আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা নোবেলের শান্তি সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ১৯ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৯ মে ২০২৩ | অনলাইন সংস্করণ
চট্টগ্রাম প্রতিনিধি

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে ও স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্র ঘোষিত কর্মসূচির নির্দেশনা অনুযায়ী চট্টগ্রামের রাজপথে শান্তি সমাবেশ অনুষ্ঠিত।

শুক্রবার (১৯শে মে) বিকেলে চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা মনোয়ার উল আলম চৌধুরী নোবেলের নেতৃত্বে একটি বিশাল র‍্যালি নগরীর কর্ণেলহাট থেকে শুরু হয়ে সিডিএ এলাকা প্রদক্ষিণ করে সিটি গেইটে শান্তি সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্তি হয়।

আরও পড়ুন: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক শনিবার দুই ঘণ্টা বন্ধ থাকবে

শান্তি সমাবেশে নগর যুবলীগ নেতা মনোয়ার উল আলম চৌধুরী নোবেল তার বক্তব্যে বলেন, ২০০৮ সালের নির্বাচনে নানান চড়াই উৎরাইয়ের মধ্য দিয়ে গণমানুষের ভোটের মাধ্যমে ক্ষমতায় এসে এদেশের উন্নয়নের নতুন ভোরের সূচনা করেন জননেত্রী শেখ হাসিনা। গত ১৪ বছরে মাননীয় প্রধানমন্ত্রী বিচক্ষনতার সাথে যে ধারাবাহিকতায় সারা দেশের যে উন্নয়ন করে যাচ্ছেন তা ইতোমধ্যে আন্তর্জাতিকভাবে প্রসংশনীয়। এরমধ্যে আমাদের দেশে অবস্থানরত রাজাকারের বংশধরেরা আসন্ন নির্বাচন নিয়ে জননেত্রীর আকাশচুম্বী জনপ্রিয়তা নিয়ে শংখিত। কিন্তু তারা জানেনা যে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এখন শুধু আওয়ামীলীগের নেত্রী নয়, জননেত্রী এখন এদেশের গণ মানুষের নেত্রী, এদেশের গণমানুষ প্রধানমন্ত্রীর মাঝে বঙ্গবন্ধুর অবয়ব খুজে পাই। ষড়যন্ত্রকারীদের আমি হুশিয়ার করে বলে দিতে চাই, আমার নেত্রী কর্তৃক দেশের ও গণমানুষের উন্নয়নের ধারাবাহিকতার গতিরোধ করার পায়তারা যেখানে হবে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাথে সাথে সেখানে প্রবল প্রতিরোধ গড়ে তুলতে দিন-রাত প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন: ফেনীতে ইউপি সদস্যের বিরুদ্ধে অপপ্রচার

উক্ত শান্তি সমাবেশে ও মিছিলে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ওমরগণি এমইএস কলেজ ছাত্র সংসদের সাবেক উপ আপ্যায়ন সম্পাদক হাবিবুর রহমান রিপন, এম.ই.এস. বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আমিন মোঃ সাইফুদ্দিন সাইফুল, সাবেক সহ সভাপতি এম.এ. কুতুবউদ্দিন চৌধুরী, সাবেক সভাপতি নাছিরউদ্দিন ফাহিম, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ সৈয়দ, মহানগর যুবলীগেরর সাবেক সদস্য সাইফুর রহমান রাজু, দক্ষিণ জেলা যুবলীগ নেতা আবু শাহাদাত সায়েম, ১০নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা বাহাদুর, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা জিয়া উদ্দিন লুভন, ১০নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক আবু তৈয়ব, সেচ্ছাসেবক লীগ নেতা রাজীব দাশ, চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা ফয়সাল মাকসুদ, আরিফ মুহাম্মদ হারুনী, শুলকবহর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক-সম্পাদক আজিজুর রহমান, পাহাড়তলী থানা সেচ্ছাসেবক লীগ নেতা রনি মজুমদার, আকবরশাহ্ থানা সেচ্ছাসেবক লীগ নেতা আজাদ,তারেক সিদ্দিকী,সেচ্ছাসেবক লীগ নেতা রুবেল, পাহাড়তলী থানা যুবলীগ নেতা এনামুল হক আজিম, এসএম ফারুক, আরিফ, ফারুক, ৯নং ওয়ার্ড যুবলীগ নেতা মামুন, আকবরশাহ্ থানা যুবলীগ নেতা গোলাম রাব্বানী রাফি, রাশেদ, আশফাক সিদ্দিকী , ১০নং মনির, সানি, তকি, ১২নং ওয়ার্ড যুবলীগ নেতা সাইফুদ্দিন মানিক, সেলিম, সোহেল মাহমুদ, ১০নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগ নেতা বাবু, সাব্বির, রাজু, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নাট্য বিষয়ক সম্পাদক ফয়সাল বিন নিজাম, ডবলমুরিং থানা ছাত্রলীগের সাংগঠনিক-সম্পাদক তৌহিদ আরদীন, কোতোয়ালি থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসেন সাজেন, সাংগঠনিক সম্পাদক মিনহাজ, পাহাড়তলী থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃসিরাজুল ইসলাম আকাশ, উপ তথ্য ও গবেষণা সম্পাদক আরাফাত হোসেন বিজয়, উপ ক্রীড়া সম্পাদক ইমতিয়াজ উদ্দিন আকিল, ২১নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা রতন, তামিম, ৯নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা মারুফ, সিদ্ধার্থ, ১২নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা সিফাত হাবীব রবি, ইরফান, আকিল, আশিক, কালাম , ১০নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা জহির, পিয়াল সহ প্রমুখ।

নিউজ ট্যাগ: শান্তি সমাবেশ

আরও খবর



গরমে যে কারণে দই খাওয়া জরুরি

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

অসহ্য গরমে সুস্থ থাকতে খাবার ও পোশাকের প্রতি সবারই বিশেষ নজর থাকে। এ সময় শরীর আর্দ্র ও ঠাণ্ডা রাখা প্রয়োজন। গরমে পানিশূন্যতা একটি বড় সমস্যা। পানিশূন্যতা থেকে ক্লান্তি ও অবসন্ন ভাব হয়। খাদ্য তালিকায় দই রাখলে নিজেকে কিছুটা শিথিল লাগবে। এটি মুড ভালো রাখতেও সাহায্য করে। এ সময় খুব ক্লান্ত লাগলে একটু দই খেয়ে নিন।

এই গরমে দই খেলে শরীর ঠান্ডা থাকে। দইয়ে রয়েছে ক্যালসিয়াম, ভিটামিন ডি, ভিটামিন বি-১২, জিংক ও ফসফরাস।

শরীর ঠাণ্ডা রাখার পাশাপাশি দইয়ের রয়েছে আরও উপকারী গুণ। দইয়ের কিছু উপকারী গুণ এবং গরমে দই খাওয়া কেন ভালো- এ বিষয়ে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের স্বাস্থ্য বিভাগে প্রকাশ হয়েছে একটি প্রতিবেদন।

দইয়ের মধ্যে রয়েছে একধরনের ব্যাকটেরিয়া, যা হজমে সাহায্য করে ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। দই শরীরে বাজে কোলেস্টেরল হওয়া প্রতিরোধ করে হৃৎপিণ্ডকে ভালো রাখে। এটি রক্তচাপকেও ঠিকঠাক রাখতে সাহায্য করে।

দুধ খেতে ভালো না লাগলে দই খেতে পারেন। এতে দুধের মতোই পুষ্টি থাকে। হাড় ও দাঁতকে ভালো রাখে দই। এটি হাড়ে অসুখ অস্টিওআর্থ্রাইটিস ও অস্টিওপরোসিস প্রতিরোধে কাজ করে। গরমের সময় ডিসেনটির সমস্যা অনেকের হয়। এক কাপ দই খাওয়া ডিসেনটির সমস্যা উপশমে অনেকটাই কাজ করবে।


আরও খবর



মেরিন ড্রাইভ প্রকল্প পরিদর্শনে চউক চেয়ারম্যান

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) নবনিযুক্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ কর্ণফুলী নদীর তীর বরাবর কালুরঘাট সেতু থেকে চাক্তাই খাল পর্যন্ত সড়ক অর্থাৎ মেরিন ড্রাইভ নির্মাণ প্রকল্প সরেজমিনে পরিদর্শন করেছেন।

রবিবার (১২ মে) পরিদর্শনের সময় তিনি চাক্তাই খালের ওপর নির্মাণাধীন স্লুইস গেটের কাজ গুণগতমান ঠিক রেখে দ্রুত সমাপ্তির নির্দেশনা দেন।

এ ছাড়া নির্মাণাধীন বাঁধের স্লোপ অংশে বৃক্ষরোপণের ওপর গুরুত্বারোপ করেন।

পরিদর্শনকালে চউকের প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ এ এম হাবিবুর রহমান, প্রকল্প পরিচালক রাজিব দাশ, ডিসিটিপি আবু ঈসা আনসারী, নির্বাহী প্রকৌশলী-২ মোহাম্মদ শামিম এবং প্রকল্প পরিচালক এফ এম মমতাজ উদ্দিন এবং ডিপিএম কনসালটেন্টের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২৩ এর তৃতীয় গ্রুপের (তিন পার্বত্য জেলা ব্যতীত ঢাকা ও চট্টগ্রাম বিভাগের ২১ জেলা) লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। রোববার (২১ এপ্রিল) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য জানিয়েছেন।

পরীক্ষায় মোট ২৩ হাজার ৫৭ জন উত্তীর্ণ হয়েছেন। গত ২৯ মার্চ ২০২৪ এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থী ছিলেন ৩ লাখ ৪৯ হাজার ২৯৩ জন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopme.gov.bd এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd -তে ফলাফল পাওয়া যাবে। উত্তীর্ণ পরীক্ষার্থীরা মোবাইলেও মেসেজ পাবেন। মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরবর্তী সময়ে জানানো হবে।


আরও খবর
একাদশের ক্লাস শুরুর তারিখ ঘোষণা

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
কূটনৈতিক প্রতিবেদক

Image

থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফর শেষে আজ ব্যাংকক থেকে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রবিবার প্রধানমন্ত্রীর প্রেস উইং জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামীকাল (আজ) সকালে ব্যাংকক ত্যাগের কথা রয়েছে।’

শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক উভয় সফরের অংশ হিসেবে ২৪ এপ্রিল বিকালে ব্যাংকক পৌঁছান। তাকে ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। প্রধানমন্ত্রীকে সেখানে ১৯ বার তোপধ্বনি ও গার্ড অব অনার দেওয়া হয়।

শেখ হাসিনা থাইল্যান্ড সফরকে প্রতিবেশী’ নীতির ওপর বৃহত্তর ফোকাসের অংশ হিসেবে বর্ণনা করেছেন। কারণ, এটি দুই দেশের জন্য দ্বিপাক্ষিক সম্পর্কের গতিকে আরও নবায়নের চমৎকার সুযোগ করে দিয়েছে। তিনি আরও বলেছেন, এই সফর দুই দেশের সম্পর্ককে আরও গভীর করার ক্ষেত্রে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।


আরও খবর



ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরের মামলা হাইকোর্টে স্থগিত

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এনে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ছয়জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। পাশাপাশি এ মামলার বৈধতা নিয়ে রুল জারি করেছেন আদালত। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ড. ইউনূসের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল আনিচ উল মাওয়া।

এর আগে, শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এনে গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ছয়জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে দায়ের করা মামলা স্থগিত চেয়ে রিট দায়ের করা হয়।

২০২১ সালে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এনে গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ছয়জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে মামলা দায়ের করা হয়। গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের অবসরপ্রাপ্ত সিনিয়র খামার ব্যবস্থাপক গোলাম মোস্তফা এ মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন, গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নুর জাহান বেগম, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) শামসুদ দোহা, বোর্ড সদস্য ইমামুস সুলতান, রতন কুমার নাগ ও শাহ জাহান।

মামলার বিষয়ে বাদীপক্ষের আইনজীবী শামীম আল মামুন জানান, মামলার বাদী অবসর গ্র্যাচুইটি ও অর্জিত ছুটি বাবদ নয় লাখ ৭৫ হাজার ১২৫ টাকা ক্ষতিপূরণ বাবদ পাওনা আদায়ের লক্ষ্যে ড. ইউনূসসহ আরও ছয়জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

মামলার বাদী গোলাম মোস্তফা গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় গ্রামীণ কৃষি ফাউন্ডেশন ইউনিট কার্যালয়ের খামার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। সেই সময়ে বাদীর অবসর গ্র্যাচুইটি এবং অর্জিত ছুটি নগদায়ন বাবদ পরিশোধ না করে তাকে অবসরে যেতে বাধ্য করা হয়। এছাড়া, পাওনা পরিশোধ করতে প্রতিষ্ঠানটি টালবাহানা করে আসছে বলে অভিযোগ তোলেন তিনি।


আরও খবর