেল পরিষেবা একটি নতুন চ্যালেঞ্জ হিসেবে উপস্থিত হয়েছে। তবে বইমেলা মাঠের ভেতরে ও বাইরে ডিএমপি ইউনিফর্ম এবং সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হবে। মেলার আশেপাশের সবকিছু পর্যবেক্ষণের জন্য একটি ওয়াচ টাওয়ার এবং ফায়ার টেন্ডার স্থাপন করা হবে।

এছাড়া মেলার মাঠ ও এর আশপাশ সিসিটিভি ক্যামেরা ও ড্রোন দিয়ে সার্বক্ষণিক মনিটরিং করা হবে বলে জানান ডিএমপি কমিশনার।


আরও খবর
দেশে ৩০ শতাংশ খাদ্য অপচয় হয়: কৃষিমন্ত্রী

বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪