আজঃ রবিবার ০৫ ডিসেম্বর ২০২১
শিরোনাম

‘বীর সিমেন্টের’ লোগো উন্মোচন করলেন বসুন্ধরা গ্রুপ

প্রকাশিত:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | ৯৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জমকালো লগো উন্মোচন অনুষ্ঠানের মধ্যে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো বসুন্ধরা গ্রুপের বীর সিমেন্ট। গতকাল শুক্রবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার অডিটোরিয়ামে বীর সিমেন্টের লোগো উন্মোচন ও আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। বাংলাদেশের ৫০ তম বিজয়ের দিবস উৎযাপনের প্রাক্কালে এই ব্র্যান্ড বাংলাদেশের উন্নয়নে অগ্রযাত্রায় সহযোগী হিসেবে এক নতুন ভূমিকা পালনের প্রত্যাশা বীর সিমেন্টের কর্তৃপক্ষ।      

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর বলেন, বাংলাদেশের উন্নয়নের অগ্রাযাত্রায় সবসময় দেশের সবচেয়ে বড় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ সবসময়েই সম্পৃক্ত ছিলো এবং বেসরকারী উদ্যোগে ১৯৯৬ সালে প্রথম সিমেন্ট ইন্ড্রাস্টির সূচনা করে। এর ধারাবাহিকতার ২০১২ সালের ১২ নভেম্বর যাত্রা শুরু করে বসুন্ধরা সিমেন্ট। তিনি আরো বলেন, বীরের দেশ আমাদের বাংলাদেশ, আগামীর বাংলাদেশের জন্য টেকসই এক অবকাঠামো গড়তে বসুন্ধরা গ্রুপের নতুন সংযোজন বীর সিমেন্ট, আমি বীর সিমেন্টর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করলাম।

এ সময় সিমেন্ট সেক্টরের প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) খন্দকার কিংশুক হোসেন বলেন, আজ আমাদের জন্য এক বিশেষ দিন, একটি শুভ দিন। কারণ এই দিনে আমরা দেশের বাজারে নতুন একটি ব্র্যান্ডের যাত্রা শুর করতে যাচ্ছি । আমরা সকলের পরিশ্রমের মধ্যে দিয়ে এই ব্র্যান্ডেটিকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো এই প্রত্যাশায় সবাইকে আরো একবার ধন্যবাদ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা ময়নাল হোসেন চৌধুরী, বসুন্ধরা গ্রুপের গভমেন্ট রেগুলেটরি অ্যাফেয়ার্সের সিওও মো. তারিকুল ইসলাম চৌধুরী, ফাইন্যান্স হেড নূরে-আলাম-ছিদ্দিকি, হেড অফ ব্যাংকিং শেখ মো. রাজিব সামাদ, হেড অফ একাউন্টস পিজিরুল আলম খাঁন, জেনারেল ম্যানেজার (সেলস) আব্দুল লতিফ, ব্যান্ড এ্যন্ড কমিউনিকেশনের এ জিএম মো. সাইফুল ইসলাম রুবেল প্রমূখ।


আরও খবর



কৃষকদের কাছে ক্ষমা চাইলেন কঙ্গনা

প্রকাশিত:শনিবার ০৪ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৪ ডিসেম্বর ২০২১ | ১৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বেশ কয়েক দিন ধরেই কৃষি আন্দোলন নিয়ে মতামতের জেরে বিতর্কে জড়িয়েছেন কঙ্গনা রানাওয়াত। শিখ কৃষকদের সঙ্গে খালিস্তানি সন্ত্রাসবাদীদের তুলনা করে এই বিতর্কের সূত্রপাত করেন তিনি নিজেই। এরপর সোশ্যাল মিডিয়ায় খুনের হুমকিও পান তিনি। এবার চণ্ডীগড় যাওয়ার পথে তার কনভয় ঘিরে বিক্ষোভ প্রদর্শন করে কৃষকেরা।

শুক্রবার চণ্ডীগড় যাচ্ছিলেন অভিনেতা কঙ্গনা রানাওয়াত। শ্রী কিরাতপুর সাহিবের অন্তর্গত বুঙ্গা সাহিবে তার কনভয় ঘিরে আন্দোলন করেন সেই অঞ্চলের কৃষকেরা। অভিনেত্রীকে ক্ষমা চাওয়ার দাবি তোলে শিখ কৃষকেরা। অবশেষে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চান কঙ্গনা রানাওয়াত। ক্ষমা চাওয়ার পরই বিক্ষোভ তুলে নেন আন্দোলনকারীরা। এরপর নিজের গন্তব্য চণ্ডীগড়ে রওনা দেন তিনি।

কৃষি আইন প্রত্যাহারের পর গেল ২০ নভেম্বর ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা রানাওয়াত শিখ ধর্মাবলম্বীদের খালিস্তানি সন্ত্রাসবাদী বলে আখ্যা দেন। তিনি লেখেন যে, প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী তাদের নিজের জুতোর ভেতর থাকা মশার মতো পিষে মেরেছিলেন। কঙ্গনার এহেন মন্তব্যেই চটেছিলেন শিখ সম্প্রদায়ের মানুষেরা। মুম্বাইয়ের খার পুলিশ স্টেশনে ২৯৫এ ধারায় কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন অমরজিৎ সিং সাঁধু নামের এক ব্যক্তি।

অভিনেত্রীর নামে এফআইআর দায়ের করে মুম্বাই পুলিশ। এরপর খুনের হুমকি পাওয়ার পর সেই ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করেন কঙ্গনা রানাওয়াত। সোশ্যাল মিডিয়ায় তিনি ফের লেখেন, মুম্বাইয়ের শহীদদের স্মরণে লিখেছিলাম যে বিশ্বাসঘাতকদের কখনও ক্ষমা করা উচিত নয়। এই সমস্ত ঘটনায় দেশের অভ্যন্তরের বিশ্বাসঘাতকদেরও হাত থাকে। এরা অর্থের লোভে, পদের লোভে, ক্ষমতার লোভে ভারতকে কলঙ্কিত করে। এই ধরনের বিঘ্নকারী শক্তি প্রায়ই আমাকে হুমকি দিচ্ছে। ভাতিন্ডার একজন আমাকে খুনের হুমকি দিয়েছেন। আমি এই সব হুমকিতে ভয় পাই না। আমি ষড়ষন্ত্রকারীদের বিরুদ্ধে বলতেই থাকব।

নিউজ ট্যাগ: কঙ্গনা রানাওয়াত

আরও খবর



হালিশহরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫০ দোকান পুড়ে ছাই

প্রকাশিত:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম নগরের হালিশহর গোডাউন বাজারের একটি বিপণিকেন্দ্রে আগুন লেগেছে। মঙ্গলবার (৯ নভেম্বর) সকাল ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের মোট আটটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় সকাল ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

অনেক দূর থেকে ধোঁয়ার কুণ্ডলি দেখা যাওয়ায় আশপাশের মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক শামীম আহসান চৌধুরী বলেন, সকাল ৯টার দিকে আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। ফায়ার সার্ভিসের মোট আটটি ইউনিট আগুন নেভানোর কাজ করছে। ১০টার সময় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

কাপড়ের এবং তরকারির দোকান মিলে ১৫০টি দোকান ছিল। এর মধ্যে ৫০টা দোকান পুড়ে গেছে বাকি ১০০টি দোকান সুরক্ষিত আছে।


আরও খবর
সীতাকুণ্ডে ৪০ কেজি গাঁজাসহ আটক ২

শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১




লিটন-সৌম্যর পরিবর্তে দলে দুই তরুণের অভিষেক

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | ৫৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সমর্থকদের এড়িয়ে যেতে পারলেও তাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) খড়গ এড়ানো সম্ভব হচ্ছে না বাংলাদেশ দলের।

বিসিবি সূত্রের খবর, আসন্ন পাকিস্তান সিরিজে পর দলে ব্যাপক পরিবর্তন আনার সিদ্ধান্ত নিতে যাচ্ছে বোর্ড। বাবর আজমদের দলের বিপক্ষে জাতীয় দলে ডাক পাচ্ছেন দুই তরুণ তুর্কি পারভেজ ইমন ও তৌহিদ হৃদয়।

উল্লেখ্য, বিশ্বকাপে নিয়মিত ওপেনার তামিম ইকবালের অনুপস্থিতে তিন ক্রিকেটারের ওপর আস্থা রেখেছিল বিসিবি - লিটন দাস, সৌম্য সরকার ও নাঈম শেখ।

সেখানে নাঈম শেখের পারফরম্যান্স তুলনামুলক সন্তোষজনক হলেও  অভিজ্ঞ লিটন-সৌম্য হতাশ করেছেন।

যে কারণে আসন্ন পাকিস্তান সিরিজে লিটন ও সৌম্য বাদ পড়তে যাচ্ছেন বলেই খবর। আর তাদের জায়গা পূরণে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেতে যাচ্ছেন ওপেনার পারভেজ হোসেন ইমন ও মিডল অর্ডার ব্যাটার তৌহিদ হৃদয়।

যদিও আনুষ্ঠানিকভাবে পাকিস্তান সিরিজের জন্য দল ঘোষণা না করেনি বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তবে সূত্র বলছে, নাঈম শেখের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারেন ইমনকে।

গত বছর ঘরের মাঠে বিসিবি আয়োজিত টি-টোয়েন্টি টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম দেখিয়ে নজর কাড়েন ইমন। ওই টুর্নামেন্টে ব্যাট হাতে ঝড়ো সেঞ্চুরি হাঁকিয়ে আলোচনায় আসেন এ উদীয়মান ক্রিকেটার।


আরও খবর



বিচারক কামরুন্নাহারকে শোকজ করা হবে: আইনমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। মাননীয় প্রধান বিচারপতি এ শোকজ পাঠাবেন। এ শোকজ যখন আমাদের কাছে পাঠানো হবে আমরা তার (বিচারক) কাছে পাঠিয়ে দেব

ধর্ষণের ঘটনার ৭২ ঘণ্টা পেরিয়ে গেলে পুলিশকে মামলা না নেওয়ার পর্যবেক্ষণ দেওয়া বিচারক মোছা. কামরুন্নাহারকে প্রধান বিচারপতি শোকজ করবেন বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

রোববার (১৪ নভেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। মাননীয় প্রধান বিচারপতি এ শোকজ পাঠাবেন। এ শোকজ যখন আমাদের কাছে পাঠানো হবে আমরা তার (বিচারক) কাছে পাঠিয়ে দেব।

ওই চিঠি পেয়েছেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না, আমি এখনো চিঠি পাইনি। তবে শুনেছি, চিঠি পাঠানো হয়েছে।

এসময় আইনমন্ত্রী বলেন, ধর্ষণ নিয়ে সংশ্লিষ্ট বিচারকের ওই অবজারভেশন সংবিধান পরিপন্থী এবং এ বক্তব্য বিজ্ঞ বিচারকদের জন্য বিব্রতকর।


আরও খবর



বিপুল মাদকসহ রাজধানীতে গ্রেফতার ৫২

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সময়ে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ৯৫৩ পিস ইয়াবা,  ২৯৩ গ্রাম ১০০ পুরিয়া হেরোইন, একটি গাঁজার গাছ, ৪২ লিটার দেশি মদ ও ২৬ কেজি ৮৫৫ গ্রাম ২০০ পুরিয়া গাঁজা জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪১ মামলা হয়েছে।


আরও খবর