আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

বাগেরহাটে ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাগেরহাটের শরণখোলায় তামান্না আক্তার (১৩) নামের এক ৮ম শ্রেণির স্কুলছাত্রী গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার (১৬ জুন) সকাল ৯টায় উপজেলার ধানসাগর আমড়াগাছিয়া এলাকার কালিবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত তামান্না আক্তার আমড়াগাছিয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ও কালিবাড়ি গ্রামের মো. ইয়াছিন ফকিরের মেয়ে।

আমড়াগাছিয়া বাজারের চিকিৎসক মইনুল ইসলাম বলেন, সকাল ৯টার দিকে তামান্নার মা বাজার করার উদ্দেশ্যে আমড়াগাছিয়া বাজারে আসেন। এ সময় আমার দোকানের ওষুধের পাওনা টাকা দিয়ে বাড়ি গিয়ে দেখেন তার মেয়ে ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলে আছে।

প্রতিবেশিরা বলেন, তামান্নার বাবা থাকেন ফেনী জেলায়। সেখানে কনস্ট্রাকশন কাজের সহকারী ঠিকাদার। সকালে মেয়ে বাবাকে ফোন করে নানা বাড়ি বেড়াতে যাবে বলে অনুরোধ করেন। তখন তার বাবা কয়েকদিন পরে যেতে বলায় এই আত্মহত্যা করেছে বলে ধারণা তাদের।

শরণখোলা থানার ওসি ইকরাম হোসেন বলেন, আমড়াগাছিয়ার কালিবাড়ি গ্রামে তামান্না আক্তার নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



হবিগঞ্জে ৩৩০ মেগাওয়াট বিদ্যুৎ প্লান্টে আগুন

প্রকাশিত:রবিবার ২৯ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ২৯ মে ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হবিগঞ্জের মাধবপুরে শাহজীবাজার ৩৩০ মেগাওয়াট বিদ্যুৎ প্লান্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার সকাল ৯টা ৫০ মিনিটে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার ব্রিগেডের তিনটি ইউনিট।

বিষয়টি নিশ্চিত করে হবিগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শিমুল মো. রফি জানান, খবর পেয়েই ফায়ার সার্ভিসের হবিগঞ্জ, মাধবপুর ও শায়েস্তাগঞ্জ স্টেশন আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।


আরও খবর



উত্তরপ্রদেশে অ্যাম্বুলেন্স-ট্রাক সংঘর্ষে নিহত ৭

প্রকাশিত:মঙ্গলবার ৩১ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ৩১ মে ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের উত্তরপ্রদেশের বেরেলি জেলায় অ্যাম্বুলেন্স-ট্রাক সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। মঙ্গলবার (৩১ মে) ভোর রাতে দিল্লি-লখনউ জাতীয় সড়কে দুর্ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে উত্তরপ্রদেশের পিলভীর একটি পরিবারের ছয় সদস্য রয়েছেন। যারা স্বাস্থ্য পরিক্ষার পরে অ্যাম্বুলেন্সে করে দিল্লি থেকে ফিরছিলেন বলে জানিয়েছে সেই রাজ্যের পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, অ্যাম্বুলেন্সটি প্রথমে নিয়ন্ত্রণ হারিয়ে রোড ডিভাইডারে সঙ্গে ধাক্কা খায় এবং পরে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। যাতে চালক এবং গাড়িতে থাকা আরও ছয়জন নিহত হন।

নিহতদের সবাইকে শনাক্ত করা গিয়েছে এবং তাদের পরিবারের সদস্যদের দুর্ঘটনা সম্পর্কে অবগত করা হয়েছে। পরিবারের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে লাশগুলো ময়নাতদন্তের জন্য পাঠানো হয় বলে জানিয়েছে পুলিশ।

রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন এবং জেলা আধিকারিকদের আহতদের চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী কার্যলয়।


আরও খবর



সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর গভীর শোক

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৫ জুন ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী রোববার সকালে এক শোক বার্তায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এসময় তিনি আহতদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদানের জন্য নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী দ্রুত আগুন নিয়ন্ত্রণে এনে উদ্ধার তৎপরতা পরিচালনা এবং ক্ষতিগ্রস্তদের সর্বাত্মক সহযোগিতা প্রদানে সরকারের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান।

এদিকে, ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৪ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় দগ্ধ ও আহত হয়েছেন ৪ শতাধিক। হতাহতদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের ৭ জন কর্মীও রয়েছেন।


আরও খবর



রাজধানীতে গাঁজাসহ দুই মাদকবিক্রেতাকে আটক

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর মেরুল বাড্ডায় অভিযান চালিয়ে সাড়ে সাত কেজি গাঁজাসহ দুই মাদকবিক্রেতাকে আটক করেছে পুলিশ। শনিবার (১১ জুন) এ তথ্য নিশ্চিত করে পুলিশ। এর আগে শুক্রবার (১০ জুন) দিনগত রাতে মেরুল বাড্ডা থেকে গাঁজাসহ তাদের আটক করা হয়।

আটকরা হলেন- মো. শরীফ ও মো. দেলোয়ার হোসেন দুলাল।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ জানান, দুই মাদকবিক্রেতা গাঁজা বিক্রির উদ্দেশে মেরুল বাড্ডার ডিআইটি প্রজেক্টের ফেনী হোটেলের সামনে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় সাড়ে সাত কেজি গাঁজাসহ শরীফ ও দুলালকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বাড্ডা থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।


আরও খবর



আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | ২৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

প্রধানমন্ত্রী আজ সকালে ধানমণ্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি শ্রদ্ধা জানান। পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী এ মহান নেতার  স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ হাসিনা তাঁর দলের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে আরেক দফা পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি ও শেখ ফজলুল করিম সেলিম এমপি এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং  তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের বেশির ভাগ অর্জনই এসেছে আওয়ামী লীগের হাত ধরে।

১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠার সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে আটক ছিলেন। তাঁকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।

অন্যদিকে, কেন্দ্রীয়ভাবে নিখিল পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ করা হলেও পরবর্তী সময়ে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটানোর জন্য এর নাম আওয়ামী লীগ করা হয়। ১৯৫৪ সালের নির্বাচনে বিজয়ের পর ১৯৫৫ সালে অনুষ্ঠিত আওয়ামী মুসলিম লীগের কাউন্সিলে দলের নাম থেকে মুসলিম শব্দটি বাদ দেয়া হয়। আর পূর্ব পাকিস্তান শব্দ দুটি বাদ পড়ে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় থেকে। বাংলাদেশে স্বাধীনতা ঘোষণা করার পর থেকে প্রবাসী সরকারের সব কাগজপত্রে বাংলাদেশ আওয়ামী লীগ নাম ব্যবহার শুরু হয়। ১৯৭০ সাল থেকে এ দলের নির্বাচনি প্রতীক নৌকা।

দিবসটি উপলক্ষ্যে প্রতিবছর দলটির পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহন করা হয়। এবারও করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছেএদিন সূর্যোদয়ক্ষণে কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সব কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন।

আজ সকাল ৮টায় ধানমণ্ডির-৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এদিন সকাল ১০টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

এ ছাড়া এদিন টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধি দল শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবে।


আরও খবর