আজঃ মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

বৃহস্পতিবার বাংলাদেশে মুক্তি পাচ্ছে অ্যানিমেল

প্রকাশিত:মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বাংলাদেশে আনকাট সেন্সর পেয়েছে রণবীর কাপুর অভিনীত সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত বলিউডের সিনেমা অ্যানিমেল। আর এতেই সিনেমাটির জন্য খুলেছে বাংলাদেশের দুয়ার।

আগামী ৭ ডিসেম্বর (বৃহস্পতিবার) থেকে দেশের সিনেমা হলে চলবে আলোড়ন ফেলা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটি।

আমদানিকারক প্রতিষ্ঠান কিবরিয়া ফিল্মসের কর্ণধার গোলাম কিবরিয়া লিপু বিষয়টি নিশ্চিত করে বলেন, অবশেষে সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে। আজ সেন্সর পেয়েছে। আগামী বৃহস্পতিবার থেকে বাংলাদেশেও চলবে অ্যানিমেল।

গত ১ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে রণবীর অভিনীত আলোচিত এই সিনেমা। এ পর্যন্ত সিনেমাটি ৪২৫ কোটি রুপি আয় করেছে বিশ্বজুড়ে।

অ্যাকশন ও বাবা-ছেলের অসামান্য আবেগ-ভালোবাসায় সাজানো অ্যানিমেল নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ২০০ কোটি রুপি (ভারতের মুদ্রা)। সিনেমাটিতে রণবীর বাদে আরও আছেন রাশমিকা মান্দানা, অনিল কাপুর, ববি দেওল, শক্তি কাপুর, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ।


আরও খবর
ফের বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী কে?

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




সিলেটকে বিদায় করে প্লে অফের আরও কাছে বরিশাল

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

সিলেটকে বিদায় করে বিপিএল ১০ম আসরের প্লে অফের আরও কাছে তামিম ইকবালের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল।

এই জয়ে ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় পজিশনেই আছে বরিশাল। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লে অফ ইতোমধ্যে নিশ্চিত করেছে সাকিব আল হাসানদের রংপুর রাইডার্স। ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফ নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সও।

১০ ম্যাচে ১০ পয়েন্ট করে নিয়ে প্লে অফের রেসে এখনও টিকে আছে খুলনা টাইগার্স ও চট্টগ্রম চ্যালেঞ্জার্স।

শনিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৮৩ রান করে বরিশাল। দলের হয়ে ৩২ বলে তিন চার ও সমান ছক্কায় ৫২ রান করেন মুশফিকুর রহিম। ৩১ বলে তিন চার আর তিন ছক্কায় ৪৮ রান করেন ওয়েষ্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার কাইল মায়ার্স।

টার্গেট তাড়া করতে নেমে উইন্ডিজের তারকা পেসার কাইল মায়ার্সের গতির মুখে পড়ে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৫ রানের বেশি করতে পারেনি সিটেল স্ট্রাইকার্স। দলের হয়ে ৩২ বলে ৫৩ রান করেন বেনি হাওয়েল।  ৩১ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৫৭ রান করেন আরিফুল হক।

বরিশালের ১৮ রানের দাপুটে জয়ের ম্যাচে ৪ ওভারে মাত্র ১২ রানে ৩ উইকেট শিকার এবং ব্যাট হাতে ৪৮ রান করে ম্যাচ সেরা হন কাইল মায়ার্স।


আরও খবর
হাথুরুসিংহেকে ‘শোকজ’ করবেন পাপন!

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




আজকের রাশিফল: বুধবার ৩১ জানুয়ারি ২০২৪

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ/ Aries রাশিফল ( March 21 April 20 )

আপনার সমস্যা নিয়ে চিন্তাভাবনা করার অভ্যাস। অতিরঞ্জিত করে দেখার ফলে আপনার নীতিবোধ দুর্বল হতে পারে। প্রভাবশালী এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আপনার বোঝাপড়া বাড়িয়ে তোলার আদর্শ সুযোগ

বৃষ/ Taurus রাশিফল ( April 21 May 21 )

ব্যাস্ত রুটিন তবুও আজকে আপনি আপনার জন্য সময় বার করতে সক্ষম হবেন। ফাঁকা সময়ে আজকে আপনি কিছু সৃজনী করতে পারেন। আপনার বিবাহিত জীবন দৈনন্দিন চাহিদা পূরণের অভাবের কারণে আজ চাপে থাকবে।

মিথুন/ Gemini রাশিফল ( May 22 June 21 )

আপনার জন্য বুঝতে পারার সঠিক সময় যে রাগ হল স্বল্প পাগলামির রূপান্তর। বান্ধবী আপনাকে প্রতারিত করতে পারে। আজ আপনি অফিসে যে কাজ করছেন তা আগামী সময়ে ভিন্ন ভাবে আপনার উপকারে লাগবে।

কর্কট/ Cancer রাশিফল ( June 22 July 23 )

বন্ধুরা আজ প্রত্যাশার চেয়ে বেশী ভালো রং প্রদর্শন করবে। বন্ধুরা আপনাকে কোন বিশেষ ব্যক্তির সাথে আলাপ করাবে যিনি আপনার চিন্তায় লক্ষ্যণীয় প্রভাব ফেলবেন। আজ অর্থের আগমন আপনাকে অনেক আর্থিক ঝামেলা থেকে মুক্তি দিতে পারে।

সিংহ/ Leo রাশিফল ( July 24 August 23 )

ভালোবাসার মানুষের চরিত্র নিয়ে সন্দেহ করবেন না। যারা শিল্প এবং নাটকের সঙ্গে জড়িত আছেন তারা তাদের সৃষ্টিশীলতা সেরা স্তরে নিয়ে যাওয়ার জন্য বেশ কিছু নতুন সুযোগ পাবেন। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর এবং চাপপূর্ণ প্রমাণিত হবে। আপনার বৈবাহিক জীবনকে ভাল করার প্রচেষ্টা।

কন্যা/ Virgo রাশিফল ( August 24 September 23 )

আজকে তার হতাশা স্পষ্টতার সাথে সামনে আসতে পারে। আজ, আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার আগ্রাসী প্রকৃতির কারণে আপনি প্রত্যাশার মতো উপার্জন করতে পারবেন না। আপনার মাধুর্যতা এবং ব্যক্তিত্ব আপনাকে কিছু নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে।

তুলা/ Libra রাশিফল ( Sept 24 Oct 23)

আপনি তাকে সময় দিতে পারেন না সেই কারণে সে হতাশ হয়ে পরে। আজ, আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ সময় কাটাবেন। অন্য মানুষদের প্রশংসা করে সাফল্য ভোগ করতে পারেন।

বৃশ্চিক/ Scorpio রাশিফল ( Oct 24 Nov 22 )

যারা প্রতিযোগীতামূলক পরীক্ষায় বসছেন তাদের শান্ত থাকা প্রয়োজন। পরীক্ষার ভয়কে আপনাকে বিচলিত করতে দেবেন না। আপনার উদ্যম নিশ্চয়ই ইতিবাচক ফল আনবে। আপনার সঙ্গী আপনার থেকে শুধু কিছু সময় পেতে চাইবে।

ধনু/ Sagitarious রাশিফল ( Nov 23 Dec 22 )

বিশেষ করে মানসিক দৃঢ়তার জন্য ধ্যান এবং যোগ করতে শুরু করুন। যে সমস্ত লোকেরা ঋণ নিয়েছিল তারা আজ এই অর্থ ফেরত দিতে সমস্যায় পড়তে পারে। আপনার ঘরে অতিথি সমাগম একটি আনন্দময় এবং চমৎকার দিনে পরিণত করবে। আপনার সব সময়ের ভালবাসা আপনার প্রিয়জনের জন্য প্রবাহিত হবে।

মকর/ Capricorn রাশিফল ( Dec 23 Jan 20 )

অসমাপ্ত কাজ শেষ করার জন্য আপনারা একসাথে কাজ করবেন। ভ্রমণ-বিনোদন এবং সামাজিকতা আজ আপনার কার্যসূচীতে থাকবে। কর্মক্ষেত্রে আপনার সিনিয়াররাই আজ দেবদূতোপম অভিনয় করবে বলে মনে হয়।

কুম্ভ/ Aquarious রাশিফল ( Jan 21 Feb 19 )

আপনাদের ভুল বোঝাবুঝিও মেটাতে সাহায্য করবে। নিজেকে ঠিক সঠিক প্রমাণ করার জন্য আপনি এই দিন আপনার সঙ্গীর সাথে ঝগড়া করতে পারেন। আপনার সঙ্গী আপনাকে আরও ভাল বোঝার সাথে শান্ত করবে। ব্যবসায়িক অংশীদাররা সহায়ক আচরণ করবে।

মীন/ Pisces রাশিফল ( Feb 20 Mar 20 )

বাইরের ক্রিয়াকলাপ আজ ক্লান্তিকর এবং ধকলসাধ্য হবে। ব্যবসায়ের লাভ আজ অনেক ব্যবসায়ীদের জীবনে আনন্দ আনতে পারে। আপনার স্ত্রীর সাথে পিকনিকে যাওয়ার পক্ষে দিনটি অত্যন্ত ভালো। আপনার মেজাজ পরিবর্তন করবে।


আরও খবর
খাতনা করার আগে-পরে যেসব বিষয় জানা জরুরি

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪

নারীর জন্য প্রয়োজনীয় পাঁচ ভিটামিন

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




জম্মু-কাশ্মীরে ভয়াবহ তুষারধস, রুশ পর্যটক নিহত

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পর্যটকদের কাছে মনোরম দৃশ্যের জন্য লোভনীয় জম্মু-কাশ্মীর। তবে আকর্ষণীয় এ পর্যটন অঞ্চলের ভয়াবহ তুষারধস দেখা দিয়েছে। এতে একজন রুশ পর্যটক নিহত হয়েছেন। এ ছাড়া আরও একজন নিখোঁজ রয়েছেন। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, জম্মু-কাশ্মীরের পাবর্ত্য এলাকা গুলমার্গে ভয়ারবহ তুষারধস হয়েছে। জলাবায়ু পরিবর্তনের ধারায় ফেব্রুয়ারির শেষের দিকে এ ধস দেখা দিয়েছে। এতে রুশ পর্যটক নিহত এবং অপর এক পর্যটক নিখোঁজ রয়েছেন। এ ছাড়া আরও পাঁচ পর্যটককে উদ্ধার করেছে প্রশাসন। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিদেশি ওই পর্যটকের দল স্থানীয় গাইড ছাড়াই স্কি করতে গিয়েছিলেন। সেখানকার কংডুরি অঞ্চলে তুষারধসে তারা আটকা পড়েন। খবর পেয়ে সেনা ও স্থানীয় প্রশাসন উদ্ধারকাজ শুরু করে। পরে প্রতিকূল পরিবেশের কারণে অভিযানে যোগ দেয় হেলিকপ্টারও।

ভারতের এ সংবাদমাধ্যম জানিয়েছে, তুষারধসের কারণে বুধবার শ্রীনগর-লেহ সড়ক বন্ধ হয়ে গেছে। গত তিন দিন ধরে কাশ্মীরে ভারী তুষারপাত চলছে। এর ফলে উপত্যকার পার্বত্য এলাকায় তুষার ধসের ঘটনা বাড়ছে।


আরও খবর
বিশ্ববাজারে আবারো কমেছে জ্বালানি তেলের দাম

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




চাকরি পরীক্ষার্থীর কান থেকে ডিভাইস বের করলেন চিকিৎসক

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
যশোর প্রতিনিধি

Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদের প্রার্থী জাহিদ হাসান জালিয়াতি করার জন্য কানের মধ্যে একটি ডিভাইস রেখেছিলেন। আরেকটি ছিল তার পকেটে। বাইরে থাকা চক্র কথা দিয়েছিল ডিভাইসের মাধ্যমে প্রশ্নের উত্তর জানিয়ে দেবেন তাকে। তবে উত্তর আসতে বিলম্ব হওয়ায় তিনি অপেক্ষা করছিল।

এরইমধ্যে ডিভাইসটিতে সমস্যা ভেবে চাপাচাপি করলে কানের ভেতরে ঢুকে যায়। তাৎক্ষণিকভাবে পরীক্ষা থেকে বহিষ্কার করে পুলিশে সোপর্দ করা হয় জাহিদকে। পরে পুলিশ তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা সেটি কানের ভেতর থেকে সেটি বের করেন। আটকের পর তিনি নিজেই এ বিষয়ে স্বীকারোক্তি দিয়েছেন বলে জানা গেছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষায় শুক্রবার (২ ফেব্রুয়ারি) যশোর সরকারি এমএম কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। জাহিদ সদর উপজেলার নওদাগ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এম এম কলেজের নতুন বিজ্ঞান ভবনের ১০৫ নম্বর কক্ষে পরীক্ষায় বসেছিলেন জাহিদ। তবে উত্তরপত্র পেয়েও বসে ছিলেন, কিছু লিখছিলেন না। এতে সন্দেহ হয় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের। এরমধ্যে একটি শব্দ হওয়ায় তার জালিয়াতির বিষয়টি নজরে আসে।

এম এম কলেজের অধ্যক্ষ অধ্যাপক মরজিনা আক্তার বলেন, কেন্দ্রের দায়িত্বরতদের হাতে ধরা পড়লে তাৎক্ষণিকভাবে পরীক্ষার্থীকে বহিষ্কার করে পুলিশে দেওয়া হয়েছে।

কোতোয়ালি মডেল থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, আটক পরীক্ষার্থীকে হাসপাতালে নিয়ে কানের ভেতর থেকে ডিভাইস বের করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। এর সঙ্গে কোনো চক্র জড়িত কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জেল হোসেন খান বলেন, তাৎক্ষণিক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। নেপথ্যে অন্য কোনও ঘটনা রয়েছে কিনা, তা খতিয়ে দেখছেন তারা।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




সংরক্ষিত আসনে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর বিকেলে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

যারা আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তারা হলেন-রেজিয়া ইসলাম (পঞ্চগড়), দ্রৌপদি বেবি আগরওয়াল (ঠাকুরগাঁও), আসিকা সুলতানা (নীলফামারী), ডাক্তার রোকেয়া সুলতানা (জয়পুরহাট), কোহেলি কুদ্দুস (নাটোর), জারা জেবিন মাহমুদ (চাঁপাইনবাবগঞ্জ), রুনু রেজা (খুলনা), ফরিদা আক্তার বানু (বাগেরহাট), ফারজানা সুমি (বরগুনা), খালেদা বাহার (ভোলা), নাজনীন নাহার (পটুয়াখালী), ফরিদা ইয়াসমিন (নরসিংদী), উম্মে ফারজানা সাত্তার (ময়মনসিংহ), নাদিয়া বিনতে আমিন (নেত্রকোণা), মাহফুজা সুলতানা (জয়পুরহাট), পারভীন জাহান কল্পনা (ঝিনাইদহ), অ্যারোমা দত্ত (কুমিল্লা), লায়লা পারভীন (সাতক্ষীরা), মুন্নুজান সুফিয়ান (খুলনা), বেধৈরা আহমেদ সালাম (গোপালগঞ্জ), শবনম জাহান (ঢাকা), পারুল আক্তার (ঢাকা), সাবেরা বেগম (ঢাকা), শাম্মী আহমেদ (বরিশাল), নাহিদ ইজহার খান (ঢাকা), ঝর্ণা হাসান (ফরিদপুর), ফজিলাতুন্নেছা (মুন্সিগঞ্জ), শাহিদা তারেক দীপ্তি (ঢাকা), অনিমা মুক্তি গমেজ (ঢাকা), শেখ আনারকলি (ঢাকা), মাসুদা সিদ্দিক (নরসিংদী), তারানা হালিম (টাঙ্গাইল), বেগম শামসুন্নাহার (টাঙ্গাইল), মেহের আফরোজ (গাজীপুর), অপরাজিতা হক (টাঙ্গাইল), হাসিনা বারি (ঢাকা), নাজমা আক্তার (গোপালগঞ্জ), অরুণা চক্রবর্তী (সিলেট), ফরিদুন্নাহার লাইলী (লক্ষ্মীপুর), আশরাফুন্নেসা (লক্ষ্মীপুর),  কানন আরা বেগম (নোয়াখালী),শামীমা হারুন লুবনা (চট্টগ্রাম), ফারিদা খানম (নোয়াখালী), দিলারা ইউসুফ (চট্টগ্রাম), ওয়াশিকা আয়েশা খান (চট্টগ্রাম),  ডরথি তঞ্চঙ্গা (রাঙ্গামাটি), সানজিদা খানম (ঢাকা), নাসিমা জামান ববি (রংপুর)


আরও খবর