আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

বাংলা থেকে বলিউডের গাড়িতে সওয়ার তনুশ্রীর

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | ২১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলা থেকে বলিউডের গাড়িতে সওয়ার আরও এক বঙ্গতনয়া। রাইমা সেন, পাওলি দাম, স্বস্তিকা মুখোপাধ্যায়দের তালিকায় যুক্ত হল আরও এক নাম। তনুশ্রী চক্রবর্তী। জুটি বাঁধছেন সানি দেওলের সঙ্গে।

প্রথম হিন্দি ছবিতে সানির স্ত্রীর চরিত্রে দেখা যাবে তনুশ্রীকে। সানি মানেই অ্যাকশন! সূত্রের খবর, এই ছবির ক্ষেত্রেও তার অন্যথা হবে না। তবে শুধু নায়ক নন, পর্দায় অ্যাকশন করতে দেখা যাবে নায়িকা তনুশ্রীকেও। জোধপুর, উদয়পুরে হচ্ছে ছবির শ্যুটিং।

ছবির বিষয়ে সবিস্তার খোঁজ নিতে যোগাযোগ করা হলে নায়িকার মুখে কুলুপ। রহস্য জিইয়ে রেখে তনুশ্রী বলেন, এই বিষয়ে কোনও কথা বলতে পারব না। টলিপাড়ার সূত্রের খবর যদিও বলছে, শ্যুটিং প্রায় শেষের পথে।

বাংলার অভিনেতাদের বলিউডের যাত্রা এই নতুন নয়। কলকাতা, মুম্বই, দক্ষিণ সব জায়গাতেই দাপিয়ে কাজ করছেন যিশু। হিন্দি ছবিতে নিয়মিত দেখা যাচ্ছে শাশ্বত চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়কে। একের পর এক সিরিজে স্বস্তিকাও এখন পরিচিত মুখ। অন্য দিকে মুক্তি পেতে চলেছে আবীর চট্টোপাধ্যায়ের প্রথম হিন্দি সিরিজ। সেই তালিকাতেই নতুন সংযোজন তনুশ্রী। টলিউডে আবার কাঞ্চনজঙ্ঘা-তে শেষ বার অভিনেত্রীকে পর্দায় দেখা গিয়েছিল।


আরও খবর



৫০ লাখ পরিবার ১৫ টাকা কেজি দরে চাল পাবে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিম্ন-আয়ের ৫০ লাখ পরিবার পাঁচ মাস ৩০ কেজি করে ১৫ টাকা কেজি দরে চাল পাবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার (৯ জুন) ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপনকালে অর্থমন্ত্রী এসব কথা জানান।

বাজেট অধিবেশনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, কোভিড-১৯ এর প্রভাবে বিশ্বব্যাপী খাদ্য উৎপাদন, সংগ্রহ ও সংরক্ষণ এবং কৃষি বিপণন ব্যবস্থাসহ সার্বিক সরবরাহ শৃঙ্খল একপ্রকার চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছিল। এ সময় ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম বিশ্বে দুর্ভিক্ষের ঝুঁকি সম্পর্কে সতর্কবাণী প্রদান করেছিল। বাংলাদেশে কৃষিখাতের উৎপাদন অব্যাহত রাখতে আমাদের সরকার প্রথম থেকেই সতর্ক ছিল। খাদ্য উৎপাদন বৃদ্ধি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণপূর্বক ত্বরিত পদক্ষেপ গ্রহণের ফলে কোভিড-১৯ পরিস্থিতি সত্ত্বেও আমরা দেশে কৃষির উৎপাদনধারা অব্যাহত রাখতে পেরেছি এবং খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম হয়েছি।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, চালের বাজারদর নিয়ন্ত্রণসহ স্বল্প-আয়ের মানুষের জন্য খাদ্য প্রাপ্তি সহজলভ্য করার লক্ষ্যে আমরা ওএমএস কার্যক্রমের মাধ্যমে নিয়মিতভাবে সুলভমূল্যে চাল ও আটা বিক্রি করেছি।

অর্থমন্ত্রী বলেন, চলতি ২০২১-২০২২ অর্থবছরেও এ কর্মসূচিতে ৫ লাখ ৭০ হাজার টন চাল ও ৪ লাখ ৮৫ হাজার টন আটা বিতরণ করা হচ্ছে। আমরা ২০২২-২০২৩ অর্থবছরেও খাদ্যবান্ধব কর্মসূচি অব্যাহত রাখব। ৫০ লাখ নিম্ন-আয়ের পরিবারকে বছরে কর্মাভাবকালীন সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর এবং মার্চ ও এপ্রিল, অর্থাৎ এ পাঁচ মাসব্যাপী ১৫ টাকা কেজি দরে পরিবারপ্রতি মাসে ৩০ কেজি চাল বিতরণপূর্বক খাদ্য সহায়তা দেওয়া হবে।’


আরও খবর



মেক্সিকোয় হ্যারিকেন আগাথায় ১১ জনের মৃত্যু, নিখোঁজ ৩৩

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ জুন 2০২2 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ জুন 2০২2 | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে হ্যারিকেন আগাথা আঘাত হেনেছে। এতে অন্তত ১১ জন নিহত হয়েছেন।  নিখোঁজ রয়েছেন আরও ৩৩ জন । ঝড়ের কারণে ভূমিধস ও বন্যা দেখা দিয়েছে। কর্মকর্তাদের বরাত দিয়ে বুধবার(১ জুন) এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

ইউ্এস ন্যাশনাল হারিকেন সেন্টার (এনএইচকে) বলছে, প্রশান্ত মহাসাগরীয় হ্যারিকেন আগাথা ১৯৪৯ সালের পর আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ঝড় ছিল। 

উপকূলীয় পর্যটন নগরী ওয়াহাকাতে আঘাত হানার পর হ্যারিকেনটি দূর্বল হয়ে মূল ভূখণ্ডের দিকে অগ্রসর হয়। তবে এর প্রভাবে মেক্সিকোর দক্ষিণাঞ্চলে এখনও বৃষ্টি হচ্ছে।

ওয়াহাকার গভর্নর আলেজান্দ্রো মুরাত সংবাদ মাধ্যমকে জানান, ঝড়ের প্রভাবে মঙ্গলবার সকালেও প্রবল বৃষ্টি হয়। এতে নদীর কূল প্লাবিত ও ভূমিধস দেখা দিয়েছে।

উল্লেখ্য, ক্যাটাগরি টু হ্যারিকেন হিসেবে আগাথা সোমবার ওয়াহাকার পুয়ের্তো এঞ্জেলের কাছে আঘাত হানে। আটলান্টিক ও প্রশান্তমহাসাগরে সৃষ্ট গ্রীষ্মমণ্ডলীয় ঝড় প্রায় নিয়মিতই মেক্সিকোয় আঘাত হেনে থাকে।


আরও খবর



ভাঙনের মুখে ‘বিটিএস’

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উন্মাদনার আরেক নাম বিটিএস আর্মি। দক্ষিণ কোরিয়ার এই ব্যান্ডটি তাদের জনপ্রিয়তার জাল বিছিয়ে রেখেছে বিশ্বজুড়ে। দুদিন আগেও অনুরাগীরা তাদের সদ্য প্রকাশিত গানের দোলায় দুলছিলেন। তবে এই মুহূর্তে মন ভালো নেই তাদের। কেননা আর একসঙ্গে দেখা যাবে না বিটিএসের সদস্যদের। ভেঙে যাচ্ছে ব্যান্ডটি। গত মঙ্গলবার ব্যান্ডটির বার্ষিক ফিসটা ডিনারে এমন মন খারাপ করা ঘোষণা দেন বিটিএসের অন্যতম সদস্য আরএম। এ সময় তিনি বলেন, আমি সবসময় বিটিএসকে অন্য ব্যান্ডদের চেয়ে আলাদা ভেবেছি। কিন্তু কে-পপের আদর্শগত সমস্যা হলো, এটি আপনাকে পরিণত হওয়ার সুযোগ দেবে না। আপনাকে গান চালিয়ে যেতে হবে এবং কিছু না কিছু করতে হবে।

এ সময় ব্যান্ডটির ভেঙে যাওয়ার কারণ হিসেবে জানানো হয়, সদস্যরা নিজদের একক ক্যারিয়ারের দিকে  মনোযোগ দিতে চাচ্ছেন। সে কারণেই আলাদা হতে হচ্ছে তাদের। ব্যান্ডটির আরেক সদস্য জিমিনের বক্তব্যেও উঠে এসেছে এমনটা। তিনি অনুরাগীদের উদ্দেশ্যে বলেন, এখন থেকে আমাদের নতুন ভাবনা শুরু হলো। কী ধরনের শিল্পী হিসেবে ভক্তরা আমাদের মনের রাখবেন সেটাই এখন ভাববার বিষয়। ব্যান্ডটির অন্য এক সদস্য সুগাও এ প্রসঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেছেন। তার কণ্ঠেও শোনা গেছে ভাঙনের গান। তিনি বলেছেন, আমরা এখন আলাদা হয়ে যাব।

বার্ষিক সেই ডিনারে বিটিএস সদস্যদের চোখ ছিল অশ্রুসিক্ত। বোঝা যাচ্ছিল, দীর্ঘ নয় বছরের এই পথচলা থেমে যাওয়ার ভারটা তাদের নিতে কষ্ট হচ্ছে। তবে ভবিষ্যতে আবার একসঙ্গে দেখা যাবে তাদের এমন আশা ব্যক্ত করে ব্যান্ডটির সদস্য জাংকুক বলেন, প্রতিজ্ঞা করছি অবশ্যই কোনো না কোনো সময় এখনকার চেয়ে পরিণত হয়ে ফিরে আসব আমরা। তার সঙ্গে সুর মিলিয়ে সুগাও জানান, তাদের এই বিচ্ছেদের অর্থ আনুষ্ঠানিকভাবে ব্যান্ড ভেঙে যাওয়া নয়।

এদিকে এ ব্যাপারে মন্তব্য জানতে ব্যান্ডটির প্রযোজনা সংস্থার সঙ্গে যোগাযোগ করছিল সংবাদমাধ্যম এএফপি। কিন্তু তারা কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

সাত সদস্য বিশিষ্ট বিটিএস আত্মপ্রকাশ করে ২০১৩ সালে। খুব দ্রুত সময়ে দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বব্যাপী জনপ্রিয়তা অর্জন করে তারা। বিটলসের পর তারা হয়ে ওঠে সবচেয়ে শ্রোতাপ্রিয় ব্যান্ড। ১০ জুন মুক্তি পেয়েছে তাদের নতুন গান ইয়েট টু কাম । গানটির জয়যাত্রা অব্যহত থাকতেই নিজেদের যাত্রা থামিয়ে দিল ব্যান্ডটির সদস্যরা।

নিউজ ট্যাগ: বিটিএস

আরও খবর



সিলেটের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনায় ৩ ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে রেল চলাচল শুরু হয়েছে।

শনিবার (১১ জুন) বিকেল ৪ টায় দুর্ঘটনা কবলিত ট্রেনেটি সিলেটের অভিমুখে যাত্রার মাধ্যমে সিলেটের সঙ্গে সারাদেশে ট্রেন চলাচল শুরু হয়েছে।

শনিবার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা পারাবত এক্সপ্রেস ট্রেনটি দুপুর ১টার দিকে জেলার কমলগঞ্জ উপজেলার শমসেরনগর বিমানবন্দর সংলগ্ন এলাকায় পৌঁছালে পাওয়ার কারে আগুন লাগে। সেখান থেকে দ্রুত চলন্ত ট্রেনটির কয়েকটি বগিতে আগুন লেগে যায়। এ ঘটনায় ট্রেনটির তিনটি এসি বগি পুড়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

জানা যায়, ট্রেনটিতে আগুন লাগার পর তাৎক্ষণিকভাবে আশপাশের এলাকার লোকজন আগুন নেভানোর চেষ্টা চালান। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মৌলভীবাজার কমলগঞ্জ, শ্রীমঙ্গল ও কুলাউড়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। পারাবত এক্সপ্রেস ট্রেনে লাগা আগুনের ঘটনা তদন্ত করতে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল হককে প্রধান করা হয়েছে।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মোহাম্মদ রফিক ট্রেন চলাচলের তথ্য নিশ্চিত করে জানান, বিকেল চারটার পর সিলেটের দিকে পারাবত এক্সপ্রেস ছেড়ে গেছে ও আগুনে ক্ষতিগ্রস্ত ট্রেনের তিনটি বগি মৌলভীবাজারের কুলাউড়ায় নিয়ে যাওয়া হচ্ছে।


আরও খবর



ছাত্রলীগের অবরোধে চবিতে ক্লাস-পরীক্ষা বন্ধ

প্রকাশিত:বুধবার ০১ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ০১ জুন ২০২২ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুই নেতার ওপর হামলার অভিযোগে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য অবরোধ শুরু করেছে ছাত্রলীগ। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

বুধবার (১ জুন) সকালে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দেয়। এ সময় বন্ধ করে দেওয়া হয় শাটল ট্রেন ও শিক্ষকদের বাস।

জানা গেছে, মঙ্গলবার (৩১ মে) রাত ১টার দিকে ছাত্রলীগের ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দু্র্জয় ও মোহাম্মদ রাশেদ মোটরসাইকেলে ক্যাম্পাসে আসার সময় অতর্কিত হামলার শিকার হন। এ সময় প্রতিপক্ষের একটি দল মোটরসাইকেল আটক করে তাদের মারধর ও মোটরসাইকেলও ভাঙচুর করে। পরে এ সংবাদ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়। এদিকে আজ বুধবার সকাল থেকে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দিয়ে অবরোধ শুরু করেছে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান জানান, আজ বুধবার সকালে অবরোধের কারণে শিক্ষকরা শহর থেকে বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে পারেননি। শাটল ট্রেন চলাচলও বন্ধ রয়েছে। এর পরিপ্রেক্ষিতে ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহিউদ্দীন সুমন বলেন, মঙ্গলবার (৩১ মে) রাতে শাখা ছাত্রলীগের দুই নেতার ওপর হামলা চালানো হয়েছে বলে তারা অভিযোগ করেছে। ১ নম্বর গেট থেকে ফেরার সময় এই হামলা হয়। তাদের মোটরসাইকেলও ভাঙচুর করা হয়েছে। তখন থেকেই মূল গেটে তালা।


আরও খবর