আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

বন্ধুর স্ত্রীকে ফাঁদে ফেলে একাধিকবার ধর্ষণের অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৮২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বন্ধুর স্ত্রীকে প্রতারণার ফাঁদে ফেলে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে একটি ওষুধ কোম্পানির ম্যানেজার প্রতারক লুত্ফর রহমানের (৪৫) বিরুদ্ধে। ঐ প্রতারক গোপনে অশ্লীল ভিডিও ধারণ ও ভয় দেখিয়ে গৃহবধূর কাছ থেকে হাতিয়ে নিয়েছেন ২০ লাখ টাকাসহ ১৫ ভরি স্বর্ণ। প্রতারকের হাত থেকে বাঁচতে গৃহবধূ র‌্যাবের কাছে অভিযোগ দেওয়ার পর সোমবার রাতে উপজেলার জামুর্কি ইউনিয়নের পাকুল্যা এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব অবশেষ লুত্ফরকে গ্রেফতার করে।

লুত্ফর উপজেলার আজগানা ইউনিয়নের চিতেশ্বরী গ্রামের মো. মইনুল হকের ছেলে।

গত মঙ্গলবার টাঙ্গাইল র‌্যাব-১২ সূত্র জানায়, বেক্সিমকো ওষুধ কোম্পানিতে কর্মরত লুত্ফর রহমান পাকুল্যা বাজারের সোনালী ব্যাংকের মোহনা টাওয়ারের চারতলা বাসায় ভাড়া থাকতেন। চাকরির সুবাদে সখীপুর উপজেলার এক বন্ধুর স্ত্রীর সঙ্গে তার পরিচয় হয়। পরিচয়ের সূত্র ধরে নানা প্রলোভন ও প্রতারণার ফাঁদ পেতে সম্পর্ক গড়ে তোলেন এবং বিভিন্ন স্থানে নিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক স্থাপন করেন।


আরও খবর



আইন অঙ্গনে পেশাগত মূল্যবোধ যেন নষ্ট না হয়ে যায়: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | ৬৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
পরিমল চন্দ্র গুহ ছিলেন অসাম্প্রদায়িক মানসিকতার একজন মানুষ। আদর্শিক প্রশ্নে তিনি কখনো আপস করেননি। তার মানসিকতার জায়গা ছিল প্রশস্ত। তিনি মুক্তিযুদ্ধ, ছাত্র রাজনীতি, মূলধারার রাজনীতি ও পেশাগত রাজনীতি করেছেন। সেখানে তার নৈতিক স্খলন যেমন ছিল না, মূল্যবোধের জায়গা থেকেও তিনি কখনো আপস করেননি

আইন অঙ্গনে পেশাগত মূল্যবোধ যেন নষ্ট না হয়ে যায়, সে বিষয়ে সচেতন থাকার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে রাজধানীর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে জ্যেষ্ঠ আইনজীবী পরিমল চন্দ্র গুহ-এর প্রয়াণে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান। বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদ এ শোকসভা আয়োজন করে।

প্রধান অতিথি আরো বলেন, "পরিমল চন্দ্র গুহ ছিলেন অসাম্প্রদায়িক মানসিকতার একজন মানুষ। আদর্শিক প্রশ্নে তিনি কখনো আপস করেননি। তার মানসিকতার জায়গা ছিল প্রশস্ত। তিনি মুক্তিযুদ্ধ, ছাত্র রাজনীতি, মূলধারার রাজনীতি ও পেশাগত রাজনীতি করেছেন। সেখানে তার নৈতিক স্খলন যেমন ছিল না, মূল্যবোধের জায়গা থেকেও তিনি কখনো আপস করেননি। পরিমল চন্দ্র গুহের মৃত্যুতে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে, অসাম্প্রদায়িক রাজনীতির পক্ষে, শান্তিপূর্ণ বাংলাদেশ বিনির্মাণের পক্ষে ব্যাপক শূন্যতা সৃষ্টি হয়েছে"।

মন্ত্রী আরো যোগ করেন, "আইন অঙ্গনের শূন্যতা পূরণে পরিমল চন্দ্র গুহদের মতো জীবনচরিত্র সামনে নিয়ে আসা দরকার। তাদের মতো চরিত্ররা আমাদের সামনে প্রতীক হয়ে থাকবেন, চলার পথের পাথেয় হয়ে থাকবেন"।

বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদের সহসভাপতি বিভাস চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে শোকসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মো. রুহুল কুদ্দুস কাজল।


আরও খবর



১৩ জানুয়ারি থেকে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ১১৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ইস্যুতে নতুন করে বিধিনিষেধ আরোপ করছে সরকার। আগামী ১৩ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে এ বিধিনিষেধ কার্যকর হবে।

সোমবার (১০ জানুয়ারি) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



মধ্যরাত থেকে নির্বাচনি সাত এলাকায় যান চলাচলে নিষেধাজ্ঞা

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাত পোহালেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, টাঙ্গাইল-৭ আসন ও দেশের পাঁচটি পৌরসভায় নির্বাচন। আগামীকাল রোববার সাত এলাকার এ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচনী এলাকায় মোটরসাইকেলসহ অন্যান্য যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। যা আজ মধ্যরাত থেকে কার্যকর হবে। তবে সাংবাদিক, নির্বাচন কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনীসহ জরুরি সেবার কাজে নিয়োজিতদের জন্য এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

ইসি জানায়, ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, টাঙ্গাইল-৭ ও পাঁচটি পৌরসভায় যান চলাচলের এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। পৌরসভাগুলোর মধ্যে রয়েছেচট্টগ্রামের বাঁশখালী, নোয়াখালী সদর, যশোরের ঝিকরগাছা, নাটোরের বাগাতিপাড়া ও নাটোর।

এ প্রসঙ্গে ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, মোটরসাইকেল চলাচলে শুক্রবার ১৪ জানুয়ারি রাত ১২টা থেকে কার্যকর নিষেধাজ্ঞা ১৭ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে।

এ ছাড়া আজ শনিবার রাত ১২টা থেকে ১৬ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচল বন্ধ থাকবে।

 

 


আরও খবর



গোপনাঙ্গে বিষ প্রয়োগ করে স্ত্রীকে হত্যা

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ৬৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে রিয়ামনি (২০) নামে এক গৃহবধূকে নিশংসভাবে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে ঘাতক স্বামীকে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। এর আগে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে উপজেলার শিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে এই ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েক মাস আগে নবীনগর উপজেলার নোয়াগাঁও গ্রামের সরকার বাড়ির মো. ফরিদ মিয়ার ছেলে নেয়ামত উল্লাহ বাবুর সঙ্গে একই গ্রামের মো. হুমায়ুন সরকারের মেয়ে রিয়ামনির বিয়ে হয়। বিয়ের পর থেকেই বিভিন্ন কারণে পারিবারিক কলহের কারণে রিয়ামনি তার বাবার বাড়িতে বসবাস করতেন।

বৃহস্পতিবার রিয়ামনি শ্বশুরবাড়িতে দাওয়াত খেতে আসেন। স্বামীর অনুরোধে শ্বশুরবাড়িতে থেকে যান রিয়ামনি। ওই রাতে শারীরিক সম্পর্ক করা কালে কৌশলে গোপনাঙ্গে বিষ ঢুকিয়ে দেন স্বামী নেয়ামত উল্লাহ বাবু। ফলে ভোর ৫টার দিকে রিয়ামনি ঘুম থেকে উঠে অনবরত বমি করাসহ ছটফট করতে থাকেন।

এই অবস্থায় স্থানীয় লোকজন রিয়ামনিকে চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে যায়। সারা শরীরে বিষ ছড়িয়ে গেলে ওই দিন সকাল সাড়ে ১০টার দিকে রিয়ামনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রশিদ জানান, এই ঘটনায় রিয়ামনির মা মাজেদা বেগম বাদী হয়ে শুক্রবার নবীনগর থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে শুক্রবার এজাহারনামীয় আসামি রিয়ামনির স্বামী নেয়ামত উল্লাহ বাবুকে (২২) গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।


আরও খবর



একদিনে আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৮৪০৭

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪০৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১০ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।  আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। সোমবার ৬ হাজার ৬৭৬ জন শনাক্তের তথ্য জানিয়েছিলে অধিদফতর। এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ১৬৪ জন, শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭৫ জন, এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৯১৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ হাজার ৫৪টি। এখন পর্যন্ত এক কোটি ১৯ লাখ ২৮ হাজার ৪৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৫ দশমিক ১৬ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৮ জন পুরুষ এবং ২ জন নারী। তাদের মধ্যে ৮১ থেকে ৯০ বছর বয়সী একজন, ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৪ জন,  ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪ জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রামে একজন, খুলনায় ১ জন এবং ময়মনসিংহে একজন মারা গেছেন। সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৭ জন, ৩ জন মারা গেছেন বেসরকারি হাসপাতালে।


আরও খবর
করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২

করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৫ হাজার ৮০৭ জন

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২