আজঃ রবিবার ০৫ ডিসেম্বর ২০২১
শিরোনাম

দেশে করোনায় মৃত্যু বাড়ল

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৭০ জনে। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত কয়েকদিনে দৈনিক মৃত্যুর সংখ্যা ২-৩ জনের মধ্যে ছিল। 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৩৭ জনের শরীরে করোনা ধরা পড়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ১২৫ জনে।


আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৪। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বৃহস্পতি ও ইউরেনাস। আপনার শুভ সংখ্যা : ৪ ও ৩। শুভ বার : বৃহস্পতি ও রবি। শুভ রত্ন : পোখরাজ ও গার্নেট।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। গলায় কোনও সমস্যা অনুভব করতে পারেন। ঠাণ্ডা ও ধুলোবালি সম্পর্কে সতর্ক থাকুন। ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা নিন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

বাড়িতে অতিথি সমাগম হতে পারে। অতিথি আপ্যায়নে ব্যয় বৃদ্ধি পেতে পারে। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। মূল্যবোধ বজায় রাখুন। আজকে কাউকে ধার দেওয়া থেকে বিরত থাকুন।

মিথুন (২১ মে-২০ জুন)

নিজেকে যথাযথ ভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। অপরের প্রতি বিনয়ী আচরণ করুন। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো থাকতে পারে। জ্ঞাতিশত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

কোনও পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন। ব্যক্তিগত কোনও ব্যস্ততার জন্য মন খারাপ হতে পারে। অনভিপ্রেত কোনও সংবাদ পেতে পারেন। ঋণগ্রস্ত হতে পারেন। দূরের যাত্রা হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন। পেশাগত যোগাযোগ চালিয়ে যান। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। ট্রেড ইউনিয়ন কর্মীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। বন্ধুদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। সামাজিক অবস্থান সুদৃঢ় ও হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

আধ্যাত্মিকতা প্রতি অনুরাগ বোধ করতে পারেন। জীবনকে অর্থবহ করার চেষ্টা করুন। ভ্রমণের সুযোগ পেতে পারেন। কোনও সৎ মানুষের পরামর্শে উপকৃত হতে পারেন। পেশাগত দিক ভালো যাবে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কোনও ধরনের সামাজিক সমস্যার উদ্ভব হতে পারে। আপনার নামে কোনও অপবাদ রটতে পারে। আবেগ সংযত রাখুন। আজ কোনও ঝুঁকি নেবেন না। ব্যবসায়িক দিক ভালো যাবে না।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। আপনজন কেউ শত্রুতা করতে পারে। বিবাদ এড়িয়ে চলুন। ব্যবসায়িক দিক ভালো থাকতে পারে। আজ কোনও চুক্তি সম্পাদন করা থেকে বিরত থাকুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

শত্রুরা মাথাচাড়া দিয়ে উঠতে পারে। শত্রুকে দুর্বল ভাববেন না। সীমা লঙ্ঘন করা থেকে বিরত থাকুন। শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

নিজের মনোভাব যথাযথ ভাবে প্রকাশ করুন, অন্যথায় সুযোগ হারাতে পারেন। সন্তানের প্রতি খেয়াল রাখুন। ধর্মকর্মের প্রতি আগ্রহ বোধ করতে পারেন। যাত্রা ও যোগাযোগ শুভ।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। উত্তেজনা পরিহার করুন। অসুস্থ মায়ের প্রতি খেয়াল রাখুন। মনের কোনও গোপন ইচ্ছা পূরণ হতে পারে। পথচলাচলে সর্তকতা অবলম্বন করুন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
যেসব স্বাস্থ্যকর খাবার বাড়ায় ওজন

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




শারীরিক নির্যাতনের শিকার পুনম পাণ্ডে

প্রকাশিত:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফের গ্রেফতার অভিনেত্রী পুনম পাণ্ডের স্বামী স্যাম বম্বে। স্ত্রীকে শারীরিক নির্যাতনের অভিযোগে তাঁকে গ্রেফতার করে মুম্বই পুলিশ। স্যামের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার পরেই হাসপাতালে ভর্তি হন পুনম। তাঁর মাথায়, চোখে এবং মুখে চোট লেগেছে বলে জানা গিয়েছে।

মুম্বই পুলিশের এক আধিকারিক সংবাদ সংস্থাকে বলেছেন, ভারতীয় দণ্ডবিধির নানা ধারায় স্যামের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। তাঁর স্ত্রী মাথা, মুখ এবং চোখে খুবই খারাপ ভাবে আঘাত পেয়েছেন।

এই প্রথম নয়। অতীতেও হাজতবাস করেছেন স্যাম। গোয়ায় মধুচন্দ্রিমায় গিয়ে পুনম তাঁর স্বামীর বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ এনেছিলেন। এর পরেই পুলিশ তাঁকে গ্রেফতার করে। তবে স্যাম জামিন পাওয়ার পরেই নিজের অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে যান পুনম। যাঁকে জেল অবধি টেনে নিয়ে গিয়েছিলেন, তাঁর পক্ষেই কথা বলতে শোনা যায় তাঁকে। পুনম বলেছিলেন, স্যামকে তিনি খুবই ভালবাসেন। সহজ প্রশ্ন রেখেছিলেন, কোন বিয়েতে ওঠাপড়া থাকে না বলুন তো?

দুবছর এক সঙ্গে থাকার পর গত বছর সেপ্টেম্বরে বিয়ে করেন স্যাম-পুনম। দাম্পত্যের এক বছরের মধ্যেই একাধিক বার বিতর্কের কেন্দ্রে এই দম্পতি।

নিউজ ট্যাগ: পুনম পাণ্ডে

আরও খবর



করোনায় বিশ্বে মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণ

প্রকাশিত:শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১ | ২৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৪২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৭৪ হাজার ৫৫৭ জন। এর আগে গতকাল (বৃহস্পতিবার) ৮ হাজার ১৭৬ জন জনের মৃত্যু এবং ৬ লাখ ৫৯ হাজার ১৪২ জন রোগ শনাক্ত হয়েছিল।

শুক্রবার (৩ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৪৪ লাখ ২ হাজার ৮৭২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ৪৯ হাজার ৪০ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, ইউক্রেন, পোল্যান্ড, জার্মানি ও ব্রাজিল। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৬ কোটি ৪৪ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫২ লাখ ৪৯ হাজার।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর
করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




রূপগঞ্জে অনিয়মের অভিযোগ এনে স্বতন্ত্রপ্রার্থীর নির্বাচন বর্জন

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রূপগঞ্জ প্রতিনিধি:

দ্বিতীয় ধাপে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে একযোগে চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে পাঁচটি ইউনিয়নের মাঝে কায়েতপাড়া ইউনিয়ন নির্বাচন সবচেয়ে ঝুকিপূর্ণ এলাকা হওয়ায় প্রার্থীদের প্রতিক বরাদ্ধের পর থেকে এখানে পর্যাপ্ত বিজিবি, পুলিশ গোয়েন্দা পুলিশ সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়ন করেছে নির্বাচন সংশ্লিষ্টরা। কায়েতপাড়া ইউনিয়ন নির্বাচনে চনপাড়া পুনর্বাস কেন্দ্রগুলোতে চেয়ারম্যান পদে স্বতন্ত্রপ্রার্থী এ্যাড. গোলজার হোসেনের চশমা প্রতিকের এজেন্ট না থাকা সহ বিভিন্ন অভিযোগ এনে নির্বাচন বর্জন করেন তিনি।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে তার নিজ বাড়ি নগরপাড়া এলাকায় সংবাদ সম্মেলন করে তিনি এসব তথ্য জানান। এসময় স্বতন্ত্রপ্রার্থী এ্যাড. গোলজার হোসেন আরো বলেন ক্ষমতাশীন দলের প্রার্থীর সমর্থকরা আমার এজেন্টদের হুমকি ধামকী দিয়ে এলাকা ছাড়া  করেছে। যে কয়জন এলাকায় আছে তাদেরও ভোট কেন্দ্রে ঢুকতে দিচ্ছে না। তাই কায়েতপাড়া ইউনিয়নের নির্বাচন স্থগিত করে পুনরায় তফসিল ঘোষনার মাধ্যমে সুষ্ঠ, নিরপেক্ষ ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত করার দাবি জানান তিনি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ার রহমান জানান, কোন প্রার্থীর নির্বাচন করা ও বর্জনের সুযোগ রয়েছে। আমরা দেখছি, ঘটনা জেনে ব্যবস্থা নেওয়া হবে। 


আরও খবর



আমি এমন পৃথিবীর সঙ্গে পরিচিত নই : আলিয়া

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউড সেনসেশন আলিয়া ভাটের বিয়ে নিয়ে হইচই চলছে। শোনা যাচ্ছে, দীর্ঘদিনের প্রেমিক রণবীর সিংয়ের সঙ্গে ডিসেম্বরেই গাটছাড়া বাঁধতে চলেছেন এ নায়িকা।  বিয়ে  নিয়ে হইচইয়ের মধ্যে আলিয়ার একটি পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

যেখানে তিনি লিখেছেন আমি এমন পৃথিবী কিংবা জীবনের সঙ্গে পরিচিত নই, যেখানে তোমার ভালোবাসা নেই। অনেকে ধারণা করেছিলেন প্রেমিক রণবীরকে নিয়ে এমনটি লিখেছেন বলিউড নায়িকা।  কিন্তু পুরো টুইটপড়ার পর সেই ভুল ভাঙে।

আলিয়া ভাটের বোন শাহীন ভাটের জন্মদিন আজ। এই দিনে বোনের সঙ্গে একটি সাদাকালো ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেছেন আলিয়া।  তাকে নিয়ে একটি হৃদয়স্পর্শী নোট লেখেন আলিয়া। 

তিনি লিখেছেন শুভ জন্মদিন প্রিয়। আমার সুখের ঠিকানা। আর নিরাপদ আবাস।  আমার মা, সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু সবার থেকে বেশি প্রিয় তুমি।  আমার জীবনের তোমার উপস্থিতির প্রয়োজনীয়তা ব্যাখ্যা করার মতো কোনো শব্দ নেই ডিকশনারিতে।  তোমায় ছাড়া কোনো পৃথিবী কিংবা জীবনের সঙ্গে আমি পরিচিত নই!! সব ভালোবাসা ও আনন্দ তোমায় ঘিরে আবর্তিত হোক।  আমি তোমাকে অনেক ভালোবাসি। 

 

নিউজ ট্যাগ: আলিয়া ভাট

আরও খবর