আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২০

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর-মতলব সড়কে যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় অন্তত ২০ জন যাত্রী আহত হয়েছেন। আজ শুক্রবার দুপুর দেড়টায় উপজেলার বিটেশ্বর ইউনিয়নের মাদলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে দাউদকান্দি (গৌরীপুর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে দুজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

দাউদকান্দি মডেল থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, দুর্ঘটনায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। তাৎক্ষণিকভাবে আহতদের নাম জানা যায়নি। আহতদের গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।


আরও খবর



রাজশাহীতে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহীতে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় হযরত শাহমখদুম রূপোষ (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। এতে ইমামতি করবেন জামিয়া ইসলামিয়া শাহমখদুম (রহ.) মাদ্রাসার অধ্যক্ষ মুফতি শাহাদত আলী। তার সহকারী হিসেবে থাকবেন নগরীর হেতেমখাঁ বড় মসজিদের পেশ ইমাম মুফতি ইয়াকুব আলী ও হযরত শাহমখদুম (রহ.) দরগা শরীফ জামে মসজিদের ইমাম মো. মুহিবুল্লাহ।

অধ্যক্ষ মুফতি শাহাদত আলী জানান, ঈদের দিন বৈরি আবহাওয়া থাকলে ঈদগাহ ময়দানের পরিবর্তে প্রধান জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহমখদুম (রহ.) দরগা শরীফ জামে মসজিদে। তবে সময় অপরিবর্তিত থাকবে।

ঈদের দ্বিতীয় প্রধান জামাত অনুষ্ঠিত হবে নগরীর টিকাপাড়া ঈদগাহ ময়দানে। সেখানেও সময় নির্ধারণ করা হয়েছে সকাল ৮টা। এছাড়া নগরীর সাহেববাজার বড় মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। এখানে সাহেববাজার বড় মসজিদসহ মধ্য শহরের পাঁচটি মসজিদের মুসল্লিরা ঈদের নামাজ আদায় করবেন। এখানে নারীদের জামাতের আলাদা ব্যবস্থা রাখা হয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছে, শহরের প্রায় ৫০টি এবং ৯ উপজেলায় আরও প্রায় ৩৫০টি ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। এজন্য ইতোমধ্যে প্রস্তুতি গ্রহণ করেছে ঈদগাহ কমিটি।


আরও খবর



সিরাজগঞ্জ মহাসড়কে যানবাহনের প্রচণ্ড চাপ, থেমে থেমে যানজট

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে ঢাকা থেকে উত্তরাবঙ্গগামী লেনে যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। এতে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপের কারণে মহাসড়কে কখনও যানজট আবার কখনও ধীরগতিতে চলছে গাড়ি। ফলে বিপাকে রয়েছে চালক ও যাত্রীরা।

শনিবার (৩০ এপ্রিল) সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের মুলিবাড়ি, কড্ডা, ঝাঐল ওভারব্রিজ, কোনাবাড়ি, পাঁচলিয়া ও নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে যানবাহন চলছে ধীরগতিতে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক আলী ও হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, রাত থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের প্রচণ্ডে চাপ বেড়েছে। মহাসড়কের উন্নীতকরণ কাজ চলমান থাকা সড়কটির বিভিন্নস্থানে রাস্তা সরু হওয়ায় মাঝে মধ্যে যানজট সৃষ্টি হচ্ছে। যান চলাচল স্বাভাবিক রাখতে ওই পয়েন্টগুলিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জেলা ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, ঈদে ঘরমুখো মানুষ বহনকারী যানবাহনের সংখ্যা বাড়ার কারণে মহাসড়কে ধীরগতি রয়েছে। মাঝে মধ্যে যানজট সৃষ্টি হলেও সেটা দীর্ঘস্থায়ী নয়। যান চলাচল পুরোপুরি স্বাভাবিক করতে মাঠে রয়েছে পুলিশ। রোদে পুড়েও ট্রাকে বাড়িতে ফিরছে মানুষ। তীব্র গরম ও রোদের কারণে যাত্রীদের কষ্ট হচ্ছে। আর এগুলো মেনে নিয়েই মানুষ ঘরে ফিরছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, করোনার কারণে অনেক মানুষ ঈদে ঘরে ফিরতে পারে নাই। সেই মানুষেরা এবার বাড়িতে ফিরছেন। এ কারণে এ বছর গাড়ির চাপ বেশি। তাই ঈদে ঘরে ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ৬০০ পুলিশ মহাসড়কে কাজ করছে। তবে রাস্তার ক্যাপাসিটির তুলনায় গাড়ির চাপ কয়েকগুণ বেশি হওয়ায় যানবাহনগুলো রাস্তায় এলেই গতি কমে যায়। এতে যানবাহনের কিছুটা ধীরগতি রয়েছে।


আরও খবর



কোরবানিতে দেশের বাইরে থেকে একটি পশুও আসবে না: প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
এবছর করোনা পরিস্থিতি ভালো। গত বছরের মতো খামারিদের গরু নিয়ে ফিরে যেতে হবে না। উপযুক্ত দামেই গরু বিক্রি করতে পারবেন তারা।

বরাবরের মতো এবছরও কোরবানির পশু আমদানির সুযোগ থাকছে না। দেশে পর্যান্ত সংখ্যক কোরবানি যোগ্য পশুর মজুদ রয়েছে তাই এ বছরও কোরবানিতে দেশের বাইরে থেকে একটি পশুও আসবে না বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউলকরিম

মঙ্গলবার (১৭ মে) মৎস্য ও প্রাণিসম্পদ খাতে কর্মরত সাংবাদিকদের সংগঠন ফিশারিজ এন্ড লাইভস্টক জার্নালিস্টস ফোরামের (এফএলজেএফ) প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন তিনি।

এসময়ে সংগঠনের সভাপতি দৈনিক ইত্তেফাকের জেষ্ঠ্য প্রতিবেদক মুন্না রায়হান এবং সাধারণ সম্পাদক বার্তা২৪.কমের জেষ্ঠ্য প্রতিবেদক তরিকুল ইসলাম সুমনসহ এফএলজেএফ এর সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, গত দুই বছর করোনার কারণে উৎপাদিত গরুর এক দশমাংশ পশু অবিক্রীত রয়েছে। এর সঙ্গে চলতি বছরের জন্য উপযুক্ত পশু মিলে অনেক পশু খামারিদের হাতে রয়েছে।

তিনি আশা করেন, দেশের সাড়ে ৭শ খামারি এবং গৃহস্থের কাছে থাকা গবাদি পশু দিয়ে প্রয়োজন মিটানো সম্ভব হবে।

প্রাণিসম্পদ মন্ত্রী জানান, এবছর করোনা পরিস্থিতি ভালো। গত বছরের মতো খামারিদের গরু নিয়ে ফিরে যেতে হবে না। উপযুক্ত দামেই গরু বিক্রি করতে পারবেন তারা।

তিনি আরও বলেন, কোরবানির পশুর হাটে বরাবরের মতো ভেটেরিনারি চিকিৎসক থাকবে। ক্রেতা ও খামারিরা চাইলেই তাদের সেবা পাবেন। এছাড়াও হাটগুলোতে নানা ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পরিচালনা করা হবে মোবাইল কোর্ট।


আরও খবর



ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর। বৃহস্পতিবার (২৮এপ্রিল) দুপুর ২ টা ১৫ মিনিটে রাজধানীর কুর্মিটোলায় বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে তাঁকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

জয়শঙ্কর বিকেল ৪টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।

এরপর বিকেল ৫টায় ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। পরে পররাষ্ট্রমন্ত্রী ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে জয়শঙ্করের সম্মানে ইফতার এবং নৈশভোজের আয়োজন করবেন।

এর আগে বুধবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জয়শঙ্করের এ সফরকে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় উচ্চপর্যায়ের সফর এবং সম্পর্ক এগিয়ে নেওয়ার প্রচেষ্টা হিসেবে দেখা যেতে পারে।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শঙ্কর কিছু ভালো খবর নিয়ে আসবেন বলে আশা করছি। সুসংবাদের বিষয়ে বিস্তারিত না জানিয়ে তিনি বলেন, সম্ভবত তিনি (জয়শঙ্কর) সুসংবাদ নিয়ে আসবেন। তিনি আমাদের চমক দেবেন।

কী বিষয়ে আলোচনা হতে পারে জানতে চাইলে তিনি বলেন, অমীমাংসিত বিষয় এবং ভবিষ্যৎ সহযোগিতা নিয়ে সবসময় আলোচনা হয়। এরমধ্যে পানি, বাণিজ্য, কানেক্টিভিটি, সীমান্ত ব্যবস্থাপনাসহ অন্যান্য বিষয়গুলো রয়েছে।


আরও খবর



টানা ১৮ দিন করোনায় মৃত্যুহীন দেশ, শনাক্ত ২৩

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে কেউ মারা যায়নি। এসময়ে শনাক্ত হয়েছেন ২৩ জন। এ নিয়ে টানা ১৭ দিন করোনায় কেউ মারা যায়নি। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ১২৭ জন এবং শনাক্ত ১৯ লাখ ৫২ হাজার ৭৯৯ জন। 

রবিবার (৮ মে ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০ দশমিক ৪১ শতাংশ। এদিন সুস্থ হয়েছেন ২৬৩ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৮ লাখ ৯৭ হাজার ৫২৬ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৭২০টি,অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৫৯৯টি। এখন পর্যন্ত এক কোটি ৪০ লাখ ১২ হাজার ৮৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ০ দশমিক ৪১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৯৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ১৭ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৯ শতাংশ। 


আরও খবর