আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

বিএনপির সমাবেশে চট্টগ্রামে দুইপক্ষের মারামারি

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ডাকা চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সমাবেশে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। 

এসময় মঞ্চ ভাংচুর করা হয় এবং দক্ষিণ জেলা বিএনপি নেতা সরওয়ার নিজামকে লাঞ্ছিত করা হয়।

বুধবার (১২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে কর্ণফুলী থানার সিডিএ আবাসিক মাঠে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ।

তিনি  বলেন, সকাল থেকে বিএনপির নেতা-কর্মীরা সমাবেশে আসতে শুরু করে। সমাবেশ শুরু হওয়ার কিছুক্ষণ পরই দুপুরে তারা মারামারিতে জড়ায়। এসময় বিএনপির এক নেতা লাঞ্ছিত হয়েছেন বলে শুনেছি। তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। 

সমাবেশে প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। 

এ সমাবেশে আবু সুফিয়ানের সভাপতিত্বে প্রধান বক্তা বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক ছাড়াও কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেন। দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা, পটিয়া, বোয়ালখালী, বাঁশখালী, সাতকানিয়া, লোহাগাড়া, চন্দনাইশ ও কর্ণফুলী উপজেলা থেকে নেতা-কর্মীরা সমাবেশে যোগ দেন।


আরও খবর



দ্বিতীয় বার কোভিড আক্রান্ত পার্নো

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দ্বিতীয় বারের জন্য কোভিড আক্রান্ত হলেন পার্নো মিত্র। রবিবার নিজেই সে কথা জানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে পার্নো লিখেছেন, আপনাদের একটি জরুরি খবর দিতে চাই। আমি আবার কোভিড পজিটিভ। আমার কিছু মৃদু উপসর্গ রয়েছে। আমি আপাতত নিভৃতবাসে রয়েছি। বিগত তিন দিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছেন, তাঁদের নিভৃতবাসে যাওয়ার এবং করোনা পরীক্ষা করানোর অনুরোধ করছি। নিজের খেয়াল রাখুন। দয়া করে সকলে সাবধানে থাকুন এবং মাস্ক পরুন।

গত এপ্রিল মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন পার্নো। বিধানসভা নির্বাচনের প্রচারের খাতিরে তাঁকে নির্বাচনী কেন্দ্র বরাহনগর (উত্তর) অঞ্চলে টানা দৌড়ঝাঁপ করতে হয়েছিল। প্রচারের জন্য সংস্পর্শে আসতে হয়েছে বিভিন্ন মানুষের। সম্ভবত সেখান থেকেই করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি।

টলিউডে ফের বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শনিবার জিৎ গঙ্গোপাধ্যায় এবং সৃজিত মুখোপাধ্যায়ের কোভিড আক্রান্তে হওয়ার খবর প্রকাশ্যে এসেছে। এ বার তালিকায় নতুন সংযোজন পার্নো।

নিউজ ট্যাগ: পার্নো মিত্র

আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




শাবিপ্রবি’র শিক্ষার্থীদের অনশন চলছে

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদকে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন চলমান রয়েছে। এরই মধ্যে অনশনে থাকা ছয় শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরপরও অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। ফলে উপাচার্যকে অপসারণের আন্দোলন আরও জোরালো হচ্ছে বিশ্ববিদ্যালয়টিতে। আন্দোলনে যোগ দেওয়া শিক্ষার্থীর সংখ্যাও বাড়ছে।

এমনকি, বিশ্ববিদ্যালয়ের হল-ক্যান্টিন বন্ধ থাকায় খাবারের সংকট মেটাতে এগিয়ে এসেছেন সাবেক শিক্ষার্থীরা। রাতে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে রান্না করা হচ্ছে খাবার। এ আন্দোলন শুরু হ‌ওয়ার পর থেকে প্রতিদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ফটকের পাশের দোকানপাট‌ বন্ধ করে দেয় পুলিশ।

তবে, সিলেট মহানগর পুলিশের (এস‌এমপি) ডিসি আজবাহার আলী শেখ অভিযোগটি অস্বীকার করে বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ-পরিস্থিতি স্বাভাবিক ও বাইরে মানুষের জমায়েত ঠেকাতে দোকানপাট বন্ধ করা হয়েছে।

যদিও গতকাল সন্ধ্যার পর দোকানপাট খোলা থাকতে দেখা যায়। তবে বিপুল শিক্ষার্থীদের খাদ্য সহায়তায় এগিয়ে আসার বিষয়টি শিক্ষার্থীদের মনোবল আরও বাড়িয়েছে।

এরই মধ্যে গতকাল বৃহস্পতিবার রাতে মশাল মিছিলের আয়োজন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। সেখানে কয়েকশ শিক্ষার্থী উপাচার্যবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

এদিকে, প্রচণ্ড শীতে অনশনরত শিক্ষার্থীদের শারীরিক অবস্থা আরও খারাপের দিকে যাচ্ছে। তবে শিক্ষার্থীরা জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাঁদের আন্দোলন চলবে।

এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের এক প্রেস ব্রিফিংয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুহাইমিনুল বাশার বলেন, অনশনে থাকা শিক্ষার্থীদের শারীরিক অবস্থার দ্রুত অবনতি হচ্ছে। এরই মধ্যে কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। বাকিদের অবস্থাও অনেক খারাপ। কয়েকজন খারাপ অবস্থার মধ্যেও চিকিৎসকের পরামর্শ উপেক্ষা করে অনশন চালিয়ে যাচ্ছেন। এরপরেও একটি চেয়ার ধরে রাখতে গিয়ে তিনি (উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ) এতোজন শিক্ষার্থীর জীবন বিপন্ন হ‌ওয়াটা দেখে যাচ্ছেন।

নিউজ ট্যাগ: শাবিপ্রবি

আরও খবর



‘নাসিক নির্বাচনে হারলেও সরকারের কোনো ক্ষতি হবে না’

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৭৭৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে হারলেও সরকারের কোনো ক্ষতি হবে না বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। রোববার (১৬ জানুয়ারি) সকালে সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে মন্ত্রীর নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, নাসিক নির্বাচন যাতে সুষ্ঠু হয়, নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেটাই সরকারের চাওয়া। আওয়ামী লীগ প্রার্থী হারলেও জনগণ যাতে বিজয়ী হয়। তিনি বলেন, দীর্ঘদিন ধরে নির্বাচন কমিশন আইন না হওয়াটা সব সরকারের একটা দুর্বল দিক। আইন হওয়া উচিত ছিল। সেটা হলে এখন এত বিতর্ক হতো না।

তবে আইন না হলেও নির্বাচন কমিশন গঠন নিয়ে যে সার্চ কমিটি গঠন হবে সেটা নিরপেক্ষ হবে। রাষ্ট্রপতি কোনো দলের নয়, রাষ্ট্রের। যারা নির্বাচন কমিশনার হন তারা চাইলেই নিরপেক্ষ থাকতে পারেন। নিরপেক্ষ না থাকা ব্যক্তির দুর্বলতা, আইনের নয়।


আরও খবর



সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

প্রকাশিত:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মধ্যপ্রাচ্যের বৃহত্তম দেশ সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭টি বিবাহবিচ্ছেদ হচ্ছে। সোমবার (২৪ জানুয়ারি) সৌদির জাতীয় পরিসংখ্যান দফতরের বরাত দিয়ে আমিরাতভিত্তিক দৈনিক গালফ নিউজ এ তথ্য জানিয়েছে।

সাম্প্রতিক এক গবেষণা প্রতিবেদনে পরিসংখ্যান দফতর জানিয়েছে, ২০১৯ সালের তুলনায় ২০২০ সালে সৌদি আরবে বিবাহবিচ্ছেদের হার বেড়েছিল ১২ দশমিক ৭ শতাংশ। পরবর্তী বছর ২০২১ সাল থেকে এই হার আরও বেড়েছে।

২০২০ সাল থেকে এ পর্যন্ত সৌদিতে বিবাহবিচ্ছেদের জন্য আবেদন জমা পড়েছে মোট সংখ্যা ৫৭ হাজার ৫০০টিরও বেশি এবং গত প্রায় দুই বছরের প্রতি মাসেই জমা পড়া আবেদনের সংখ্যা ছিল আগের মাসের চেয়ে বেশি।

গালফ নিউজকে এক সৌদি কর্মকর্তা বলেন, বর্তমানে সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭টি ডিভোর্স হচ্ছে। দশমিক হিসেবে বলা যায়, দেশটিতে প্রতি ১০টি বিয়ের ৩টিই ভেঙে গেছে গত প্রায় দু বছরে।

ওই কর্মকর্তা আরও বলেন, ১০ বছর আগে ২০১১ সাল থেকেই দেশটিতে বিবাহবিচ্ছেদের সংখ্যা বাড়ছে। ২০১০ সালের গোটা বছর যেখানে সৌদি আরবে বিবাহবিচ্ছেদ হয়েছিল ৯ হাজার ২৩৩টি, সেখানে তার পরের বছরেই এই সংখ্যা বেড়ে পৌঁছায় প্রায় ৩৪ হাজারে। অর্থাৎ শতকরা হিসেবে, ২০২০ থেকে ২০২১- মাত্র এক বছরে সৌদিতে বিবাহবিচ্ছেদ বেড়েছিল ৬০ শতাংশ।


আরও খবর



উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারের উখিয়া উপজেলার ১৬ নম্বর শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছে। অগ্নিকাণ্ডে রোহিঙ্গাদের প্রচুর বসতবাড়ি, লার্নিং সেন্টারসহ বেশ কিছু স্থাপনা পুড়ে গেছে।

রোববার বিকেল ৫টার দিকে এই অগ্নিকাণ্ডের সুত্রপাত হয় বলে জানিয়েছেন শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কমিশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা।

৮ নম্বর এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার শিহাব কায়সার খান জানিয়েছেন উখিয়া টেকনাফ ও কক্সবাজার থেকে ফায়ার সার্ভিসের ৮টি টিম ঘটনাস্হলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ১৬ নম্বর ক্যাম্পের জি ব্লক থেকে আগুনের সুত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানা গেছে।  অগ্নিকাণ্ডের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত বিবরণ পাওয়া যায়নি।


আরও খবর