আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

বিএএফ শাহীন কলেজ ঢাকার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সমাপ্ত

প্রকাশিত:রবিবার ২৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৯ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিএএফ শাহীন কলেজ ঢাকা-এর ৫০তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩, আজ রবিবার (২৯-০১-২০২৩) তেজগাঁওস্থ কলেজের খেলার মাঠে সমাপ্ত হয়।

প্রতিযোগিতায় নজরুল হাউজ চ্যাম্পিয়ন এবং শের-ই- বাংলা হাউজ রানার-আপ হয়। সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার-এর এয়ার অধিনায়ক এবং কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এয়ার ভাইস মার্শাল মো: শরীফ উদ্দীন সরকার, জিইউপি, বিপিপি, এনডিসি, পিএসসি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ বিমান বাহিনী সদর দপ্তর-এর পরিচালক শিক্ষা এয়ার কমডোর আ ন ম আব্দুল হান্নান, বিইউপি একই দিন (২৯ জানুয়ারি ২০২৩) সকালে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন। বিভিন্ন খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতায় কলেজের ১ম থেকে দ্বাদশ শ্রেণির ঈশা খাঁ, নজরুল, তিতুমীর ও শের-ই-বাংলা হাউসের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহণ করে।

অনুষ্ঠানে বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, ছাত্র-ছাত্রী এবং ছাত্র-ছাত্রীদের অভিভাবক-অভিভাবিকাবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর



ঝিনাইদহ-১ আসনের এমপি আব্দুল হাই মারা গেছেন

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ঝিনাইদহ প্রতিনিধি

Image

ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই মারা গেছেন। শনিবার (১৬ মার্চ) থাইল্যান্ডের বামরুনদগ্রাদ হাসপাতালে ব্যাংককের স্থানীয় সময় সকাল ৭টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। মৃত্যুর বিষয়টি থাইল্যান্ডে অবস্থান করা তার ব্যক্তিগত সহকারী শহিদুল ইসলাম নিশ্চিত করেছেন।

আব্দুল হাই এর আগে নিউমোনিয়া ও লিভারের সমস্যায় ঢাকার ল্যাব এইড হাসপাতালের সিসিইউতে ভর্তি ছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে এয়ার অ্যাম্বুলেন্সে উন্নত চিকিৎসার জন্য তাকে থাইল্যান্ডে নেওয়া হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও ২ ছেলে রেখে গেছেন।

আব্দুল হাইয়ের জন্ম ১৯৫২ সালের পহেলা মে শৈলকুপা উপজেলার মহম্মদপুর গ্রামে। ফয়জুদ্দিন মোল্লা ও ছকিরন নেছা দম্পতির ৩ ছেলে ও ২ মেয়ের মধ্যে সবার ছোট তিনি। তার শিক্ষাজীবন শুরু পার্শ্ববর্তী মির্জাপুর গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে। সেখান থেকে পাস করার পর ভর্তি হন বসন্তপুর মাধ্যমিক বিদ্যালয়ে। মাধ্যমিক পাস করার পর ভর্তি হন ঝিনাইদহ কেশবচন্দ্র কলেজে। সেখান থেকে কৃতিত্বের সঙ্গে  বিএ পাস করেন। বসন্তপুর মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যায়নরত অবস্থায় তিনি রাজনীতির সঙ্গে যুক্ত হন।

আব্দুল হাই সম্পর্কে জানা যায়, তিনি ১৯৬৮ সালে মহকুমা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৬৯ সালে সরকারি কেসি কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। একই বছর তিনি বৃহত্তর যশোর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ শুরু হলে, যুদ্ধে অংশগ্রহণ করেন এবং ঝিনাইদহে স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলন করেন তিনি। দেশ স্বাধীনের পর ঝিনাইদহ যুবলীগের আহ্বায়ক ও ১৯৭৩ সালে যুবলীগের মহকুমা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। আশির দশকে জেলা আওয়ামী লীগের যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক ছিলেন। ১৯৯৬ সালে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে ১৯৮৭ সালে তিনি ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং পরবর্তী সময়ে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের কাউন্সিলর যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে, তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঝিনাইদহ-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে আওয়ামী লীগ সারাদেশে মাত্র ৫৮টি আসনে বিজয় লাভ করে। এর মধ্যে উল্লেখযোগ্য আসন ছিল বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের শৈলকুপার আসন। বর্তমান ঝিনাইদহ জেলার মধ্যে এই আসনটিকে আওয়ামী লীগের দূর্গ বলা হয়।

এছাড়া তিনি ২০০১ সালে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক নির্বাচিত হন ও ২০০৫ সালে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি হন। তিনি ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৫ সালের কাউন্সিলে দ্বিতীয়বারের মতো ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন এবং ২০১৮ সালের জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে একাদশ সংসদ নির্বাচনেও সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি অষ্টম, নবম, দশম, একাদশ পরপর চারবারে নির্বাচিত সংসদ সদস্য এবং ২০২২ সালে জেলা আওয়ামী লীগের সম্মেলনে তৃতীয়বারের মতো জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বেসরকারিভাবে জয়লাভ করেছেন আব্দুল হাই (এমপি)। এ নিয়ে তিনি পঞ্চমবারের মতো ওই আসন থেকে এমপি হিসেবে জয়লাভ করেন। ৭ জানুয়ারি নির্বাচনে ঝিনাইদহ-১ আসনে নৌকার প্রার্থী আব্দুল হাই এমপি ৯৫ হাজার ৬৭৪ ভোট পেয়ে নির্বাচিত হন।

আব্দুল হাইয়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগসহ জেলার নানা শ্রেণী পেশার মানুষ। তার জানাজা ও দাফনের বিষয়টি পরিবার থেকে এখনও নিশ্চিত জানা যায়নি।

নিউজ ট্যাগ: ঝিনাইদহ

আরও খবর



প্রকাশ্যে ভারতের বিরোধিতায় বিএনপি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

নিজেদের স্বার্থে ভারত আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছে বলে দাবি করে দেশটির পণ্য বয়কটের ডাক দিয়েছে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের শরিকরা। তবে এ জোয়ারে গাঁ ভাসায়নি বিএনপি। কিন্তু ভেতরে ভেতরে ভারতবিদ্বেষী মনোভাব দেখালেও, এবার দেশটির বিরোধিতা করে প্রকাশ্যে সরব হয়েছেন দলটির নেতারা। তারা বলছেন, দেশের সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে ভারতকে খুশি করে ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ।

দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র নেতা রুহুল কবির রিজভী।

একই অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বাংলাদেশের গুরুত্ব থাকলেও দেশের মানুষের গুরুত্ব নেই। যারা দেশকে গুরুত্ব দিচ্ছে তারা দেশের মানুষকে গুরুত্ব দিচ্ছে না। নিজের দেশে গণতন্ত্র থাকলেও অন্য দেশে গণতন্ত্র থাক সেটা চায় না ভারত। তাই সেসব দেশের গণতন্ত্র নিয়ে ছিনিমিনি খেলছে দেশটি।

গণতান্ত্রিক বিশ্বের গণতন্ত্রের কথায় গলা ভেজে তবে তৃষ্ণা মেটে না। নিজেদের সমস্যা নিজেদের সমাধান করতে রূপরেখা থাকা দরকার। ওয়ান ইলেভেনের ষড়যন্ত্র থেকে দলকে রক্ষা করা গেলেও গণতন্ত্র এখনও ফিরিয়ে আনা যায়নি, যোগ করেন তিনি।

গয়েশ্বর অরও বলেন, বাংলাদেশের অধিকার রক্ষা না করলেও ভারতের আবদার মেটানো হচ্ছে। বিরোধী দলকে বাদ দিয়ে সমকামী নির্বাচন করেছে আওয়ামী লীগ। এটি তৃতীয় লিঙ্গের সরকার। জনগণের অংশ হিসেবে দেশের মালিক বিএনপি, আওয়ামী লীগ নয়। স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষা করতে ক্ষমতাসীনদের বিদায় করা জরুরি।

সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে এবং শত ত্যাগের পরও আওয়ামী লীগের কাছে মাথা নত করবে না বলেও হুঁশিয়ার করেন বিএনপি নেতারা।

নিউজ ট্যাগ: বিএনপি

আরও খবর



কেএফসি ও ডোমিনোজ পিজ্জাকে চার লাখ টাকা জরিমানা

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর রেস্টুরেন্টগুলোতে চলমান অভিযানের অংশ হিসেবে আজও (বুধবার) রাজধানীর খিলগাঁও এলাকা চষে বেড়িয়েছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)-এর কর্মকর্তারা। এ সময় ফায়ার সেফটি না থাকায় এবং বাণিজ্যিক ভবনে রেস্টুরেন্ট করায় কেএফসি ও ডোমিনোজ পিজ্জাকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৬ মার্চ) রাজউক কর্মকর্তারা এলাকার বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান চালান। দেখা গেছে, অধিকাংশ ভবন ও রেস্টুরেন্ট নিয়ম লঙ্ঘন করে গড়ে তোলা হয়েছে। কোনোটিরই নেই ফায়ার সেফটি ও বিকল্প সিঁড়ি।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পরিচালক কামরুল ইসলাম জানান, কেএফসি ও ডোমিনোজ পিজ্জায় গিয়ে ফায়ার সেফটি ও ভবনে বিকল্প কোন সিঁড়ি পাওয়া যায়নি। আবাসিক ভবনে রেস্টুরেন্ট তৈরি করা হয়েছে। এসব অনিয়মের কারণে দুটি রেস্টুরেন্টকে দুই লাখ টাকা করে মোট চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া, চায়না ল্যান্ড রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই কারণে চারটি রেস্টুরেন্টকে মোট সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান শেষে কামরুল ইসলাম বলেন, তাদেরকে সব নিয়ম-কানুন মেনে এবং নিরাপত্তা নিশ্চিত করে রেস্টুরেন্ট চালাতে বলা হয়েছে। রেস্টুরেন্ট মালিকদের পাশাপাশি শিগগিরই ভবন মালিকদেরও শাস্তির আওতায় আনা হবে।

যদিও সাধারণ মানুষ বলছে, গুটি কয়েক রেস্টুরেন্টে অভিযান চালিয়ে দায় সারলে চলবে না, প্রতিটি সেক্টরকেই এমন নজরদারিতে আনতে হবে।

নিউজ ট্যাগ: কেএফসি ডোমিনোজ

আরও খবর



আশুলিয়ায় জাল ডলারসহ ৩ প্রতারক আটক

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
সাভার প্রতিনিধি

Image

ঢাকার আশুলিয়ায় অভিযান চালিয়ে জাল ডলারসহ তিন প্রতারককে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে পাঁচ ডলার ও ১০ ডলার মূল্যের বিপুল পরিমাণ জাল নোট উদ্ধার করা হয়।

রোববার (১৭ মার্চ) দুপুরে গ্রেফতার ব্যক্তিদের আশুলিয়া থানা থেকে ঢাকার আদালতে পাঠানো হয়। এর আগে শনিবার রাতে আশুলিয়ার শ্রীপুর এলাকার মুক্তা সিএনজি ফিলিং স্টেশনের সামনে থেকে তাদেরকে আটক করে পুলিশ।

আটকরা হলেন সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার রতনদিয়া এলাকার মরহুম নবাব আলীর ছেলে মোহাম্মদ আলী (৫৫), একই থানার চানতারা এলাকার মরহুম কাদের আলী শেখের ছেলে মজিবর রহমান (৩৫) ও ছোট মহারাজপুর এলাকার মরহুম আনোয়ার হোসেনের ছেলে সানোয়ার হোসেন (৪০)। তারা সবাই আশুলিয়ার কলতাসুতি এলাকায় ভাড়া বাসায় থাকত বলে জানা যায়।

পুলিশ জানায়, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কতিপয় জাল ডলার কারবারি জাল ডলার দিয়ে প্রতারণার উদ্দেশে আশুলিয়ার শ্রীপুর মুক্তা সিএনজি ফিলিং স্টেশনের সামনে অবস্থান করছে। পরে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল ডলারসহ তিনজনকে আটক করা হয়। পরে তাদের হেফাজতে থাকা একটি কালো রঙের সাইড ব্যাগ থেকে ১০ ডলার মূল্যের ২২৯টি জাল নোট ও পাঁচ ডলার মূল্যের ২৩৩টি জাল নোট উদ্ধার করা হয়।

পুলিশ আরো জানায়, আটকরা সঙ্গবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজসে প্রতারণামূলক নকল ইউএস ডলার দিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করত।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন বলেন, আটকদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা করা হয়েছে। একইসাথে আজ তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।


আরও খবর



প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় বিএনপি নেতা চাঁদ

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:রবিবার ২৪ মার্চ 20২৪ | অনলাইন সংস্করণ
রাজশাহী প্রতিনিধি

Image

আড়াই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশ নিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহবায়ক ও চারঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ।

রোববার দুপুরে রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের মাড়িয়ায় নিজ গ্রামে মায়ের জানাজায় অংশ নেন তিনি।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল জানান, মায়ের মৃত্যুর পর জানাজায় অংশ নিতে আবু সাঈদ চাঁদ আবেদন করেন। মানবিক কারণে আবেদনটি বিবেচনায় নিয়ে আড়াই ঘণ্টার জন্য তাকে প্যারোলে মুক্তি দেওয়া হয়। বেলা ১২টার দিকে কড়া নিরাপত্তায় তাকে মায়ের জানাজায় নিয়ে যাওয়া হয়। দুপুর ২টা ১৬ মিনিটে তাকে আবারো কারাগারে নেওয়া হয়।

গত বছর বিএনপির এক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে দেশের বিভিন্ন জেলায় তার বিরুদ্ধে মামলা হতে থাকে। এ অবস্থায় আত্মগোপনে থাকা চাঁদকে গত বছরের ২৫ মে গ্রেফতার করে রাজশাহী মহানগর পুলিশ। সেই থেকে বিএনপির এই নেতা কারাগারেই রয়েছেন।

এরই মধ্যে অর্থ আত্মসাৎ ও প্রতারণার আলাদা একটি মামলায় তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন তিনি। আবু সাঈদ চাঁদ বিএনপির জাতীয় নির্বাহী কমিটিরও সদস্য। তার বিরুদ্ধে এখন প্রায় শতাধিক মামলা রয়েছে। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদ বিএনপির প্রার্থী হিসেবে কারাগার থেকেই রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন।


আরও খবর