আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

আশুলিয়ায় স্ত্রীকে পিটিয়ে হত্যা, স্বামী আটক

প্রকাশিত:শুক্রবার ১৩ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৩ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকার সাভারের আশুলিয়ায় পারিবারিক কলহের জেরে স্বামী তার স্ত্রীকে কাঠ দিয়ে পিটিয়ে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় মৃতের স্বামীকে জনিকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাত দেড়টার দিকে আশুলিয়ার বুড়িরবাজার বাঁশতলা এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত সুবর্ণা আক্তার জামালপুরের সরিষাবাড়ি থানাধীন আরামনগর এলাকার মো. জনির স্ত্রী। আটক স্বামী জনি একই জেলার সদর থানার কলা বাধা গ্রামের জুয়েলের ছেলে৷

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহিন আহমেদ নয়ন বলেন, বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাত ১টার দিকে রান্না করছিলেন সুবর্ণা আক্তার এ সময় তার স্বামী জনির সঙ্গে বাগবিতণ্ডা হয়৷ পরে স্বামী রান্নায় ব্যবহৃত কাঠের চলা দিয়ে আঘাত করলে হাসাপাতালে নেওয়ার পর মারা যান সুবর্ণা আক্তার। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে৷ সে সঙ্গে স্বামীকে আটক করা হয়েছে৷

কোনো মামলা হয়েছে কি না?  জানতে চাইলে তিনি বলেন, নিহত নারীর আত্নীয় স্বজন এখানে কেউ থাকেন না বিধায় এখনো মামলা হয়নি। নিহতের মা আসতেছে আসলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



বেইলি রোডে আগুন

স্বপরিবারে ইতালি যাওয়ার কথা ছিল নিহত পাঁচ জনের

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
মোঃ রাসেল আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া

Image

পরিবারকে ইতালি নিয়ে যেতে বাংলাদেশে এসেছিলেন সৈয়দ আবুল মোবারক কাউছার (৫০)। ছেলের অনুরোধে কাচ্চি খেতে পরিবারকে নিয়ে রাজধানীর বেইলি রোডে কাচ্ছি ভাই রেস্টুরেন্টে গিয়েছিলেন। হঠাৎ লাগা আগুনে পুড়ে পরিবারটির পাঁচ সদস্যের মৃত্যু হয়।

গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে লাগা আগুনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের খন্দকার পাড়ার সৈয়দ আবুল মোবারক কাইছার তার (৫০), তার স্ত্রী স্বপ্না (৩৫), দুই মেয়ে সৈয়দা তাসফিয়া (১৫) ও সৈয়দা নুর এবং ছেলে সৈয়দ আবদুল্লাহ (৭)।

নিহত আবুল মোবারকের প্রতিবেশী চাচাত ভাই সিপন মিয়া ও খালাত ভাই আতিকুর রহমান বাদল জানান, সৈয়দ আবুল মোবারক কাউছার ইতালি প্রবাসী। তার পরিবারের সবাইকে ইতালি নেওয়ার জন্য দেশে এসেছিলেন। গতকালই ভিসা পেয়েছিলেন। আগামী ২২ মার্চ স্বপরিবারে তাদের ইতালি যাওয়ার কথা ছিল। ১ মাস আগে দেশে এসেছিলেন কাউছার। রাজধানীর হাতিরঝিলে তাদের ফ্লাট আছে। সে ফ্লাটে থেকে ছেলে-মেয়েদের লেখাপড়া করাতেন। এক সপ্তাহ আগে ছেলে আবদুল্লাহর খাতনা করানো হয়। ছেলের অনুরোধে কাচ্চি খেতে স্বপরিবারে রাজধানীর বেইলি রোডে কাচ্ছি ভাই রেস্টুরেন্টে গিয়েছিলেন তারা। অগ্নিকাণ্ডের ঘটনায় পরিবারের পাঁচ জনই নিহত হন। এ ঘটনায় আবুল মোবারকের মা হেলেনা বেগম (৮৫) কান্না ছাড়া কিছুই বলতে পারছে না।

আজ শুক্রবার বিকেল সাড়ে ৩টায় সরাইল উপজেলার শাহবাজপুর খন্দকার পাড়া নিহতদের বাড়িতে আসে লাশবাহী গাড়ি। গাড়ি বাড়িতে আসার পরই এলাকায় শুরু হয় স্বজনদের আহাজারি।

আজ আসর নামাজের পর নিহতদের জানাজা শেষে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।


আরও খবর



প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি এ সাক্ষাৎ করেন।

এ সময় তারা দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলাপ করেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।


আরও খবর



ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আর্জেন্টিনার ফুটবল সাফল্যের অন্যতম বড় কাণ্ডারি রোজারিও শহর থেকে উঠে আসা আনহেল ডি মারিয়া। ক্যারিয়ারের সায়াহ্নে চলে এসেছেন প্রতিভাবান এই উইঙ্গার। জানিয়েছেন, এবারের কোপা আমেরিকার পরেই জার্সিটা তুলে রাখতে চান তিনি। কিন্তু পুরো আর্জেন্টিনায় ব্যাপক জনপ্রিয় এই ফুটবলার নিজের দেশেই কয়েকদিন আগে মৃত্যুর হুমকি পান। এবার সেই হুমকিদাতাদের গ্রেফতার করেছে আর্জেন্টিনার ফেডারেল পুলিশ এবং তদন্ত ও অপরাধীদের তথ্য সংগ্রহে পুলিশের বিশেষায়িত ইউনিট পিডিআই।

আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তামন্ত্রী পাত্রিসিয়া বুলরিখ জানিয়েছেন, এই হুমকি দেওয়ার মূল হোতার নাম পাবলো আকোত্তো। মাদক চোরাচালানের ব্যাপারে তার বিরুদ্ধে তদন্ত চলছে। হুমকি দেওয়ায় তাকে সহযোগিতা করেছেন সারা বেলেন গুতিরেজ ও গ্যাব্রিয়েল ইসমায়েল পাস্তোরে। পাবলো আকোত্তো হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, নিজ নিজ বাসা থেকে পালানোর সময় এই তিনজনকে গ্রেফতার করা হয়। সান্তা ফে প্রদেশের দুই সরকারি কৌঁসুলি হাভিয়ের আরজুবি ও পাবলো সোক্কা এই অভিযানে জোরদার ভূমিকা পালন করেন।

সম্প্রতি নিজের শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে এসে ক্যারিয়ার শেষের কথা বলেছিলেন ডি মারিয়া। এরপরেই পেতে হয় মৃত্যুর হুমকি। রোজারিওতে নিজ বাসায় তার পরিবারের উদ্দেশ্যে হত্যার হুমকি সম্বলিত বার্তা দিয়ে যায় শহরের মাদক চোরাকারবারিরা।


আরও খবর



বেইলি রোডে অগ্নিকাণ্ড: ২৩ জনের মৃতদেহ হস্তান্তর

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডে মারা যাওয়া ৪৪ জনের মধ্যে ২৩ জনের মৃতদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার (০১ মার্চ) সকাল সাড়ে ৭টা পর্যন্ত মৃতদেহ হস্তান্তরের এই সংখ্যা জানিয়েছেন ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম হেদায়েতুল ইসলাম।

তিনি সাংবাদিকদের বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে মোট ৪৪টি মৃতদেহ পাওয়া গেছে। এর মধ্যে ২৩টি মৃতদেহ নিহতদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর মধ্যে ঢাকা মেডিকেল থেকে ১৫টি এবং বার্ন ইন্সটিটিউট থেকে ৮ জনের মৃতদেহ হস্তান্তর করা হয়েছে। শুক্রবার (০১ মার্চ) ভোর ৫টা ৪১ মিনিটে মৃতদেহ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়।

বৃহস্পতিবার রাত ২টার পর থেকে মৃতদেহ হস্তান্তরের জন্য নিহতদের স্বজনদের তথ্য চায় ঢাকা জেলা প্রশাসন। তথ্য সংগ্রহ সাপেক্ষে মৃতদেহ শনাক্তের পর মৃতদেহ হস্তান্তর শুরু হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে কাচ্চি ভাই রেস্টুরেন্ট ভবনে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস। এতে অন্তত ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন।


আরও খবর



চট্টগ্রামে চিনিকলে আগুন: ৭ সদস্যের তদন্ত কমিটি

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় এস আলম সুগার মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) রাতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আনোয়ার পাশা এ কমিটি গঠন করেছেন।

ঘটনাস্থল পরিদর্শন করে তিনি ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটিকে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোমবার বিকেলের দিকে কর্ণফুলীর মইজ্জারটেক এলাকার এ সুগার মিলে আগুন লাগে। মধ্যরাতে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছিল বাংলাদেশ বিমান, নৌ ও সেনাবাহিনীর দল।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আবদুল মালেক বলেন, রাত সাড়ে ৭টার দিকে ফায়ার সার্ভিসের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে বাংলাদেশ বিমানবাহিনীর একাধিক ইউনিট। পরে যোগ দেয় নৌবাহিনীর একটি দলও। রাত নয়টার দিকে যুক্ত হয় সেনাবাহিনীর একটি দল।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের ঘটনা, এমনটা ধারণা চিনিকলটির কর্মকর্তাদের। এ ঘটনায় হতাহতের কোনো খবর নেই।

ফায়ার সার্ভিসের কর্মী ও চিনিকলের কর্মকর্তারা সূত্রে জানা গেছে, চিনিকলটিতে আমদানি করা অপরিশোধিত ও পরিশোধিত চিনি রাখা ছিল।


আরও খবর