আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

বাস চলাচলে ফের নতুন সিদ্ধান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাস সংক্রমণ কমাতে গণপরিবহনে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ২৪ ঘণ্টা পার হতে না হতেই সিদ্ধান্ত বদল করা হয়েছে। আগামী শনিবার থেকে যত আসন তত যাত্রী নিয়ে পরিবহন চলাচলের নির্দেশনা দিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বিআরটিএর চেয়ারম্যানের সঙ্গে আমাদের ফের আলোচনা হয়েছে। শনিবার থেকে গণপরিবহনের যত আসন তত যাত্রী নিয়ে চলাচলের বিষয়ে একমত হয়েছে বিআরটিএ। কারণ অর্ধেক যাত্রী নিয়ে পরিবহন চলাচল করলে যাত্রী ভোগান্তি বাড়বে।

খন্দকার এনায়েত উল্যাহ আরও বলেন, আমরা সব পরিবহন মালিকদের বিআরটিএর এই বার্তা পৌঁছে দিয়েছি। এক্ষেত্রে যারা সরকারের স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কুম্ভ রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৮। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : শনি ও ইউরেনাস। আপনার শুভ সংখ্যা : ৪ ও ৮। শুভ বার : শনি ও রবি। শুভ রত্ন : নীলা ও গার্নেট।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

ব্যবসায়িক দিক মোটামুটি ভালো থাকতে পারে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি সদাচরণ করুন। আপনজন কেউ শত্রুতা করতে পারে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

দিনটি খুব একটা অনুকূল না-ও থাকতে পারে। শত্রুদের দুর্বল ভাবা ঠিক হবে না। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন। কর্মস্থলে কোনো ঝামেলা হতে পারে। কর্মস্থলে কর্তৃপক্ষের সঙ্গে মতানৈক্য এড়িয়ে চলুন।

মিথুন (২১ মে-২০ জুন)

শিল্প-সংস্কৃতির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। নিজের মনোভাব স্পষ্ট ভাবে প্রকাশ করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। সন্তানের প্রতি খেয়াল রাখুন। রোমান্স ও বিনোদন শুভ।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

অসুস্থ মায়ের প্রতি যত্ন নিন। প্রয়োজনে মায়ের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করুন। আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ বোধ করতে পারেন। আবেগ সংযত রাখুন। উত্তেজনা পরিহার করুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

সংগীতশিল্পীদের জন্য দিনটি মিশ্র সম্ভাবনাময়। গলায় কোনো সমস্যা দেখা দিতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে চলুন। প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

পুরোনো কোনো আত্মীয়ের সঙ্গে দেখা হতে পারে। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। মূল্যবোধ বজায় রাখুন। মাথাব্যথায় ভুগতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

দিনটি মোটামুটি শুভ সম্ভাবনাময়। শরীর ভালো থাকবে। মন ভালো থাকবে। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যবসায়িক দিক ভালো থাকতে পারে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কোনো পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন। ব্যয় বৃদ্ধি পেতে পারে। ব্যক্তিগত কোনো ব্যস্ততার জন্য মন খারাপ হতে পারে। শরীর অসুস্থ হতে পারে। অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ নিন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা নিন। আর্থিক দিক ভালো যাবে। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। পেশাগত যোগাযোগ চালিয়ে যান।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

সামাজিক কোনো কাজে অংশ নিতে পারেন। সে ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ পিতার আরোগ্যলাভ হতে পারে। কর্মপরিবেশ অনুকূল থাকবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ বোধ করতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনো আশা পূরণ হতে পারে। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন। তীর্থযাত্রা হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

সময়ের প্রতিকূলতা সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




বিচ্ছিন্ন অনিয়ম-সহিংসতায় শেষ হলো পঞ্চম ধাপের ভোট

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে পঞ্চম ধাপের ইউপি নির্বাচন। বুধবার বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনা। এর আগে সকাল ৮টায় শুরু হয়ে সারাদিন উৎসবমুখর পরিবেশে চলে ভোটগ্রহণ। ঘন কুয়াশা ও তীব্র শীত উপেক্ষা করে ভোটাররা দলে দলে ভোটকেন্দ্রে আসেন। কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

নির্বাচনে সারাদেশে উল্লেখযোগ্য কোনো সহিংসতার খবর না পাওয়া গেলেও কয়েক বেশ কয়েটি কেন্দ্রে অনিয়মের অভিযোগ ওঠে।

মানিকগঞ্জের দৌলতপুরে ভোটকেন্দ্রের পাশে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের মাঝে পড়ে সমেলা খাতুন (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা জানান, বাঁচামারা ইউনিয়নের ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ওই নারী মাঝে পড়ে নিহত হন।

সাভারে নৌকার পক্ষে এজেন্টরাই সিল মারেন ব্যালটপেপারে। কয়েকটি কেন্দ্রে দেখা যায় চেয়ারম্যান পদের ব্যালটপেপার উধাও। প্রিসাইডিং অফিসারও জানেন না কে বা কারা সেটা নিয়ে গেছে। রাজবাড়ীর পাংশার পাট্টা ইউপির বয়রাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ২নং বুথে উন্মুক্ত স্থানেই ভোট দেন ভোটররা।

ফেনী সদর উপজেলার ফরহাদনগর ইউপিতে প্রকাশ্যে সিল মারতে গোপন কক্ষে নৌকার এজেন্টরা ভোটারদের বাধ্য করেন। বিষয়টি জানাজানি হলে মধ্য ফরহাদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় ভোটকেন্দ্রের ভেতরে মো. কারিফ (৩৮) নামে এক পোলিং এজেন্টকে নগদ টাকাসহ পাওয়ায় এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত কারিফ ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের হালিম শাহ লিল মিয়ার ছোট ভাই ও পোলিং এজেন্ট।

নোয়াখালীর সোনাইমুড়ীতে ভোটকেন্দ্র থেকে মো. রবিন (২৮) নামে এক যুবককে অস্ত্রসহ আটক করে পুলিশ। ইউপি নির্বাচন চলাকালীন মোটরসাইকেল আরোহী সন্দেহভাজন যুবককে তল্লাশির সময় রবিন বাজারের ব্যাগ নিয়ে পালানোর চেষ্টা করেন। তাকে আটকের পর ব্যাগে থাকা আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার দক্ষিণ বংশিকুন্ডা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দায়িত্বরত পুলিশ কনস্টেবল আখলাকুর ইসলামকে (৫০) লাঞ্ছিতের অভিযোগ ওঠে নৌকা প্রার্থীর এজেন্ট আনিসুল ইসলামের (২৪) বিরুদ্ধে। বুধবার (০৫ জানুয়ারি) দুপুরে গড়াকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মহিলা ভোট কেন্দ্রে এই ঘটনা ঘটে।

কুমিল্লার চান্দিনায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রার্থী আবুল হাসেমের গাড়িতে পুলিশ, ডিবি ও বিজিবির স্টিকার লাগিয়ে নির্বাচনী এলাকা পরিদর্শনের সময় আটক করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ১০ হাজার টাকা জরিমানা কারা হয় এবং তার গাড়িচালক আলী আজ্জমকে ৭ দিনের সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়।

লালমনিরহাটের পাটগ্রামে দায়িত্বে অবহেলা করায় এক প্রিসাইডিং অফিসারকে প্রত্যাহার করা হয়। বুধবার (৫ জানুয়ারি) দুপুরে উপজেলার দহগ্রাম ইউনিয়নের বঙ্গের বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. রেজানুল ইসলামকে প্রত্যাহার করা হয়।

প্রসঙ্গত, পঞ্চম ধাপে দেশের ৪৮ জেলার ৯৫টি উপজেলার ৭০৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হলো। এ ধাপে মোট ১৯৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নিউজ ট্যাগ: ইউপি নির্বাচন

আরও খবর



দাবি না মানলে কঠোর সিদ্ধান্ত নেওয়ার হুশিয়ারি রাশিয়ার

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৫৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিজেদের নিরাপত্তা রক্ষায় কঠোর সিদ্ধান্ত নেওয়ার ঘোষণা দিয়েছে রাশিয়া। এ বিষয়ে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেন, যুক্তরাষ্ট্র ও ন্যাটো যদি আমাদের দাবি মেনে না নেয় তাহলে আমাদের নিরাপত্তার স্বার্থে যা করার দরকার তাই করা হবে। আমরা যে দাবি বা প্রস্তাব দিয়েছি তা দ্রুত মেনে নিতে হবে। অনন্ত সময়ের জন্য এ বিষয় নিয়ে আলোচনা চালিয়ে যেতে রাজী নই আমরা।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম রিয়া নোভোসতিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও যুক্তরাষ্ট্রের  প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যে ফোনালাপ হওয়ার পর এমন হুশিয়ারি দিয়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

গত কয়েকদিন ধরে রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে বেশ উত্তপ্ত পরিস্থিতি চলছে। কারণ রাশিয়া তাদের প্রতিবেশী দেশ ইউক্রেনের সীমান্তে প্রায় লাখ খানেক সৈন্য মোতায়েন করেছে। ফলে আশঙ্কা করা হচ্ছে ইউক্রেনে আক্রমণ করবে রাশিয়া।

তারা মূলত এটি করছে কারণ ইউক্রেন পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটোতে যোগ দিতে চাচ্ছে ও যুক্তরাষ্ট্র তাদের সামরিক বাহিনীকে রাশিয়ার আরো কাছাকাছি নিয়ে আসছে। এখন ইউক্রেন যদি ন্যাটোর সদস্য হয় তাহলে সেখানে ন্যাটোর সৈন্যরা যেতে পারবে। আর এ বিষয়টিকে নিজেদের নিরাপত্তার হুমকি মনে করছে রাশিয়া।

তাই রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুক্তরাষ্ট্রকে বলেছেন পশ্চিম ইউরোপে যেন তারা না আগানোর চেষ্টা করে এবং যুক্তরাষ্ট্র এদিকে আসবে না এমন নিশ্চয়তা চেয়েছেন পুতিন। 

এখন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বললেন যা সিদ্ধান্ত নেয়া দরকার তা যেন খুব দ্রুত নেয়া হয়।  কারণ এরপর নিজেদের নিরাপত্তার জন্য যা করার দরকার তা করবে তারা।



আরও খবর



ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা বন্ধ থাকবে

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের সময় ভোটদানের গোপনীয়তা রক্ষায় সব কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা বন্ধ থাকবে।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে নগরীর মরগ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পাঠানোর কাজ পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি। এর আগে হাতি প্রতীকে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে একজন বিশেষ প্রার্থীকে সুবিধা দিতে ভোটকেন্দ্রগুলো থেকে সিসিটিভি ক্যামেরা খুলে ফেলা হচ্ছে বলে অভিযোগ তোলেন।

এ অভিযোগের বিষয়ে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা মাহফুজা বলেন, কেন্দ্রে সিসি ক্যামেরা কাজ করবে না। কেন্দ্রে যদি সিসি ক্যামেরা কাজ করে, তাহলে তো কেন্দ্রের ভেতরে বুথের গোপনীয়তা রক্ষা হলো না। কাজেই কেন্দ্রে সিসি ক্যামেরা বন্ধ থাকবে। সব কেন্দ্রে তো নেই। যেখানে আছে সেখানে বন্ধ থাকবে। তবে নির্বাচনি পরিবেশ বিনষ্ট হওয়ার কোনো শঙ্কা নেই।


আরও খবর



বলিউডের পার্টিগুলো ভণ্ডামিতে ভরা: নওয়াজউদ্দিন

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৫৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের অন্যতম জনপ্রিয় ও প্রথমসারির অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি।  কিন্তু তার পরেও বলিউডের কোনো পার্টিতে তেমন দেখা পাওয়া যায় না তাকে।  আর এর পেছনে কারণ হিসেবে তিনি বলেছেন, 'বলিউডের পার্টিগুলো ভণ্ডামিতে ভরা, তাই যাই না। 

এ ছাড়া বলিউডের পার্টিগুলোতে প্রাণের বড্ড অভাব বলেও মন্তব্য করেন 'স্যাক্রেড গেমস'-এর অভিনেতা।

প্রথম ছবি 'সারফারোশে' কয়েক মিনিটের চরিত্র থেকে শুরু করে বর্তমানে বলিউডের প্রথম সারির অন্যতম তারকা হয়ে উঠেছেন নওয়াজ। কিন্তু আজও তিনি থেকে গেছেন সেই পুরনো নওয়াজেই। আজ তক.ইন-কে দেওয়া এক সাক্ষাৎকারে নাওয়াজ জানান, বেশিরভাগ ছবিতে যে ধরণের চরিত্রে দেখা যায় আমাকে, বাস্তবেও আমি ঠিক সেরকমই।  সবাই বলে ছবিতে আমার অভিনীত চরিত্রগুলো নাকি বেশ বাস্তবোচিত। আর এর পিছনে কারণও রয়েছে। বলা হয়, বাস্তবে তুমি যতটা সাধারণ থাকবে, মাটির কাছাকাছি থাকবে তত আরও আন্তর্জাতিক হয়ে উঠবে।

এর বাইরেও বলিউডের বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেন এই অভিনেতা। কোনো লুকোচুরি না করেই জানান যে, ভণ্ডামিকে তিনি কোনোকালেই বরদাস্ত করতে পারেন না। আর ঠিক এই কারণেই বলিউডের পার্টিগুলোতে যেতে অনীহা তার।

এ বিষয়ে তিনি বলেন, পর্দায় আমার অভিনীত চরিত্রগুলোর মতো বাস্তবেও ভীষণ সাধারণ আমি। এ জন্য বলিউডের চকচকে পার্টিগুলোতে থাকার চেয়ে সাধারণ মানুষের সঙ্গে মিশতে বেশি ভালো লাগে আমার। তাই কাজ ছাড়া তাদের সঙ্গেই বেশি সময় কাটাই। বলিপাড়ার পার্টিগুলোতে প্রাণের বড্ড অভাব। মিথ্যে ব্যাপারস্যাপার এবং ভণ্ডামিতে ভরা, যা আমার একদমই পছন্দ না বলেও জানান তিনি।


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২