আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৪জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | অনলাইন সংস্করণ
Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৪জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলো, সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের শীলমুদ গ্রামের শহীদ মাওলানা বাড়ির আবুল বাশারের ছেলে আব্দুর রহিম (৫৫) উজির আলীল ছেলে ইউসুফ (৪৮) নূর হোসেনের ছেলে মো. সুমন (২৮) মো.শহীদ উল্যার ছেলে  মো. জুয়েল (১৬)। নিহত সবাই একই পরিবারের সদস্য বলে জানা যায়।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার বজরা ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের শীলমুদ গ্রামে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

বজরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিরন অর রশীদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও  জানান, আব্দুর রহিম সন্ধ্যার দিকে ধানি জমিতে নামে। এ সময় ধানি জমিতে থাকা পল্লী বিদ্যুতের ষ্ট্রিলের পিলারে সাথে আব্দুর রহিম বিদ্যুৎস্পৃষ্টে গুরুত্বর আহত হয়ে ঘটনাস্থলেই মারা যায়। পরে তাকে উদ্ধার করতে গিয়ে একে একে আরও ৩জন বিদ্যুৎস্পৃষ্টে গুরুত্বর আহত হয়। শেষে স্থানীয়রা তাদের উদ্ধার করে সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

চেয়ারম্যান মিরন জানান, মরদেহ হাসপাতাল থেকে বাড়িতে এনে রাখা হয়েছে। এ ঘটনায় এলাকার সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া বিরাজ করছে।


আরও খবর



শৈলকুপায় তিন মেছো বাঘের বাচ্চা উদ্ধার

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
Image

শৈলকুপা (ঝিনাইদহ)প্রতিনিধি:

ঝিনাইদহের শৈলকুপায় মেছো বাঘের তিনটি বাচ্চা উদ্ধার করা হয়েছে। রোববার (৩ মার্চ) সকালে উপজেলার সারুটিয়া ইউনিয়নের কিত্তিনগর গ্রামের একটি মাঠ থেকে বাচ্চা তিনটি উদ্ধার করে গ্রামবাসীরা। পরে বন বিভাগের সহায়তায় বাচ্চাগুলোকে অবমুক্ত করা হয়।

স্থানীয় ও বন বিভাগ সূত্রে জানা যায়, রোববার সকালে কিত্তিনগর গ্রামে ক্যানালের পাশে গমের জমিতে মেছো বাঘের বাচ্চাগুলো পড়ে থাকতে দেখেন স্থানীয় এক প্রতিবন্ধী যুবক। পরে খবর পেয়ে গ্রামবাসীরা সংঘবদ্ধভাবে তিনটি মেছো বাঘের বাচ্চা আটক করে। এমন ঘটনা চাওর হলে আশপাশের এলাকা থেকে মেছোবাঘের বাচ্চাগুলোকে একনজর দেখতে উৎসুক জনতা ভীড় জমায়।

শৈলকুপা বন বিভাগের কর্মকতা মোখলেসুর রহমান জানান, গ্রামবাসী মেছোবাঘের কয়েকটি বাচ্চা আটক করেছে। এমন সংবাদে দ্রুত সেখানে উপস্থিত হয়ে শাবকগুলোকে ক্যানাল মাঠে অবমুক্ত করা হয়েছে। বর্তমানে মেছোবাঘ বিলুপ্তের পথে বলেও জানান তিনি।


আরও খবর



বেইলি রোডের সুলতান’স ডাইন রেস্তোরাঁ সিলগালা

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর বেইলি রোডের সুলতানস ডাইন রেস্তোরাঁকে সিলগালা করেছে রাজউক কর্তৃপক্ষ। মঙ্গলবার (৫ মার্চ) বেইলি রোডে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেনের নেতৃত্বে অভিযানের সময় রেস্তোরাঁ বন্ধ করে পালিয়ে যাওয়ার অপরাধে সিলগালা করা হয়।

রাজউকের কর্মকর্তারা বলেছেন, সুলতান ডাইন রেস্তোরাঁর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কোনো কাগজপত্র দেখাতে পারেননি। তবে তারা বলছে, তাদের সব কাগজপত্র আছে। তাই আপাতত সিলগালা করা হয়েছে। সুলতান ডাইন কাগজপত্র দেখালে অফিস বাকি ব্যবস্থা নেবে।

এর আগে, মঙ্গলবার বেলা ১১টার দিকে অভিযান শুরু করেন রাজউকের কর্মকর্তারা। অভিযানের খবর পেয়ে নবাবী ভোজের কর্মকর্তা-কর্মচারীরা রেস্তোরাঁ বন্ধ করে সটকে পড়েন। পরে রাজউকের অভিযান পরিচালনাকারী দলের সদস্যরা নবাবী ভোজ রেস্তোরাঁ সিলগালা করে দেন।

এছাড়াও ক্যাপটাল সিরাজ সেন্টারের ফায়ারের ছাড়পত্র হালনাগাদ না থাকায় দুই লাখ টাকা জরিমানা করা হয়। বাকি দুটিতে কোনো ব্যতয় পাননি কর্মকর্তারা।

ক্যাপিটাল সিরাজ সেন্টার ভবনটির পরিচালক সারফুদ্দিন বলেন, আমাদের সবকিছু ঠিক আছে। শুধু ফায়ারের ছাড়পত্র এখনও পাইনি।


আরও খবর



ডিইউজের নির্বাচনে ভোটগ্রহণ চলছে

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

উৎসবমুখর পরিবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের ভোটগ্রহণ চলছে। সোমবার (১১ মার্চ) সকাল ৯টায় এই ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। এ নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ফরিদ হোসেন।

নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে। ফলে সকাল থেকে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

নির্বাচনে সভাপতি পদের জন্য লড়ছেন-আবদুল মজিদ, সাজ্জাদ আলম খান তপু ও সোহেল হায়দার চৌধুরী। সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন-আকতার হোসেন, উম্মুল ওয়ারা সুইটি, এ জিহাদুর রহমান জিহাদ ও খায়রুল আলম।

সিনিয়র সহ-সভাপতি পদের জন্য লড়ছেন-আশরাফুল ইসলাম, আসলাম সানী, নজরুল ইসলাম মিঠু ও হামিদ মোহাম্মদ জসিম। সহ-সভাপতি পদের জন্য লড়ছেন- ইব্রাহিম খলিল খোকন, বাঁধন কুমার সরকার, মো. রেজাউর রহিম, রফিকুল ইসলাম সুজন ও সিদ্ধার্থ শঙ্কর ধর।

যুগ্ম সম্পাদক পদের জন্য লড়ছেন-আছাদুজ্জামান, এস এম সাইফ আলী, জাকির হোসেন ইমন, ফজলুল হক বাবু, ফরিদ উদ্দিন সিদ্দিকী ও মো. শাহজাহান মিঞা। কোষাধ্যক্ষ পদের জন্য লড়ছেন-মীর আফরোজ জামান, রেজাউল কারীম, সাকিলা পারভীন ও সোহেলী চৌধুরী।

সাংগঠনিক সম্পাদক পদের জন্য লড়ছেন গোলাম মুজতবা ধ্রুব, জুবায়ের রহমান চৌধুরী ও রাজু হামিদ। আইন বিষয়ক সম্পাদক পদের জন্য লড়ছেন আসাদুর রহমান, মাসুম আহাম্মদ ও রবিউল হক। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের জন্য লড়ছেন আমানউল্লাহ আমান, এম শাহজাহান সাজু ও মুহাম্মদ মামুন শেখ।

দপ্তর সম্পাদক পদের জন্য লড়ছেন আইরিন নিয়াজি মান্না, এ কে এম ওবায়দুর রহমান ও জান্নাতুল ফেরদৌস চৌধুরী। কল্যাণ সম্পাদক পদের জন্য লড়ছেন- আনোয়ার হোসেন, রেহানা পারভীন ও শাহজাহান স্বপন। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদের জন্য লড়ছেন- ইস্রাফিল হাওলাদার, এস এম বাবুল হোসেন, দুলাল খান ও মো. আসাদুজ্জামান (লিমন আহমেদ)। নারী বিষয়ক সম্পাদক পদে লড়ছেন দীপা ঘোষ রীতা, সুমি খান ও সুরাইয়া অনু।

নির্বাহী পরিষদ সদস্য হিসেবে ৮টি পদের জন্য লড়ছেন-অনজন রহমান, আতাউর রহমান জুয়েল, আনোয়ার সাদাত সবুজ, আনোয়ার হোসেন আকাশ, আহমেদ মুশফিকা নাজনীন, এ এম শাহজাহান মিয়া, এম এ রহিম রনো, এম জহিরুল ইসলাম, এস এম মোশাররফ হোসেন, জি এম মাসুদ ঢালী, নাঈম মাশরেকী, নাসরিন বেগম গীতি, মহিউদ্দিন আহমেদ চৌধুরী হিমেল, মো. কিরণ মোস্তফা, মো. মেহেদী জামান, মো. শাহীন আলম, মো. সাজেদুল ইসলাম রাজু, মোহাম্মদ খসরু নোমান, রাগেবুল রেজা, রারজানা সুলতানা, শহিদুল ইসলাম স্বপন, শাহিদুর রহমান শাহিদ, সাজেদা হক, সাজ্জাদ হোসেন চিশতী এবং সালাম মাহমুদ।

নিউজ ট্যাগ: ডিইউজে

আরও খবর



রাফাহ’য় আশ্রয় শিবিরে হামলা, ১১ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহ শহরে আশ্রয় শিবিরে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কমপক্ষে ১১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামলায় আরও অর্ধশত মানুষ আহত হয়েছেন। শনিবার (০৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

মূলত ইসরায়েলি হামলার কারণে রাফাহ শহরে লাখ লাখ বাস্তুচ্যুত ফিলিস্তিনি অবস্থান করছেন। অনেকে আশ্রয়কেন্দ্রে জায়গা না পেয়ে তাঁবু-নির্মিত অস্থায়ী এসব আশ্রয় শিবিরে থাকতে বাধ্য হচ্ছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রাফাহ শহরের তাল আস-সুলতানের আল-হেলাল আল-ইমিরাতি মাতৃত্ব হাসপাতালের প্রবেশপথের পাশে অবস্থিত তাঁবুতে শনিবারের ড্রোন হামলায় আরও অন্তত ৫০ জন আহত হয়েছেন।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, হাসপাতালের প্যারামেডিক ইউনিটের প্রধান আবদেল ফাত্তাহ আবু মারহি শনিবারের এই হামলায় নিহত হয়েছেন এবং আহতদের মধ্যে শিশুরাও রয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ৩০ হাজার ৩২০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৭১ হাজারের বেশি মানুষ।


আরও খবর



পাবনায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
মামুন হোসেন, পাবনা

Image

পাবনায় মাদক মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

দণ্ডপ্রাপ্ত জনি শেখ (২৮) সদর উপজেলার গাছপাড়ার আ. বারেকের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রবিবার (৩ মার্চ) বেলা সাড়ে ১১টায় এ রায় দেন পাবনা বিশেষ জজ আদালতের সিনিয়র জেলা জজ আহসান তারেক।

এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর সকালে মাদক কারবারে জড়িত থাকার অভিযোগে জনি শেখকে আটক করা হয়। উপজেলার গাছপাড়ায় অভিযান চালিয়ে ১০০ বোতল ফেনসিফিল জব্দ করা হয়। যৌথ অভিযান চালায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও র‍্যাব-১২। পরে তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের হয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে এ রায় দেয় আদালত।

রায় সম্পর্কে আসামি পক্ষের আইনজীবী আতিকুল ইসলাম সাগর জানান, লঘু পাপে গুরুদণ্ড দেয়া হয়েছে। এ রায় যথাযথ হয়নি। আসামির পক্ষে আপিল করা হবে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক জানান, মাদক একটি সামাজিক ব্যধি। এটি নির্মূল না হলে দেশ ও সমাজে অপরাধ কমানো সম্ভব নয়। মাদক সংশ্লিষ্ট যেকোনো অপরাধের কঠোর শাস্তি হওয়া উচিত। তাই আমি মনে করি আসামির সঠিক বিচার হয়েছে। এ ধরনের শাস্তি অব্যাহত থাকলে সমাজে মাদক সংশ্লিষ্ট অপরাধ কমবে।


আরও খবর