আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ট্রাকের চাপায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ ২ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে মহাসড়কের খাড়েরায় এ দুর্ঘটনা ঘটে। ব্রাহ্মণবাড়িয়া খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজালাল আলম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নিহত অটোরিকশাচালক কাউসার মিয়া (৩৫) কুমিল্লার মুরাদনগর উপজেলার বাখরনগর গ্রামের বাসিন্দা। সকাল ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

তিনি আরও জানান, কুমিল্লা অভিমুখী পণ্যবাহী ট্রাক ব্রাহ্মণবাড়িয়া অভিমুখী সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দিলে ঘটনাস্থলেই এর চালক ও একজন যাত্রী মারা যান।

'অটোরিকশার বাকি ৪ যাত্রী মারাত্মক আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। হাইওয়ে পুলিশ দুর্ঘটনাস্থলে পৌঁছে ২ জনের মরদেহ উদ্ধার করে,' যোগ করেন তিনি।

ময়নাতদন্তের জন্য মরদেহ ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলেও জানান ওসি।


আরও খবর



করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে পরীমণি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফের অসুস্থ হয়ে পড়েছেন চিত্রনায়িকা পরীমণি। তাকে ভর্তি করানো হয়েছে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন নায়িকা নিজেই। তার সঙ্গে স্বামী শরিফুল রাজও রয়েছেন।

জানা গেছে, গত মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে গাজীপুরের শালনায় গিয়েছিলেন পরীমণি। উদ্দেশ্য- মা সিনেমার শুটিংয়ে অংশ নেওয়া। পরদিন সকাল থেকেই শুটিং শুরুর কথা। কিন্তু এর আগেই অসুস্থ হয়ে পড়েন নায়িকা। তার মধ্যে করোনার উপসর্গ তথা জ্বর, কাশি দেখা দেয়।

গত ১০ জানুয়ারি হঠাৎ করেই মা হওয়ার খবর প্রকাশ্যে আনেন পরীমণি। সেই সঙ্গে জানান, তিনি ও অভিনেতা শরিফুল রাজ বিয়ে করেছেন। গত বছরের ১৭ অক্টোবর ছোট চুপিসারে বিয়ে সারেন তারা। এরপর গত ২২ জানুয়ারি দুই পরিবারের উপস্থিতিতে বড় আয়োজনে আবারও বিয়ে করেন রাজপরী।

অন্তঃসত্ত্বা হওয়ার কারণে আগামী দেড় বছর কাজ থেকে বিরতি দেবেন বলে জানান পরী। তবে তার হাতে মাপ্রীতিলতা সিনেমার কাজ রয়েছে। তাই সিদ্ধান্ত নেন, এগুলো সম্পন্ন করেই বিরতি নেবেন। সেই লক্ষ্যে মা-এর শুটিংয়ে ছুটে যান। কিন্তু এর মধ্যেই আবার শারীরিক অসুস্থতার হানা।


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




ঢাকা-বরগুনা মহাসড়কে বাস উল্টে খাদে

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরগুনায় সদর উপজেলায় যাত্রীবাহী বাস উল্টে খাদে পড়ে ১৭ যাত্রী আহত হয়েছেন। রোববার সকাল ৬টার দিকে ঢাকা-বরগুনা মহাসড়কে ফুলঝুড়ি ইউনিয়নের গলাচিপা বাজারে এ দুর্ঘটনা ঘটে। আহতদের বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, সন্ধ্যায় ঢাকা থেকে বরগুনায় যাচ্ছিল সোনারতরী পরিবহণের একটি যাত্রীবাহী বাস। বাসটি ঢাকা-বরগুনা রুটের গলাচিপা নামক স্থানে পৌঁছলে ঘন কুয়াশার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। এতে বাসে থাকা ২৫ যাত্রীর মধ্যে ১৭ জন আহত হন। তবে এ ঘটনায় কোনো নিহতের খবর পাওয়া যায়নি।

বরগুনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক জাহাঙ্গীর কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

নিউজ ট্যাগ: বাস উল্টে খাদে

আরও খবর



আকাশে ‘অলৌকিক’ শিশুর প্রসব করালেন মুসলিম চিকিৎসক

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত মাসে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে দোহা থেকে উগান্ডার এন্টেবে শহরে যাচ্ছিলেন কানাডিয়ান চিকিৎসক ডা. আয়েশা খাতিব। পথিমধ্যে ফ্লাইটেই উগান্ডার এক অভিভাসী নারী কর্মী অলৌকিক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। সেটির প্রসব করিয়ে এখন আলোচনায় কানাডিয়ান এই মুসলিম চিকিৎসক।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি ঘটে গত ৫ ডিসেম্বর। কিন্তু টরন্টোতে করোনা রোগীদের চিকিৎসায় ব্যস্ত থাকায় সেটি সবাইকে জানাতে পারছিলেন না ডা. আয়েশা খাতিব। অবশেষে শুক্রবার (১৪ জানুয়ারি) সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেছেন তিনি। সেখানে নিজের অভিজ্ঞতা ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

টরন্টো বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. আয়েশা খাতিব দোহা থেকে উগান্ডার এন্টেবে শহরে যাচ্ছিলেন। এক ঘণ্টা পরই ইন্টারকম দিয়ে জিজ্ঞেস করা হয়, ফ্লাইটে কোনো চিকিৎসক আছে কি না? এর পরই তিনি সেখানে যান এবং অলৌকিক শিশুর প্রসব সম্পন্ন করান।

উগান্ডার ওই নারী সৌদি আরব থেকে নিজ দেশে ফিরছিলেন। মূলত সন্তান জন্মদানের উদ্দেশ্যেই তার দেশে ফেরা। কিন্তু সৃষ্টিকর্তার কি হুকুম দেখুন, ফ্লাইটেই সন্তান পৃথিবীর আলোর মুখ দেখেছে। আর নাম রাখা হয়েছে চিকিৎসকের সঙ্গে মিলিয়ে অলৌকিক আয়েশা

ডা. আয়েশা খাতিব বিবিসিকে বলেন, ইন্টারকম থেকে ভয়েস শোনার পর আমি গিয়ে দেখি রোগীকে ঘিরে জটলা বেঁধে আছে। তখন এটিকে হার্ট অ্যাটাকের মতো জটিল পরিস্থিতি মনে হচ্ছিল। কিন্তু আরও কাছে গিয়ে দেখি তার সন্তান পৃথিবীতে আসার জন্য চেষ্টা করে যাচ্ছে।

তখন আরও দুই যাত্রীর সহায়তায় প্রসবের কাজ সম্পন্ন করি। শিশুটি দৃঢ়ভাবে কাঁদছিল। শিশুটি স্থিতিশীল এবং মাও সুস্থ ছিল। তখন আমি অভিনন্দন জানাই এবং বলি, কন্যা সন্তান হয়েছে। এরপর পুরো ফ্লাইটে তালি ও উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। সবাই ঘটনাটি দেখছিল, যোগ করেন তিনি।


আরও খবর



নিউজিল্যান্ড দলের অস্ট্রেলিয়া সফর স্থগিত

প্রকাশিত:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাবিধির কড়াকড়ির কারণে ঝামেলা এড়াতে নিউজিল্যান্ড দলের অস্ট্রেলিয়া সফর স্থগিত করা হয়েছে।  চলতি জানুয়ারিতেই ৩ ম্যাচের ওয়ানডে এবং এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ছিল কিউইদের।

দলটির কিংবদন্তি ব্যাটার রস টেইলরের বিদায়ী আন্তর্জাতিক সিরিজ হতে যাচ্ছে এটি। কিন্তু অস্ট্রেলিয়া সফর থেকে স্কোয়াড কবে ফিরবে তা নিয়ে অনিশ্চয়তা দেখা দেওয়ায় এবং ফেরার পর দলের খেলোয়াড়দের দীর্ঘ সময় কোয়ারেন্টিনে রাখার ঝামেলা এড়াতে আপাতত সফর বাতিল করা হয়েছে।

নিউজিল্যান্ডের করোনাবিধি বেশ কঠিন। দেশটিতে প্রবেশ করার পর সবাইকে বাধ্যতামূলকভাবে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এজন্য নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড অস্ট্রেলিয়া সফরে টেস্ট খেলোয়াড়দের বাদ রেখে বাকিদের পাঠাতে চেয়েছিল। টেস্ট দলের খেলোয়াড়দের দক্ষিণ আফ্রিকা সফরের জন্য প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু সবকিছু বিবেচনা করে সফর বাতিলই করা হলো। 

নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) আলোচনার মাধ্যমে প্রস্তাব দিয়েছিল, সফরকারী দলের সুবিধার্থে সিরিজের সময়কাল বাড়ানো হবে যাতে তারা দেশে ফিরে কোয়ারেন্টিনের ঝামেলায় না পড়ে। কিন্তু নিউজিল্যান্ড সরকার এমন প্রস্তাব নাকচ করে দিয়েছে। তারা জানিয়ে দিয়েছে, হোম কোয়ারেন্টিনে থাকার ব্যাপারেও তারা কোনো ছাড় দিচ্ছে না। 

নিউজল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন, ট্রান্স-তাসমানিয়ান বর্ডার থাকায় কোয়ারেন্টিন ও আইসোলেশনে কিছু ছাড় দেওয়ার ইঙ্গিত দিয়েছিল দেশটির সরকার। কিন্তু ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার শঙ্কা থেকে সিদ্ধান্ত বদলে ফেলা হয়েছে। এখন দুই বোর্ড পরবর্তী সফরের ব্যাপারে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন তিনি। 

নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফর স্থগিত করা হলেও আগামী মার্চের মাঝামাঝিতে কিউইদের মাটিতে অজিদের সফরের ব্যাপারে এখনও সিদ্ধান্ত জানানো হয়নি। ওই সময় যদি করোনাবিধি নিয়ে কড়াকড়ি না থাকে তাহলে সফর বাতিলের সম্ভাবনা নেই। আবার দক্ষিণ আফ্রিকা, ভারতের নারী দল, নেদারল্যান্ডস এবং নারী বিশ্বকাপের সময়সূচী আগের মতোই আছে।  


আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




এবার করোনায় আক্রান্ত মিথিলা

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলতি বছরের শুরুতেই করোনাভাইরাসে আক্রান্ত হন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার বর্তমান স্বামী ভারতীয় নির্মাতা সৃজিত মুখার্জি। এর কদিন পর (৫ জানুয়ারি) গায়ক-অভিনেতা তাহসান খান ও মিথিলার মেয়ে আইরা তেহরীম খানও করোনায় আক্রান্ত হয়। অবশেষে মিথিরাও করোনার থাবায় পড়লেন। গতকাল শুক্রবার তার কোভিড টেস্ট পজিটিভ এসেছে বলে নিশ্চিত করেছেন এই তারকা। ফলে পরিবারের সবাই এখন ভাইরাসটিতে আক্রান্ত হলেন।

মিথিলা বলেন, কয়েক দিন ধরেই আমরা সাবধানে ছিলাম। কিন্তু আমার মধ্যেও করোনার লক্ষণ ছিল। ফলে ৩-৪ দিন আগে পরীক্ষা করিয়েছিলাম। তখন কিন্তু নেগেটিভ এসেছিল। গত পরশু (বৃহস্পতিবার) আবারও নমুনা পরীক্ষা করালে গতকাল বিকেলে পজিটিভ রিপোর্ট আসে।

মিথিলা জানান, অল্প কাশি ও ঠাণ্ডা আছে। এছাড়া তিনি আর কোনও সমস্যা অনুভব করছেন না। স্বামী-সন্তান এখন বেশ ভালো আছে। তাদের জ্বর নেই। বর্তমানে তারা সবাই কলকাতায় সৃজিতের বাসাতেই আছেন।


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২