আজঃ মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪
শিরোনাম

বিএএফ শাহীন কলেজ ঢাকার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সমাপ্ত

প্রকাশিত:রবিবার ২৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৯ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিএএফ শাহীন কলেজ ঢাকা-এর ৫০তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩, আজ রবিবার (২৯-০১-২০২৩) তেজগাঁওস্থ কলেজের খেলার মাঠে সমাপ্ত হয়।

প্রতিযোগিতায় নজরুল হাউজ চ্যাম্পিয়ন এবং শের-ই- বাংলা হাউজ রানার-আপ হয়। সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার-এর এয়ার অধিনায়ক এবং কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এয়ার ভাইস মার্শাল মো: শরীফ উদ্দীন সরকার, জিইউপি, বিপিপি, এনডিসি, পিএসসি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ বিমান বাহিনী সদর দপ্তর-এর পরিচালক শিক্ষা এয়ার কমডোর আ ন ম আব্দুল হান্নান, বিইউপি একই দিন (২৯ জানুয়ারি ২০২৩) সকালে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন। বিভিন্ন খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতায় কলেজের ১ম থেকে দ্বাদশ শ্রেণির ঈশা খাঁ, নজরুল, তিতুমীর ও শের-ই-বাংলা হাউসের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহণ করে।

অনুষ্ঠানে বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, ছাত্র-ছাত্রী এবং ছাত্র-ছাত্রীদের অভিভাবক-অভিভাবিকাবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর



তিন পেনাল্টির গোলে আবারও এশিয়ার সেরা কাতার

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবেই এএফসি এশিয়ান কাপ শুরু করেছিল কাতার। ঘরের মাঠে সুযোগ ছিল শিরোপা নিজেদের ঘরেই রাখার। সেই সুযোগ হাতছাড়া করেনি স্বাগতিক দলটি।

তিন পেনাল্টিতেই ভাগ্য গড়েছে ম্যাচের। ৩-১ গোলে প্রথমবারের মত কোয়ার্টার ফাইনালের গন্ডি পার করে ফাইনালে আসা জর্ডানকে হারিয়ে টানা দ্বিতীয়বার এশিয়ার শ্রেষ্ঠত্ব ধরে রাখলো কাতার।

শনিবার রাতে দোহার লুসাইল স্টেডিয়ামে ফাইনালে পেনাল্টি থেকেই তিনটি গোল পেয়েছে কাতার। সবগুলো গোলই করেছেন আকরাম আফিফ। জর্ডানের হয়ে একমাত্র গোলটি করেছেন ইয়াজান আল-নাইমাত।

দক্ষিণ কোরিয়া, ইরান, সৌদি আরব ও জাপানের পর পঞ্চম দল হিসেবে একাধিকবার এশিয়ান কাপ জিতল কাতার।

প্রথমার্ধে সাদামাটা ফুটবল খেলে জর্ডান। কাতারও শুরুতে খুজে পায়নি ছন্দ। তবে দ্রুতই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় তারা।

২০ মিনিটে জর্ডানের আব্দুল্লাহ নাসিব কাতারের আকরাম আফিফকে বক্সে ফাউল করেন। পেনাল্টির পেয়ে স্পটকিকে দলকে এগিয়ে দেন আফিফ। পরে আর কেউ গোল না পাওয়ায় ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় কাতার।

দ্বিতীয়ার্ধে গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে জর্ডান। একের পর এক আক্রমণ করতে থাকে তারা। কাতারের গোলরক্ষক বারশামকে ভেদ করা সহজ হয়নি তাদের জন্য। ৬৭ মিনিটে অবশেষে সফলতা মেলে জর্ডানের। নাইমাত গোল করে জর্ডানকে ম্যাচে ফেরান।

ছয় মিনিট পরেই ফের পেনাল্টি পায় কাতার। ভিআরে নিশ্চিত হওয়ার পর স্পট কিকে গোল করে কাতারকে ফের এগিয়ে দেন আফিফ।

এরপর যোগ করা সময়ের প্রথম মিনিটে তৃতীয় পেনাল্টি পায় স্বাগতিকরা। এবারও জালে বল পাঠিয়ে হ্যাটট্রিক পূর্ণ করে নেন আফিফ। পরে ৩-১ ব্যবধানে বাজে ম্যাচের শেষ বাঁশি।

নিউজ ট্যাগ: জর্ডান কাতার

আরও খবর



সুবর্ণচরে মা-মেয়েকে ধর্ষণের অভিযোগ

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নোয়াখালী প্রতিনিধি

Image

সিঁধ কেটে ঘরে ঢুকে মা-মেয়েকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নে। সোমবার (০৫ ফেব্রুয়ারি) রাত পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে। নির্যাতিত গৃহবধূর বয়স (৩০) ও তাঁর মেয়ের বয়স (১২) বছর।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ভুক্তভোগী গৃহবধূর বরাত দিয়ে চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়দের বরাত দিয়ে জানা যায়, ভুক্তভোগী গৃহবধূর স্বামী পেশায় একজন দিনমজুর। তিনি কাজের জন্য সপ্তাহের তিন থেকে চারদিন বাড়ির বাইরে থাকেন। এ সুযোগে সোমবার রাত পৌনে ২টার দিকে বসত ঘরে সিঁধ কেটে গৃহবধূও ও তাঁর মেয়েকে ধর্ষণ করে তিনজন। খবর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

চর জব্বর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, কিছুদিন আগে নির্যাতিত গৃহবধূ নতুন বাড়িতে উঠেন। ওই বাড়িতে সিঁধ কেটে ধর্ষণের ঘটনা ঘটেছে। গৃহবধূ ও তার মেয়েকে ডাক্তারি পরীক্ষার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে। অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের দিন নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় এক গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার (০৫ ফেব্রুয়ারি) নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) ফাতেমা ফেরদৌস ওই ধর্ষণ মামলায় ১৬ আসামির মধ্যে ১০ জনের মৃত্যুদণ্ড ও ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। একই সাথে তাদের অর্থদণ্ডও করা হয়।


আরও খবর



‘বঙ্গবন্ধু’ অ্যাপ উদ্বোধন করলেন শেখ হাসিনা

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বঙ্গবন্ধু অ্যাপ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৪ ফেব্রুয়ারি) গণভবনে এই অ্যাপের উদ্বোধন করেন তিনি। এ সময় অ্যাপ নির্মাণের সঙ্গে জড়িত সবাইকে বিভিন্ন দিকনির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও বাংলাদেশ সৃষ্টির ইতিহাসসমৃদ্ধ অ্যাপটি নির্মাণ করেছে দুর্বার টেকনোলজিস লিমিটেড।

প্রধানমন্ত্রী বলেন, এই অ্যাপের মাধ্যমে সহজেই জাতির পিতার বর্ণাঢ্য কর্মময় জীবন সম্পর্কে মানুষের জানার সুযোগ সৃষ্টি হয়েছে। সেইসঙ্গে আমাদের মহান স্বাধীনতার সঠিক ইতিহাস জনগণের মধ্যে ছড়িয়ে দেওয়ার ডিজিটাল প্লাটফর্ম তৈরি হয়েছে।

অনুষ্ঠানে এস এম ফারুকী হাসান, রাজী মোহাম্মদ ফখরুল, লুৎফুর রহমান, রেজাউল মাকসুদ জাহেদী, লে. কমান্ডার মসিউল, জামিলুর রহমান, মো. সুমন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



স্কুলছাত্রীকে তুলে নিয়ে গিয়ে বিয়ে করলেন বৃদ্ধ ইউপি চেয়ারম্যান

প্রকাশিত:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
টাঙ্গাইল প্রতিনিধি

Image

স্কুলছাত্রীর পরিবারকে ফাঁদে ফেলে কিশোরীকে বিয়ে করার অভিযোগ উঠেছে এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে। তিনি টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার মুশুদ্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হযরত আলী (৭৭)। এছাড়াও মুশুদ্দি ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি তিনি।

এ বিষয়ে কিশোরীর দরিদ্র পরিবার অভিযুক্ত চেয়ারম্যানের বিচার চেয়ে ধনবাড়ী থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। এমন অভিযোগ করেও বিপাকে পড়েছেন ওই কিশোরীর পরিবার।

দায়ের করা লিখিত অভিযোগ ও ভুক্তভোগী পরিবারের কাছ থেকে জানা যায়, নবম শ্রেণিতে পড়ুয়া কিশোরীর পরিবার ও অভিযুক্ত চেয়ারম্যান একই ইউনিয়নের বাসিন্দা। পরিবারটি দরিদ্র হওয়ার সুবাদে ওই বাড়িতে বিভিন্ন সহযোগিতার কথা বলে যাওয়া-আসা করতেন হযরত আলী। বিভিন্নভাবে প্রলোভনও দেখাতেন। চেয়ারম্যানের সঙ্গে পরিবারটির সম্পর্ক গভীর হলে গত ১৩ ফেব্রুয়ারি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান চলাকালে কৌশলে ওই স্কুলছাত্রীকে তুলে নিয়ে যান হযরত। এদিকে ওই স্কুলছাত্রীকে এক সপ্তাহেও কোথাও খুঁজে না পেয়ে হতাশ হয়ে পড়েন ভুক্তভোগীর পরিবার। ঘটনাটি এলাকায় জানাজানি হলে হযরত আলীর বিচার চেয়ে গত ২০ ফেব্রুয়ারি ধনবাড়ী থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন ওই স্কুলছাত্রীর পরিবার।

ওই কিশোরীর বাবা বলেন, আমরা গরিব হওয়ায় সহযোগিতার কথা বলে হযরত আমাদের বাড়িতে আসা-যাওয়া করতেন। তাকে সরল মনে বিশ্বাস করেছিলাম। এখন আমার মেয়েকে তুলে নিয়ে জোর করে বিয়ে করেছেন। এখন অভিযোগ তুলে নিতে হুমকি দিচ্ছেন।

স্থানীয় ইউপি সদস্য মো. তোফাজ্জল হোসেন বলেন, চেয়ারম্যান সাহেব ওই কিশোরীকে নোটারি পাবলিকের মাধ্যমে বয়স এফিডেভিট করে বিয়ে করেছেন এমন খবর শুনেছি।

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত হযরত আলীর ব্যক্তিগত মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি রিসিভ করেননি।

ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। ওই কিশোরী স্কুলছাত্রীকে উদ্ধারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।


আরও খবর



ইন্দোনেশিয়ার জাতীয় নির্বাচন আজ

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ইন্দোনেশিয়ায় চলছে জাতীয় নির্বাচন। দেশটির নতুন প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট, সংসদ সদস্য ও স্থানীয় প্রতিনিধি নির্বাচিত হবে এই নির্বাচনে। এই নির্বাচনে প্রায় ২ লাখ ৬০ হাজার প্রার্থী লড়ছেন। বিশ্বের সবচেয়ে বড় একদিনের নির্বাচন এটি। খবর আল জাজিরা।

১৯৯৮ সালে সুহার্তোর একনায়কত্বের অবসানের পর দেশটিতে পঞ্চমবারের মতো প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনে প্রায় ২০ কোটি ৫০ লাখ মানুষ ভোট দেওয়ার যোগ্য।

নির্বাচনের প্রধান তিন প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে আছেন বর্তমান প্রতিরক্ষামন্ত্রী প্রাবোও সুবিয়ানতো, জাকার্তার সাবেক গভর্নর আনিয়েস বাসওয়েদান ও সেন্ট্রাল জাভার গভর্নর গাঞ্জার প্রানো। আজকের নির্বাচনের মাধ্যমে সরাসরি প্রেসিডেন্ট হতে প্রার্থীকে মোট ভোটের ৫০ শতাংশের বেশি পেতে হবে। পাশাপাশি তাঁকে দেশটির ৩৮ প্রদেশের অর্ধেকের বেশি স্থানে অন্তত এক-পঞ্চমাংশ ভোট পেতে হবে। এই শর্ত পূরণ না হলে শীর্ষ দুই প্রার্থীকে নিয়ে আগামী জুন মাসে দ্বিতীয় দফার ভোট হবে।

ভোট উপলক্ষে ২৮ কোটি জনসংখ্যার দেশ ইন্দোনেশিয়ায় আজ সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ৮ লাখের বেশি কেন্দ্রে আজ ভোট নেওয়া হচ্ছে। ভোটকেন্দ্রে ৫৭ লাখের বেশি ব্যক্তি নির্বাচনী দায়িত্ব পালন করছেন। ছয় ঘণ্টা ধরে ভোট গ্রহণ চলবে। আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেলের দিকে ভোট গ্রহণ শেষ হবে।

ইন্দোনেশিয়ার নির্বাচন প্রতিবারই বিশ্বজুড়ে বেশ আলোচিত হয়। দেশটি আকারে বিশাল। এটি যুক্তরাষ্ট্রের থেকেও বেশি প্রশস্থ। দেশটির আছে ১৮ হাজার দ্বীপ। তিনটি টাইম জোনে ভোটগ্রহণ চলছে দেশটিতে। আজকের মধ্যেই নির্বাচনের ফলাফল ঘোষণার কথা রয়েছে।

ইন্দোনেশিয়া বিশ্বের তৃতীয় বৃহত্তম নির্বাচনি গণতন্ত্রের দেশ। আবার এটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের মধ্যেও সবথেকে বড়। ১৯৯৮ সালে সুহার্তোর শাসনামল শেষ হওয়ার পর থেকে দেশটি নিরবছিন্নভাবে গণতন্ত্রের পথে হাটছে। অর্থনৈতিক দিক থেকে প্রতিবেশী মালয়েশিয়া, সিঙ্গাপুর, ব্রুনেই ও থাইল্যান্ডের থেকে পিছিয়ে থাকলেও, ক্রমশ এই অবস্থার পরিবর্তন হচ্ছে।

মোট ১৫০টিরও বেশি ভাষাভাষির মানুষ রয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে। ইন্দোনেশিয়ার নির্বাচনে মোট ২০ হাজার জাতীয় ও আঞ্চলিক আইনপ্রনেতাকে নির্বাচিত করবে সেদেশের জনগণ। নির্বাচনের ফলাফলে সবচেয়ে বড় ভূমিকা রাখবে তরুণ ভোটাররা। ভোটারদের অর্ধেকের বয়সই ৪০ বছরের কম।

নিউজ ট্যাগ: ইন্দোনেশিয়া

আরও খবর
আইনি লড়াইয়ে বড় জয় পেলেন ট্রাম্প

মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪