আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

আমাকে আরো কিছুদিন সময় দিন কাঙ্ক্ষিত উন্নয়ন হবে : মাশরাফি

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ জুন ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা বলেছেন, উন্নয়ন কার্যক্রম শুরু হয়েছে; আমাকে আরো কিছুদিন সময় দিন কাঙ্ক্ষিত উন্নয়ন হবে ইনশাআল্লাহ।

সোমবার সকালে নড়াইল পৌর এলাকার মাছিমদিয়ায় এসএম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ে ৮০ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত নতুন একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাশরাফি।

তিনি বলেন, আপনারা এলাকার উন্নয়নের জন্য দীর্ঘদিন অপেক্ষা করেছেন। আমি নির্বাচিত হওয়ার পর মহামারি করোনার কারণে সব কার্যক্রম স্থবির হয়ে পড়েছিল। নড়াইলের উন্নয়ন কার্যক্রম শুরু হয়েছে আমাকে আরও কিছুদিন সময় দিন কাঙ্ক্ষিত উন্নয়ন হবে ইনশাআল্লাহ।

এ সময় বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয় এমপিওভুক্ত করার জন্য নড়াইলবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মাশরাফি বিন মর্তুজা।


আরও খবর



বিএম কনটেইনার ডিপো থেকে আরেকটি লাশ উদ্ধার

প্রকাশিত:সোমবার ১৩ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ জুন ২০২২ | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের নয়দিন পর চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আরও একজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার সকাল ১০টার দিকে নিহত ব্যক্তির দেহের কিছু পোড়া অংশ, পায়ের হাড়, হাতের কিছু অংশসহ হাড়গোড় উদ্ধার করা হয়। এ নিয়ে ওই দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জনে।

বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক। তিনি বলেন, বিএম কনটেইনার ডিপোর ক্ষতিগ্রস্ত একটি টিনশেড ভবন পরিষ্কার করছিলেন  শ্রমিকরা। টিনশেডের ভেতরে দেহাবশেষটি দেখে ডিপোর শ্রমিকরা ফটকে দায়িত্বরত পুলিশ সদস্যকে জানান। পরে পুলিশ গিয়ে দেহাবশেষটি উদ্ধার করে। নিহতের পরিচয় শনাক্তে ডিএনএ টেস্টের জন্য দেহাবশেষটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এরেআগে গত ৪ জুন রাত ১০টার দিকে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ঘটে। এরপর বিস্ফোরণও ঘটে। এ ঘটনায় মোট ৪৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ফায়ার সার্ভিসের ৯ জন সদস্য রয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়ে দুই শতাধিক ব্যক্তি দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।


আরও খবর



দীর্ঘদিন পর সশরীরে একনেক বৈঠকে প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০১ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ০১ জুন ২০২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুই বছরেরও বেশি সময় পর সশরীরের একনেক বৈঠকে হাজির হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার আগারগাঁওয়ের এনইসি সম্মেলন কক্ষে উপস্থিত হয়ে একনেক বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী।

পরিকল্পনা কমিশনের কর্মকর্তারা জানান, ২০২০ সালের মার্চে দেশে করোনা শনাক্তের পর থেকে আর সশরীরে একনেক বৈঠকে উপস্থিত হননি প্রধানমন্ত্রী। এতদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে যুক্ত হয়ে উন্নয়ন প্রকল্প অনুমোদন দিতেন তিনি। কিন্তু আজকের বৈঠকে সশরীরেই উপস্থিত হচ্ছেন তিনি।

একনেক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। আজকের একনেক বৈঠকে অনুমোদনের জন্য আটটি প্রকল্প উপস্থাপন করা হবে। প্রকল্পগুলো বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ২ হাজার ৪৮১ কোটি টাকা।


আরও খবর



আখাউড়ায় হাওড়া নদীর বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ জুন ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারী বর্ষণ এবং ভারতের ত্রিপুরা রাজ্যের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হাওড়া বাঁধ ভেঙে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার সীমান্তবর্তী ১০ গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। গতকাল শুক্রবার দুপুর থেকে টানা বৃষ্টিতে সীমান্তবর্তী গ্রামগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ঢলের পানিতে তলিয়ে গেছে সবজিখেত, ফসলি জমি, ভেসে গেছে পুকুরের মাছ।

স্থানীয়রা জানান, আখাউড়া উপজেলার হাওড়া নদী এবং স্থলবন্দর এলাকার পাশ দিয়ে বয়ে চলা কালন্দি খাল দিয়ে ভারতীয় পাহাড়ি ঢলের পানি হু হু করে বাংলাদেশে প্রবেশ করছে। এতে করে উপজেলার সীমান্তঘেঁষা দক্ষিণ ইউনিয়নের আখাউড়া-আগরতলা সড়কের দুপাশের কালিকাপুর, বীরচন্দ্রপুর, আব্দুল্লাপুর, বঙ্গেরচর, রহিমপুর ও সাহেবনগর গ্রামের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি জানান, উজান থেকে নেমে আসা ঢলে ১০টি গ্রাম প্লাবিত। এরই মধ্যে প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের শুকনা খাবার বিতরণ করা হয়েছে।


আরও খবর



ঈদে দীপ্ত টিভিতে ৫ বাংলা সিনেমা

প্রকাশিত:শুক্রবার ২৪ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ জুন ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের ৫৩ প্রেক্ষাগৃহে শুক্রবার (১৭ জুন) মুক্তি পেয়েছে সৈকত নাসির পরিচালিত সাইকো থ্রিলার সিনেমা তালাশ। মুক্তির মাস না পেরুতেই এটি আসছে টেলিভিশনে।  কোরবানির ঈদের বিশেষ আয়োজনে সিনেমাটি দেখাবে দীপ্ত টিভি। এ ছবিতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন শবনম বুবলী ও আদর আজাদ। সিনেমাটিতে আরও আছেন আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ।

দীপ্ত টিভি জানায়, শুধু তালাশ নয়, এবারের ঈদুল আজহার সাত দিনের বিশেষ আয়োজনের মধ্যে থাকছে পাঁচ বাংলা সিনেমার ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার।

এগুলো হলো- ঈদের দিন তৌকীর আহমেদের পরিচালনায় স্ফুলিঙ্গ। এতে অভিনয় করেছেন শ্যামল মাওলা, পরীমণি, মম প্রমুখ। ঈদের দ্বিতীয় দিন তালাশ। ঈদের তৃতীয় দিন রেজওয়ান শাহরিয়ার সুমিতের পরিচালনায় নোনা জলের কাব্য। অভিনয় করেছেন তিতাস জিয়া, তাসনুভা তামান্না, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ প্রমুখ। ঈদের চতুর্থ দিন থাকছে ইফতেখার শুভর মুখোশ। অভিনয় করেছেন মোশাররফ করিম, পরীমণি, রোশন, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম। ঈদের পঞ্চম দিন থাকছে তৌকীর আহমেদের হালদা। অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু। এগুলো প্রচারিত হবে দুপুর ১টায়।


আরও খবর



আজকের রাশিফল

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ জুন 2০২2 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ জুন 2০২2 | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল বৃহস্পতিবার ২ জুন ২০২২ সারা দিন-রাত চন্দ্র মিথুন রাশিতে গোচর করবে। আজকের দিন কন্যা রাশির জাতকদের জন্য লাভপ্রদ। তুলা রাশির জাতকদের জন্যও দিন ভালো। অন্য সমস্ত রাশির দিন কেমন কাটবে জেনে নিন।

মেষ রাশি:

আজ মেষ জাতকদের কথায় সকলে প্রভাবিত হবেন। পেশাগত জীবনে ইচ্ছানুকুল পরিস্থিতি থাকবে। ব্যবসায় কোনও কাজ দীর্ঘদিন ধরে আটকে থাকলে, তা আজ পূর্ণ হতে পারে। বন্ধুদের সঙ্গে ভালো সময় কাটাবেন। চাকরিজীবীদের ওপর কাজের চাপ থাকবে।

বৃষ রাশি:

আজ বৃষ জাতকরা সুসংবাদ লাভ করবেন। আয়ের অতিরিক্ত উৎস পাওয়ায় আর্থিক পরিস্থিতি ভালো থাকবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কাজ করার সময় বিশেষ সাবধানতা অবলম্বন করুন। কোনও প্রভাবশালী জাতকের পথপ্রদর্শন লাভ করবেন। অর্থ লাভের পথে বাধা দূর হবে। সমাজে আপনার প্রতিষ্ঠা বাড়বে।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকদের আজকের দিন ঠিক-ঠাক থাকবে। সকলে আপনার ব্যবহারের দ্বারা প্রভাবিত হবে। কোনও স্কিমে হাত দেওয়ার আগে ভালো ভাবে চিন্তাভাবনা করে নিন। ব্যবসায়ীরা গ্রাহকদের সঙ্গে টাকা-পয়সা নিয়ে কোনও বিবাদ করবেন না। কাজের সঙ্গে জড়িত সমস্ত ছোটখাটো বিষয় মনোনিবেশ করুন।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকরা নিজের মন একাগ্র করার চেষ্টা করবেন। আর্থিক পরিস্থিতি দৃঢ় থাকবে। বোধবুদ্ধি প্রয়োগ করে কাজ করল সমস্ত সমস্যার সমাধান হবে। ঝুঁকিপূর্ণ কাজ এড়িয়ে চলুন। কোনও কারণে চিন্তা ও অবসাদ থাকবে। যুবকরা কেরিয়ারে বড়সড় সাফল্য লাভ করতে পারেন। খাওয়া-দাওয়ায় যত্ন নিন, স্বাস্থ্য ভালো থাকে।

সিংহ রাশি:

অত্যন্ত ব্যস্ততায় সিংহ রাশির জাতকদের দিন কাটবে। আর্থিক বিষয় লাভ হবে। নতুন চাকরির খোঁজে থাকলে সাফল্য লাভের পূর্ণ সম্ভাবনা রয়েছে। কাজে বরিষ্ঠ জাতকদের সহযোগিতা লাভ করবেন। পরিবারে সুখ-শান্তি থাকবে। পরিবারের ছোট সদস্যরা আপনার সাহায্যের জন্য এগিয়ে আসবেন। সম্পর্কে ভারসাম্য বজায় রেখে চলুন।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকদের দিন ভালো কাটবে। ছোটখাটো লগ্নির ফলে ভবিষ্যতে লাভ হতে পারে। আজ কোনও যাত্রায় গেলে তা পূর্ণ রূপে উপভোগ করবেন। তবে নিজের ভাইয়ের সহযোগিতা লাভ করবেন। অংশীদারীর ব্যবসায় কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন না। মহিলারা বাড়ির কাজে অধিক ব্যস্ত থাকবেন। পরিজনদের কাছ থেকে সুসংবাদ লাভ করবেন।

তুলা রাশি:

তুলা রাশির জাতকরা আজ আত্মবিশ্বাসে ভরপুর থাকবেন। পরিশ্রমের জোরে বিপরীত পরিস্থিতি কাটিয়ে উঠতে পারেন। আপনার পক্ষে প্রপার্টি ডিলের সিদ্ধান্ত নেওয়া হবে। সতর্কতার সঙ্গে নিজের রোজগার ব্যয় করুন। প্রেমিকাকে কোনও রোম্যান্টিক স্থানে ঘোরাতে নিয়ে যেতে পারেন। সাবধানে গাড়ি চালান।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকদের আজকের দিন সাধারণ কাটবে। অসুস্থ জাতকদের স্বাস্থ্যোন্নতি হতে পারে। বাড়িতে থেকেই অধিকাংশ কাজ পূর্ণ করার চেষ্টা করুন। জমি, বাড়ি, দোকান, শোরুম ও ফ্যাক্টরি ইত্যাদির ক্রয়-বিক্রয় সম্ভব। ব্যবসায়ীদের জন্য কঠিন সময়, তবে হতাশ হবেন না। আধিকারিকরা আপনার কাজের প্রশংসা করবেন। শ্বশুরবাড়ির তরফে সুসংবাদ পাবেন।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের স্বপ্ন সত্যি হতে চলেছে আজ। আর্থিক পরিস্থিতি মজবুত হবে। অনলাইন শপিং করতে পারেন। লোভবশত কোনও অনৈতিক কাজ করে বসবেন না। উস্কানি এড়িয়ে চলুন, না-হলে আপনার কাজ ভেস্তে যেতে পারে। আবেগতাড়িত হয়ে কোনও সিদ্ধান্ত নেবেন না। কোনও আত্মীয় আপনার কাছ থেকে সাহায্য চাইতে পারে।

মকর রাশি:

মকর রাশির জাতকরা ধীর গতিতে অগ্রসর হবেন। ব্যবসায় প্রত্যাশামতো লাভ অর্জন করতে পারেন। ব্যবসায়ীরা আজ বড়সড় লগ্নি করবেন না। পরিবারে আনন্দের পরিবেশ থাকবে। আজ বন্ধুদের সহযোগিতা লাভ করবেন মকর রাশির জাতকরা। পরিবারে আনন্দ থাকবে। শ্বশুরবাড়ির সদস্যদের সঙ্গে দেখা হবে।

কুম্ভ রাশি:

নিজের ইচ্ছা অন্যের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করবেন না। প্রশাসনিক কাজ সহজে পূর্ণ হবে। বর্তমান পরিস্থিতির কারণে ব্যবসায়িক ক্রিয়াকলাপ দুর্বল হবে। নতুন কাজ শুরুর পরিকল্পনা করবেন। চাকরিতে উচ্চাধিকারিকদের প্রশংসা লাভ করবেন। অভিজ্ঞ ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক গড়ে উঠবে। আপনার ওপর বাবার বিশ্বাস বজায় থাকবে।

মীন রাশি:

মীন জাতকদের আজকের দিন সুখ-শান্তিতে ভরে থাকবে। এই রাশির ব্যবসায়ী জাতকরা নিজের জনসংযোগ মজবুত করুন। ব্যবসা বৃদ্ধির বিষয় চিন্তাভাবনা করতে পারেন। আধিকারিকরা চাকরিজীবীদের কাজে সন্তুষ্ট থাকবেন। চাকরিজীবীদের আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বিবাহযোগ্য যুবক-যুবতীরা বিয়ের প্রস্তাব পেতে পারেন।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর
বিফ সাসলিক তৈরির রেসিপি

সোমবার ২৭ জুন ২০২২