আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

চকলেটের প্রলোভন দেখিয়ে শিশুকে ধর্ষণ

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নে চকলেটের প্রলোভন দেখিয়ে সাড়ে ৪ বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে উঠেছে। বুধবার (১১ মে) বিকালে কদমরসুল এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনায় পরপরই অভিযুক্ত আবদুল কুদ্দুস লিটনকে স্থানীয়রা আটক করে রাত সোয়া ৯টার দিকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করে।

আটক ব্যক্তির নাম আবদুল কুদ্দুস লিটন (৩০)। তিনি নোয়াখালী জেলা সেনবাগ থানার শামসুল হকের ছেলে। লিটন ভাটিয়ারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কদমরসুল এলাকার আমিন কোম্পানির ভাড়া বাসায় পরিবার নিয়ে বসবাস করেন।

থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, অভিযুক্ত লিটন একটি শীপ ব্রেকিং ইয়ার্ডে বাবুর্চির কাজ করেন। ঈদে তার স্ত্রী গ্রামের বাড়িতে যান। বুধবার (১১ মে) বিকালে পাশের বাসার সাড়ে ৪ বছরের শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে বাসায় ডেকে নিয়ে যান। বাসায় ধর্ষণের চেষ্টা করলে ওই শিশুর চিৎকার শুনে আশপাশে মানুষ ছুটে আসেন। তখন লিটনকে আটক করেন স্থানীয়রা।

সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন বনিক বলেন, সাড়ে ৪ বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে এক যুবককে স্থানীয়রা আটক করেন। রাত সোয়া ৯টার দিকে থানায় হস্তান্তর করেন। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন। 

নিউজ ট্যাগ: শিশুকে ধর্ষণ

আরও খবর



রান্নায় হলুদ বেশি হয়েছে? জেনে নিন করণীয়

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রান্না করতে গিয়ে অনেক সময় বেশি হলুদ পড়ে যায়। অ্যান্টিবায়োটিক সমৃদ্ধ এই মশলা শরীরের জন্য উপকারী হলেও, রান্নায় অতিরিক্ত পড়ে গেলে নষ্ট হয়ে যেতে পারে স্বাদ। বেশি হলুদ রান্নাকে তিতকুটে করে তোলে। তবে রান্নায় বেশি হলুদ পড়ে গিয়ে থাকলে তা সামাল দিতে হয়।

কোন উপায়ে পাবেন সমাধান?

১) তেজপাতা: রান্নায় যদি বেশি হলুদ পড়ে যায় সে ক্ষেত্রে বাড়িতে থাকা তেজপাতা ম্যাজিকের মতো কাজ করবে। রান্নায় দু’চারটে তেজপাতা ফেলে দিয়ে দু-চার মিনিট ফুটিয়ে নিন। শেষে তেজপাতা ফেলে দিন। রান্নায় অতিরিক্ত হলুদের স্বাদ নিমেষে কমে যাবে।

২) সুপুরি: রান্নায় বেশি হলুদ পড়ে গেলে সুপুরি কার্যকরী হতে পারে। সুপুরিকে দু’টুকরো করে কেটে রান্নায় ফেলে দিলে হলুদের স্বাদ কমবে।

৩) গরমখুন্তি: রান্নায় হলুদের পরিমাণ বেশি হয়ে গেলে তা কমাতে তেজপাতা, সুপুরি তো আছেই। এ ছাড়া আরও একটি চমৎকার কৌশল আছে। লোহার খুন্তিকে গরম করে নিয়ে সেটা ঝোলের মধ্যে পাঁচ মিনিট রেখে দিলেই কেল্লাফতে। রান্না থেকে দ্রুত উধাও হবে হলুদের স্বাদ।


আরও খবর
আজকের রাশিফল!

বুধবার ২৫ মে ২০২২




২৯ মে পুনরায় চালু হচ্ছে ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা-কলকাতার মধ্যে মৈত্রী এক্সপ্রেস এবং কলকাতা-খুলনার মধ্যে বন্ধন এক্সপ্রেস আগামী ২৯ মে পুনরায় চালু হচ্ছে।

মৈত্রী এক্সপ্রেস ঢাকা থেকে তার যাত্রা শুরু করবে। বন্ধন এক্সপ্রেস কলকাতা থেকে যাত্রা শুরু করবে। শুক্রবার (২০ মে) ঢাকার ভারতীয় হাইকমিশন এ তথ্য জানিয়েছে।

নিউ জলপাইগুড়ি-ঢাকার মধ্যে মিতালি এক্সপ্রেস ১ জুন ভারত ও বাংলাদেশের রেলমন্ত্রীদের ভার্চ্যুয়াল লঞ্চের পর নিউ জলপাইগুড়ি থেকে যাত্রা শুরু করবে। কোভিড-১৯ এর কারণে গত দুই বছর বাংলাদেশ ও ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন যোগাযোগ বন্ধ ছিল।


আরও খবর



মারিউপোলের কারখানা থেকে উদ্ধার ইউক্রেনের সেনা

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অবশেষে মারিউপলের স্টিল কারখানা থেকে ইউক্রেনের আহত সেনাদের উদ্ধারকাজ শুরু হলো। তাদের রাশিয়া-নিয়ন্ত্রিত অঞ্চলের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ডয়েচে ভেলে।

গত সপ্তাহে মারিউপোলের অ্যাজবস্টল স্টিল প্লান্ট থেকে বেসামরিক ব্যক্তিদের উদ্ধার করা হয়েছিল। রেডক্রস এবং জাতিসংঘের উপস্থিতিতে সেই কাজ হয়েছিল। উদ্ধার হওয়া ব্যক্তিদের কাছ থেকে জানা গেছিল, ওই কারখানার ভিতর আহত অবস্থায় আটকে আছে বেশ কিছু ইউক্রেনীয় সেনা। যারা দীর্ঘদিন ধরে ওই কারখানাকে বেস বানিয়ে রাশিয়ার সেনার সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছিল।

ইউক্রেন আন্তর্জাতিক মঞ্চের কাছে ওই সেনাদের উদ্ধারের আবেদন করে। রাশিয়ার কাছেও যে কোনো শর্তে ওই সেনাদের উদ্ধারের আবেদন জানানো হয়। প্রাথমিকভাবে রাশিয়া তাতে রাজি না হলেও, শেষপর্যন্ত ইউক্রেনের দাবিতে সায় দেয়। সোমবার প্রথম ওই কারখানা থেকে বেশ কিছু ইউক্রেনের সেনাকে উদ্ধার করা হয়েছে বলে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তরফে জানানো হয়েছে।

সামরিক প্রধান জানিয়েছেন, অ্যাজবস্টলের কারখানা থেকে সোমবার ২৬০ জনকে উদ্ধার করা হয়। এদের মধ্যে বেশ কিছু সেনার অবস্থা আশঙ্কাজনক। তাদের সকলকেই রাশিয়ার দখলে থাকা পার্শ্ববর্তী শহরে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের হাসপাতালে ভর্তিও করা হয়েছে। এখনো বেশকিছু সেনা কারখানায় আটকে আছেন বলে জানা গেছে। রাশিয়া জানিয়েছে, মঙ্গলবার তাদেরও উদ্ধার করা হবে।

সোমবার রাতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, ওই সেনারা আমাদের হিরো। তাদের যেন কোনো রকম ক্ষতি না হয়। আমরা একজন সেনাকেও হারাতে চাই না।

প্রশ্ন উঠছে, উদ্ধার করা হলেও রাশিয়া ওই সেনাদের ইউক্রেনের হাতে তুলে দেবে কি! হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হলেও পরবর্তী সময়ে ওই সেনাদের রাশিয়া যুদ্ধবন্দি করতে পারে বলেও কোনো কোনো মহল মনে করছে। তবে রাশিয়া এ বিষয়ে স্পষ্ট কোনো তথ্য দেয়নি। ইউক্রেনও এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।


আরও খবর



চটেছেন কিয়ারা

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্ব চলচ্চিত্রের শুরু থেকেই দেখা যাচ্ছে পুরুষদের আধিপত্য। সিনেমা কিংবা নাটক বরাবরই পুরুষ কিংবা নায়কনির্ভর। তবে কয়েক বছর ধরে মাঝেমধ্যে নারীকেন্দ্রিক সিনেমা নির্মাণের চল শুরু হয়েছে হলিউড, বলিউড এমনকি ঢালিউডে। তবে সেই সিনেমার সংখ্যা খুব বেশি নয়। আগের মতোই গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেও নায়কদের চেয়ে নায়িকারা পারিশ্রমিক কম পাচ্ছেন।

কিন্তু কেন এ বৈষম্য? কেনই বা সবকিছুতে পুরুষদের অগ্রাধিকার? নারীরা কি বানের জলে ভেসে এসেছে? নানা সময়ে বলিউডকেও এমন প্রশ্নের মুখে পড়তে হয়েছে। এরকম বেশ কয়েকটি মন্তব্য করে ক্ষোভ ঝাড়লেন বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানি। তবে তার মূল অভিযোগ কমেডি চরিত্রেও পুরুষদের বাড়তি প্রাধান্য দেওয়া নিয়ে। এ অভিনেত্রী মনে করেন, হাতেগোনা 'কুইন' কিংবা 'তনু ওয়েডস মনু'র মতো উদাহরণ বাদ দিলে হিন্দি ছবিতে উলেস্নখযোগ্য কমেডি চরিত্র তোলা থাকে পুরুষ অভিনেতাদের জন্য।

২০১৪ সালে বলিউডে পা রাখার পর থেকে এ পর্যন্ত মাত্র দুটি কমেডি ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন কিয়ারা। 'গুড নিউজ' এবং মুক্তির অপেক্ষায় থাকা হরর-কমেডি 'ভুলভুলাইয়া-২'। সম্প্রতি এক সাক্ষাৎকারে কিয়ারা বলেন, ছবিতে বড়সড় কৌতুকের মুহূর্ত তৈরি করছেন নায়িকা, এমনটা কিন্তু বিরল। কমেডি ছবিতে আমি কাজ করেছি। চরিত্রগুলোও যথেষ্ট ভালো। কিন্তু নায়কের চরিত্রে কমেডি অভিনয়ের তুলনায় তা কিছুই নয়। দুর্ভাগ্যজনকভাবে আমাদের চিত্রনাট্যগুলো পুরুষদের প্রাধান্য দিয়েই লেখা হয়।

'কবির সিংহ' ও 'শেরশাহ' ছবিতে দুর্দান্ত অভিনয় করে বলিউডে নিজের অবস্থান জানান দেওয়া ২৯ বছর বয়সী কিয়ারার মতে, এখনই সময়- এসব নিয়ে মুখ খুলতে হবে। কিয়ারা বলেন, মেয়েদের ভালো কমেডি চরিত্র না পাওয়াটা হতাশার। পরিচালকদের সে কথা মুখ ফুটে বলতে হবে, আমরা আরও বেশি কিছু চাই। এরপর থেকে আমি হয়তো সেটাই করব। তবে কমেডি চরিত্র ফুটিয়ে তোলার কাজটা যে সহজ নয়, কিয়ারা সেটা মানেন। তার মতে, কারও কারও কৌতুকের ক্ষমতা ঈশ্বরপ্রদত্ত। তবে এমন চরিত্রে অভিনয় করতে হলে সবচেয়ে জরুরি নিখুঁত টাইমিং, সে কথাও মনে করাতে ভোলেননি অভিনেত্রী।

নিউজ ট্যাগ: কিয়ারা আদভানি

আরও খবর



লরির ধাক্কায় রাজধানীতে মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর ডেমরা থানার স্টাফ কোয়ার্টার এলাকায় লরির ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের নাম  মো. সফর (২৪)। তিনি পেশায় একজন পেইন্টার ছিলেন। স্বপন দক্ষিণ বাড্ডা এলাকায় থাকতেন।

নিহতের বন্ধু কাজল সংবাদমাধ্যমকে জানান, সবুজ ও সফর মোটরসাইকেলে করে ডেমরা থেকে দক্ষিণ বাড্ডায় যাচ্ছিলেন। ডেমরার স্টাফ কোয়ার্টার এলাকায় একটি লরি তাদের মোটরসাইকেলে ধাক্কা দিলে ছিটকে পড়ে লরির নিচে পড়ে গুরুতর আহত হন সফর।

পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিলে চিকিৎসক জানান, সফর মারা গেছেন। তিনি আরও জানান, লরিটি আটক করেছে স্থানীয়রা। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগে রাখা হয়েছে।


আরও খবর