আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

চুয়াডাঙ্গায় ঠিকাদারকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় কামাল হোসেন (৬৫) নামে এক ঠিকাদারকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। সোমবার (৯ মে) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার মুন্সিগঞ্জ ক্লিনিকপাড়ায় এ ঘটনা ঘটে। আহত অবস্থায় স্থানীয়দের সহযোগিতায় পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত কামাল হোসেন আলমডাঙ্গা উপজেলায় জেহালা গ্রামের মাঝেরপাড়ার মৃত জাহান মাস্টারের ছেলে। তিনি বিএনপির সাবেক নেতা ছিলেন। বর্তমানে ঠিকাদারির কাজ করতেন।

আলমডাঙ্গা থানা পুলিশের পরিদর্শক আব্দুল আলিম বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতে দুর্বৃত্তরা তাকে পিটিয়ে ও কুপিয়ে রেখে যায়। প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে সদর হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়েছে। আমরা হত্যাকারীদের ধরতে অভিযান চালাচ্ছি।

নিহতের স্ত্রী সেলিনা খাতুন বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধে আমার স্বামীকে স্বাধীন ও তার পরিবারের সদস্যরা পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে। আমি স্বামী হত্যার বিচার চাই।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. আহসানুল হক জানান, তার শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন আছে। বাম পায়ে ধারালো অস্ত্রের কোপ আছে। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে।


আরও খবর



রাজধানীতে প্রাইভেটকারের ধাক্কায় যুবক নিহত

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর যাত্রাবাড়ী শনিরআখড়া পেট্রোল পাম্পের পাশে প্রাইভেটকারের ধাক্কায় আনোয়ারুল আলম অভি (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১২ মে) রাত সাড়ে ১০টার দিকে শনিরআখড়া পেট্রোল পাম্পের পাশের রাস্তায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত অভির গ্রামের বাড়ি নারায়নগঞ্জের বন্দর থানায়। বাবার নাম আবুল কালাম আজাদ। বর্তমানে তিনি যাত্রাবাড়ি শনিরআখড়া পলাশপুরে পরিবার নিয়ে থাকতেন। তিনি একটি ইন্সুরেন্স কোম্পানিতে চাকরি করতেন।

নিহতের বন্ধু রাশিদুর রহমান পাপ্পু জানান, অফিস থেকে রাতে অভির কক্সবাজার যাওয়ার কথা ছিলো। বাসা থেকে বের হয়ে তিনি শনিরআখড়া পেট্রোল পাম্পের সামনে রাস্তা পার হওয়ার সময় একটি প্রাইভেটকার তাকে ধাক্কা মেরে পালিয়ে যায়। এতে অভি গুরুতর আহত হন। পরে আহত অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক রাত সাড়ে ১১টার দিকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।


আরও খবর



টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ০৪ মে ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়েন্টি ক্রিকেটে শ্রীলঙ্কা-আফগানিস্তানকে পেছনে ফেলে এগিয়েছে বাংলাদেশ। আইসিসির র‍্যাঙ্কিংয়ে মাহমুদউল্লাহ রিয়াদের দলের অবস্থান এখন আটে।

হালনাগাদ করা র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ। মাহমুদউল্লাহদের পয়েন্ট এখন ২৩৩। ২৩০ পয়েন্টে থাকা শ্রীলঙ্কাও এক ধাপ এগিয়ে আছে নয়ে। এক ধাপ পিছিয়ে আফগানিস্তান আছে দশে। ছয় রেটিং পয়েন্ট হারিয়ে রশিদ খানদের পয়েন্ট এখন ২২৬। ২৭০ পয়েন্টে শীর্ষে ভারত।

তবে আশ্চর্যজনক উন্নতি করেছে ইউরোপের দেশ পর্তুগাল। নয় ধাপ এগিয়ে পর্তুগিজ ক্রিকেট দল ৫৪ থেকে উঠে এসেছে ৪৫তম স্থানে।

টি-টোয়েন্টিতে এগোলেও ওয়ানডে ও টেস্টে র‍্যাঙ্কিংয়ের কোনো পরিবর্তন হয়নি বাংলাদেশের। ৫০ ওভারের ক্রিকেটে আছে যথারীতি সাতে। টেস্টে আছে নবম স্থানেই। সাদা পোশাকে শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া। ওয়ানডের শীর্ষস্থান নিউজিল্যান্ডের দখলে। মাত্র এক পয়েন্টের ব্যবধানে দুইয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

একনজরে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষ ১০ দেশ।

১ম ভারত

২য় ইংল্যান্ড

৩য় পাকিস্তান

৪র্থ দক্ষিণ আফ্রিকা

৫ম অস্ট্রেলিয়া

৬ষ্ঠ নিউজিল্যান্ড

৭ম ওয়েস্ট ইন্ডিজ

৮ম বাংলাদেশ

৯ম শ্রীলঙ্কা

১০ম আফগানিস্তান

নিউজ ট্যাগ: টি-টোয়েন্টি

আরও খবর



চাঁদপুরের ৬ গ্রামে ঈদ উদযাপন

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার সাদ্রা গ্রামে গতকালের ধারাবাহিকতায় আজও পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে।

সৌদির সঙ্গে মিল রেখে সোমবার উপজেলার সাদ্রা, সমেশপুর ও বলাখাল গ্রামে ৬ টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এর আগে রোববার একই এলাকার কিছু মানুষ প্রথম চাঁদ দেখার ভিত্তিতে ঈদ উদযাপন করেন।

সকাল সাড়ে ৯টায় সাদ্রা মাদ্রাসা মাঠে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন মাওলানা আরিফ চৌধুরি সাদ্রাবী। তার সঙ্গে সঙ্গে সাদ্রা, বলাখাল, সমেশপুরসহ কয়েকটি গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

দক্ষিন বলাখাল গ্রামে সকাল ৯ টায় দুটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সাবেক পৌর কাউন্সিলর হাবিবুর রহমান জানান, দক্ষিন বলাখাল হাজী বাড়ি জামে মসজিদে ইমামতি করেন হাফেজ মাওলানা শরিফ হোসেন এবং দক্ষিন বলাখাল স্কুল বাড়িতে ইমামতি করেন মাওলানা আবদুর রহমান।

হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ জোবায়ের সৈয়দ জানান, সাদ্রাসহ যেসব স্থানে ঈদের জামাত হয়েছে সে সব জায়গায় পুলিশের তদারকি ছিল। কোথায় কোন সমস্যা দেখা যায়নি। 


আরও খবর



রাশিয়ার সঙ্গে সম্পর্ক তৈরি করছে ভারত : ব্লিঙ্কেন

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আমেরিকা মুখ ফেরানোর কারণেই রাশিয়ার সঙ্গে নতুন সম্পর্কে জড়াচ্ছে ভারত। এমনই মন্তব্য করলেন আমেরিকার বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেন। রাশিয়ার সঙ্গে ভারত প্রয়োজনের বাইরে গিয়ে সম্পর্ক তৈরি করছে বলেও তিনি উল্লেখ করেন। তবে আমেরিকা এবং ভারতের মধ্যে কৌশলগত অভিন্নতা রয়েছে বলেও দাবি ব্লিঙ্কেনের।

ব্লিঙ্কেন বলেন, ভারতের সঙ্গে কোনও দেশের সম্পর্ক তৈরি হলে, তা কয়েক দশক ধরে চলে। আমেরিকা, ভারতের সঙ্গে নতুন সম্পর্ক তৈরি করার জায়গায় নেই। আর সে কারণেই রাশিয়ার সঙ্গে সম্পর্ক তৈরি করছে ভারত। কিন্তু আমেরিকা আবার ভারতের সঙ্গে নতুন সম্পর্ক তৈরি করার প্রয়াসী হয়েছে।

ব্লিঙ্কেন আরও বলেন, আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতের নেতৃত্বের সঙ্গে সরাসরি যুক্ত থাকার চেষ্টায় অনেক সময় অতিবাহিত করেছেন। তাই ভারতের সঙ্গে দীর্ঘমেয়াদী সম্পর্ক তৈরি করার জন্য আমেরিকা আবার চেষ্টা করবে বলেও তিনি মন্তব্য করেন।

কিন্তু ভারত এই বিষয়ে কী ভাবছে? বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বুধবার জানান, ভারত এখন থেকে নিজের স্বার্থই দেখবে। বিশ্বকে আর তুষ্ট করার চেষ্টা করবে না। ভারতের কোনও দেশের অনুমোদনের প্রয়োজন নেই বলেও তিনি মন্তব্য করেন। ইউক্রেন যুদ্ধের আবহে রাশিয়ার সঙ্গে সখ্য বজায় না রাখার জন্য ভারতকে বার্তা দিয়েছে আমেরিকা।


আরও খবর



মারা গেছেন আরব আমিরাতের প্রেসিডেন্ট

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আলে নাহিয়ান শুক্রবার (১৩ মে) মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। দেশটির প্রেসিডেন্টের কার্যালয় এই তথ্য জানিয়েছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, রাষ্ট্রপতি বিষয়ক মন্ত্রণালয় সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে আরব আমিরাতের জনগণ, আরব এবং ইসলামিক জাতি এবং বিশ্ববাসীকে সমবেদনা জানিয়েছে।

শখ খলিফা তার পিতা প্রয়াত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের উত্তরসূরি নির্বাচিত হয়েছিলেন। শেখ খলিফা ১৯৪৮ সালে জন্মগ্রহণ করেন। তিনি সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় রাষ্ট্রপতি এবং আবুধাবির ১৬ তম শাসক ছিলেন।


আরও খবর