আজঃ শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১
শিরোনাম

ছেলেকে হত্যার পর বাবার আত্মহত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ৭৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেত্রকোনায় দুই বছরের ছেলেকে হত্যার পর তার বাবা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার সকালে পৌরসভার নাগড়া এলাকায় তাদের লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহতরা হলেন- বাবা আবদুল কাইয়ুম (৩২) ও তার ছেলে আহনাব শাকিল (০২)।

আবদুল কাইয়ুম কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরের খামার গ্রামের আক্কাস সরদারের ছেলে। তিনি নেত্রকোনায় ওষুধ প্রশাসনে চাকরি করতেন এবং শহরের নাগড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে স্ত্রী সন্তানসহ বসবাস করতেন।

মৃতের স্ত্রী সালমা আক্তার জানান, নেত্রকোনা পৌরসভার নাগড়া এলাকায় মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন স্মৃতি সড়কের রুহুল আমীনের বাসার চতুর্থ তলায় গত প্রায় সাত বছর ধরে ভাড়ায় থাকেন তারা।

প্রতিদিনের মতো রাতের খাবার খেয়ে তারা এক রুমে ঘুমিয়ে পড়েন। ভোর ৫টায় ওঠে পাশের রুমে স্বামী ও সন্তানের ঝুলন্ত লাশ দেখতে পান তিনি। পরে তিনি স্বামী ও সন্তানের লাশ নামিয়ে ফেলেন। এরপর বাসার দরজা খুলে বিষয়টি এলাকাবাসীকে জানান। ঘটনা শুনে এলাকাবাসী পুলিশে খবর দেন।

পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল বলেন, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে সন্তানকে হত্যার পর ফাঁসিতে ঝুলে আবদুল কাইয়ুম নিজেও আত্মহত্যা করেন। ময়না তদন্তের জন্য নিহতদের লাশ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।


আরও খবর
উত্তরে বৃষ্টির মতো ঝরছে ঘনকুয়াশা

বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১




পিকে হালদারসহ ২৯ জনের বিরুদ্ধে সাত মামলা অনুমোদন

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
১২০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ইন্টারন্যাশনাল লিজিংয়ের নামে এ পর্যন্ত মোট মামলা হয়েছে ১৫টি। যেখানে মোট আসামি করা হয়েছে ৩৭ জনকে

ইন্টারন্যাশনাল লিজিং থেকে সাতটি কাগুজে প্রতিষ্ঠানের নামে ৩২০ কোটি টাকা ঋণ জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগে পিকে হালদার (প্রশান্ত কুমার হালদার) ও তার ২৯ সহযোগীর বিরুদ্ধে পৃথক সাতটি মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৪ নভেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে মামলার অনুমোদন দেওয়া হয় বলে সংস্থাটির জনসংযোগ সূত্র নিশ্চিত করেছে।

জানা গেছে, পিকে হালদার ও তার সহযোগীদের বিরুদ্ধে আরও ৫টা মামলা রুজু ও ২টি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের সাবেক চেয়ারম্যান এম এ হাশেম, সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাশেদুল হক, নয়জন বোর্ড মেম্বার, পি কে হালদারের আত্মীয়সহ মোট ২৯ জনকে এসব মামলার আসামি করা হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, ইন্টারন্যাশনাল লিজিংয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা, বোর্ডের সদস্যরা প্রতারণার মাধ্যমে জাল কাগজপত্র তৈরি করে অস্তিত্বহীন প্রতিষ্ঠানের মালিকদের ঋণ পেতে প্রত্যক্ষভাবে সহযোগিতা করেন এবং সংশ্লিষ্ট ঋণের বেনিফিশিয়ারি কর্তৃক ইন্টারন্যাশনাল লিজিং থেকে ৩০০ কোটির বেশি টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। পরে বিভিন্ন লেয়ারিংয়ের মাধ্যমে ওই অর্থ বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির হিসাবে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে অবস্থান গোপন করে পাচার করেছেন।

দণ্ডবিধি ১৮৬০-এর ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১, ১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪ (২), (৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় আসামিদের বিরুদ্ধে মামলাগুলো অনুমোদন দেওয়া হয়।

দুদক জানায়, ১২০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ইন্টারন্যাশনাল লিজিংয়ের নামে এ পর্যন্ত মোট মামলা হয়েছে ১৫টি। যেখানে মোট আসামি করা হয়েছে ৩৭ জনকে। এ পর্যন্ত গ্রেফতার হয়েছেন ১১ জনকে আর বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে ৬৯ জনের।

এর আগে, গত ১০ নভেম্বর ৪২৬ কোটি টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন, ১ কোটি ১৭ লাখ কানাডিয়ান ডলার পাচার ও ১২ হাজার কোটি টাকা লেনদেনের অভিযোগে পিকে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকে অভিযোগপত্র দেন উপ-পরিচালক মো. সালাউদ্দিন।

নিউজ ট্যাগ: পিকে হালদার

আরও খবর



জামালপুরে ট্রাকচাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | ৬৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জামালপুরের সদর উপজেলায় ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। মঙ্গলবার ভোরে ঢাকা-টাঙ্গাইল উপজেলায় নারিকেলি বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন জামালপুর সদরের ছোনটিয়া এলাকার শাহজাহান আলীর ছেলে মিন্টু মিয়া (২৮) ও মেলান্দহ উপজেলার মুন্সিনাংলা গ্রামের উসমান গনির ছেলে আবুল কালাম আজাদ (৪৫)।

জামালপুর সদর থানার এসআই আজিজুল হক জানান, ভোরে জামালপুর থেকে ঘাটাইলগামী সিএনজিচালিত অটোরিকশারকে টাঙ্গাইল থেকে জামালপুরগামী একটি ট্রাক চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। এ সময় আহত হন দুজন। তাদের ২৫০ শয্যার জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের হাসপাতালের মর্গে রাখা হয়েছে। সড়কের ওপর উন্নয়নকাজের জন্য অপরিকল্পিতভাবে বালি রাখায় এ দুর্ঘটনা ঘটেছে বলে মনে করছেন স্থানীয়রা।


আরও খবর
বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, মানহানিকর বক্তব্য এবং মুক্তিযুদ্ধকে তাচ্ছিল্য ও উসকানিমূলক বক্তব্য দেওয়ায় শশী আক্তার বাদী হয়ে দুপুরে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমকে অভিযুক্ত করে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও মুক্তিযুদ্ধ নিয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে রাজবাড়ী ১নং আমলি আদালতে এ মামলা করা হয়। মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার মামলাটি করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মেহেদী হাসান বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, মানহানিকর বক্তব্য এবং মুক্তিযুদ্ধকে তাচ্ছিল্য ও উসকানিমূলক বক্তব্য দেওয়ায় শশী আক্তার বাদী হয়ে দুপুরে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমকে অভিযুক্ত করে রাজবাড়ীর আদালতে মামলার আবেদন করেন। এ সময় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুমন হোসেন বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।


আরও খবর



ভারতে ভেজাল মদপানে ২৪ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | ৫৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের বিহারে ভেজাল মদপানে অন্তত ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রাজ্যটির ওয়েস্ট চাম্পারান ও গোপালগঞ্জ জেলায় গত দুদিনে এসব মৃত্যু হয়েছে বলে শুক্রবার (৫ নভেম্বর) জানিয়েছে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যম।

তবে ওই দুটি জেলার প্রশাসন এখন পর্যন্ত ওই সব মানুষের মৃত্যু কিভাবে হয়েছে সে বিষয়ে কিছু জানায়নি।

এনডিটিভি জানায়, বৃহস্পতিবার গোপালগঞ্জ জেলায় বিষাক্ত মদপানে ৬ জনের মৃত্যু হয়। এর ফলে ওই জেলায় মদ পানে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৬ জনে দাঁড়িয়েছে।

এছাড়া ওয়েস্ট চাম্পারান জেলার বেতিয়ার তেলহুয়া গ্রামে স্থানীয়ভাবে তৈরি মদ বা হুচ পানে বৃহস্পতিবার ৮ জন মারা গেছেন।

তেলহুয়া গ্রামের বাসিন্দাদের উদ্ধৃতি দিয়ে সংবাদ মাধ্যম জানায়, বুধবার সন্ধ্যায় মদ পান করে ৮ জন অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই বৃহস্পতিবার তাদের মৃত্যু হয়।

বিহারের মন্ত্রী জানক রাম বলেন মৃত্যুর বিষয়টি জানতে পেরে গোপালগঞ্জ সফর করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, বিষাক্ত মদ পানে মারা যাওয়া ব্যক্তিদের বাড়িতে আমি গিয়েছি। আমার মনে হচ্ছে এটি এনডিএ সরকারের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র।

গোপালগঞ্জের সিনিয়র পুলিশ কর্মকর্তা আনন্দ কুমার বলেন, গত দুই দিনে জেলার মোহাম্মদপুর গ্রামে কিছু সংখ্যক মানুষ রহস্যজনকভাবে মারা গেছেন। তাদের মৃত্যুর কারণ এখনো জানা যায়নি। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে এটি জানা যাবে।

স্থানীয় পুলিশ জানায়, ধারনা করা হচ্ছে বিষাক্ত মদ পানে তাদের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে কয়েকজনের শরীর পরিবার দাহ করেছে বলেও জানায় তারা।

নিউজ ট্যাগ: ভেজাল মদপান

আরও খবর
ভারতে ধরা পড়ল ওমিক্রন

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1

দেশে দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




মহাকাশে ক্ষেপণাস্ত্র ছুড়ে স্যাটেলাইট ধ্বংস করল রাশিয়া

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৫৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্র বলছে, রাশিয়ার অ্যান্টি-স্যাটেলাইট ক্ষেপণাস্ত্র নিক্ষেপ আন্তর্জাতিক মহাকাশ কেন্দ্রে অবস্থানরতদের জীবন বিপন্ন করে তুলেছে। বিবিসির প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

মহাকাশে অ্যান্টি-স্যাটেলাইট ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে রাশিয়া। এই পরীক্ষাকে বিপজ্জনক এবং দায়িত্বজ্ঞানহীন বলে আখ্যায়িত করেছে যুক্তরাষ্ট্র।

ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণের মাধ্যমে নিজেদের একটি ক্ষেপণাস্ত্রকে উড়িয়ে দিয়েছে রাশিয়া। সেখান থেকে তৈরি বর্জ্যের কারণে আন্তর্জাতিক মহাকাশ কেন্দ্রের ক্রুরা স্টেশনের ভেতরে ক্যাপসুলে অবস্থান নিতে বাধ্য হয়েছে।

ভূপৃষ্ঠ থেকে ৪২০ কিলোমিটার উপরে আন্তর্জাতিক মহাকাশকাশ স্টেশন পৃথিবীকে প্রদক্ষিণ করছে। এতে যুক্তরাষ্ট্রের চারজন, জার্মানির একজন ও রাশিয়ার দুজন ক্রু অবস্থান করছেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস এক ব্রিফিংয়ে বলেছেন, রাশিয়া তাদের একটি স্যাটেলাইটকে লক্ষ্য করে বেপরোয়াভাবে পরীক্ষামূলক ক্ষেপণাস্ত্র ছুড়েছে। রাশিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার কারণে কক্ষপথে দেড় হাজার টুকরো বর্জ্য তৈরি হয়েছে যেগুলো দেখা যায়। এ ছাড়া আরও হাজার-হাজার ক্ষুদ্র বর্জ্য তৈরি হয়েছে যার কারণে মহাকাশে সব দেশের স্বার্থ ঝুঁকির মুখে পড়েছে।

ক্ষেপণাস্ত্রের আঘাতে রাশিয়ার কসমস-১৪০৮ স্যাটেলাইট ভেঙে গেছে। এটি ১৯৮২ সালে গুপ্তচর স্যাটেলাইট হিসেবে উৎক্ষেপণ করা হয়েছিল। এটির ওজন এক টনের মতো এবং অনেক আগেই স্যাটেলাইটটি অকেজো হয়ে যায়।

ভূ-পৃষ্ঠ থেকে স্যাটেলাইট ধ্বংস করার ক্ষমতা বেশ কিছু দেশের রয়েছে। এর মধ্যে যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীন এবং ভারত অন্যতম। কিন্তু এ ধরণের ক্ষেপণাস্ত্র ছুড়া খুবই বিরল। কারণ এ ধরনের কর্মকাণ্ডে মহাকাশে মারাত্মক দূষণ হয়।

২০০৭ সালে চীন যখন তাদের একটি অকেজো আবহাওয়া স্যাটেলাইট ধ্বংস করেছিল, তখন দুই হাজারের বেশি দৃশ্যমান টুকরো হয়েছিল।


আরও খবর
ভারতে ধরা পড়ল ওমিক্রন

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1

দেশে দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1