আজঃ রবিবার ০৫ ডিসেম্বর ২০২১
শিরোনাম

দেশে খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সরকার খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করছে। বিদেশে তার চিকিৎসার বিষয়ে আইন মন্ত্রণালয় বিশ্লেষণ করছে। দোয়া করি, তিনি সুস্থ হয়ে উঠুন

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, খালেদা জিয়ার বয়স হয়েছে। এ বয়সে শারীরিক জটিলতা থাকে, বিশেষ করে নারীদের। তার প্রতি আমাদের সমবেদনা রয়েছে। দেশে তার সবোর্চ্চ চিকিৎসা হচ্ছে।

তিনি বলেন, সরকার খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করছে। বিদেশে তার চিকিৎসার বিষয়ে আইন মন্ত্রণালয় বিশ্লেষণ করছে। দোয়া করি, তিনি সুস্থ হয়ে উঠুন।

বুধবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিজ অফিস কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

দেলাওয়ার হোসাইন সাঈদীর কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, তিনি এ দেশের অনেক অপকর্মের হোতা। তাকে জেলে রেখে রাষ্ট্রের অর্থে ভরণ-পোষণ করা হচ্ছে। এটি আমাদের অনুভূতিতে আঘাত করে।

তিনি বলেন, বিষয়টি নিয়ে সবাইকে সোচ্চার হতে হবে। এখানে মিডিয়ার একটি বড় ভূমিকা পালনের ক্ষেত্র রয়েছে।

গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবির প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, গণপরিবহনে ছাত্রীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ দুঃখজনক। এ আচরণ কাম্য নয়। গণপরিহনের ভাড়া নিয়ে শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। পৃথিবীর সব দেশের গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা দেওয়া হয়। এমনকি আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতেও রয়েছে।

এ সময় শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার জন্য জোর দাবি জানান প্রতিমন্ত্রী।

নিউজ ট্যাগ: ডা. মুরাদ হাসান

আরও খবর



পদ্মা সেতুতে কার্পেটিং শুরু হয়েছে

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | ৫৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা সেতুতে কার্পেটিং (বিটুমিনাস ওয়ার্ক) শুরু হয়েছে। আজ বুধবার সকাল ৯টা ৪০ মিনিটে কার্পেটিংয়ের কাজ শুরু হয়।

সকাল থেকেই এ কাজ পর্যবেক্ষণ করছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এদিন সকালে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এরই মাঝে মূল সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে ৯৫ শতাংশ। প্রকল্পের সার্বিক অগ্রগতি প্রায় ৮৯ শতাংশ। নদী শাসন কাজের অগ্রগতি ৮৬ শতাংশ। মাওয়া ও জাজিরা প্রান্তে সংযোগ সড়কের কাজ শতভাগ শেষ হয়েছে। এরই মধ্যে পদ্মার বুক জুড়ে সগৌরবে দৃশ্যমান স্বপ্ন ও সাহসের পদ্ম

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আশা করা যাচ্ছে, আগামী জুন মাসের আগেই সেতু যানবাহন চলাচলের জন্য সম্পূর্ণ উপযোগী হয়ে যাবে। এরপর পারাপার হবে স্বপ্ন, পারাপার হবে অমিত সম্ভাবনা। চলাচল হবে গতিময়। বাড়বে প্রবৃদ্ধি, আসবে সমৃদ্ধি।


আরও খবর



মডেল তিন্নি হত্যা মামলার রায় ঘোষণা সোমবার

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মডেল সৈয়দা তানিয়া মাহবুব তিন্নি (২৪) হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আগামীকাল সোমবার। ঢাকার সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ কেশব রায় চৌধুরী এ রায় ঘোষণা করবেন।

গত ২৬ অক্টোবর মামলাটির রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু রাষ্ট্রপক্ষ থেকে মামলার রায় স্থগিত করে যুক্তিতর্কের আবেদন করা হয়। আদালত তা মঞ্জুর করেন। একই সঙ্গে বিচারক রাষ্ট্রপক্ষকে দ্রুত যুক্তিতর্ক শেষ করতে বলেন। পরে ১৫ নভেম্বর রায় ঘোষণার তারিখ ঠিক করা হয়।

সূত্র জানায়, কেরানীগঞ্জের বুড়িগঙ্গা নদীতে ২০০২ সালের ১০ নভেম্বর রাতে মডেল তিন্নির লাশ পাওয়া যায়। পরদিন অজ্ঞাতদের আসামি করে কেরানীগঞ্জ থানার তৎকালীন সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. সফি উদ্দিন মামলা করেন।

এ মামলার প্রথম তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. কাইয়ুম আলী সরদার। এরপর নিহতের লাশের ছবি পত্রিকায় ছাপা হলে সুজন নামে নিহতের এক আত্মীয় লাশটি মডেল তিন্নির বলে শনাক্ত করেন।

পরে মামলাটি চাঞ্চল্যকর উল্লেখ করে ২০০২ সালের ২৪ নভেম্বর তদন্তভার সিআইডিতে ন্যস্ত হয়। বেশ কয়েকজন তদন্ত কর্মকর্তার হাত ঘুরে সর্বশেষ তদন্ত কর্মকর্তা মোজাম্মেল হক ২০০৮ সালের ৮ নভেম্বর সাবেক ছাত্রনেতা ও সংসদ সদস্য গোলাম ফারুক অভিকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১০ সালের ১৪ জুলাই অভির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।


আরও খবর



নদীতে চেয়ারম্যান-মেম্বারদের লক্ষ্য করে গুলি, নিহত ১

প্রকাশিত:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভোলায় নির্বাচনী এলাকা থেকে ফেরার সময় নদীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের ট্রলারে গুলি করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় মো. টিটু (৩৫) নামের একজন নিহত হয়েছেন।

শুক্রবার (২৬ নভেম্বর) বিকেল ৫টার দিকে সদর উপজেলার ধনিয়া ও দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের মধ্যবর্তী মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

শুক্রবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় মেঘনা নদীর চেয়ারম্যান বাজার-নাছিরমাঝি নৌপথের হেতনার হাট এলাকায় গোলাগুলি হয় স্বতন্ত্র প্রার্থী জামাল উদ্দিন সকেট ও নবনির্বাচিত চেয়ারম্যান নাসির উদ্দিন নান্নু গ্রুপের মধ্যে।

ওই ট্রলারে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান এ কে এম নাছির উদ্দিন এবং মো. হেলাল, আবদুল খালেক, মো. ইউসুফসহ ওই ইউপির আট সদস্য নেতাকর্মীরা ছিলেন।

নিহত টিটু সদর উপজেলার ধনিয়ার ৪ নং ওয়ার্ড পশ্চিম কাইনানগর গ্রামের মুক্তিযোদ্ধা তছির আহম্মেদের ছেলে। তিনি চেয়ারম্যানের সমর্থক এবং সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান সদর উপজেলা প্রজন্মলীগ কর্মী বলে জানা গেছে।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, মাঝ নদীতে গুলিবিদ্ধ টিটুকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ পাঠানো হয়েছে।

ইউনিয়নের ইউপি চেয়ারম্যান এ কে এম নাছির উদ্দিন জানান, আজ দুপুরে তিনি ভোটার ও কর্মীদের সঙ্গে দেখা করতে ইউনিয়ন পরিষদ সদস্যদের নিয়ে মদনপুরে যান। পরে যাত্রীবাহী একটি ট্রলারে ভোলা সদরে যাচ্ছিলেন। এ সময় মাঝ নদীতে দুর্বৃত্তদের একটি দল স্পিডবোট নিয়ে এসে ট্রলারের দিকে এলাপাতাড়ি গুলি চালায়। এ সময় আমাদের এক কর্মী গুলিবিদ্ধ হন। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: গোলাগুলি ভোলা

আরও খবর



আরও ১০৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1 | ১৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১০৮ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ৪৬ জন ও ঢাকার বাইরে ৬২ জন ভর্তি হয়েছে। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩২৩ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ২৪৫ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৭৮ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৭ হাজার ৪৫১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৭ হাজার ৩০ জন। এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৯৮ জন।


আরও খবর



নারায়ণগঞ্জে মাদক ব্যবসায়ীদের হাতে যুবক খুন

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জে এক যুবককে মাদক ব্যবসায়ীরা কুপিয়ে হত্যা করেছে বলে খবর পাওয়া গেছে।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার (২২ নভেম্বর) রাত ১১টায় শহরের কিল্লারপুল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি শহরের তল্লা ছোট মসজিদ এলাকার রিপন হোসেনের ছেলে সাজিদ হোসেন।

জানা গেছে, কিল্লার পাশের মাঠে ব্যাডমিন্টন খেলা ও মাদক ব্যবসায় বাধা দেওয়া নিয়ে একই এলাকার আদম ও কদম নামে দুই ভাইয়ের সঙ্গে সাজিদের কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে তারা সাজিদকে পিটিয়ে ও ছুরি দিয়ে বুকে আঘাত করে গুরুতর জখম করে।  আশপাশের লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেকে মর্গে রয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান জানান, হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করা হয়েছে। পুলিশ অপরাধীদের গ্রেপ্তার করতে কাজ করছে।

 

নিউজ ট্যাগ: যুবক খুন

আরও খবর