আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

বাংলাদেশসহ ১৫৩ দেশের ট্রানজিট বাতিল করলো হংকং

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বিশ্বের ১৫৩টি দেশ ও অঞ্চলের সঙ্গে ট্রানজিট ফ্লাইট বাতিল করেছে হংকং। শুক্রবার (১৪ জানুয়ারি) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে হংকং বিমানবন্দর কর্তৃপক্ষ।

এ তালিকায় দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কার নাম রয়েছে।

করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় বিভিন্ন দেশ ও অঞ্চলকে কয়েকটি ক্যাটাগরিতে ভাগ করেছে হংকং। এতে অতিঝুঁকিপূর্ণ গ্রুপ এ-তে স্থান পাওয়া যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, ভারত, পাকিস্তান ও ফিলিপাইনের ভ্রমণকারীদের প্রবেশ আগেই নিষিদ্ধ করা হয়েছিল।

বিবৃতিতে বলা হয়েছে, সবশেষ ২১ দিন গ্রুপ এ-তে থাকা ব্যক্তির জন্য হংকং আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ট্রানজিট স্থগিত করা হয়েছে। এ নির্দেশনা আগামী ১৬ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে।

ওমিক্রনের প্রার্দুভাব ঠেকাতে এমন কঠোর ব্যবস্থা নিতে হয়েছে বলে উল্লেখ করেছে হংকং বিমানবন্দর কর্তৃপক্ষ। এছাড়াও আসন্ন বেইজিং অলিম্পিকের অতিথিদের জন্যেও এই বিধিনিষেধ সমানভাবে কার্যকর হবে বলে জানিয়েছে তারা।


আরও খবর



মেক্সিকোতে একটি গাড়ি থেকে ১০ মরদেহ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মেক্সিকোর মধ্যঞ্চলীয় রাজ্য জাকাতেকাসে একটি গাড়ি থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় রাজ্য গভর্নরের কার্যালয়ের বাইরের চত্বরের মাঝখানে গাড়িটি ফেলে রাখার পর ঘটনাটি সামনে আসে। কর্মকর্তারা ধারণা করছেন, মাজদা এসইউভি গাড়ি ও মরদেহগুলো বৃহস্পতিবার সকালে ফেলে যাওয়া হয়েছে।

রাজ্যটির গভর্নর ডেভিড মনরেল এ ঘটনায় দুই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেছেন।

তিনি জানান, তাদেরকে মেরে প্রাসাদের সামনে ফেলে যাওয়া হয়েছে। তাদেরকে পিটিয়ে মারা হয়েছে বলে মনে হচ্ছে। মেক্সিকোর নিরাপত্তা বিষয়ক মন্ত্রণালয় স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে লোক পাঠাচ্ছে বলে নিশ্চিত করেছে। দেশটি দীর্ঘদিন ধরে উচ্চমাত্রার অপরাধমূলক কর্মকাণ্ড এবং উচ্চহারে হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে।

 

নিউজ ট্যাগ: মরদেহ উদ্ধার

আরও খবর



১৫ লাখ টন জ্বালানি কিনবে সরকার

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) মাধ্যমে জি-টু-জি ভিত্তিতে ৭টি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান থেকে ১৫ লাখ ৮০ হাজার টন পরিশোধিত জ্বালানি তেল কিনবে সরকার। এ লক্ষ্যে দুটি পৃথক প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানগুলো ভারত, চীন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, আরব আমিরাত ও থাইল্যান্ডের। এতে মোট ব্যয় ধরা হয়েছে ৮ হাজার ৯২৯ কোটি ৭১ লাখ টাকা।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত সাংবাদিকদের তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন।

অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন জানান, আজ অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য ১টি এবং ক্রয় সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য ১৩টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের ৭টি, বিদ্যুৎ বিভাগের ৩টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২টি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ১টি প্রস্তাবনা ছিল। ক্রয় কমিটির অনুমোদিত ১৩টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১০ হাজার ৭৯৪ কোটি ৮৪ লাখ ৮৩ হাজার ২৯৮ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি হতে ব্যয় হবে ৯ হাজার ৫৮৯ কোটি ৬৬ লাখ ২৬ হাজার ৭৭ টাকা এবং ভারত হতে ঋণ ১,২০৫ কোটি ১৮ লাখ ৫৭ হাজার ২২১ টাকা।

এছাড়া ভারতের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান নুমালীগড় রিফাইনারী লিমিটেডের (এনআরএল) কাছ থেকে ৯০ হাজার মেট্রিক টন ডিজেল (০.০০৫% সালফার) ৫১২ কোটি ৪৮ লাখ টাকায় আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।

নিউজ ট্যাগ: অর্থমন্ত্রী

আরও খবর
কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২

মিশ্র প্রবণতায় চলছে পুঁজিবাজারের লেনদেন

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




ডমিঙ্গোর বিষয়ে বিসিবির চূড়ান্ত সিদ্ধান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি নবায়ন করছেন না ওটিস গিবসন। সে হিসেবে বাংলাদেশের দলের বোলিং কোচ হয়ে আর থাকছেন না তিনি। পূর্বের চুক্তি অনুযায়ী চলতি বছরের ২০ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি। 

এদিকে রাসেল ডমিঙ্গোই আপাতত হেড কোচের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন বিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর পাকিস্তানের বিপক্ষে সাম্প্রতিক ব্যর্থতায় রাসেল ডমিঙ্গোর চেয়ার এমনিতেই নড়বড়ে ছিল। গেল বছরের নভেম্বরেই ডমিঙ্গোকে ছাঁটাই করার গুঞ্জন উঠেছিল। নিউজিল্যান্ড সিরিজের পরই তাকে ছেঁটে ফেলা হবে বলে ধারণা করা হচ্ছিল।

কিন্তু সিরিজটি শেষ হতেই জানা গেল উল্টো খবর। বৃহস্পতিবার বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, হেড কোচ হিসেবে আপাতত রাসেল ডমিঙ্গোই থাকছেন।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর ইংলিশ কোচ স্টিভ রোডসকে বিদায় করে ডমিঙ্গোকে হেড কোচের দায়িত্ব দেয় নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন বোর্ড।  প্রাথমিকভাবে চুক্তি ছিল ২ বছরের। 

কিন্তু ঘরের মাঠে আফগানিস্তানের কাছে টেস্ট হারের হতাশা দিয়ে শুরু হয় ডমিঙ্গো বাংলাদেশ দলের কোচিং ক্যারিয়ার। এরপর দল ভারত ও পাকিস্তান সফরেও কিছুই করতে পারেনি তার অধীনে।

মাঝে করোনার কারণে দীর্ঘ সময় খেলার বাইরে ছিল বাংলাদেশ দল। তবে খেলা মাঠে ফিরলেও ডমিঙ্গোর অধীনে সুদিন ফেরেনি টাইগারদের। দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ হার আর নিউজিল্যান্ড সফরে সব ম্যাচ হারের পর ব্যাপক সমালোচনা হয়।

অবশ্য দারুণ কিছু প্রাপ্তিই রয়েছে ডমিঙ্গোর অধীনে। ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় আর জিম্বাবুয়ে সফরে দারুণ পারফরম্যান্স করে টাইগাররা।  এরপর মিরপুরে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডকে হারায় রিয়াদবাহিনী।

 

নিউজ ট্যাগ: রাসেল ডমিঙ্গো

আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




বরিশালে ডিবির ওপর হামলায় গ্রেপ্তার ১৭

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৫৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যদের ওপর হামলার ঘটনায় ১৭ জনকে গ্রেপ্তার করার খবর পাওয়া গেছে।

শুক্রবার (৭ জানুয়ারি) সকালে বিএমপি ডিবির অতিরিক্ত উপকমিশনার ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও পুলিশের ওপর হামলার অভিযোগে করা দুটি মামলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত বুধবার রাত ৯টার পর বরিশাল নগরীর ২৫ নম্বর ওয়ার্ড রূপাতলীর মান্নান খান সড়কে ইয়াবা বিক্রির তথ্য পেয়ে ডিবির উপপরিদর্শক (এসআই) খায়রুল আলমের ‍নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময়ে অভিযুক্ত এক নারী ও এক পুরুষ মাদক কারবা‌রিকে ৪৩টি ইয়াবা বড়িসহ আটক করে আভিযানিক দল। পরে আটকের সংবাদ পেয়ে মাদক কারবারির সহযোগীরা গোয়েন্দা দলের ওপর হামলা চালায়। এ সময় গোয়েন্দা কনস্টেবল হানিফ ও আনোয়ার গুরুতর আহত হন। পরে তাদের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে এ হামলার ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এবং পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে করা দুই মামলায় নাম উল্লেখ করে ২০ জন এবং অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ জনকে আসামি করা হয়।

বিএমপি ডিবির অতিরিক্ত উপকমিশনার ফারুক হোসেন বলেন, মাদকের মামলায় ৮ ও পু‌লিশের ওপর হামলার মামলায় ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

নিউজ ট্যাগ: ডিবির ওপর হামলা

আরও খবর
বরিশালে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা,নারী আটক

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২

সৈকতে ভেসে এলো মৃত ইরাবতী ডলফিন

রবিবার ২৩ জানুয়ারী ২০২২




করোনায় আক্রান্ত অ্যাটর্নি জেনারেল

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (১৭ জানুয়ারি) অ্যাটর্নি জেনারেল নিজেই এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গতকাল করোনা টেস্ট করলে রেজাল্ট পজিটিভ আসে। এখন বাসায় আইসোলশনে আছি। শারীরিক ভাবে সুস্থ আছি।

২০২০ সালের ৮ অক্টোবর রাষ্ট্রপতি আব্দুল হামিদ তাকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ প্রদান করেন। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আমিন উদ্দিনের আগে দুই মেয়াদে সমিতির সম্পাদক ছিলেন। ২০১৯-২০ মেয়াদে তিনি সমিতির সভাপতি ছিলেন।

সর্বশেষ ২০২০-২১ মেয়াদে তিনি সমিতির সভাপতি নির্বাচিত হন। আমিন উদ্দিন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় জন্মগ্রহণ করেন।


আরও খবর
রাজধানীতে মাদকসহ গ্রেফতার ৫৯

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২