আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

আংশিক ফিট সাকিবকে চান না ডমিঙ্গো

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কোভিডে আক্রান্ত হওয়ায় সাকিব আল হাসানকে চট্টগ্রাম টেস্ট থেকে সরিয়ে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু শুক্রবার কোভিড টেস্টে নেগেটিভ আসায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে তাকে পাওয়ার সম্ভাবনা জেগেছে। আজ সন্ধ্যায় দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। শনিবার দলের সঙ্গে অনুশীলনেও নামার কথা রয়েছে।

কিন্তু প্রথম ম্যাচে নিশ্চিত নন তিনি। টিম সূত্রে জানা গেছে, সাকিব খেলতে চান। তবে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে তাকে। হেড কোচ ডমিঙ্গোর মতে, সাকিব ৫০-৬০ শতাংশ ফিট হলেও তাকে পাঁচদিনের ম্যাচ খেলানো হবে না, যেকেউ সম্পূর্ণ ফিট সাকিবকে দলে চাইবেন। কিন্তু ৫০-৬০ শতাংশ ফিট হলেও তাকে খেলানো কঠিন।

এদিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলার সিদ্ধান্ত সাকিবের ওপর। তবে দল তাকে ছাড়া খেলতে প্রস্তুত। বিসিবি বস জানান, দল থেকে মিরাজ ছিটকে গেছে। সাকিবের অলরাউন্ডার জায়গা পূরণ করার আশা দেখাচ্ছিলেন ডানহাতি এই অফ স্পিনার। শরিফুলের খেলা এখনও নিশ্চিত নয়। তাসকিন দলে নেই। সব মিলিয়ে দল একসঙ্গে বড় ধাক্কা খেয়েছে। সাকিব একাদশে ফিরলে দল ভালো অবস্থানে চলে আসবে এবং বোর্ডও ভালো খেলার বিষয়ে সাহস পাবে।

কিন্তু হেড কোচ রাসেল ডমিঙ্গো চান না সাকিব চট্টগ্রাম টেস্টে খেলুক। সম্পূর্ণ ফিট না হলে সাকিবকে খেলাতে রাজি নন তিনি। করোনামুক্ত হলেই যে মানুষ তাৎক্ষণিক সুস্থ হয়ে যান এমনটি নয় বলে জানালেন ডমিঙ্গো।

করোনামুক্ত সাকিবের খেলা-না খেলা প্রসঙ্গে ডমিঙ্গো বলেন, 'তার ফিটনেসের বিষয়টি দেখতে হবে। কী অবস্থায় আছে সেটা বুঝতে হবে। এসেই তো টেস্ট খেলা সম্ভব নয়। কেবলই সে করোনামুক্ত হলো, খুব বেশি ক্রিকেটও খেলনি। দুই-তিন সপ্তাহ ব্যাটিং-বোলিং করেনি সে। সাকিব দলে ভারসাম্য আনে, আমাদের জন্য বড় ক্রিকেটার। কিন্তু এটা খুবই গরমের দিন। কাল দেখি, কী অবস্থায় আছে সে। অনেকগুলো বিষয় আছে যেগুলো মাথায় রেখেই সিদ্ধান্ত নিতে হবে।'


আরও খবর



লক্ষ্মীপুরে শিশু কল্যাণ কেন্দ্রের সামনে রাস্তায় সন্তান প্রসব

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লক্ষ্মীপুরে সিজারের জন্য মা ও শিশু কল্যাণ কেন্দ্র (মাতৃমঙ্গল) থেকে জোরপূর্বক শিল্পি আক্তার নামে এক রোগীকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এতে হাসপাতালের সামনের রাস্তাতে স্বাভাবিক প্রসবে প্রসূতির ছেলে সন্তান জন্ম দেয়।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে সদর হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। তবে কর্তৃপক্ষ বলছেন, স্বজনরাই সিজারের জন্য রোগীকে নিয়ে যায়।

শিল্পি লক্ষ্মীপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সমসেরাবাদের জোড়দিঘিরপাড় এলাকার ফল দোকানের শ্রমিক আজগর হোসেনের স্ত্রী। তারা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের তেরবেকি এলাকায় বাসা ভাড়া থাকেন।

প্রসূতির মা নুরজাহান বেগম জানান, প্রসব ব্যথা উঠলে শিল্পিকে সদর হাসপাতাল সংলগ্ন মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি করা হয়। মাগরিবের নামাজের আগে তার ব্যথা বেড়ে যায়। সেখানে থাকা দায়িত্বে থাকা স্টাফ রৌশন আরা নামাজে যান। এ সময় কর্তব্যরত আয়া শারমিন আক্তার স্বাভাবিক প্রসব হবে না বলে প্রসূতিকে বাইরে সদর হাসপাতাল কিংবা কোনো প্রাইভেট ক্লিনিকে নিয়ে সিজার করতে চাপ দেয়। একপর্যায়ে প্রসূতিকে বের করে দেওয়া হয়। এতে বের হতেই রাস্তায় পড়ে যায় প্রসূতি। পরে রাস্তাতেই প্রকাশ্যে প্রসূতি শিশুর জন্ম দেয়।

জানতে চাইলে জেলা পরিবার ও পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন জানান, ঘটনাটি শুনে তিনি এসে নার্স, আয়া ও অন্যান্য রোগীর স্বজনদের সঙ্গে কথা বলেছেন। ওই প্রসূতির স্বজনরাই সিজার করার জন্য চাপ দিয়েছে। নার্স ও আয়া বলেছিল স্বাভাবিক প্রসব হবে। কিন্তু প্রসূতির স্বজনরা তা মানতে নারাজ ছিলেন। এতে তারা নিজেরাই সিজার করার উদ্দেশ্যে বের হয়ে যান।

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন আহম্মদ কবির বলেন, প্রতিষ্ঠানটি আমার অধীনে নয়। এখানে আমার কিছু করার কোন এখতিয়ার নেই। ঘটনা যদি সত্য হয়ে থাকে, তাহলে নার্স ও আয়ার অবহেলা ছিল। ঘটনাটি দুঃখজনক।

নিউজ ট্যাগ: সন্তান প্রসব

আরও খবর



মুন্সিগঞ্জে দুই ভুয়া সাংবাদিক আটক

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুন্সিগঞ্জের গজারিয়ায় বিটিভির পরিচয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অর্থ আদায়কালে দুই ভুয়া সাংবাদিককে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১১ মে) সকালে উপজেলার হোসেন্দী দাখিল মাদ্রাসা থেকে স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করে গজারিয়া থানা পুলিশ।

আটককৃতরা হলেন- জেলার সিরাজদিখানের হাজীগাঁও গ্রামের আনোয়ার হোসেনের ছেলে নাদিম হোসোন নিলয় (২৩) ও কুমিল্লার তিতাস উপজেলার আলমের ছেলে জাকির হোসেন।

হোসেন্দী দাখিল মাদ্রাসার সুপার আব্দুস সালাম জানান, গত দুইদিন যাবৎ মাদ্রাসার উন্নয়নে বিটিভিতে একটি প্রোগ্রাম করবে জানিয়ে আমাকে ও মাদ্রাসার সভাপতিকে ফোন দিয়ে তারা আজ মাদ্রাসায় আসে। আচরণ সন্দেহজনক হওয়ায় তাদের আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেই। পরবর্তীতে জানা যায় তারা গত দু’দিনে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিটিভিতে উন্নয়নমূলক অনুষ্ঠান প্রচারের কথা বলে অর্থ আদায় করেছে।

আটকের পর তারা স্বীকার করে, একই কথা বলে ভবেরচর ওয়াজির আলী উচ্চ বিদ্যালয় এর সহকারী প্রধান শিক্ষক আবুল হোসেন সরকারের কাছ থেকে ৭ হাজার, টেংগারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নুরুদ্দিনের কাছ থেকে ৬ হাজার, ভবেরচর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মামুন ঢালীর কাছ থেকে ৫ হাজার, ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাখাওয়াত হোসেনের কাছ থেকে ২ হাজার টাকা টাকা আদায় করেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, আটককৃতদের বিরুদ্ধে অনৈতিকভাবে অর্থ আদায়, বিটিভির ভুয়া পরিচয় প্রদানের বিষয়টি নিশ্চিত হওয়ার প্রেক্ষিতে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গজারিয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. রইছ উদ্দীন জানান, উন্নয়ন কার্যক্রম প্রচারের নামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে চাঁদা আদায় করছিলো দুইজন। স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



বেশি সুন্দর, তাই বাদ পড়েছিলেন বেদিকা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সবে বলিউডে পা রেখেছেন বেদিকা পিন্টো। কিন্তু তার আগেই একটি মিউজিক ভিডিওতে রীতিমতো সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। এমনকি বলিউড সুপারস্টার সালমান খান তাঁর প্রশংসা করেছিলেন। তবে ক্যারিয়ারে প্রথম সুযোগ পাওয়া মোটেই সহজ ছিল না বেদিকার জন্য। অদ্ভুত কারণে ছবি থেকে বাদ পড়তে হয়েছে তাঁকে। বেদিকা এক সাক্ষাৎকারে বলেছেন, সালমান স্যারের বড় গুণ যে তিনি ভালো কিছু দেখলে প্রচার করেন। তবে সালমানের সঙ্গে এক পুরোনো সম্পর্কের কথা খোলাসা করেছেন বেদিকা।

তিনি বলেছেন, আমার বাবা আগে বিজ্ঞাপন ছবি পরিচালনা করতেন। প্রায় ১৫ বছর হলো তিনি এই কাজ থেকে অবসর নিয়েছেন। বাবার সঙ্গে তখন সালমান ভাই ছাড়া আরও বেশ কিছু তারকা কাজ করেছিলেন। আর তখন সালমান ভাই মডেলিং করতেন। কিন্তু তারপর আর তাঁর সঙ্গে কোনো যোগাযোগ ছিল না। আমার মিউজিক ভিডিও দেখে সালমান ভাই নিজে আমাকে ফোন করেছিলেন। আর তিনি বলেন যে আমি খুব ভালো কাজ করেছি। আমার সত্যি তখন দারুণ লেগেছিল। তবে আমি কিন্তু ভিডিওটা তাঁকে পাঠাইনি।

নীরজ পান্ডে প্রযোজিত অপারেশন রোমিওতে বেদিকার অভিনয় প্রশংসিত হচ্ছে। তবে বলিউডে পা রাখার জন্য তাঁকে অনেক সংগ্রাম করতে হয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেছেন, আমার জন্য প্রথম সুযোগ মোটেও সহজ ছিল না। অডিশনের জন্য না জানি কত চক্কর খেতে হয়েছে। আমি ক্রমাগত অডিশন দিয়েছি। আর বারবার প্রত্যাখ্যানের শিকার হয়েছি। আসলে বারবার একই ঘটনা ঘটলে মানুষের অন্তর ভেঙে চুরমার হয়ে যায়। আমিও ভেতর থেকে ভেঙে পড়েছিলাম। টানা তিন বছর আমার এই সংগ্রাম চলেছে।

প্রত্যাখ্যানের বিষয়ে বেদিকা বলেন, অদ্ভুত সব কারণ দেখিয়ে আমাকে ছবি থেকে বাদ দেওয়া হয়েছে। একবার তো বলা হয়েছিল যে আমি এই চরিত্রের জন্য অত্যন্ত বেশি সুন্দর। এরপর আর কীইবা করতে পারি!

বলিউডের নবাগত সদস্য বেদিকা আরও বলেছেন, কেউ কেউ আমাকে কসমেটিক সার্জারি করে চেহারা বদলানোর পরামর্শ দিয়েছেন। তবে এই সময় সবচেয়ে জরুরি ছিল আত্মবিশ্বাসের। আর নিজেকে আপন করে নেওয়া খুব জরুরি। আমি সেটাই করে গেছি। আর তাই প্রথম সুযোগ পেয়েছি।

নিউজ ট্যাগ: বেদিকা পিন্টো

আরও খবর



আজকের রাশিফল

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

১০ মে ২০২২ মঙ্গলবার, সিংহ রাশিতে দিনরাত চাঁদের যোগাযোগ ঘটছে। আজ বুধ বৃষ রাশিতে বিপরীতমুখী। এমন পরিস্থিতিতে আপনার রাশিচক্রে গ্রহ ও নক্ষত্রের অবস্থানের প্রভাব কী পড়বে। দেখুন  আপনার দিনটি কেমন যাচ্ছে।

মেষ রাশি:

আপনার জনপ্রিয়তা তুঙ্গে থাকবে এবং আপনি অন্যদের উপর অনেক প্রভাব বিস্তার করার চেষ্টা করবেন। কর্মকর্তাদের সঙ্গে বিবাদ এড়িয়ে চললে পেশাগত ক্ষেত্রে ভালো অগ্রগতি হতে পারে। আপনার শত্রুরা আপনার ক্ষতি করতে পারবে না। আপনার দেওয়া উপদেশ অন্যদের কাজে লাগবে। আপনি বিনোদনের মাধ্যমগুলিতে আগ্রহী হবেন। আপনার পারিবারিক জীবন খুব শান্তিপূর্ণ এবং সুখী হবে।

বৃষ রাশি:

আজ পরিকল্পনাগুলি সম্পূর্ণরূপে বাস্তবায়িত হতে পারে এবং তারা আপনাকে উপকারী ফলাফল দিতে সক্ষম হবে। বেতনভোগী ব্যক্তিরা কর্মক্ষেত্রে তাঁদের কাজ এবং বিবেকের জন্য যথাযথ প্রশংসা এবং সম্মান পেতে পারেন। আপনার কঠোর পরিশ্রম এবং বোঝাপড়া আপনাকে জীবনকে সুখী করতে সাহায্য করবে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা করা হবে। আর্থিক দিক থেকে এটি একটি শুভ দিন।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকদের কাছে সাহিত্য, শিল্প, লেখালেখি, সঙ্গীত, চলচ্চিত্র বা খেলাধুলার মতো সৃজনশীল ক্ষেত্রের সাথে যুক্ত ব্যক্তিরা তাদের প্রতিভা প্রদর্শনের সুযোগ পাবেন এবং লাভজনক চুক্তি পেতে পারেন। একটি নতুন ব্যবসা শুরু করার ধারণাগুলি মনে আসতে পারে বা এটিকে বাস্তবে রূপ দিতে পারে। আজ ভাগ্য আপনাকে সাহায্য করবে, আপনি খ্যাতি ও খ্যাতি অর্জন করতে সক্ষম হবেন।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের আজ আপনি অনেক আর্থিক সুবিধা পেতে পারেন। হতে পারেন অসীম সম্পদের মালিক। আয়ের নতুন উৎস তৈরি হবে। ব্যবসায়িক প্রেক্ষাপটে এটি একটি ভালো সময়, ফলাফল আপনার অনুকূলে থাকবে। আপনার ব্যক্তিগত জীবনে সবকিছু ঠিক থাকবে। আজ, ব্যবসায়ী শ্রেণী বিশেষভাবে ভাল ফল পাবেন, যার কারণে অর্থ ও লাভের যোগ হবে।

সিংহ রাশি:

সিংহ রাশির জাতকদের আজ কর্মক্ষেত্রে আপনার সমবয়সীদের মধ্যে আপনার জনপ্রিয়তা বৃদ্ধি করা সম্ভব। পেশাগতভাবে, জিনিসগুলি মসৃণ হবে এবং আপনি ভাল অগ্রগতি করবেন। আপনার আয় বৃদ্ধি পাবে এবং আপনি আর্থিক সুবিধা পাওয়ার নতুন উপায়ও খুঁজে পাবেন। এই দিনে, আপনি আপনার গুরুজন এবং ভদ্রলোকদের সম্মান করতে এগিয়ে থাকবেন।

কন্যা রাশি:

আপনি কর্তৃপক্ষের কাছ থেকে সম্পূর্ণ সহযোগিতা পাবেন এবং ব্যবসা এবং অন্যান্য উদ্যোগ থেকে আপনার আয় অনেক বৃদ্ধি পাবে। আপনি যদি চাকরি করেন তাহলে আপনি আয় বৃদ্ধি বা পদোন্নতি পেতে পারেন। আপনি কিছু ধর্মীয় কাজে নিযুক্ত হতে পারেন, যার কারণে আপনার সামাজিক জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। আপনি আজ আপনার বন্ধু বা পরিচিতের সঙ্গে দেখা করবেন, যার কারণে আপনার মুখে খুশি প্রতিফলিত হবে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকদের আজ আপনার ইচ্ছা পূরণ হতে পারে। ব্যবসায়িক প্রেক্ষাপটে উচ্চাভিলাষী পরিকল্পনা শুরু হতে পারে। আপনি যদি উচ্চশিক্ষা বা চাকরির জন্য বিদেশে যেতে চান তবে আপনি হতাশ হবেন না। আপনার সাফল্য বাড়বে, পরিচিতি গড়ে উঠবে এবং কিছু প্রভাবশালী ব্যক্তির সঙ্গেও দেখা হবে। আজ আপনি আপনার শত্রুদের আপনার উপর কর্তৃত্ব করতে দেবেন না, তবে আপনি তাদের পরাজিত করতে সফল হবেন।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকদের ব্যবসায়িক প্রসঙ্গে আশাবাদী দৃষ্টিভঙ্গির সঙ্গে কর্মক্ষেত্রে খুব উদ্যমী হবেন। আপনি আপনার লেনদেনে অত্যন্ত সফল হবেন এবং গ্রাহকদের সাথে দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তুলবেন। আপনি মিষ্টি কথাবার্তা এবং আপনার চতুরতার সাহায্যে কাজে সাফল্য পাবেন। আপনি আপনার যোগ্যতা প্রমাণ করার জন্য আরও ভালো সুযোগ পাবেন।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের প্রচেষ্টা ফল দেবে এবং আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আপনি একটি নতুন অংশীদারিত্ব বা সমিতিতে প্রবেশ করতে পারেন। আপনার সামাজিক বৃত্ত বৃদ্ধি পাবে এবং আপনি কিছু গুরুত্বপূর্ণ সংযোগ স্থাপন করতে সক্ষম হবেন। পরিবারের সঙ্গে ভালো সময় কাটবে, ভ্রমণ উপভোগ করবেন ইত্যাদি। ব্যবসায় ভালো লাভ হবে। আপনার অভিনব ধারণা এবং কাজের শৈলী প্রশংসা করা হবে।

মকর রাশি:

মকর রাশির জাতকদের একটা অনুকূল সময় নয়। স্বাস্থ্যের ক্ষেত্রে, আপনি কিছু দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত হতে পারেন বা আপনাকে ভোঁতা যন্ত্রণা ভোগ করতে হতে পারে। আর্থিক সীমাবদ্ধতা আপনার অসন্তোষজনক ফলাফলের কারণ হতে পারে। কর্মক্ষেত্রে আজকের দিনটি উপকারী প্রমাণিত হবে।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতক জাতিকারা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য আজকের দিনটি মিশ্র হতে পারে। ব্যবসায়িক কাজে কিছু অপ্রয়োজনীয় চাপ বাড়তে পারে। অর্থনৈতিক ঝুঁকি জড়িত কোনো ধরনের ব্যবসায়িক সিদ্ধান্তের জন্য সময় উপযুক্ত নয়। আপনার মানসিক অলসতা আজ শেষ হবে এবং আপনি চারদিক থেকে সুসংবাদ পাবেন।

মীন রাশি:

মীন রাশির জাতকদের চাকরিজীবীদের জন্য সময়টি অনুকূল নয়। অজানা শত্রুর মোকাবেলায় সতর্ক থাকুন। যোগাযোগমূলক হন এবং নিজেকে শিথিল করার জন্য কিছু সময় নিন। আপনার কথাবার্তা মিষ্টি হবে, যার কারণে আপনি অন্যকে আপনার দিকে আকৃষ্ট করবেন। আপনার কাজ আপনার পারিবারিক সময়কে বাধাগ্রস্ত করতে দেবেন না।


আরও খবর



ইভটিজিংকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যানের ওপর কিশোর গ্যাংয়ের হামলা

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১১ মে ২০২২ | ৪৭৫জন দেখেছেন

Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সেনবাগ উপজেলায় ইভটিজিংকে কেন্দ্র করে ৯নং নবীপুর ইউনিয়নের চেয়ারম্যান মো.বেলায়েত হোসেন সোহেলের ওপর হামলা চালিয়েছে কিশোর গ্যাং। এ ঘটনায় স্থানীয়রা কয়েকটি দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের চার সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করে।

গতকাল মঙ্গলবার ১০ মে সন্ধ্যা ৬টার দিকে ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের গোপালপুর গ্রামের নূরানী মাদ্রাসা সংলগ্ন কালামিয়ার টেক এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

আটককৃত কিশোর গ্যাংয়ের সদস্যরা হলো, নবীপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের অন্তর (১৯) ও বেগমগঞ্জ উপজেলার রফিকপুর গ্রামের টিপু (২৪) আবদুল গনি পারভেজ (২৫) ইমরান হোসেন ওরফে শান্ত (২০)।

নবীপুর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) আবদুল ছোবহান জানান, গতকাল মঙ্গলবার দুপুরের দিকে নবীপুর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের গোপালপুর গ্রামের জসিমের নতুন বাড়িতে কিশোরী মেয়েরা বাড়ির পুকুরে গোসল করতে গেলে ইভটিজিং করে একই গ্রামের হারিস মোল্লা বাড়ির বাশারের ছেলে ইভটিজার রবি (২৩) ও তার সাঙ্গপাঙ্গরা। সে দীর্ঘদিন থেকে ওই মেয়েদের উক্ত্যক্ত করে আসছে। পরে ভুক্তভোগী কিশোরীদের পরিবার বিষয়টি স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানকে জানায়। স্থানীয় জনপ্রতিনিধিদের অবহিত করার অভিযোগে বিকেলের দিকে রবি ও কিশোর গ্যাংয়ের বহিরাগত সদস্যরা ইভটিজিংয়ের শিকার কিশোরীদের বসতঘরে হামলা চালায় এবং তাদেরকে শারীরিক ভাবে লাঞ্ছিত করে।

ইউপি সদস্য আরো জানায়,খবর পেয়ে চেয়ারম্যান আমাকে ঘটনাস্থলে পাঠালে বহিরাগত কিশোর গ্যাংয়ের সদস্যরা চলে যায়। একপর্যায়ে কিশোর গ্যাং বাহিনীর প্রধান রবির মা ও ইভটিজিংয়ের শিকার কিশোরীদের মায়ের মধ্যে তুমুল বাকবিতন্ডা বেধে যায়। তখন আমি বিষয়টি চেয়ারম্যান কে জানাই। যে এ সমস্যা আমার পক্ষে সমাধান করা সম্ভব নয়। তখন চেয়ারম্যান আমাকে জানায় আপনি ঘটনাস্থলে থাকেন আমি আসছি।

ইউপি সদস্য জানায়,চেয়ারম্যান এসে দুই পক্ষকে নিবৃত করে। অভিযুক্ত রবিকে চেয়ারম্যানের প্রাইভেট কারে তুলে নেয়। একপর্যায়ে আসস্মিক রবির কিশোর গ্যাংয়ের ৩০-৩৫জন সদস্য চেয়ারম্যান ও তাঁর ভাগনে নজরুল ইসলামের (৩৫) ওপর হকিস্টিক,রড দিয়ে হামলা চালায়। এতে চেয়ারম্যান বাম চোখে ও কপালে গুরুত্বর আঘাত পায়। হামলাকারীরা চেয়ারম্যানের ব্যবহৃত প্রাইভেটকারও ভাংচুর করে। খবর পেয়ে এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় চারজনকে আটক করে স্থানীয়রা। পরে চেয়ারম্যানকে উদ্ধার করে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। সেখান থেকে রাত পৌনে ১টার দিকে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল  হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে  ৯নং নবীপুর ইউনিয়নের চেয়ারম্যান মো.বেলায়েত হোসেন সোহেল বলেন, ইভটিজিং নিয়ে বিরোধের জের ধরে ইভটিজার কিশোর গ্যাং বাহিনীর সদস্যরা এ হামলা চালায়। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

বিষয়টি নিশ্চিত করেন সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী। তিনি বলেন, ইভটিজিংকে কেন্দ্র করে উদ্ভুত পরিস্থিতিতে চেয়ারম্যান সমস্যা সমাধানে গেলে তাঁর ওপর হামলার এ ঘটনা ঘটে। পরে স্থানীয় লোকজন চারজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। আটককৃতদের থানায় এনে রাখা হয়েছে। ভুক্তভোগীদের লিখিত এজহার পেলে আটকৃতদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।


আরও খবর