আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

বসুন্ধরা গ্রুপের সহায়তায় হবিগঞ্জ ও ময়মনসিংহে শুভসংঘের শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আমার স্বামীও নাই। সন্তানরা থেকেও নাই। শীতের কষ্টে একখান কম্বল কিনার টাকা না থাকায় বাবা কষ্টকইরা রাত কাটাই। আপনাদের কম্বলটা পাওয়ায় এখন রাতের বেলা একটু আরামের ঘুম হইব।কথাগুলো বলছিলেন হবিগঞ্জ সদর উপজেলার বহুলা গ্রামের মৃত আলাই মিয়ার স্ত্রী মালিক চান (৬৮)।

শুক্রবার বিকেলে বহুলা ঈদগাহমাঠে দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সহায়তায় দেশের বৃহত্তম সামাজিত সংগঠন শুভসংঘের শীতবস্ত্র বিতরণকালে মালিক চান কম্বল হাতে পেয়ে এই অনুভূতি প্রকাশ করেন। তার সঙ্গে আসা আরেক বৃদ্ধ জবেদা খাতুনের চোখে মুখেও ছিল তৃপ্তির ছাপ। শীতবস্ত্র নিতে আসা শাহানা আক্তার বলেন, তার পরিবারে সদস্য সংখ্যা ৬ জন। পর্যাপ্ত শীতবস্ত্র না থাকায় তারা শীতে কষ্ট করতেন। বসুন্ধরা গ্রুপের শীতবস্ত্র পেয়ে সেই কষ্ট অনেকটাই কমে যাবে।

শুক্রবার হালকা বৃষ্টি আর কনকনে শীতের মাঝে এমনই এক আনন্দের আবহ তৈরি করে এই শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠান। শুভসংঘের পরিচালক জাকারিয়া জামানের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল। তিনি বলেন, শীত মৌসুম চলছে, শুরুও হয়েছে শৈত্য প্রবাহও, সঙ্গে করোনা মহামারী। সব মিলিয়ে জাতির ক্রান্তিকালে স্বল্প আয়ের মানুষদের পাশে দাঁড়ানো বড় প্রয়োজন। এ সময়ে দেশজুড়ে মানুষের হাতে শীতবস্ত্র তুলে দেওয়া বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের এক অনন্য উদ্যোগ। এটি দৃষ্টান্ত ও অনুকরণীয় হয়ে থাকবে সমাজে।

অনুষ্ঠানে নানা শ্রেণি-পেশার ৫ শ নারী-পুরুষ ও শিশুদের হাতে একটি করে কম্বল তুলে দেওয়া হয়। এ সময় অতিথিবৃন্দ ও এলাকাবাসী বসুন্ধরা গ্রুপের প্রসংশা করেন এবং বৃহৎ এই শিল্প প্রতিষ্ঠানটির উত্তরোত্তর সফলতা কামনা করেন। পরে শায়েস্তাগঞ্জ উপজেলার পৌর এলাকার জহুর চান বিবি মহিলা কলেজে ২শ দরিদ্র শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়। জহুর চান বিবি মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল্লা আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল। বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুল ইসলাম, কালের কণ্ঠের হবিগঞ্জ প্রতিনিধি শাহ ফখরুজ্জামান, শুভ সংঘের পরিচালক জাকারিয়া জামান ও শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মঈনুল ইসলাম রতন।

কালেরকণ্ঠের জেলা প্রতিনিধি শাহ ফখরুজ্জামান জানান, হবিগঞ্জ জেলার সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় ৭০০ জন অস্বচ্ছল মানুষকে বসুন্ধরা গ্রুপের কম্বল দেওয়া হয়েছে। পরবর্তীতে চুনারুঘাট নবীগঞ্জ ও বানিয়াচং উপজেলায় আরও ৭০০ জনকে একইভাবে শীতবস্ত্র দেওয়া হবে।

দেশের স্বনামধন্য বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে কম্বল উপহার পেলেন ময়মনসিংহের হোটেল কর্মচারিরা। শুক্রবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনের এসব কম্বল তাদের হাতে তুলে দেয়া হয়।

প্রাথমিক ভাবে ৫০ জনের হাতে এ কম্বল তুলে দেয়া হয়। কম্বল বিতরণে সহায়তা করেন কালের কণ্ঠ শুভসংঘের ময়মনসিংহের বন্ধুরা। কম্বল পেয়ে হোটেল কর্মচারিরা আপ্লুত হয়ে পড়েন।

কর্মচারিদের পক্ষ থেকে শামছুর ইসলাম বলেন, আমরা এই কম্বল পাইয়া খুব খুশি হইছি। আল্লাহ বসুন্ধরার ভালো করুন।

নিউজ ট্যাগ: বসুন্ধরা গ্রুপ

আরও খবর



স্থগিত করা হয়েছে 'শান' সিনেমার মুক্তি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিয়াম আহমেদ ও পূজা চেরির সিনেমা শান বড়পর্দায় মুক্তির কথা ছিল ৭ জানুয়ারি। প্রায় তিন বছর পর ঢাকাই সিনেমার তরুণ এই জুটির সিনেমা মুক্তি পাচ্ছিল। কিন্তু করোনার কারণে আপাতত স্থগিত করা হয়েছে 'শান' সিনেমার মুক্তি। করোনা পরিস্থিতির উন্নতি হলে তার পর এই 'শান' ফিরে আসবে। এমনটিই জানিয়েছেন নায়ক সিয়াম আহমেদ।

বুধবার রাতে তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাস থেকে এ তথ্য জানা গেছে।

তিনি লেখেন, শান কেবল একটি সিনেমা নয়। এটি দর্শকদের হলে ফিরিয়ে আনার, বাংলাদেশ পুলিশের সাহসিকতা প্রদর্শন করার এবং আপামর বাংলার জনগণকে বিনোদন দেওয়ার জন্য প্রচণ্ড ভালোবাসা, ত্যাগ ও চেষ্টা নিয়ে তৈরি করা একটি স্বপ্ন। যে স্বপ্নকে দর্শকদের কাছে তুলে দিতে চেয়েছিলাম আমরা পরম যত্নে। সে অনুযায়ী শেষ মুহূর্তের প্রস্তুতিও সম্পন্ন হয়ে গিয়েছিল আমাদের।

কিন্তু বর্তমান বাস্তবতায় আমরা চাইনি দর্শককে কোভিডের আতঙ্কের মাঝে হলমুখী করতে। শান দেশের গল্প বলেছে, মানুষের গল্প বলেছে। তাই আমাদের কাছে দেশ ও দেশের মানুষ সবার আগে। শান ফিরে আসবে। ফিরে আসবে সুস্থ এক সময়ে। আর যখন শান আসবে তখন দর্শকই সবার আগে জানবেন।

এর আগে মঙ্গলবার রাতে এক সংবাদ সম্মেলনে সিয়াম বলেছিলেন, আপনারা চলচ্চিত্রটি দেখুন। সিনেমা হলে আসুন, আমাদের পাশে থাকুন। আশা করছি নিরাশ হবেন না। 

ফিল্মম্যানের প্রডাকশনের ব্যানারে সিনেমাটি নির্মাণ করেছেন এম রাহিম; সিনেমার গল্প লিখেছেন আজাদ খান; চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন নাজিম উদ দৌলা।

নিউজ ট্যাগ: সিয়াম-পূজা

আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




আগামী অর্থবছরে অর্থনীতির আকার ৫০০ বিলিয়ন ডলার হবে: অর্থমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৫১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‌আমাদের অর্থনীতি ১০০ বিলিয়ন ডলার হতে ১৯ বছর লেগেছে। এখন আমাদের অর্থনীতির আকার ৪১১ বিলিয়ন মার্কিন ডলার এবং মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ৫৫৪ ডলার হয়েছে। আগামী অর্থবছরে আমাদের অর্থনীতির আকার ৫০০ বিলিয়ন ডলার হবে।

আজ রবিবার বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অর্থমন্ত্রী বলেন, বর্তমানে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৫ থেকে ৪৬ বিলিয়ন ডলারের কাছাকাছি। আমি বিশ্বাস করি, ইনশাআল্লাহ চলতি বছরের শেষ নাগাদ রিজার্ভ ৫০ বিলিয়ন ডলারে নিয়ে যেতে পারব। দেশে শিক্ষার হার বেড়েছে, কমেছে দারিদ্র্য। আমাদের বার্ষিক উন্নয়ন কর্মসূচির আকার বেড়েছে। কোভিডের মধ্যে বিশ্ব অর্থনীতির অবস্থা ভালো নয়, তারপরও বাংলাদেশ ভালো করছে। ২০৩০ সালের মধ্যে ক্ষুধামুক্ত উচ্চ আয়ের দেশে রূপান্তর করব।


আরও খবর
কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২

মিশ্র প্রবণতায় চলছে পুঁজিবাজারের লেনদেন

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




ধামরাইয়ে বিদ্যুৎস্পৃষ্টে কারখানার শ্রমিক নিহত

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩৫০জন দেখেছেন

Image

ধামরাই( ঢাকা) প্রিতিনিধি:

ঢাকার ধামরাইয়ে আতাউর রহমান ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস (হাতি মার্কা কড়াই ফ্যাক্টরির) ফোরম্যান দুই সন্তানের জনক ঈমান আলী নামের এক শ্রমিক বিদ্যুতের তারে জড়িয়ে নিহত হয়েছে।

আজ শনিবার দুপুরের দিকে ধামরাই পৌর শহরের দক্ষিণপাড়ায় ফ্যাক্টরির ভিতরে এ ঘটনা ঘটে। নিহতের বাড়ি মানিকগঞ্জ জেলার বাগজান গ্রামে।

জানা গেছে, পৌর শহরের দক্ষিণ পাড়ায় আতাউর রহমান ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস (হাতি মার্কা কড়াই ফ্যাক্টরি)'তে ঈমান আলী(৬২) নামের এ ফোরম্যান প্রায় ৩০ বছর ধরে কর্মরত ছিলেন।

আজ দুপুরের দিকে কারখানার ভিতরেই বিদ্যুতের কাজ করতে ছিল। হঠাৎ করে তিনি বিদ্যুতের জড়িয়ে গিয়ে অসুস্থ হয়ে পড়ে। আশপাশের লোকজন আহত অবস্থায় তাকে ইসলামপুর সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। পরে সংবাদ পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ধামরাই থানার উপ-পরির্দশক(এস আই) বদিউজ্জামান বলেন, খবর পেয়ে আমরা লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসি, মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো প্রস্ততি চলছে।আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।


আরও খবর



রাজধানীর মৎস ভবনের সামনে থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার

প্রকাশিত:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | ২২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর মৎস্য ভবনের সামনে থেকে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ (সোমবার) সকাল পৌনে ১০টায় বৃদ্ধের নিথর দেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান তিনি আগেই মারা গেছেন। বৃদ্ধের নাম-পরিচয় জানা যায়নি।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম হোসেন বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাই। সেখান থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হলে চিকিৎসক জানান তিনি আগেই মারা গেছেন।

তিনি আরও বলেন, আশপাশের লোকজনের মুখে জানতে পারি তিনি ভবঘুরে ছিলেন। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।


আরও খবর
রাজধানীতে মাদকসহ গ্রেফতার ৫৯

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




মহিলাদের কম বয়সি পুরুষ কেন পছন্দ

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সমীক্ষা বলছে, ৪০ ছুঁই ছুঁই মহিলাদের সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে তাঁদের প্রথম পছন্দ কম বয়সি পুরুষরা। জীবনের এই মধ্যবর্তী বয়সে এসে মহিলারা খোঁজেন এমন কাউকে যিনি অভিজ্ঞতায় নয়, তাঁকে সমৃদ্ধ করবে উছ্বাস আর উন্মাদনায়। সঙ্গীর হাত ধরে আরও এক বার ফিরে যাওয়া যাবে ফেলে আসা মুহূর্তের আছে। এগুলি ছাড়াও আরও কতগুলি কারণ সম্প্রতি একটি সমীক্ষায় উঠে এসছে।

আকর্ষণীয় দেহসৌষ্ঠব :

অল্পবয়সি পুরুষদের পেশিবহুলতা, সুদৃঢ় ব্যক্তিত্ব বয়সে বড় মহিলাদের আকর্ষণ করে বেশি। শারীরিক ঘনিষ্ঠতার ক্ষেত্রে বয়সে বড় নারীদের প্রথম পছন্দ কম বয়সিরা।

ভরপুর উদ্দীপনা :

যখন অসম বয়সি দুজন মানুষ শারীরিক সম্পর্কে লিপ্ত হচ্ছেন, অভিজ্ঞ সঙ্গীর সামনে স্বাভাবিক ভাবেই নিজেকে প্রমাণ করার একটা অকপট চেষ্টা থাকে। সেটা প্রতিফলিত হয় অল্পবয়সির উদ্দীপনায়।

মন মতো গড়ে নেওয়ায় সুযোগ :

বয়সে বড় এবং অভিজ্ঞ হওয়ার সুবাদে কম বয়সি সঙ্গীকে সম্পর্কের টানাপোড়েন, চড়াই-উতরাই নিয়ে নিজের মতো শেখানো যায়। এমনকি শারীরিক আমোদের নানা কলা কৌশল শিখিয়ে নেওয়ার সুযোগ থাকে। অধিকাংশ নারীরা যেটা পছন্দ করেন।

অহংকে বাড়িয়ে দেয় :

নিজের থেকে কম বয়সি পুরুষদের সঙ্গে সম্পর্কের ফলে নারীরা অনেক বেশি আত্মবিশ্বাসী হয়ে ওঠেন। সে সম্পর্ক প্রেমের হোক বা শরীরী। নিজের সঞ্চিত অভিজ্ঞতার দ্বারা আরেক জন মানুষকে সমৃদ্ধ করতে পেরে পরিতৃপ্তি লাভ করেন নারীরা।

 


আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২