আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

বন্ধের পথে শিমুলিয়া ঘাটের হোটেল-রেস্টুরেন্ট

প্রকাশিত:শুক্রবার ০১ জুলাই ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | অনলাইন সংস্করণ
Image

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

পদ্মা সেতু উদ্বোধন হয়েছে মাত্র পাঁচ দিন হলো। এরই মধ্যে বন্ধের পথে শিমুলিয়া ঘাটের অনেক হোটেল ও রেস্টুরেন্ট। সেতু উদ্বোধনের পর থেকেই মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে বন্ধ রয়েছে ফেরি ও লঞ্চ চলাচল। বাস ও স্পিডবোট চলাচলও বন্ধের পথে। যে কারণে এ ঘাটে মানুষের আনাগোনা নেই বললেই চলে।

এক সময় ঘাটের হোটেলগুলোর সামনে ইলিশ মাছের পসরা সাজিয়ে বসে থাকতেন দোকান মালিকরা। দোকান কর্মচারীদের হাঁকডাকে মুখরিত থাকতো চারদিক। শিমুলিয়া ঘাট হয়ে যাতায়াতকারীরা ছাড়াও মুন্সীগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানের মানুষ এই ঘাটে আসতো ইলিশ মাছ খাওয়ার জন্য। গভীর রাত পর্যন্ত ঘাটের দোকানগুলোতে মানুষের ভিড় জমেই থাকতো। শিমুলিয়া ঘাটে দাঁড়ালেই শোনা যেত পদ্মার ইলিশ আছে, ভাত খেয়ে যান। এই পদ্মার ইলিশ আছে, আসেন আসেন। এখন ঘাটে মানুষই নেই। এক সময় দীর্ঘক্ষণ অপেক্ষা করে যে সব হোটেলে খাবার খেতে হতো, এখন সে সব হোটেল খাবার নিয়ে বসে থাকছে মানুষের অপেক্ষায়।

সরেজমিনে দেখা গেছে, ঘাটের প্রবেশ পথের খাবার হোটেল ও রেস্টুরেন্টগুলো এখন মানুষ শূন্য।  ডাকার জন্য মানুষ খুঁজে পাচ্ছেন না দোকানের কর্মচারীরা। মাঝে মাঝে দু-একজন করে ক্রেতা আসছেন। লঞ্চ ও স্পিডবোট ঘাটের প্রবেশ পথে থাকা ১৫-২০ টি খাবার হোটেল একেবারেই ফাঁকা।  ক্রেতার অপেক্ষায় মন খারাপ করে বসে আছেন হোটেল মালিকরা। কর্মচারীরা বসে অলস সময় পার করছেন। হোটেলগুলোতে কমেছে কর্মচারীর সংখ্যা। চাকরি হারিয়েছেন অনেকে।

শিমুলিয়া ঘাটের তাজমহল হোটেলের এক কর্মচারী বলেন, আগে মানুষ হোটেলে ঢুকে খাবারের অপেক্ষায় বসে থাকতো, আর এখন আমরা খাবার নিয়ে মানুষের অপেক্ষায় বসে থাকি।

নিউ মোল্লা হোটের কর্মচারী আকতার হোসেন বলেন, আগে আমরা ১৫-২০ রকমের ভর্তা, ভাজিসহ বেশ কয়েক প্রকার মাছ রান্না করতাম হোটেলে। কিন্তু এখন মানুষজন না আসায় আইটেম অর্ধেকেরও বেশি কমিয়ে দিয়েছি। তারপরও বেচাকেনা নেই।

নিউ মায়ের দোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক মোহাম্মদ শাহিন শেখ বলেন, আশা করেছিলাম পদ্মা সেতু হওয়ার পর আমাদের শিমুলিয়া ঘাটে দর্শনার্থী ও পর্যটক বাড়বে। আমাদের ব্যবসা আরও ভালো হবে। মাত্র কয়েক দিনের ব্যবধানে সব পাল্টে গেল। আগে যেখানে প্রতিদিন ৮০ হাজার থেকে ১ লাখ টাকা বিক্রি করতাম। এখন মাত্র ৮/১০ হাজার টাকা বিক্রি হচ্ছে।

বিসমিল্লাহ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক সুমন হাসান বলেন, হোটেল খুললেই ভাড়া, বিদ্যুৎ বিল, শ্রমিকের বিলসহ সব মিলিয়ে প্রতিদিন প্রায় ১০ হাজার টাকা খরচ। এই খরচের টাকাও বিক্রি করতে পারছি না।

একই অবস্থা মা হোটেল, নিরিবিলি হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, মোল্লা হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, আলিফ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টসহ প্রায় অর্ধশতাধিক হোটেলের। এ সমস্ত হোটেল ছাড়াও ওই ঘাটে খোলা আকাশের নিচেও ছিল অনেক ছোট ছোট হোটেল। ওইসব ছোট হোটেলের অস্তিত্ব এখন আর চোখে পরে না।

শিমুলিয়া ঘাটের ব্যবসায়ীরা বলেন, এ ঘাটে খাবার হোটেল, রেস্টুরেন্ট, মুদি দোকান, চা-কফি, বিস্কুট, ফল বিক্রেতা, হকারসহ বিভিন্ন শ্রেণির কয়েক হাজার মানুষ ব্যবসার সঙ্গে জড়িত। পদ্মা সেতু নির্মাণে আমরা সবাই খুশি। যদি ঘাটটিকে সরকারিভাবে সংরক্ষণ করা হয়, ঘাটের আশপাশে পর্যটনকেন্দ্র গড়ে তোলা হয়, তাহলে এই ঘাটে আবারো মানুষের আনাগোনা বাড়বে। ঘাটের কয়েক হাজার ব্যবসায়ী তাদের পরিবার পরিজন নিয়ে বেঁচে যাবে।

তারা আরো বলেন, ঘাটে ঢোকার সড়কে প্রায় শতাধিক ফলের দোকান ছিল। ওই সমস্ত দোকানের সামনে ভিড় লেগে থাকতো। এখন সেখানে সুনসান নিরবতা। বিক্রি না থাকায় অনেকে দোকান বন্ধ করে দিয়েছেন। এখন মাত্র ৪-৫টি দোকান নিয়মিত খোলা হয়। তারপরও বেচাকেনা নেই। আগে প্রতিদিন একেকটি ফলের দোকানে ৭০ হাজার থেকে ৮০ হাজার টাকার ফল বিক্রি হতো। এখন এক হাজার টাকার ফল বিক্রি করতে কষ্ট হয়।


আরও খবর



সম্মান নিয়ে রহস্যের বার্তা দিলেন পরীমণি

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

জীবনের সকল বাধা পেরিয়ে স্বাভাবিক জীবনে ফিরেছিলেন পরীমণি। শুরু করেন সিনেমার কাজ। ঢালিউডের এই চিত্রনায়িকা ফেসবুকে বেশ সরব। তিনি ব্যক্তিগত কিংবা পেশাগত কাজ সব কিছুরই কিছুটা আভাস দেন সামাজিক মাধ্যমে।

এর আগে বিশ্ব ভালোবাসা দিবসে অজস্র লাল-হলুদ ফুলের মাঝে হাসিখুশি লুকে ছেলেকে নিয়ে ভ্যালেন্টাইনস ডে পালন করেন পরী। তারই একটি ভিডিও প্রকাশ করেছিলেন এই নায়িকা।

ভিডিও প্রকাশ করে তিনি ক্যাপশনে লিখেছেন, আই লাভ ইউ মাই ভ্যালেন্টাইন। আমার একটা তুমি আছ, আমার নাড়ি ছেড়া ধন।

এমনকি শবে বরাতের আগের দিন কারও একজনের নিন্দনীয় কর্মকাণ্ডে ক্ষেপে যান নায়িকা। তার পর হঠাৎই ফেসবুকে রহস্যময় একটি স্ট্যাটাস দেন পরী।

তবে ২ মার্চ (শনিবার) পরী আবার হাজির হলেন রহস্যের আর একটি ফেসবুক পোস্ট নিয়ে। তিনি লিখেছেন, যেখানে সম্মান নাই সেখানে যেতে নাই। এটাই আসল কথা। তাদের বোধোদয় হোক।

দীর্ঘ বিরতির পর গত বছর ডোডোর গল্প সিনেমার মাধ্যমে পরী ক্যামেরা সামনে দাঁড়ান। সেসময় পরীমণি বলেন, অনেকদিন কাজের বাইরে ছিলাম। নিজের প্রিয় জায়গায় ফেরার জন্য অনেক দিন মুখিয়ে ছিলাম। ভীষণ ভালো লাগছে আবারও লাইট ক্যামেরার দুনিয়ায় আসতে পেরে।

সিনেমা প্রসঙ্গে পরী জানান, দেশের শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ প্রযোজিত ডোডোর গল্প হতে যাচ্ছে অন্যরকম একটি গল্পের সিনেমা।

এ সিনেমায় পরীর সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়ক সাইমন সাদিক। সরকারি অনুদান প্রাপ্ত ডোডোর গল্পর কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় আছেন কথাসাহিত্যিক ও নির্মাতা রেজা ঘটক।

নিউজ ট্যাগ: পরীমণি

আরও খবর



রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে

উপকূলীয় দুর্যোগ ঝুঁকি হ্রাসে সমন্বয় সভা

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
প্রেস বিজ্ঞপ্তি

Image

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বাগেরহাট ইউনিটের সহযোগিতায় মোড়েলগঞ্জ উপজেলার বিভিন্ন এনজিও প্রতিনিধিদেরকে নিয়ে ইয়ুথ নেট প্রজেক্ট অফিস, মোরেলগঞ্জ এ ডিআরআর স্টেকহোল্ডারদের নিয়ে সমন্বয় সভা করা হয়।

সভাটি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বাগেরহাট ইউনিটের এসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার সাদিদ হোসেন এর সঞ্চালনায় ও মোঃ ওসমান গনির সভাপতিত্বে  উক্ত সভায় সকল এনজিওর প্রতিনিধিরা মুক্তমনের প্রাণবন্ত আলোচনা করেন।

কীভাবে সকলে মিলে ও সমন্বয় করে মোড়েলগঞ্জ উপজেলার কার্যক্রমকে সুসংগঠিত ভাবে বাস্তবায়ন করা যায় এবং সকল কাজের লক্ষ পূরণ হয় তার জন্য নিজ নিজ মতামত ব্যক্ত করেন।

সকলের মতামতে সিদ্ধান্ত গৃহিত হয়, প্রতি দুই মাস অন্তর অন্তর বিভিন্ন এনজিওদের সমন্বয় করে একটি সমন্বয় সভা করার সিদ্ধান্ত গ্রহণ হয়। যাতে কোন কার্যক্রম ওভারলেপিং না হয় সেজন্য কাজ বাস্তবায়নের আগে সমন্বয় করলে ভালো হবে বলেও মতামত প্রকাশ করেন।

সভার উপস্থিত এনজিও প্রতিনিধি হলেন, মোঃ সিফাত হোসাইব (কোডেক), নাসরিন আক্তার (উত্তরণ), শওকত চৌধুরী (ডরপ), ফয়সাল অহমেদ (জাগরনী চক্র ফাউন্ডেশন) মোঃ ওসমান গনী (ব্রাক), সুরমা আক্তার (লজিক), ইভা আক্তার (ওয়ার্ল্ড ভিশন), স্নিগ্ধা পাল (সিসিডিবি) ও মোঃ মেহেদী হাসান (দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ) আলোচনায় বক্তারা মোরেলগঞ্জ উপজেলার সকল বেসরকারি সংস্থা এক হয়ে কাজ করার আহবান জানান। উক্ত অনুষ্ঠানের সঞ্চলনের দ্বয়িত্ব পালন করেন, মুসাদ্দিক বিল্লাহ তামিম, প্রোগ্রাম এসোসিয়েট, ইয়ুথ ইন ক্লাইমেট একশন প্রজেক্ট, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বাগেরহাট ইউনিট।


আরও খবর



সাতজনকে নতুন প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দ্বাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন আরও সাত প্রতিমন্ত্রী। তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এবার উপমন্ত্রী শূন্য থাকছে শেখ হাসিনার চতুর্থ মন্ত্রিসভা।

রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদের সচিব মাহবুব হোসেন শুক্রবার এক প্রজ্ঞাপনে সাত প্রতিমন্ত্রী নিয়োগের কথা জানান।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংবিধানের ৫৬ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি আজ ১ মার্চ নিম্মবর্ণিত ব্যক্তিবর্গকে প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন।

সম্প্রসারিত মন্ত্রিসভায় নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মো. শহীদুজ্জামান, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওয়াদুদ, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম, ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম রোকেয়া সুলতানা, বেগম শামসুন নাহার, বেগম ওয়াসিকা আয়শা খান এবং নাহিদ ইজহার খান যুক্ত হচ্ছেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর গত ১১ জানুয়ারি শপথ নেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৩৭ সদস্যের নতুন মন্ত্রিসভা। বর্তমান মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী বাদে পূর্ণমন্ত্রী রয়েছেন ২৫ জন এবং প্রতিমন্ত্রী ১১ জন।


আরও খবর



টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি বাংলাদেশ। যেখানে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন লংকান অধিনায়ক কুসল মেন্ডিস।

আজ শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলবে দুদল। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

এ ম্যাচে বাংলাদেশের একাদশ অপরিবর্তিত রয়েছে। তবে লংকান শিবিরে একটি পরিবর্তন হয়েছে। মহেশ থিকশানার বদলে একাদশে এসেছেন দুনিথ ওয়েলালাগে।

এর আগে বাংলাদেশ সিরিজের প্রথম ওয়ানডে ৬ উইকেটে জিতে নেয়। এই জয়ে ১-০ ব্যবধানে এগিয়ে যায় তারা।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ ও তানজিম হাসান।

শ্রীলংকা একাদশ: কুসল মেন্ডিস (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, আভিশকা ফার্নান্দো, সাদিরা সামারাউইক্রামা, চারিথ আসালাঙ্কা, জানিথ লিয়ানাগে, দুনিথ ওয়েলালাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রামোদ মাদুশান, লাহিরু কুমারা, দিলশান মাদুশানকা।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




এক ঘণ্টা পর সচল ফেসবুক

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

অবশেষে এক ঘণ্টা পর সচল হলো মেটার জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ম্যাসেঞ্জার ও ইনস্টাগ্রাম। মঙ্গলবার (৫ মার্চ) রাত সোয়া ১০টার পর থেকে পুনরায় অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন ব্যবহারকারীরা। এর আগে, রাত ৯টার পর থেকে হঠাৎ ফেসবুকে বিভ্রাট দেখা দেয়। একইসঙ্গে ইনস্টাগ্রামও কাজ করছিল না।

ওয়েবসাইট পর্যবেক্ষক প্রতিষ্ঠান ডাউন ডিটেকটরের গ্রাফে দেখা গেছে, রাত ৯টা থেকে ৯টা ৩২ মিনিট পর্যন্ত ৩ লাখ ৫২ হাজার ২৯ জন ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছেন তারা ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হয়েছেন।

ব্যবহারকারীরা জানান, রাত ৯টার পর হঠাৎ করেই তাদের ফেসবুক আইডি লগআউট হয়ে গেছে। শুধু মুঠোফোন ব্যবহারকারীরা নয়, কম্পিউটারে ফেসবুক ব্যবহারকারীরাও একই সমস্যায় পড়েছেন। অনেকে পুনরায় লগিন হওয়ার চেষ্টা করলে পাসওয়ার্ড ভুল দেখায়। কেউ কেউ পাসওয়ার্ড রিসেট করার পরও লগিন হতে পারেননি। ফেসবুকে প্রবেশ করতে না পেরে ব্যবহারকারীদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দেয়।


আরও খবর