আজঃ রবিবার ০৩ মার্চ ২০২৪
শিরোনাম

বাংলাদেশে ‘পাঠান’ আপাতত মুক্তি পাচ্ছে না

প্রকাশিত:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

দীর্ঘ পাঁচ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে আগামীকাল বিশ্বের শতাধিক দেশে সাড়ে ৭ হাজারের বেশি প্রেক্ষাগৃহে একযোগে শাহরুখ খানের নতুন সিনেমা পাঠান মুক্তি পাচ্ছে। বাংলাদেশও এই তালিকায় যুক্ত হতে চেয়েছিল। তবে শেষ পর্যন্ত  ২৫০ কোটি রুপি বাজেটের সিনেমাটি বাংলাদেশে আপাতত মুক্তি পাচ্ছে না।

সাফটা চুক্তির আওতায় সিনেমাটি বাংলাদেশেও একই সময়ে মুক্তি দেওয়া যাবে কি না, মঙ্গলবার সে বিষয়ে তথ্য মন্ত্রণালয়ে জরুরি বৈঠক হয়। যেখানে হাজির ছিলেন মন্ত্রণালয়ের শীর্ষ কর্তাসহ চলচ্চিত্রকার কাজী হায়াৎ, হলমালিক ওনার্স অ্যাসোসিয়েশনের অ্যাডভাইজার সুদীপ্ত কুমার দাস প্রমুখ।

বৈঠক সূত্রে জানা যায়,  তথ্য মন্ত্রণালয় থেকে আপাতত ছবিটি দেশে মুক্তির অনুমতি মেলেনি।  বাংলাদেশে পাঠানমুক্তির বিষয়ে মন্ত্রণালয়ের আমদানি-রপ্তানিসংক্রান্ত কমিটির মিটিংয়ে ছবিটি মুক্তির কোনো সিদ্ধান্ত হয়নি বলেই জানানো হয়েছে।


আরও খবর



চীনের অগ্নিকাণ্ডে নিহত ১৫, আহত ৪৪

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

চীনের পূর্বাঞ্চলীয় প্রদেশ নানজিংয়ে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা অন্তত ১৫ জন নিহত হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে ঘটা এই অগ্নিকান্ডের ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ৪৪ জন। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এদিকে চীনের সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে প্রকাশিত ভিডিও ফুটেজ থেকে দেখা যায়, একটি আকাশচুম্বী ভবনে আগুন জ্বলছে এবং সেখান থেকে কালো ধোঁয়া বের হচ্ছে। অন্যান্য ছবিগুলো থেকে দেখা গেছে বেশ কয়েকটি তলায় আগুন জ্বলছে।

এএফপির প্রতিবেদন অনুসারে, স্থানীয় কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, প্রাথমিকভাবে তারা অনুমান করছেনভবনটির প্রথম তলায় বেশ কিছু বৈদ্যুতিক বাইক রাখা ছিল। সেখানেই সম্ভবত আগুনের সূত্রপাত হয়। স্থানীয় কর্তৃপক্ষ আরও জানিয়েছে, সকাল ৬টার মধ্যেই আগুন নিভিয়ে ফেলা সম্ভব হয় এবং ভবনটি থেকে যাবতীয় উদ্ধারকাজ শেষ হয় দুপুর ২টার মধ্যেই।

ইহুয়াতাই শহরের জরুরি সেবা বিভাগ জানিয়েছে, ভবনটির আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিসের ২৫টি ট্রাক নিয়োগ করা হয়েছিল।

সংবাদ সম্মেলনে অগ্নিকাণ্ডে ১৫ জনের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে ইহুয়াতাই শহরের মেয়র চেন ঝিচাং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং ক্ষমা প্রার্থনা করেছেন। তিনি জানিয়েছেন, আহত ৪৪ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা সংকটজনক এবং অন্য একজন গুরুতর আহত। 

আরও পড়ুন>> লিবিয়ায় বাংলাদেশি বন্দীদের ৭৯ শতাংশই নির্যাতনের শিকার: ব্র্যাক

নানজিংয়ের ইহুয়াতাই শহরে এই দুর্ঘটনা ঘটে। শহরটিতে অন্তত ৮০ লাখ লোকের বাস। শহরটি চীনের অন্যতম ব্যস্ত নগরী সাংহাই থেকে ২৬০ কিলোমিটার দূরে অবস্থিত।

উল্লেখ্য, আগুন, মানহীন নিরাপত্তা ও দুর্বল প্রয়োগ ব্যবস্থাসহ বিভিন্ন কারণে চীনে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। সাম্প্রতিক সময়ে দেশটিতে বেশ কয়েকটি মর্মান্তিক অগ্নিদুর্ঘটনা ঘটেছে, যার প্রধান কারণ হিসেবে দেখা হচ্ছে অবহেলাকে।

গত মাসে দেশটির শিনইউ শহরে একটি দোকানে আগুন লেগে বেশ কিছু লোক মারা যায়। বার্তা সংস্থা সিনহুয়ার এক প্রতিবেদনে বলা হয়, ওই ভবনটির বেসমেন্টে অবৈধভাবে আগুন ব্যবহারের কারণে এ দুর্ঘটনা ঘটে।

এর কয়েকদিন আগে চীনের হেনান প্রদেশে একটি স্কুলের ছাত্রাবাসে আগুন লেগে ১৩ জন ছাত্রছাত্রী মারা যায়। স্থানীয় পত্রিকার খবরে বলা হয়, ওই আগুনের সূত্রপাত হয় ইলেকট্রিক হিটিং ডিভাইস থেকে।

এ ছাড়া গত বছরের নভেম্বরে দেশটির উত্তরাঞ্চলীয় শানসি প্রদেশে একটি কয়লা খনির অফিসে আগুনে পুড়ে মারা যায় ২৬ জন। এ ছাড়া আহত হয় আরও বেশ কয়েকজন।


আরও খবর



আজকের রাশিফল: বৃহস্পতিবার ৮ ফেব্রুয়ারি ২০২৪

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ/ Aries রাশিফল ( March 21 April 20 )

ক্লান্তি আপনার মধ্যে হতাশার সৃষ্টি করবে। কাউকে প্রভাবিত করার জন্য বেশী খরচ করবেন না। পরিবারের সদস্যদের প্রয়োজনীয়তাকে অগ্রাধিকার দিন। আনন্দ এবং দুঃখ ভাগ করে নিতে নিজেকেও অন্তর্ভুক্ত করুন

বৃষ/ Taurus রাশিফল ( April 21 May 21 )

আপনার স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া ঘরে সুখ-শান্তি এবং সমৃদ্ধি আনবে। আপনার ভালবাসার জীবন আজ সত্যি সত্যিই আপনার জন্যে অসাধারণ কিছু বয়ে আনবে। কর্মক্ষেত্রে এই দিনটা আপনার হতে চলেছে! আপনার বাইরে বেরোনো প্রয়োজন এবং উচুঁ জায়গার লোকেদের সঙ্গে যোগাযোগ বাড়ান।

মিথুন/ Gemini রাশিফল ( May 22 June 21 )

আগামী সময়ে সমস্যার মুখোমুখি হতে হবে আর কিছুই না। আজ সবকিছু শান্ত হবে বলে মনে হয়। অবাঞ্ছিত চিন্তায় মন ভরাবেন না। বরং স্থির এবং দুশ্চিন্তামুক্ত থাকুন যাতে মানসিক দৃঢ়তা বাড়ে। ঝুঁকি বা অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আর্থিক অবস্থান উন্নত হতে পারে।

কর্কট/ Cancer রাশিফল ( June 22 July 23 )

বিনিয়োগের পরামর্শ দেওয়া হচ্ছে কিন্তু সঠিক উপদেশের খোঁজ করুন। পরিবারের সদস্যরা সহায়ক হলেও অত্যন্ত দাবীদার হবে। প্রেমের জন্য ভালো দিন। দৃঢ় পদক্ষেপ এবং সিদ্ধান্ত সহায়ক ফলাফল নিয়ে আসবে। যদি আপনি ভাবেন বন্ধু বান্ধবের সাথে প্রয়োজনের বেশি সময় কাটানো আপনার জন্য ভালো।

সিংহ/ Leo রাশিফল ( July 24 August 23 )

আজকে আপনি সবার থেকে দূরে সরে নিজের জন্য সময় বার করতে পারবেন। লোকেদের হস্তক্ষেপ আপনার স্ত্রীর সঙ্গে আপনার সম্পর্ক আজ ক্ষতি করতে পারে। আপনার স্বযত্নলালিত স্বপ্ন সত্যে পরিণত হবে। কিন্তু আপনার উত্তেজনা নিয়ন্ত্রণের রাখা উচিত কারণ খুব বেশী আনন্দ কিছু সমস্যার কারণ হতে পারে।

কন্যা/ Virgo রাশিফল ( August 24 September 23 )

আপনার স্ত্রীর পরিবারের সদস্যদের বাধা ফলে আপনার দিনটা একটু খারাপ হতে পারে। অতিরিক্ত কাজ থাকা সত্ত্বেও আজকে কর্মক্ষত্রে আপনার মধ্যে ফুর্তি দেখা যেতে পারে।আজকে আপনি সময়ের আগেই কাজ শেষ করে ফেলতে পারেন। পরিবারের ইচ্ছা পূরণ করতে-করতে আপনি ফাঁসবেন।

তুলা/ Libra রাশিফল ( Sept 24 Oct 23)

অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে স্বাস্হ্যের বিকাশ ঘটতে পারে। যে কারও কাছ থেকে ঋণ নিয়েছেন তাদের যে কোনও পরিস্থিতিতে ঋণ পরিশোধ করতে হতে পারে। এই পদ্ধতিতে এটি আপনার অর্থনৈতিক পরিস্থিতিকে দুর্বল করতে পারে।

বৃশ্চিক/ Scorpio রাশিফল ( Oct 24 Nov 22 )

নিজের কাজে এবং অগ্রাধিকারে মনোনিবেশ করুন। আপনাকে ফাঁকা সময়ের সঠিক ব্যবহার করা শিখতেই হবে। জীবনে আপনি সবার পেছনে থেকে যাবেন। আজ আপনি বিয়ের সত্য ভাবাবেশ জানতে পারবেন।

ধনু/ Sagitarious রাশিফল ( Nov 23 Dec 22 )

আপনার স্ত্রীর সাথে কিছু মূল্যবান জিনিস কিনতে যেতে পারেন। আপনার আর্থিক পরিস্থিতি কিছুটা টানটান করে তুলতে পারে। যাদেরকে আপনি ভালোবাসেন তাদের উপহার দেওয়া এবং তাদের থেকে উপহার নেওয়ার পক্ষে শুভ দিন। প্রেমের অনুভূতিগুলি আজ পরিশোধিত হবে।

মকর/ Capricorn রাশিফল ( Dec 23 Jan 20 )

ফাঁকা সময়ের সঠিক ব্যবহার করতে পারেন। আপনি আজ আবার আপনার স্ত্রীর প্রেমে পড়বেন কারণ তিনি তার যোগ্য। আপনার জন্য নিছকই আনন্দ এবং মজা-যেহেতু আপনি পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে নেমে পড়েছেন। পরিবারের প্রয়োজনীয়তা অনুসারে আপনি কাজ করুন।

কুম্ভ/ Aquarious রাশিফল ( Jan 21 Feb 19 )

আজকে আপনি অফিসে ভালো ফলাফল পাবেন না। আপনার বিশেষ কেউ আজ আপনার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে। আজ আপনি সারাদিন সমস্যার মধ্যে থাকতে পারেন। আজকে আপনি আপনার ঘরের ছোট সদস্যের সাথে গল্প করে কাটাবেন।

মীন/ Pisces রাশিফল ( Feb 20 Mar 20 )

আপনি আপনার শারীরিক সক্ষমতা বজায় রাখতে কিছু ক্রীড়া কার্যকলাপ উপভোগ করতে পারেন। ঝুঁকি বা অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আর্থিক অবস্থান উন্নত হতে পারে। পারিবারিক অনুষ্ঠান এবং গুরুত্বপূর্ণ সমারোহের জন্য এটি একটি শুভ দিন। আপনার হৃদয়ে এবং মনে প্রেম রাজ করবে।


আরও খবর



পরমাণু যুদ্ধের ঝুঁকি নিয়ে পশ্চিমাদের সতর্ক করলেন পুতিন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

কিয়েভে সেনা পাঠানোর দুঃসাহস দেখালে তার জন্য দুঃখজনক পরিণতি ভোগ করতে হবে বলে পশ্চিমাদের সতর্ক করে দিয়েছেন রুশ প্রেসিডেন্ট পুতিন।

চলতি সপ্তাহের শুরুতে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁন ইউক্রেনে সেনা পাঠানোর সম্ভাবনা নিয়ে কথা বলেন। তবে ইউরোপের নেতারা ম্যাক্রোঁনের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বলে প্রতিক্রিয়া দেখে প্রতীয়মান হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) এক ভাষণে ভ্লাদিমি পুতিন বলেন, তারা ইউক্রেনে পশ্চিমা সামরিক কন্টিনজেন্ট পাঠানোর সম্ভাবনা ঘোষণা করেছে। এর আগে রাশিয়ার সীমানায় সেনা পাঠানোর পরিণতি আমরা স্মরণ করি। কিন্তু এবার সম্ভাব্য হস্তক্ষেপকারীদের পরিণতি হবে আরও দুঃখজনক।

তিনি বলেন, তাদের বুঝতে হবে আমাদেরও অস্ত্র আছে যা তাদের ভূখণ্ডে লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে। এসব পারমাণবিক সংঘাতের সত্যিকারের ঝুঁকি তৈরি করে। তারা (পশ্চিমারা) কি এটা বোঝে না, প্রশ্ন রাখেন পুতিন।


আরও খবর



নলছিটিতে ছেলের বিরুদ্ধে বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগ

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ঝালকাঠি প্রতিনিধি

Image

ঝালকাঠির নলছিটিতে খলিলুর রহমান হাওলাদার (৫৫) নামক একজনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনার পর থেকে তার ছেলে রমজান হাওলাদার পলাতক রয়েছে। রবিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ আলী। নিহত খলিলুর রহমান হাওলাদার নলছিটি উপজেলার রানাপাশা ইউনিয়নের দক্ষিণ রানাপাশা গ্রামের হামিজ উদ্দিন হাওলাদারের ছেলে।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা গেছে, শনিবার দিবাগত রাতে খলিলুর রহমান হাওলাদারকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে তার ছেলে রমজান। পরে খলিলের ভাই মাওলানা আব্দুল কাদের বিষয়টি জানতে পেরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়া যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার দুপুরে তার মৃত্যু হয়।

রানাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান হাওলাদার বলেন, মাথার পিছনে আঘাতের চিহ্ন দেখা গেছে। কি কারণে তাকে পিটিয়ে হত্যা করেছে সেটা জানতে পারিনি।

ওসি মো. মুরাদ আলী বলেন, খবর শুনে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ ও নিহতের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। নিহত খলিল হাওলাদারের ছেলে পলাতক রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



তিন উৎসবকে ঘিরে জমজমাট ফুলের বাজার

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঋতুরাজ বসন্ত ও ভালোবাসা দিবসকে রাঙাতে কতই না আয়োজন। যার মূল অনুষঙ্গ রঙ-বেরঙের ফুল। সব আবেদন, অনুরাগ, শ্রদ্ধা আর ভালোবাসার বহিঃপ্রকাশের বড় মাধ্যম ফুল। শহুরে প্রকৃতিতে এসবের কিছু কমতি থাকলেও সংরক্ষিত বাগানগুলোতে দেখা মিলেছে বাহারি সব ফুলের। তাছাড়া শীতের জীর্ণতা আর শুষ্কতাকে পেছনে ফেলে বসন্তের সজীবতাকে বরণ করে নিতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন মানুষও।

ফুল ফুটুক না ফুটুক আজ বসন্ত- এ দিনের অপেক্ষায় রয়েছেন তারা। সেই সঙ্গে দরজায় কড়া নাড়ছে বিশ্ব ভালোবাসা দিবস। ভালোবাসা দিবসে সবাই প্রিয়জনকে দিতে চায় তাজা গোলাপ, বসন্ত উৎসবে যোগ দিতে খোপায় বাঁধে গাঁদা ফুল। সবমিলিয়ে কদর বেড়েছে ফুলের রানি গোলাপসহ অন্যদের। এবছর বসন্ত উৎসব, ভালোবাসা দিবস ও সরস্বতী পূজা একইদিনে হওয়ায় রাজধানীর ব্যবসায়ীরা আশানুরূপ ফুল বিক্রি করতে পারবেন বলে জানিয়েছেন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর শাহবাগ ও আগারগাঁও এলাকার ফুলের দোকানগুলোতে দেখা গেছে ব্যস্ত সময় পার করছেন দোকানিরা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) কীভাবে নিজের দোকানের ফুলগুলো সবার সামনে ফুটিয়ে তোলা যায় সেই পরিকল্পনা করছেন তারা।

ব্যবসায়ীরা জানিয়েছেন, তিন উৎসব একদিনে হওয়ায় ব্যবসায়ীরা ২০ কোটি টাকারও বেশি ফুল বিক্রির প্রত্যাশা করছেন। এ মাসের ১৪ তারিখ এবং ২১ তারিখ সবচেয়ে বেশি ফুল বিক্রি হয়। ১৪ তারিখে গোলাপ আর ২১ তারিখে গাঁদা ফুল বেশি বিক্রি হয়। এসব দিনে ফুলের দোকানগুলোতে অনেকে বাড়তি কর্মচারী ও কারিগর চুক্তিতে রাখেন।

শাহবাগে একটি খুচরা বাজার ও একটি পাইকারি ফুলের দোকান আছে। যশোর, বেনাপোল, ফরিদপুর, সাভার, মানিকগঞ্জ, দোহার, নবাবগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গা থেকে এখানে ফুল আসে। পরে এখান থেকেই ঢাকার অন্য খুচরা বাজারের ব্যবসায়ীরা ফুল সংগ্রহ করেন। এসব ফুলের মধ্যে রয়েছে গাঁদা, রজনীগন্ধা, গ্লাডিওলাস, জারবেরা, রথস্টিক, জিপসি, গ্যালেনডোলা ও চন্দ্রমল্লিকা। শাহবাগে ৫০টির মতো খুচরা ফুলের দোকান রয়েছে। ক্রেতারা এই বাজার থেকে ফুল সংগ্রহ করেন।

ঢাকা ফুল ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সভাপতি বাবুল প্রসাদ বলেন, সারা বছর শাহবাগে ফুল বিক্রি হয়। দৈনিক প্রায় ৪০ লাখ টাকার ফুল কেনাবেচা হয়। আর আগামী ১৪ ও ২১শে ফেব্রুয়ারিতে প্রায় ১০ কোটি টাকার বেশি পাইকারিতে ফুল বিক্রি হবে। আর খুচরা বাজার তো আছেই। এখানে ২৪টি জেলা থেকে ফুল আসে।

শাহবাগের ফুলের দোকান পুষ্পালয়ের মালিক রকি আহম্মেদ বলেন, ফুল বিক্রি ভালোই হচ্ছে। বিকেল থেকে সন্ধ্যার দিকে এ বিক্রির সংখ্যা আরও বাড়বে। এবছর বসন্ত উৎসব, ভালোবাসা দিবস ও সরস্বতী পূজা একদিনে হওয়ায় ফুল বিক্রির পরিমাণ অন্যান্য বছরের চেয়ে আরও বেশি হবে। ফুলের ব্যবসা করার মাস হচ্ছে ফেব্রুয়ারি। এসময়ে চাহিদাও থাকে বেশি। পাইকারিতেও কিছুটা বেশি দাম দিতে হয়। সেই প্রভাব পড়ে খুচরা বাজারে। মঙ্গলবারের জন্য অগ্রিম ফুলের অর্ডার দিয়ে রেখেছি।

আরও পড়ুন>> ‘খুব অস্বাস্থ্যকর’ বাতাস নিয়ে দূষণে দ্বিতীয় ঢাকা

বাজারে দেখা গেছে, বর্তমানে ভালো মানের গোলাপ ফুল এখন ৪০-৫০ টাকায় বিক্রি হচ্ছে। গোলাপি রঙের বিদেশি গোলাপ এখন প্রতি পিস ১০০ টাকা বিক্রি হচ্ছে। এ ছাড়া রজনীগন্ধার স্টিক মানভেদে ২০-৮০ টাকা, প্রতিটি গাঁদার মালা ৬০-১২০ টাকা, জারবেরা ফুল ৫০-১২০ টাকা, অর্কিড স্টিক ৮০-১০০ টাকা, গ্লাডিওলাস রং ভেদে বিভিন্ন দামে বিক্রি হচ্ছে। ব্যবসায়িরা বলছে, ১৪ ফেব্রুয়ারি সাধারণ গোলাপ ৮০-৯০ টাকায় এবং বিদেশি গোলাপ ১৫০ টাকার বেশিতে বিক্রি হবে।

রোহান আহমেদ নামের লালবাগ সরকারি মডেল স্কুল এন্ড কলেজর এক শিক্ষার্থী বলেন, ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষ্যে এরই মধ্যে ফুলের চাহিদা বেড়েছে। অন্য সময়ের চেয়ে ফুলের দাম তিন গুণ বেশি। ভালোবাসা দিবসে ফুলের চাহিদা বেশি হয়ে ওঠে, কারণ এটি ভালোবাসা প্রকাশের উপযুক্ত উপহার। ফুলের মাধ্যমে মানুষের মধ্যে ভালোবাসার আনন্দ ও মনোমুগ্ধতা বেড়ে যায়। ব্যবসায়ীরা ঠিক এ সুযোগটি নিচ্ছেন। এটি ঠিক না।


আরও খবর