আজঃ বুধবার ০১ মে ২০২৪
শিরোনাম

‘চর্মরোগ সোরিয়াসিসসহ সকল ধরণের রোগের চিকিৎসা হয় বিএসএমএমইউ’তে’

প্রকাশিত:রবিবার ২৯ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৯ অক্টোবর ২০২৩ | অনলাইন সংস্করণ
প্রেস বিজ্ঞপ্তি

Image

সবার জন্য চিকিৎসার সমঅধিকার প্রতিপাদ্য নিয়ে বিশ্ব সোরিয়াসিস দিবস-২০২৩ পালিত হয়েছে। রবিবার সকালে (২৯ অক্টোবর) দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে যৌথভাবে একটি শোভাযাত্রার আয়োজন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চর্ম ও যৌন রোগ বিভাগ ও সোরিয়াসিস এওয়ারনেস ক্লাব। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকের সামনে শেখ রাসেল ফোয়ারা থেকে শুরু হয়ে বটতলা প্রদক্ষিণ করে এ ব্লকে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, চর্মরোগ সোরিয়াসিসসহ সকল ধরণের রোগের চিকিৎসা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হয়। সোরিয়াসিস কোন ছোঁয়াছে রোগ নয়। এটি চিকিৎসার মাধ্যমে ভালো হয়। সোরিয়াসিস চিকিৎসার সর্বাধুনিক পদ্ধতি ফটোথোরিপ মেশিনের মাধ্যমে চিকিৎসাও এ বিশ্ববিদ্যালয়ে দেয়া হচ্ছে। সোরিয়াসিসের চিকিৎসাসহ অন্যান্য রোগের চিকিৎসা বিলম্ব হলে আরও অনেকের রোগের সৃষ্টি হয়ে থাকে। তবে সব রোগের চিকিৎসা সেবা এ বিশ্ববিদ্যালয়ে রয়েছে যা অনেকে জানেন না।

তিনি আরও বলেন, সকল রোগীদের সাথে ভাল ব্যবহার করতে হবে। তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। গবেষণা, রোগ প্রতিকার ও প্রতিরোধের জন্য সকল রোগীর তথ্য যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। একই সঙ্গে সকল চিকিৎসক, শিক্ষকদের তিনি গবেষণায় জোর দিতে আহ্বান করেন।

শোভাযাত্রায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, চর্ম ও যৌনরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা.মুহাম্মদ মুনীর রশিদ, সোরিয়াসিস ওয়ালফেয়ার ক্লাবের সভাপতি অধ্যাপক ডা. সামিউল হক, সাধারণ সম্পাদক ডা. এম আবু হেনা চৌধুরী,  চর্ম ও যৌনরোগ বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ জামাল উদ্দিন, সহযোগী অধ্যাপক ডা. লুবনা খন্দকার, সহযোগী অধ্যাপক ডা. মোঃ মুস্তাক মাহমুদ, অধিকতর উন্নয়নসমূহের প্রকল্প পরিচালক সহযোগী অধ্যাপক ডা. ফারুক হোসেন, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

শোভাযাত্রায় জানানো হয়, সোরিয়াসিস এক ধরণের সাধারণ এবং দীর্ঘ মেয়াদী চর্মরোগ। যাতে মলিন রূপালী আঁশযুক্ত ছোপ দেখা যায়, যা উঠে যাবার পর সামান্য রক্তক্ষরণ হয়ে থাকে। সারা বিশ্বে মোট ৩ শতাংশ মানুষ সোরিয়াসিস রোগে আক্রান্ত। বাংলাদেশেও এই রোগের প্রাদুর্ভাব দিন দিন বেড়ে চলছে। সোরিয়াসিস কোন ধরণের ছোঁয়াচে বা সংক্রামক চর্মরোগ নয়। রোগের ইতিহাস, উপসর্গ, বাহ্যিক ত্বক পরীক্ষার মাধ্যমে, রোগের লক্ষণ সনাক্ত করন, চিকিৎসা ইতিহাস এবং রোগ সম্পর্কিত পারিবারিক ইতিহাস সংগ্রহের মাধ্যমে প্রাথমিক রোগ নির্ণয় করা হয়। কখনো কখনো নিশ্চিত রোগ নির্ণয়ের জন্য ত্বক কেটে ত্বকের কলা স্থান অনুবিক্ষণ যন্ত্রের সাহায্যে পরীক্ষা করা হয় (বায়োপি ও হিস্টোপ্যাথলজি)। সোরিয়াসিস রোগ নির্নয়ের জন্য রক্ত পরীক্ষার প্রয়োজন নাই কিন্তু বিভিন্ন ঔষধ প্রয়োগের জন্য রক্তের গুনগত মান, কিডনী, লিভার ও হার্টের অবস্থা জানার জন্য রক্ত ও আনুষাঙ্গিক (ইসিজি, এক্সরে) পরীক্ষা করা হয়। ঔষুধ প্রয়োগকালে পার্শ্ব প্রতিক্রিয়া নির্ণয়ের জন্যে নির্দিষ্ট বিরতি দিয়ে একাধিক বার রক্ত পরীক্ষা করা হয়। এ রোগের মূল কারণ এখনও জানা যায়নি। সোরিয়াসিস নারী ও পুরুষ উভয়েরই হতে পারে এবং যে কোন বয়সে এই রোগ হতে পারে তবে ১৫ বছর থেকে ৪৫ বছরের মধ্যে বেশী দেখা যায়। ৪৬ বছর বয়সের আগেই ৭৫ শতাংশ সোরিয়াসিস রোগ নির্ণয় হয়ে যায়।

শোভাযাত্রায় জানানো হয়, সাধারণত বহিঃত্বকে (এপিডার্মিসে) নূন্যতম ২৮ দিনে নতুন কোষস্তর তৈরী হয় এবং বিভিন্ন ধাপ পেরিয়ে এই সজীব কোষগুলি মরে গিয়ে উপরের কেরাটিন স্তরে উঠে এবং খসে পড়ে। সোরিয়াসিসে ত্বকে দ্রুত ও মাত্রাতিরিক্ত নতুন কোষ তৈরী হয়। মাত্র ৪ দিনে নতুন অপরিপক্ক কোষের স্তর দেখা যায় যা স্বাভাবিক নিয়মে খসে পড়ে না। ফলে অপরিপক্ক কোষগুলি স্তরিত হয়ে পুরু তৃষ্ণের সৃষ্টি করে, যা দেখতে মাছের আঁশের মত মোটা ও সাদা হয়। এ রোগের কারণে অন্তঃত্বকে (ডার্মিসে) রক্তনালী গুলো বড় ও পাতলা পাত্র বিশিষ্ট হয়ে যায় এবং বেশী রক্ত সঞ্চালিত হয়, ফলে সোরিয়াসিসে আক্রান্ত ত্বকের রং লাল বর্ণের হয়। মাছের আঁশের মত শক্ত পুরু চামড়া ছড়ালে ক্ষুদ্র ক্ষুদ্র রক্তের ফোটা দেখা যায় যা সোরিয়াসিস রোগ নির্ণয়ে একটি লক্ষণ হিসেবে বিবেচনা করা হয়। ত্বকের সোরিয়াসিস বিভিন্ন রকমের হয়ে থাকে শরীরে যখন সাদা চকচকে মাছের বড় বড় আঁশের মত ক্ষত দেখা যায় তখন তাকে প্লাক সোরিয়াসিস বলে যাহা শরীরের যে কোন স্থানে। হতে পারে তবে কনুই, হাটু এবং মাথার ত্বকে বেশি পরিলক্ষিত হয়। অনেক সময় বগলে, কুচকিতে, হাত ও পায়ের ভাঁজে এবং পায়ু পথের ভাঁজে আঁশযুক্ত লাল বর্ণের ক্ষত দেখা যায় তাকে ইনভার্স সোরিয়াসিস বলে।বৃষ্টির ফোটার মত সমস্ত শরীরে হুড়ানো সোরিয়াসিস ক্ষতকে গ্যাটেট সোরিয়াসিস বলে। সাধারনত গলায় জীবানু ঘটিত সংক্রমনের পর এধরনের সোরিয়াসিস দেখা যায়। অনেক সময় চামড়ার নিচে অস্বাভাবিক পূজপূর্ণ সোরিয়াসিস দেখা যায় তাকে পাটুলার সোরিয়াসিস বলে। এটা খুব খারাপ ধরনের সোরিয়াসিস, রোগী গুরুতর অসুস্থ হয় ও রে ভুগে থাকে। কখনো কখনো সোরিয়াসিস আক্রান্ত রোগীর সমস্ত শরীর লাল বর্ণ হয়ে শুষ্ক চামড়া বারে পড়তে পারে তাকে ইরাইথ্রোডার্মিক সোরিয়াসিস বলে। সোরিয়াসিস আক্রান্ত মাথার ত্বকে ভী খুশকী দেখা যায় যা বড় বড় আঁশের মত হয়। এবং মাথার ত্বক লাল বর্ণ ধারন করে। ইহাকে স্কাল্প সোরিয়াসিস বলে।

শোভাযাত্রায় আরো জানানো হয়, সোরিয়াসিসে  আক্রান্ত রোগীর আনুমানিক এক তৃতীয়াংশ অস্থি সন্ধির প্রদাহে ভুগতে পারে। সাধারনত ত্বকে সোরিয়াসিসের লক্ষণ প্রকাশ পাওয়ার কিছু কাল পরে অস্থি সন্ধি আক্রান্ত হয়। তবে কখনো কখনো ত্বকে সোরিয়াসিসের লক্ষন অনুপস্থিত থেকে শুধুমাত্র অস্থি সন্ধি আক্রান্ত হতে পারে। সোরিয়াসিস আক্রান্ত অস্থি সন্ধির এ প্রদাহকে সোরিয়াটিক আথ্রাইটিস বলে। সোরিয়াটিক আথ্রাইটিস দেহের যে কোন অস্থিসন্ধিতে হতে পারে তবে হাতের অস্থি সন্ধি সমূহ, হাটু ও গোড়ালির অস্থি সন্ধিতে বেশি পরিলক্ষিত হয়। অধিকাংশ ক্ষেত্রে ত্বক ও অস্থি সন্ধির সোরিয়াসিসে আক্রান্ত রোগীদের নখে সোরিয়াসিস হয়। তবে অনেক সময় শুধু নখেই সোরিয়াসিস হতে পারে। সোরিয়াসিসের লক্ষণ হিসেবে নখের উপরিভাগে এক বা একাধিক গর্ত দেখা যায়, নখের অগ্রভাগ ভেঙ্গে যায়, নখ নিচ থেকে আলাদা হয়ে যায় এবং নখের বহিঃস্তর সম্পূর্ণ রূপে নষ্ট হয়ে যায়। ভঙ্গুর নখের রং সাধারনত হরিদ্রাভ ও বাদামী হয়। একে অনেকে নখের ছত্রাক সংক্রমন মনে করে থাকেন।


আরও খবর



শ্যামবাজার ঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর শ্যামবাজার ঘাটে এমভি বাঙালি লঞ্চের তৃতীয় তলায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের প্রায় ৫০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর পৌনে ২টা আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে সাংবাদিকদের জানিয়েছে ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম।

এর আগে দুপুর ১২টা ৫৫ মিনিটে এমভি বাঙালি লঞ্চের তৃতীয় তলায় আগুন লাগে।

তালহা বিন জসিম বলেন, রাজধানীর শ্যামবাজার ঘাটে এমভি বাঙালি লঞ্চের তিন তলায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। সদরঘাট নদীর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ও পোস্তগোলা ফায়ার স্টেশনের দুইটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতি ও হতাহতের কোনো খবর জানা যায়নি।


আরও খবর



শপথ নিলেন নবনির্বাচিত কুমিল্লা ও ময়মনসিংহ সিটি মেয়র

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশনের নবনির্বাচিত দুই মেয়র শপথ নিয়েছেন। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে শপথবাক্য পাঠ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নির্বাচিত কুমিল্লার মেয়র ডা. তাহসীন বাহার সূচনা ও ময়মনসিংহের ইকরামুল হক টিটুকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের পাশাপাশি ৫টি জেলা পরিষদের চেয়ারম্যানরাও শপথ নেন।

৫ জেলা পরিষদের চেয়ারম্যানরা হলেন কুড়িগ্রামের আ ন ম ওবায়দুর রহমান, ঠাকুরগাঁওয়ের আব্দুল মজিদ, সিরাজগঞ্জের শামীম তালুকদার, ব্রাহ্মণবাড়িয়ার বিল্লাল মিয়া ও হবিগঞ্জের আলেয়া আক্তার।

পরে একই স্থানে শপথ নেন ময়মনসিংহ সিটি করপোরেশনের সাধারণ ওয়ার্ডের নবনির্বাচিত ৪৪ জন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলররা। কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম।

কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে তাহসিন বাহার সূচনা জয়ী হওয়ায় প্রথম নারী মেয়র পেয়েছে কুমিল্লা সিটি করপোরেশন। গত ৯ মার্চ সিটি করপোরেশনের উপনির্বাচনে জয়ী হন তিনি।

ওই দিনই ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হন একরামুল হক টিটু।

নিউজ ট্যাগ: সিটি করপোরেশন

আরও খবর



ঈদের রেসিপি: মজাদার দুধ সেমাই

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

ঈদের সকালে কয়েক ধরনের সেমাই থাকে টেবিলে। এর মধ্যে অন্যতম হচ্ছে দুধ সেমাই।

ঈদের খাদ্যতালিকায় যে রেসিপিটি না থাকলেই নয়, সেটি দুধ সেমাই। কীভাবে পারফেক্ট স্বাদের দুধ সেমাই রান্না করবেন? জেনে নিন সেটা।

উপকরণ: দুধ এক লিটার, চিনি এক কাপ, সেমাই এক কাপ, ঘি এক টেবিল চামচ, বাদামকুচি এক টেবিল চামচ, কিশমিশ এক টেবিল চামচ, এলাচ দুইটি ও দারুচিনি দুই টুকরা।

প্রণালি: একটি পাত্রে ঘি দিয়ে অল্প আঁচে সেমাই হালকা ভেজে নিন। তারপর আরেকটি পাত্রে দুধ জ্বাল দিয়ে ঘন করুন। দুধে চিনি মেশান। তারপর সেমাই দিন। এবার একে একে এলাচ, দারুচিনি, বাদামকুচি ও কিশমিশ দিয়ে দিন। একটি পাত্রে ঢেলে নিন। ঠান্ডা হয়ে এলে পরিবেশন করুন।


আরও খবর
হিট স্ট্রোক হলে কী করবেন?

মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪




টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

টাইম ম্যাগাজিনের ২০২৪ সালের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের খ্যাতনামা স্থপতি মেরিনা তাবাসসুম।

মঙ্গলবার এই তালিকা প্রকাশ করে টাইম ম্যাগাজিন। তালিকায় উদ্ভাবক শ্রেণিতে স্থান পেয়েছেন মেরিনা তাবাসসুম। তার সঙ্গে তালিকায় থাকা প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে রয়েছেন রাশিয়ার ইউলিয়া নাভালনায়া, শান্তিতে নোবেলজয়ী ইরানের মানবাধিকার কর্মী নার্গিস মোহাম্মদী, পোল্যান্ডের প্রধানমন্ত্রী ডোনাল্ড টাস্ক। ভারতের চলচ্চিত্র অভিনেত্রী আলিয়া ভাট শিল্পী শ্রেণিতে এই তালিকায় স্থান পেয়েছেন।

তাবাসসুমকে নিয়ে টাইম ম্যাগাজিনে লিখেছেন অ্যামেরিকান স্থপতি স্যারাহ হোয়াইটিং। তাবাসসুমকে নিঃস্বার্থ স্থপতি উল্লেখ করে স্যারাহ লিখেছেন, তাবাসসুমের স্বার্থহীনতার পরিচয় তার নকশা করা ভবনগুলোর মাঝেও দেখা যায়। পৃথিবীর সম্পদে ভাগ বসানো প্রাণিকূলের অংশ হিসেবে তিনি তার নিজের সৃষ্টির প্রতি যত্নশীল।

আগা খান পুরস্কারপ্রাপ্ত ঢাকার বাইত উর রউফ মসজিদ নিয়ে তাবাসসুম নিজে বলেছেন, কৃত্রিম কোনো সাহায্য ছাড়াই একটা ভবনকে শ্বাস-প্রশ্বাস নিতে দিতে হবে। আবহাওয়ার পরিবর্তনের কারণে বন্যা ঝুঁকি বাড়তে থাকা একটি দেশে তিনি এমন সব বাড়ির নকশা করেছেন যেগুলো কম খরচে নির্মাণ করা যায় ও সহজে সরিয়ে ফেলা যায়।

বাইত উর রউফ ছাড়াও বাংলাদেশের স্বাধীনতা জাদুঘর ও স্বাধীনতা স্তম্ভ মেরিনা তাবাসসুমের উল্লেখযোগ্য কীর্তি। আগা খান পুরস্কার ছাড়াও ২০২১ সালে সোন পুরস্কার পান এই স্থপতি।


আরও খবর



অপহরণে জড়িত থাকলে আমার স্বজনরাও ছাড় পাবে না: পলক

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
রাজশাহী প্রতিনিধি

Image

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন নাটোর সিংড়া উপজেলার অপহৃত ও নির্যাতনের শিকার চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।

অপহৃত ও নির্যাতনে জড়িতদের প্রসঙ্গে পলক বলেন, চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ ও নির্যাতনের ঘটনার সাথে যারাই জড়িত থাকবে তাদের বিরুদ্ধে পুলিশ তদন্ত করে ব্যবস্থা নিবে। এখানে মন্ত্রীর আত্মীয় স্বজন বলে কেউ ছাড় পাবে না।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে রামেক হাসপাতালে দেখতে যান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় তার চিকিৎসার খোঁজখবর নেন ও পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে হামলায় জড়িতদের বিচারের আশ্বাস দেন আইসিটি প্রতিমন্ত্রী।

গত সোমবার বিকেলে নাটোর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সিংড়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে মারধর করে একটি মাইক্রোবাসে অপহরণ করে নিয়ে যায় প্রতিমন্ত্রী পলকের শ্যালক সিংড়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবিব রুবেলের অনুসারীরা। পরে সিংড়ার সাঐল গ্রামের নিজ বাড়ির সামনে থেকে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতির দিকে।

এ ঘটনায় তার বড় ভাই মজিবর রহমান বাদী হয়ে মামলা করলে পুলিশ দুজনকে গ্রেপ্তার করার পর তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

দেলোয়ার হোসেনের ভাই এমদাদুল হক বলেন, আমার ভাইয়ের অবস্থা এখন কিছুটা ভালো, কথা বলতে পারছে। তবে তার চোখের অবস্থা খুবই খারাপ। চোখ মেলতে পারছে না। চোখে ঝাপসা দেখছে। এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে। মন্ত্রী আমার ভাইকে দেখতে এসেছিলেন। তিনি বিচারের আশ্বাস দিয়েছেন। এখন দেখা যাক মন্ত্রী কি করেন?


আরও খবর